নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

আপনার অজান্তেই যেন এ ভুলটি না করেন!

১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৯

আপনার অজান্তেই যেন এ ভুলটি না করেন!

প্রতারণার চিন্তা যাদের মাথায়, তারা পৃথিবীর যে কোন দেশেই থাকুক না কেন প্রতারণার চেষ্টা করবেই। আমাকে সেদিন এক ক্লাইয়েন্ট জানালেন তিনি কিভাবে প্রতারিত হয়েছেন কানাডার লাইসেন্সধারী এক কনসালটেন্টের (আরসিআইসি) হাতে।

সংক্ষেপে বলি, ইমেইল কমিউনিকেশনের মাধ্যমে তিনি কনসালটেন্টের সাথে চুক্তি করেছেন ইমিগ্রেশন সেবার। কাজ তো হয়নি, বরং তিনি সাস্কাচুয়ান প্রভিন্স হতে দুই বছরের ব্যান খেয়েছেন আবেদনে বিভ্রান্তিকর তথ্য দেবার কারণে।

সঙ্গতকারণেই, তিনি ওই কনসালটেন্টের এজেন্টের সাথে যোগাযোগ করলেন। এজেন্ট বললো, এটা নিয়ে কনসালটেন্টের সাথে সরাসরি কথা বলতে। তারা কনসালটেন্টের ফোন নম্বরও দিলো। কয়েকবারের চেষ্টায় কন্সাল্টেন্টকে পাওয়া গেলে তারা বিপদের কথা তাঁকে জানালেন।

কনসালটেন্ট তাঁর অফিশিয়াল ইমেইল এড্রেস দিয়ে ঘটনাটা তাঁকে লিখিত জানাতে বললেন। তাঁরা তাই করলেন। [এই কনসালটেন্ট একসময় ডাক্তারি করতেন।]

উত্তরে কনসালটেন্ট বললেন, ক্লাইয়েন্ট ইতিপূর্বে যে ইমেইলে যোগাযোগ করেছিলেন ওটা তাঁর কোম্পানির নয়। ওই স্বাক্ষরও তাঁর নয়। অর্থাৎ, চুক্তি হতে শুরু করে অতীতের সবকিছু ভুয়া। এ কথা বলে তিনি দায় এড়িয়ে গেলেন। বুঝতেই পারছেন ভুক্তভোগীর বর্তমান মানসিক অবস্থা! - -

তো, এমন ঘটনা এড়াতে আপনার করণীয় কি?

খুবই সহজ!

কনসালটেন্টের নাম, পরিচয় ও ইমেইল এড্রেস নিচের লিংক হতে নিশ্চিত হয়ে নেবেন তাঁকে ইমেইল করার আগে। নইলে এভাবে দায় এড়ানোর সুযোগ তৈরী হয়ে থাকবে আপনার অজান্তেই। লিংক: https://college-ic.ca/protecting-the-public/find-an-immigration-consultant

একটা উদাহরণ দেই।

ধরুন, আপনি আমার ইমেইল এড্রেস [[email protected]] যথাযথ কিনা দেখতে চাইছেন। এক্ষেত্রে, আপনার প্রথম কাজ হবে উপরের লিংকে ক্লিক করা। তারপর Last Name এর স্থলে Gani লিখে সার্চ দিন। এতে নতুন একটি উইন্ডো পাবেন। সেখানে Contact -এ ক্লিক করলেই দেখবেন আমার অফিশিয়াল ইমেইল এড্রেস এবং ফোন নম্বর। এই ইমেইল এড্রেস হতে যোগাযোগ করা হলে আমার দায় এড়ানোর সুযোগ থাকবে না।

তবে একটি কথা বলা দরকার। আপনার ইমিগ্রেশন আবেদন অনুমোদিত হবার গ্যারান্টি আমি বা অন্য কোন কনসালটেন্ট দিতে পারেন না। কনসালটেন্টের অবহেলা বা অসৎ পরামর্শ/কর্মকান্ডে আপনি ক্ষতিগ্রস্থ হলে তবেই আপনি তাঁকে দায়ী করতে পারেন, অন্যথায় নয়।

শুভকামনা।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৫২

রূপক বিধৌত সাধু বলেছেন: ok

২| ১৫ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:০৭

সেলিম আনোয়ার বলেছেন: শুভ নববর্ষ

১৫ ই এপ্রিল, ২০২৩ রাত ২:০৯

এমএলজি বলেছেন: শুভ নববর্ষ!

৩| ১৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: আপনার পেশা কি?

১৫ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:২৮

এমএলজি বলেছেন: লেখাটি পড়লে জানবেন। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.