নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- মাহমুদুর রহমান।কোন কুসংস্কারে বিশ্বাস করি না।যে কোন ধরনের সন্ত্রাসবাদকে ঘৃণা করি।নিজের ধর্ম ইসলামকে খুব ভালোবাসি।ইসলাম এমন একটি ধর্ম যা মানুষকে মানবিক হতে শিখায়,সহনশীল হতে শিখায়,সামাজিক হতে শিখায়।নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি।

মাহমুদুর রহমান

এই পৃথিবীর বিরাট খাতায়, পাঠ্য যেসব পাতায় পাতায় শিখছি সে সব কৌতূহলে, নেই দ্বিধা লেশ মাত্র, বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

মাহমুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

খন্ড খন্ড ভাবনারাশি_ ১০

২৭ শে অক্টোবর, ২০১৯ রাত ১১:৪৯

১।আল্লাহর ওয়াস্তে ধর্মের নামে অনেকে অনেক কিছু চেয়ে থাকে তন্মধ্যে উল্লেখযোগ্য টাকা এবং খাবার।এদের ৮০'র ভাগই হল শক্ত সামর্থ্যবান।তবে এধরনের কার্যকলাপকে আমি পেশা বলব না বরং স্বভাব তাও আবার জন্মগত।এদের নামে পুরো পৃথিবী লিখে দিলেও এদের স্বভাব কখনও পরিবর্তন হবে না।

২। বড় বড় গুনীব্যাক্তিবর্গ আজ যাদের সুনাম ছড়িয়ে আছে পুরো দুনিয়া জুড়ে,তাঁরা কি কোন মানুষের উপর নির্ভর করে নিজেদের শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন? উত্তরঃ- না।তাঁরা একান্ত নিজের যোগ্যতায় নিজেদের শেষ্ঠত্ব অর্জন করেছিলেন কারন তাঁদের মাঝে আত্মবিশ্বাস কাজ করত।আমরা পারি না কারন আমাদের আত্মবিশ্বাসে ঘাটতি রয়েছে।

৩।সবকিছুই মহান আল্লাহর ইচ্ছাধীন।আল্লাহ যখন যা চান তাই হয়।

৪।আগের কালের শাসকদের জ্ঞানবুদ্ধি ছিল প্রখর।যে কোন কাজে তারা কৌশল অবলম্বন করত।আর বর্তমান শাসকদের জ্ঞানবুদ্ধি-কৌশল সবকিছুই এক জায়গায় গিয়ে ঠেকে "রিমান্ড"।

৫।সেদিন জুম্মন এসে বলল,"জনাব আপনার প্রতিবেশীর ঐ ছেলেটা শতশত মানুষের সামনে আমাকে নিয়ে হাসি-তামাশা করেছে এজন্য আমি তার শাস্তি চাই"।
জিজ্ঞেস করলাম," কিভাবে একটা বাচ্চা তোমার মত পোষ্টধারী এবং একজন শক্তিশালী নেতার ঠাট্টা এবং উপহাসের কারন হল?"
জুম্মনঃ ও আমাকে জিজ্ঞেস করেছিল,"বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তির নাম 'বিল" দিয়ে শুরু হয় আর 'স' দিয়ে শেষ হয় বলত তার নাম কি হতে পারে? আমি বলেছিলাম," সেই ব্যাক্তিটির নাম হচ্ছে বিলকিস"।আর তারপর.....................
হুম আমি বুঝতে পেরেছি।আচ্ছা শোন,এরপর কাউকে কিছু বলার আগে বুঝে বলবে না হলে বারবার এমন দশাই হবে।

৬।ভয় হচ্ছে একটা বরফ নির্মিত শমশের যার সংস্পর্শে সারা শরীরে হিমপ্রবাহের সূত্রপাত হয়।

৭।আমি নারী স্বাধীনতা বলতে পবিত্র কোরানে যা বলা আছে সেগুলোকেই বুঝি এবং সেগুলোকেই প্রাধান্য দিই।আর মানুষ হয়ত ভুলে গেছে যে আল্লাহ সব বিষয়ে অবগত আছেন।নারী স্বাধীনতা আর সমঅধিকারের নামে মানুষ যে নিজেদের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা করছে আর এতে করে নিজেরাই নিজেদের ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.