নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

প্রতারণার শেষ ফল ভালো হয় না =

২২ শে মার্চ, ২০২১ সকাল ৯:১৮

প্রতারণার শেষ ফল ভালো হয় না =

মাত্র বিশ বছর বয়সেই এইচএসসি পাশ কালাম পরিবারের হাল ধরতে চলে গেলেন মিডলইস্টের এক দেশে। অসম্ভব পরিশ্রমী মানুষ। কিছুদিন চাকুরী করে ছোটখাট একটা ব্যবসা শুরু করলেন সেখানে। ব্যবসায় উন্নতি হলো। প্রায় বারো বছর একটা টানা বিদেশ করার পর দেশে এসে বিয়ে করলেন এক রিয়েল এস্টেট ব্যবসায়ীর মেয়েকে। দেশে থাকতে ওই ব্যবসায়ীর সাথে আমার ব্যক্তিগত পরিচয় ছিল। বিয়ে করে বউ দেশে রেখে যুবক কালাম আবার বিদেশে পাড়ি জমালেন।

মেয়ের মাধ্যমে নতুন জামাই'র সহায়তায় শ্বশুর বাংলাদেশে তাঁর ব্যবসার পরিধি আরো বাড়ালেন। এক পর্যায়ে কন্যাকে দিয়ে কালামের কাছে প্রস্তাব দিলেন একটা প্লট কিনে সেখানে ভবন করতে। কয়েকবছরের চেষ্টায় একটা পাঁচতলা ভবনও কালামের অর্থে নির্মাণ করা হলো। নিজ টাকার পাশাপাশি কালাম এ কাজে ব্যাংক হতেও বিস্তর লোন নিলেন। ভবন নির্মাণ হয়েছে শ্বশুরের তত্বাবধানে।

কথা ছিল ভবনটির মালিকানা হবে কালাম এবং তাঁর স্ত্রীর। কিন্তু, বাস্তবে দেখা গেলো শ্বশুরের নামও মালিকানায় যুক্ত হয়েছে। ফলে, শ্বশুরের অপর তিন সন্তানও আইনগতভাবে এ ভবনের অংশীদার হয়ে যায়। অথচ, পুরো অর্থই কালামের। এমন কিছু ঘটবে কালাম স্বপ্নেও ভাবেননি।

ঘটনা জেনে কালাম ভেঙে পড়েন। একসময় হতাশায় ব্যবসা বেচে দিয়ে দেশে ফিরে এলেন। টানা ছয় বছর দেশে তিনি। একপ্রকার গৃহবন্দী। মানে, ঘরের বাইরেও যান না তেমন। রীতিমতো মানসিক রোগী। আর, এ ছয় বছরে শ্বশুরের কি অবস্থা হয়েছে জানেন? একমাত্র কালামের স্ত্রী ছাড়া অন্য তিনসন্তান একেএকে ক্যান্সারাক্রন্ত হলে দেশে বিদেশে তাদের চিকিৎসার খরচ জোগাতে তিনি অনেকটাই পথের ফকির। প্রতারণা ও শোষণের শেষ ফল দেখলেন তো?

পরিবারটির দুরাবস্থা সইতে না পেরে স্ত্রীর অনুরোধে গেল সপ্তায় কালাম আবারো বিদেশ পাড়ি জমালেন।
[পুনশ্চঃ সত্য ঘটনা; তবে, ছদ্মনাম ব্যবহার করা হয়েছে।]

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০২১ সকাল ১১:০০

কাজী ফাতেমা ছবি বলেছেন: মানুষ বুঝে না এসব। এত লোভী হয়ে উঠে যে আত্মীয়তার সম্পর্ক ভুলে বেইমানে পরিণত হয়। এমন কত দেখেছি। আল্লাহ তাআলা দুনিয়াতেই অনেক শাস্তির ব্যবস্থা করে দেন।

২| ২২ শে মার্চ, ২০২১ সকাল ১১:১৭

নতুন নকিব বলেছেন:



ফলাফল যা-ই হোক, মানুষ দেখেও যেন এসব দেখে না। ক্রমেই যেন নীতিবোধ হারিয়ে ফেলছে। শিক্ষনীয় ঘটনা।

৩| ২২ শে মার্চ, ২০২১ সকাল ১১:২৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কালাম আবার বিদেশে গেলো কেন ? এইবার তো শশুর মসাই বাড়িটা বিক্রি করে দেবে ? বেঈমান আর সাপ কে বিশ্বাস করতে নেই । কামালের উচিত ঘরের চৌকাঠ পাল্টে ফেলা ।

৪| ২২ শে মার্চ, ২০২১ সকাল ১১:৩৬

রাজীব নুর বলেছেন: আহারে---

৫| ২২ শে মার্চ, ২০২১ দুপুর ১:৫৬

নেওয়াজ আলি বলেছেন: যেমন কর্ম তেমন ফল। শুশুরের ও শালাদের এমন অসংখ্য সত্য ঘটনা আছে

৬| ২২ শে মার্চ, ২০২১ বিকাল ৩:৩০

ওমেরা বলেছেন: অন্যায়ের শাস্তি মানুষ দুনিয়াতে পায়। কিন্ত এসব দেখেও আমি শিক্ষা নেই না , সুযোগ পেলেই অন্যায় করি অবলীলায়।

৭| ২৪ শে মার্চ, ২০২১ ভোর ৪:৫২

অনল চৌধুরী বলেছেন: বাংলাদেশের বড় বড় দুর্নীতিবাজ-খুনীদের এই পরিণতি হয় না কেনো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.