নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

Are you a Multitasking Person?

২৫ শে মার্চ, ২০২২ রাত ৯:৩৮

Are you a Multitasking Person?


এ প্রশ্নের উত্তরে চোখ বুজে 'হ্যাঁ' বলার আগে একবার ভাবুন আপনি আসলে মাল্টিটাস্কিং পার্সন কিনা। 'মাল্টিটাস্কিং' সক্ষমতা একটি ভালো গুন হলেও সবার ব্যক্তিত্বের সাথে এটা যায় না। 'মাল্টিটাস্কিং' মানে একইসাথে একাধিক কাজ সুনিপুনভাবে করতে পারা।


'মাল্টিটাস্কিং' গুণাবলী সব কোম্পানির কাজে অত্যাবশ্যকীয় নয়। এটা নির্ভর করে কোম্পানি কোন ধরণের কাজ বা প্রজেক্ট নিয়ে কাজ করে তার উপর। বিষয়টা অনেকটা এরকম, ভিটামিন জিনিসটি সাধারণভাবে ভালো, কিন্তু, সবার ক্ষেত্রে সব ভিটামিন একইরকম কার্যকর নয়।


কোম্পানিকে আপনার কর্মক্ষমতা সম্পর্কে সঠিক ধারণা দেয়া প্রয়োজন যাতে তাঁরা সঠিক ব্যক্তিটি তাঁদের প্রয়োজনে নিয়োগ দিতে পারেন। তবে, মাল্টিটাস্কিং আপনার পছন্দের না হলে সরাসরি 'না' উত্তর দেয়াও কিন্তু বোকামো। এসব ক্ষেত্রে আপনি নিচের উত্তরটি বিবেচনা করতে পারেন।


আমি সচরাচর একবারে একটি কাজ/প্রকল্প করতে পছন্দ করি। এটি আমাকে কাজের উপর বিশেষভাবে ফোকাস করতে সাহায্য করে। তারপরও বাস্তবতা হল, আমাকে কোম্পানির অন্যান্য লোকবল ও রিসোর্সেস এর সাথে সমন্বয় করে কাজ করতে হবে। কোম্পানির সফলতার জন্যই এটি দরকার। সেক্ষেত্রে আমি মাল্টিটাস্কিং যথাসাধ্য ভালোভাবে করার চেষ্টা করি। যখন আমার কাছে একবারে অনেক কিছু আসে, তখন আমি কাজের অগ্রাধিকারের ভিত্তিতে একটি চেকলিস্ট তৈরি করি, যা আমাকে মাল্টিটাস্কিংয়েও সফল হতে সাহায্য করে।


মনে রাখুন, চাকুরীর সাক্ষাৎকারে ডাহা মিথ্যে বলে বেশিদুর আগানো যায় না, যদি না আপনি কোম্পানির মালিকপক্ষের ঘনিষ্ঠ বা, অতি প্রভাবশালী কারো স্বজন না হন।


- এম এল গনি/ [email protected]
কানাডীয় ইমিগ্রেশন কনসালটেন্ট ও কলামনিস্ট।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০২২ রাত ৯:৪৫

ছদকার ছাগল বলেছেন: ++++++++++

২| ২৬ শে মার্চ, ২০২২ বিকাল ৩:৪৯

রাজীব নুর বলেছেন: সত্য বলিয়াছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.