নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন ইউরোপ প্রবাসী, জীবনের নানা চড়াই-উতরাই পার করে আজকের এই আমি। ব্লগে আবেগ অনুভূতি শেয়ার করি যেগুলো হয়ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়না। আমি একজন অনুভূতির ফেরিওয়ালা......

আমিই সাইফুল

চলতে চলতে হবে পরিচয়.....

আমিই সাইফুল › বিস্তারিত পোস্টঃ

বিদেশে দেশি লোকদের চুতিয়া গিরি!!!

১২ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৩৫



বিদেশে আছি আজ ৭/৮ বছর হবে। এর আগে দেশে থাকাকালীন সময়ে ভিবিন্ন ব্লগারদের সাথে টুকিটাকি কথা হতো। এদের মধ্যে দু একজনকে ভালো লাগতো বা একটু বেশিই মতের মিল ছিলো। সেসময়টা চরম একটা বিপর্যয়ের মধ্যে ছিলো ব্লগাররা। একটা গোষ্ঠী তখন ব্লগ দিয়া ইন্টারনেট চালাতো। আর ব্লগার মানেই তখন নাস্তিক!!! তখনকার সময়ে ব্লগার মাফিয়া ফারাবী ছিলো ডন। তার উষ্কানিতে আসিফ মহীউদ্দীন, থাবা বাবা, অভিজিৎ রায়, বন্যাদের উপর হামলা হয়েছে বলে আমি বিশ্বাস করি। সেসময়টাতে শিবসেনা থেকে ৮৪ জন ব্লগারদের হিটলিস্ট তৈরি হলো যাদেরকে নাস্তিক ঘোষণা করা হলো।
ব্লগার এবং সমকাল সাংবাদিক শামীমা মিতু আপুর জন্মদিনে। উনি বর্তমানে ইউরোপে রাজনৈতিক আশ্রয়ে আছেন।

বলে রাখা ভালো, সেসময়ে আওয়ামী পন্থী কিছু ব্লগার ছিলো যারা সকাল বিকাল জামাত বিরোধী লেখার কারণে কৌশলে এদেরকে নাস্তিক বানিয়ে দিলো। আসলে তাদেরকে নাস্তিকতার কখনো নাস্তিকতা প্রমোট করতে দেখিনি। যেমনঃ অমি রহমান পিয়াল, সে নাস্তিকতা নিয়ে লিখতোনা। সে ব্যাক্তিগত ভাবে নাস্তিক কিনা তা আমার জানা নাই। ঠিক তেমনি নির্ঝর মজুমদার তখন সে সুইডেনে ছিলো। সে আওয়ামী পন্থী ব্লগার ছিলো, জামাত বিরোধী ছিলো কিন্তু নাস্তিক ছিলোনা। পরবর্তীতে নির্ঝর মজুমদারকে খুব একটা ব্লগিঙের জগতে দেখা যায়নাই। নির্জর, অমি পিয়ালরা আওয়ামী পন্থী ব্লগার হয়েও তাদের দল ক্ষমতায় থেকেও তারা বিদেশে আশ্রয় নিয়েছে।
সমমনা কিছু ব্লগার এক্টিভিস্টদের সাথে আফতাব নগরে জলের গানের কনসার্টে একটা গেট টুগেদার করেছিলাম।

আর কিছু ব্লগার ছিলো শাখের করাত! এরা নাস্তিক হওয়ার কারণে জামাতিদের টার্গেট ছিলো আবার একই সাথে আওয়ামী বিরোধী লিখতো বলে অমি পিয়ালদেরও টার্গেট ছিলো। তো, যখন হিটলিস্ট বের হলো ব্লগারদের মধ্যে দেশে ছাড়ার হুড়োহুড়ি লেগে গেলো। কেউ এমেনেস্টির মাধ্যমে, কেউ স্টুডেন্ট ভিসায়, কেউ ভিজিটর ভিসায়, আবার কেউ বা স্পাউস ভিসায় দেশ ছাড়তে লাগলো। এর মধ্যে বড় একটা অংশ গেলো জার্মানিতে। তো সেরকম একজনের নাম শাম্মি হক। সেসময়ে অনন্য আজাদের(হুমায়ুন আজাদের পুত্র) সাথে তার সম্পর্ক ছিলো আর তিনিই তাকে জার্মানির টিকিট ধরতে সর্বাত্মক সহযোগিতা করেছেন বলেই আমার মত অনেকের বিশ্বাস। সেসময়ে জার্মানিতে শাম্মির যাবতীয় শেল্টার অনন্য দিয়েছে। সে যাই হোক এখন আসি এত ব্লগার থাকতে আমি কেন শাম্মি হকে এসে আসলাম।
ছবিঃ ব্লগার শুভজিত ভৌমিকের সাথে অস্ট্রেলিয়ার সিডনিতে দেখা হয়েছিলো। উনি অভিজিত রায়ের খুব কাছের মানুষ ছিলেন। ওনার হসপিটালিটি আমার আজীবন মনে থাকবে।

গতকাল জার্মানির একটি শহরে মসজিদের স্পিকারে আজান দেয়ার অনুমতি দিয়েছে। সেখানকার মেয়র এটাকে ডাইভার্সিটির চিহ্ন হিসেবে উল্লেখ করেছেন। নিউজের লিংক নিচে একসাথে দিয়ে দিচ্ছি। এখন আমাদের গুনধর শাম্মি হক কি করছে জানেন? ওখানকার একটি মিডিয়াকে ইন্টারভিউ দিয়েছেন উনার নাকি আল্লাহ আকবারে সমস্যা। তার লেখাটি কোট করছি "Please think of us and community of ex Muslims in Cologne, we want to live without 'Allahu Akbar' in Germany. That's why I have been in exile for six years, couldn’t visit my home country and see my family and friends." আচ্ছা আল্লাহ আকবরে উনার সমস্যা কোথায়? আমার একটা ধারণা নাস্তিকরা বাংলাদেশে লড়েছে তাদের ধর্মীয় স্বাধীনতার জন্য। মত প্রকাশের স্বাধীনতার জন্য।

এর এই কলাম পড়ে আমি শুধু মনে মনে ভাবছি। যে ধর্মীয় স্বাধীনতার দোহাই দিয়ে বিদেশে আশ্রয় নিলি বিদেশে বসে তাদেরই স্বাধীনতা কেড়ে নিতে চাস। আমি জানি শাম্মি হকের মত ছাগলের কথায় জার্মান সরকার তাদের পলিসি চেঞ্জ করবেনা। কিন্তু এই মহিলার কথা শুনেত মনে হচ্ছে উনিই সবচেয়ে বড় কট্টরপন্থী। উনার কথা শুনে মনে হচ্ছে, উনি নাস্তিকরা যদি পৃথিবীতে কখনো তালেবানের মত সশস্ত্র জংগীবাদি সংগঠন গড়ে তুলে উনি এটার হেড হবে। ক্রিটিসিজম এক জিনিস আর শাম্মি হকের মত ধর্মীয় স্বাধীনতা কেড়ে নেয়া আরেক জিনিস। আমারত মনেহয় শাম্মি হকের মত লোকেরা যদি কোনদিন সংখ্যাগরিষ্ঠ হয়ে যায় তারা সবার আগে মুসলমানদের টার্গেট করবে। ধরে ধরে তাদের কল্লা কাটবে। আমি তালেবান, বিজেপি, আর শাম্মি হকের মধ্যে পেশি শক্তি ছাড়া কোন পার্থক্য দেখতে পাইনা।

বিঃদ্রঃ বিদেশে অনেক ব্লগার আছে যারা ইসলাম নিয়ে সমালোচনা করে। তাদের এই সমালোচনাটুকু আমি স্বাভাবিকভাবেই নিই। কিন্তু আপনি যখন কারো স্বাধীনতা কেড়ে নিতে চাইবেন সেটা আর স্বাভাবিক থাকেনা। তাতে স্পষ্ট হয় আপনি অন্য কোন এজেন্ডা নিয়ে আগাচ্ছেন। আর আফসুস বিদেশে বসে আমাদের এই চুতিয়া গিরি গুলা হজম করতে হচ্ছে।

ব্লিন্ডে শাম্মির সাক্ষাৎকার; Click This Link

শাম্মি হকের কলাম স্থানীয় সংবাদ পত্রেঃ Click This Link

আজানের অনুমতির সংবাদঃ Click This Link

মন্তব্য ৫৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫৫) মন্তব্য লিখুন

১| ১২ ই অক্টোবর, ২০২১ রাত ১১:১৪

কামাল১৮ বলেছেন: পৃথীবিতে সবার আগে মুসলমানরা অন্যের ধর্মীয় স্বাধীনতা কেড়ে নিয়েছে।মুসলমান ছাড়া সবাইকে নিকৃষ্ট জীব বলে।মুসলমানরা সবার থেকে ভালো এটা বলার স্বাধীনতা তাদের আছে কিন্তু অন্যরা খারাপ এটা বলা অন্যায়।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০১

আমিই সাইফুল বলেছেন: সেইজন্য শাম্মি হকের এইসব উগ্রবাদী চিন্তাকে সমর্থন দিতে পারেননা।

২| ১২ ই অক্টোবর, ২০২১ রাত ১১:১৮

কামাল১৮ বলেছেন: মাইকে উচ্চ ভলিউমে আজান দেয়া অনেক দেশেই মানা।এতে শব্দ দুষণ হয়।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০২

আমিই সাইফুল বলেছেন: গীর্জা কিংবা মন্দিরে শব্দ দুষন হয়না বুঝি???

৩| ১২ ই অক্টোবর, ২০২১ রাত ১১:২০

জাদিদ বলেছেন: শাম্মি হক ২০১৩ সালের আগে ব্লগের নাম শুনেছিলেন কি না এই নিয়ে আমার সন্দেহ আছে। ২০১৩ সাল অনেক মানুষকে ব্লগার বানিয়েছে। যেমন ডঃ ইরমান এইচ সরকার। গণজাগরন মঞ্চের ইতিহাস নতুন করে বলতে চাই না। তবে একদিন নিশ্চয় সত্য প্রকাশ হবে। সেদিনের অপেক্ষায় আছি। শুধু এইটুকু বলতে চাই, এই আন্দোলনের সাথে প্রথম থেকে সরাসরি যুক্ত ছিলো, নিঃস্বার্থভাবে কাজ করেছে এমন অনেক ব্লগারকেই হয়ত কেউ চিনে না।

শাম্মি হক ২০১৩ সালের আগে নাস্তিক ছিলেন কিনা আমি জানি না। তিনি ধানমন্ডির একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন। তাঁকে কখনও ধর্মান্ধ গোষ্ঠি আক্রমন করেছিলো কি না আমার জানা নেই তবে তাঁকে দুর্বত্তরা আক্রমন করেছিলো এটা সত্য। সেই সময় তার সাথে আমার ব্যক্তিগতভাবে যোগাযোগও হয়েছিলো।

একটা সময় এই দেশে মদ খাওয়া এবং অবাধ যৌনাচার এবং যে কোন জবাবদিহীতাকে স্বাধীনতার উপর হস্তক্ষেপ নামক গালভরা একটি শব্দ ঝুলিয়ে বহু তরুন শখের বসে নাস্তিক হয়েছিলো। এই সব মোহ একটা সময় অনেকের কেটে গেছে। এইগুলো ফ্যাক্ট থেকে বলছি কারো সম্পর্কে ঘৃণা নিয়ে কিছু বলছি না।

যাইহোক, শাম্মী হক একজন এক্টিভিস্ট, তাতে কোন সন্দেহ নেই। তবে তার চেয়ে আরো অনেক জনপ্রিয় এবং স্বক্রিয় অনেক এক্টিভিস্ট, ব্লগার হুমকি মাথায় এখনও বাংলাদেশে বাস করছেন। আজকে যে শাম্মী হক নাস্তিক থেকে ইসলাম বিদ্বেষীতে পরিনত হয়েছেন, ঠিক একইভাবে নিদহাসরা আইএসএসে যোগ দিয়ে জঙ্গী হয়েছে।

তবে আশার কথা, এই সকল মানুষ পৃথিবীতে দীর্ঘমেয়াদে খুব একটা ইমপ্যাক্ট রাখতে পারে না। নিজের অস্তিত্বের সাথে লড়াই করে, ভালো জীবনের আশায় অভিনয় করে বেঁচে থাকাকে জীবন বলে না।

শাম্মী হক নিরাপদে জার্মানী থাকুক, এই প্রত্যাশা করি।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০৫

আমিই সাইফুল বলেছেন: সত্যি বলতে শাম্মি যখন অনন্যর সাথে লিভ ইনে ছিলো তখন অনন্যই তাকে লাইম লাইটে আসতে হেল্প করে। তা নাহলে শাম্মীর পক্ষে এই পর্যায়ে আসা অসম্ভব ছিলো।

৪| ১২ ই অক্টোবর, ২০২১ রাত ১১:৪৩

জাদিদ বলেছেন: @কামাল১৮: মুসলমানরা অন্যের ধর্মীয় স্বাধীনতা কেড়ে নিয়েছে। এই বিষয়ে একটু বিস্তারিত জানান। উপযুক্ত রেফারেন্স জানলে দিবেন প্লিজ।

৫| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:১৫

চাঁদগাজী বলেছেন:



আপনি কি জার্মানীতে আছেন?

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:২৪

আমিই সাইফুল বলেছেন: নাহ! এবং আমি কোন দেশের রাজনৈতিক আশ্রয়েও নেই। আমি একজন সাধারণ খেটে খাওয়া অভিবাসী।

৬| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:২৪

কামাল১৮ বলেছেন: @জনাব জাদিদ,কোরানের বহু সুরায় আছে, যে পর্যন্ত তারা সত্য ধর্ম গ্রহন না করে ততক্ষন তাদের সাথে যুদ্ধ কর।
৩:৮৫
৯৮:৬
৬৬:৯
৯:৭৩
৯:২৯
তোমার ধর্ম তোমার, আমার ধর্ম আমার,এই সকল কথা পরবর্তী আয়াতের মাধ্যমে রহিত হয়ে গেছে।আমি বেশি লিখতে পারি না।বেশি লিখতে পারলে সুরার অর্থ ও তাফসির সহ লিখতাম।কপি পেষ্ট শিখতে হবে।

৭| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:২৮

কামাল১৮ বলেছেন: মন্দির আর গীর্জায় খারাপ কাজ হয় বলে আপনার খারাপ কাজটা জায়েজ হয়ে যায় না।এই সকল কুযুক্তি বাদ দেন।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৩২

আমিই সাইফুল বলেছেন: এক্সাক্টলি! উনি কিন্তু চার্চের বেল বন্ধ করতে বলেননি। আপনি যখন শুধু একটা গোষ্ঠীর উপর দায় চাপাবেন তখন সেটা উদ্যেশ্য প্রনোদিত ছাড়া আর কিছুনা।

৮| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৪০

কামাল১৮ বলেছেন: আমি শাম্মিকে সমর্থন দিলাম কোথায় বরং আপনার কিছু বক্তব্যকে অসমর্থন করছি।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৪৬

আমিই সাইফুল বলেছেন: আমার কোন বক্তব্যটাকে অসমর্থন করছেন ক্লিয়ার করবেন প্লিজ।

৯| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৪১

চাঁদগাজী বলেছেন:




আপনি কোন দেশে আছেন?

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৪৮

আমিই সাইফুল বলেছেন: নেদারল্যান্ড

১০| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৪৪

কামাল১৮ বলেছেন: এটা অবশ্য ঠিক বলেছেন।প্রত্যেরর বক্তব্যের একটা উদ্দেশ্য আছে ।আপনার বক্তেব্যের একটা উদ্দেশ্য আছে ,আমার বক্তব্যেরও একটা উদ্দেশ্য আছে।

১১| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:০৪

কামাল১৮ বলেছেন: এতক্ষন তা হলে কিসের ধন্টা বাজাচ্ছি ।এগুলি কি সব আপনাকে সমর্থন করে লেখা।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:১৭

আমিই সাইফুল বলেছেন: বলেছেন: পৃথীবিতে সবার আগে মুসলমানরা অন্যের ধর্মীয় স্বাধীনতা কেড়ে নিয়েছে।মুসলমান ছাড়া সবাইকে নিকৃষ্ট জীব বলে।মুসলমানরা সবার থেকে ভালো এটা বলার স্বাধীনতা তাদের আছে কিন্তু অন্যরা খারাপ এটা বলা অন্যায়। আমার মূল বক্তব্য ছিলো এই হিপোক্রেসির বিরুদ্ধে।

আমি কি এখানে ইসলামকে ডিফেন্ড করেছি??? বা বলেছি মুসলমানরাই সেরা। একটা দেশে আপনি ধর্মীয় স্বাধীনতা না পেয়ে দেশেছেড়ে আরেক দেশে গিয়ে সেই আপনিই অন্যের ধর্মীয় স্বাধীনতা কেড়ে নিতে চাইবেন এটা হিপোক্রেসি ছাড়া কিছু না।

কামাল১৮ বলেছেন: মাইকে উচ্চ ভলিউমে আজান দেয়া অনেক দেশেই মানা।এতে শব্দ দুষণ হয়।

একটা দেশে যখন নির্দিষ্ট গোষ্ঠীকে নিষেধাজ্ঞায় ফেলা হয় সেটা অন্যায়। যেমন নর্থ কোরিয়া সব ধরনের ধর্ম নিষিদ্ধ।

১২| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:১৩

জাদিদ বলেছেন: @কামাল১৮: যারা সত্যের সাথে মিথ্যেকে মেশায় তাদের অবস্থান পৃথিবীর সবচেয়ে নিচু স্তরে।

ধর্ম যার যার ব্যক্তিগত বিষয়। কেউ যদি ধর্ম পালন না করতে চায়, সেটা শতভাগ তার অধিকার। আমি তাঁর এই অধিকারকে সমর্থন করি। ধর্ম নিয়ে সমালোচনাতেও কোন ক্ষতি নেই। কিন্তু যারা কোন অপব্যাখ্যা করে, মিথ্যের এর সাথে সত্যকে মেলায় তারা আজীবনই অসম্মানের পাত্র হয়ে থাকেন। এদের কোন সম্মান নেই।

১৩| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:১৪

রাজীব নুর বলেছেন: শাম্মি মেয়েটা ভালো।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:১৮

আমিই সাইফুল বলেছেন: একটা দেশে আপনি ধর্মীয় স্বাধীনতা না পেয়ে দেশেছেড়ে আরেক দেশে গিয়ে সেই আপনিই অন্যের ধর্মীয় স্বাধীনতা কেড়ে নিতে চাইবেন এটা হিপোক্রেসি ছাড়া কিছু না।

১৪| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:৩১

কামাল১৮ বলেছেন: @ জনাব জাদিদ,আমি কোন ব্যাখ্যাই করিনাই।আপনিই পড়ে ব্যাখ্যা করতে পারেন, এই সুরাগুলো দিয়ে কি বুঝানো হয়েছে।আমি আমার মতো বুঝেছি।হয়তো ভুলও বুঝতে পারি।

১৫| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ২:১৫

নেওয়াজ আলি বলেছেন: দল ক্ষমতায় থাকলে দল হতে এত শত লোক সুবিধা নেয় । পিয়াল কিংবা নির্ঝর কেনো পালিয়ে বেড়াচ্ছে

১৩ ই অক্টোবর, ২০২১ সকাল ৮:৪৮

আমিই সাইফুল বলেছেন: নির্ঝর সম্ভবত স্বাভাবিক নিয়মেই ইমিগ্রান্ট হয়েছে। আর অমির বউ সুইডেনে মাস্টার্স করতে গিয়েছিলো তারপর অমি সেখানেই আশ্রয় নিয়েছে। সে আর দেশে ফিরেনি! রিফিউজি ফাইলে উনি কট্টরপন্থী জামাতিদের দ্বারা জীবনাশের শঙ্কা প্রকাশ করেছেন বলে শুমেছি।

১৬| ১৩ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:০৮

হাসান কালবৈশাখী বলেছেন:
আপনার লেখায় অনেকে ভুল বুঝতে পারে, তাই কিছু জিনিষ জেনে রাখা দরকার।

২০১৩ সাল গণজাগরন মঞ্চ নাস্তিকতা নিয়ে ছিল না। ছিল কাদের মোল্লা সহ যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে। সেখানে নাস্তিকতার কোন ব্যাপারই ছিল না। শাহাবাগে ধর্ম বা নবি রাসুলকে নিয়ে কখনোই কোন অবমাননামুলক কোন শব্দ উচ্চারন করা হয় নি।
শাহাবাগে সবাই আপিল, বিচারের মাধ্যমেই ফাসি চেয়েছিল। কেউ সরাসরি ক্রসফায়ার চায়নি।
পৃথিবীর বহু দেশে জাবৎজীবন কারাদন্ড একটি সর্বচ্চ শাস্তি।
এত বড় সর্বচ্চ শাস্তি পেয়েও কাদেরমোল্লা ভি চিহ্ন দেখিয়েছিল, মানে বুঝিয়েছিল অপরাধের তুলনায় তার শাস্তি সামান্যই হল, তাই সে খুসি ও হাস্যজ্বল মুখে ভি চিহ্ন দেখিয়েছিল! এতেই ক্ষেপেছিল সমগ্র জাতী।

জামাত-শিবির ও আমারদেশ চক্র অনেক আগে থেকেই শক্ত ভাবে প্রস্তুতি নিয়ে রেখেছিল। আন্দলোন বানচাল করতে। গনজাগরন মঞ্চের কাছে আধাপোড়া কোরান দিয়ে সাজানো ঘটনা দেখানোর জন্য তাদের সবকিছুই রেডি ছিল। রেডি ছিল থাবা বাবার বানোয়াট ওয়ার্ডপ্রেস ব্লগ। হাতে আরো উপাত্ত নিয়ে রেডি ছিল, একটা ব্যার্থ হলে আরেকটা লাগাবে! হেফাজত ২০০৮ থেকেই তাদের হাতের অস্ত্র হিসেবে ছিল।
সম্ভবত ওয়ার্ডপ্রেস ব্লগটি বানাতে সাহায্য করেছিল জামাতের লন্ডন শাখা, পাকিস্তানের ISI ও জরিত থাকার নিশ্চিত আলামত পাওয়া যায়। কারন পাকিস্তানি ডিফেন্স ফোরাম সাইটের মাধমে প্রথম থাবা বাবার বানোয়াট ওয়ার্ডপ্রেস ব্লগটির সংবাদ প্রথম জানা যায়। থাবাকে টার্গেট করা হয়েছিল কারন থাবা ফেসবুকে প্রায়ই হালকা কটুক্তি করতো, তবে ওয়ার্ডপ্রেস ব্লগটি সে লিখেনি। এর প্রমান আমার দেশে লেখাটি প্রকাশের আগে এটির ভিউ ছিল মাত্র ৫টি, নতুন তৈরি বোঝাই যায়।



আপনি বলছেন -
কিছু ব্লগার ছিলো শাখের করাত! এরা নাস্তিক হওয়ার কারণে জামাতিদের টার্গেট ছিলো আবার একই সাথে আওয়ামী বিরোধী লিখতো বলে অমি পিয়ালদেরও টার্গেট ছিলো।
অমি পিয়ালরা কি জামাতি বা জঙ্গিদের মত খুনখারাপি করে বেড়াতো?

শুধু ব্লগার হত্যা হয় নি, যুদ্ধাপরাধী বিচার বানচাল করতে দেশব্যাপি ব্লগার হত্যা, বিদেশী গুপ্তহত্যা, হিন্দু বৈধ্য পুরোহিত হত্যা, খ্রিষ্টান জাজক হত্যা, সমকামী হত্যা ও হলিআর্টিজান হত্যা। এসব একটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড। শুধু ব্লগার হ


কতিপয় ব্লগার এসাইলেম চিন্তায় আপনার মাথা খারাপ হয়ে যাচ্ছে,
তার চেয়ে কানাডায় ব্যাঙ্কের টাকা চোরচোট্টারা বেশী এসাইলেম পেয়েছে চোরাই হাজার কোটি ডলার সহ।
নিউইয়র্কে ৯৯.৯৯% জামাতি আলবদরের ছানাপোনারা এসাইলেম পেয়েছে, কোন ব্লগার পায় নি।
শত শত পিনাকি এসাইলেম পেয়েছে ইউরোপে। সব বলতে গেলে অনেক লম্বা হয়ে যাবে কমেন্ট।

১৩ ই অক্টোবর, ২০২১ সকাল ৮:৩৭

আমিই সাইফুল বলেছেন: @কতিপয় ব্লগার এসাইলেম চিন্তায় আপনার মাথা খারাপ হয়ে যাচ্ছে,

না আমার মাথা খারাপ হচ্ছেনা। এসাইলামটা শাম্মির দরকার ছিলো। আমার পয়েন্টটা ছিলো; সে নিজে মতপ্রকাশের/ধর্মীয় স্বাধীনতার জন্য দেশ ছাড়লো। আবার সেইই এখন ধর্মীয় স্বাধীনতার বিরুদ্ধে কথা বলছে। জার্মানিতে আজানের অনুমতি দিলে তার সমস্যা কি? সে আজানের সমালোচনা করতে পারে, ইসলামের সমালোচনা করতে পারে কিন্তু আজান বন্ধের জন্য চিল্লাচিল্লি করতে পারেনা।

@অমি পিয়ালরা কি জামাতি বা জঙ্গিদের মত খুনখারাপি করে বেড়াতো?
আমি কোথাও বলিনি অমি পিয়ালরা খুন করে বেড়িয়েছে। আমি জাস্ট একটা ফ্যাক্ট বললাম। সেসময় ফেসবুক বা ব্লগে কেউ আওয়ামী বিরোধী লেখা লিখলে সিপি গ্যাং তাদের চোদ্দগুষ্টি উদ্ধার করতো। বেশিরভাগ ব্ল৯গারকে পিয়াল সাহেবের সিপি গ্যাং হ্যস্রাস করেছে।

১৭| ১৩ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:২৫

কামাল১৮ বলেছেন: সে আজানের বিরুদ্ধ চিল্লচিল্লি করলে আপনার সমস্যা কি?

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:২৯

আমিই সাইফুল বলেছেন: সমস্যাটা আইডিওলজির! কারণ যেকোনো ধরনের বাক স্বাধীনতা কিংবা ধর্মীয় স্বাধীনতা কেড়ে নেয়ার বিরোধিতা আমি সবসময়ই করে এসেছি। সেটা হউক বাংলাদেশে হিন্দুদের মূর্তি ভাঙার ব্যাপারে কিংবা নাস্তকদের কল্লা কাটার ব্যাপারে আর এখন জার্মানিতে আজান বিরোধী চিল্লাচিল্লি।

১৮| ১৩ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৩৬

কামাল১৮ বলেছেন: আমি জানি,তার কথায় জার্মান সরকার তাদের পলিসি চেঞ্জ করবে না।মনে হয় আপনি জার্মান সরকারের কেউ।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৩০

আমিই সাইফুল বলেছেন: আপনি কি জানেন আপনি প্রচন্ড ইসলাম বিদ্বেষি?

১৯| ১৩ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৫২

হাসান কালবৈশাখী বলেছেন:
পৃথিবীর কোন সভ্য দেশে মাইকে আজান হয় না।
আজান কোন এবাদতের অংশ নয়। আজান বাদেই ১০০% নামাজ আদায় হবে।
কাফেরদের প্রযুক্তি মাইক আজানের দরকারটা কি? এর চেয়ে উন্নত প্রযুক্তি তো হাতের কাছেই। মোবাইলে আজানের এপ নামিয়ে নিলেই যথা সময়ে আজান। নইলে এলার্ম সেটিং করলেই হয়।
একটি শহরে হাজারখানিক মুসলিম ভোটারের শ্বাক্ষর যোগার করে ভোটের লোভ দেখিয়ে সাথে নগদ নারায়ন উৎকোচ দিয়ে মাইক আজান আদায় করাটা কোন সৎকাজ হতে পারে না।

উনি আজানের বিরুদ্ধ বক্তব্য দিলে আপনার সমস্যা কি? উনি কি কাউকে ফোর্স করেছে? নাকি চাপাতি নিয়ে কোপাকুবি করছে?

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৩৭

আমিই সাইফুল বলেছেন: @পৃথিবীর কোন সভ্য দেশে মাইকে আজান হয় না।
আজান কোন এবাদতের অংশ নয়। আজান বাদেই ১০০% নামাজ আদায় হবে।
কাফেরদের প্রযুক্তি মাইক আজানের দরকারটা কি? এর চেয়ে উন্নত প্রযুক্তি তো হাতের কাছেই। মোবাইলে আজানের এপ নামিয়ে নিলেই যথা সময়ে আজান। নইলে এলার্ম সেটিং করলেই হয়।
একটি শহরে হাজারখানিক মুসলিম ভোটারের শ্বাক্ষর যোগার করে ভোটের লোভ দেখিয়ে সাথে নগদ নারায়ন উৎকোচ দিয়ে মাইক আজান আদায় করাটা কোন সৎকাজ হতে পারে না।

চমতকার হাইপোথিসিস।

@উনি আজানের বিরুদ্ধ বক্তব্য দিলে আপনার সমস্যা কি? উনি কি কাউকে ফোর্স করেছে? নাকি চাপাতি নিয়ে কোপাকুবি করছে?

আমার সমস্যাটা হলো উনার হিপোক্রেসি। উনি নিজের স্বাধীনতার জন্য লড়েছেন আবার উনিই অন্যের স্বাধীনতা হরন করতে চায় সেটাই সমস্যা।

২০| ১৩ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৫২

বিটপি বলেছেন: অমি রহমান পিয়াল অবশ্যই একজন নাস্তিক। সে একজন পর্ন সাইট প্রমোটার। তার যৌবনজ্বালা সাইট যুদ্ধাপরাধীদের বিচার দাবি নিয়ে শুরু হয়েছিল - যে সাইটে বাংলাদেশের মানুষ মা-ছেলে বা ভাই-বোন সম্পর্কের মধ্যে ইঙ্গিতপূর্ণ খারাপ কিছু যে থাকতে পারে - এ সম্পর্কে প্রথম ধারণা পেয়েছিল। এরকম একজন জঘন্য মানুষ, সে যত মহৎ কাজই করে থাকুক না কেন - কেউ তার ওকালতি করতে গেলে তাকেও আমার সমশ্রেণীর মানুষ বলে মনে হয়।

এবার আসি সাম্মী হক প্রসঙ্গে। কুয়ার মধ্যে কিছু ব্যাঙ ছিল, যারা আকাশ দেখার আশায় অনেক লাফালাফি করত, কিন্তু কুয়া থেকে বেরুতে পারতো না। যে মেয়ের কোন যোগ্যতাই ছিলনা দেশ থেকে বের হবার, ২০১৩ সালের হেফাজত আন্দোলন তাদেরকে সুযোগ করে দিয়েছিল ইউরোপের নাগরিক সুবিধাসহ সে দেশে থাকার। যে আল্লাহু আকবারের বিরোধিতা করে তারা ইউরোপে বসবাসের যোগ্যতা অর্জন করেছে, সেখানে গিয়েও যদি সেটা শুনতে হয়, তাহলে তো লোকে আঙ্গুল তুলবে - 'তোমাকে এখানে এনেছি কেন'? তাই একটা সাইনবোর্ড লাগিয়ে নিল, যাতে তার পরিচয় অক্ষুণ্ন থাকে।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৪৩

আমিই সাইফুল বলেছেন: আমি অমি পিয়ালের ওকালতি করিনি। বরং তার সিপি গ্যাং সেসময় সাইবার জগতে যে ত্রাস চালাইছে বরাবরই সেটা বিরোধী। বাংলা ব্লগিংয়ে কিংবা সোশ্যাল মিডিয়ায় তার সিপি গ্যাংই গালাগালির জনক বলে মনে করি আমি।

@শাম্মির ব্যাপারে আপনার মতামতের সাথে আমি একমত। সে ইউরোপ আসার জন্য অনন্যর সাথে লিভ ইন শুরু করছে এই জিনিসটা হয়ত অনেকে বিশ্বাস করবেনা।

২১| ১৩ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:১৭

বংগল কক বলেছেন:
আইডিওলজি ফাইডিওলজি সব ফালতু কথা, সুবিধাবাদ-ই আসল।
এই কথা কইয়া ঐ বেডি এসাইলামের ভিত্তিটা আরেকটু মজবুত কৈরা লৈল আরকি।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৪৩

আমিই সাইফুল বলেছেন: ঠিকি বলেছেন।

২২| ১৩ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:১৯

বংগল কক বলেছেন: চটি পিয়াল অহন কুন দেশে থাহে?

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৪৪

আমিই সাইফুল বলেছেন: সুইডেন।

২৩| ১৩ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:২৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: ব্লগে যারা নাস্তিকতা দাবী করে বা যারা বেশী বেশী ইসলাম ধর্মকে গালি দিয়ে পোস্ট দেয় বা লিখে তাদের মূল উদ্দেশ্যই থাকে ইউরোপ, আমেরিকা বা কানাডায় অভিবাসী হওয়া। আর এ ক্ষেত্রে তারা ধর্ম বিরোধীতাকে পুজি করে (তারা দেখাতে চায় তারা মুক্তমনা এবং এ কারনে তাদের জীবন এখানে হুমকিতে তাই তাদের রাজনৈতি আশ্রয় জরুরী ) বা দেখিয়ে তারা তাদের
ব্যক্তি স্বার্থ হাসিলের চেষ্টা করেন ।

অথচ তাদের এই ঘৃন্য প্রচেষ্টার ফলে যে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির বাংলাদেশ সম্পর্কে বাইরের দেশ-মানুষের কাছে খারাপ মেসেজ যাচছে তা নিয়ে তারা একটুও ভাবেনা।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৪৬

আমিই সাইফুল বলেছেন: আপনার কথা আংশিক সত্য। ২০১৩/১৪র পরে যারা নব্য নাস্তিক হইছে তাদের বিশাল একটা অংশ ইউরোপ আসার ধান্দাতেই এই লাইনে আসছে।

২৪| ১৩ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:৩৭

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: একটা দেশে আপনি ধর্মীয় স্বাধীনতা না পেয়ে দেশেছেড়ে আরেক দেশে গিয়ে সেই আপনিই অন্যের ধর্মীয় স্বাধীনতা কেড়ে নিতে চাইবেন এটা হিপোক্রেসি ছাড়া কিছু না।

শাম্মি কখনও দেশ ছেড়ে যেতে চায় নি। দেশ ছেড়ে যেতে বাধ্য হয়েছে। এজন্য ধার্মিকেরা দায়ী।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৪৮

আমিই সাইফুল বলেছেন: লাকির মত নেত্রীর দেশ ছেড়ে যেতে হয়নি।, যাইহোক, ধার্মিকরা দায়ী তাই বিদেশে বসে ধার্মিকদের স্বাধীনতা কেড়ে নিতে চাইবে??? কোন যুক্তিতে আপনি এটাকে বৈধতা দিবেন??

২৫| ১৩ ই অক্টোবর, ২০২১ বিকাল ৩:৫২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: এদের সবারই উদ্দেশ্য ইউরোপ কিংবা আমেরিকায় যেয়ে স্থায়ীভাবে বসবাস করা এবং সেই উদ্দেশ্য সাধন করতে গিয়ে এরা টার্গেট করেছে মুসলিম তথা ইসলামকে। যে যতবেশী ইসলামকে গালাগালি করতে পারবে সে তত বেশী এগিয়ে যাবে কাঙ্খিত লক্ষ্যে। বিষয়টি একেবারে ক্রিস্টাল ক্লিয়ার।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৪৯

আমিই সাইফুল বলেছেন: আপনার কথা আংশিক সত্য। ২০১৩/১৪র পরে যারা নব্য নাস্তিক হইছে তাদের বিশাল একটা অংশ ইউরোপ আসার ধান্দাতেই এই লাইনে আসছে।

২৬| ১৩ ই অক্টোবর, ২০২১ বিকাল ৪:৩৪

জ্যাকেল বলেছেন: শাম্মি হক'র মত মানুষ কিংবা এইখানেও দেখা যাচ্ছে -
নিজেদের জাহির করতে কেউ কেউ প্রসংগ বাদ দিয়ে ইসলামের টুকরো কপি করে নিজেদের অপব্যখা দিয়ে থাকে কিন্তু এতে করে ইসলামের ক্ষতি হয় না। ক্ষতি হই ওইসব নিম্নশ্রেনির জাহেলদেরই। আপনি ইসলাম কে দেখতে পারেন না এই যদি সমসা হয় তাহলে এটা থেকে দুরে থাকলেই হইত। কিন্তু আপনার ত চুলকানি সমস্যা তাই এইটা করবেনই। আপনার মত মাইন্সের জন্য এক বালতি সমবেদনা কারণ নিজের মানুষ হিসাবে স্তর অনেক নিচে নামিয়ে ফেলছেন। আপনার চেয়ে একটা ইহুড সম্প্রদায়ের লোকের স্তর ঊচুতে।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৫০

আমিই সাইফুল বলেছেন: হুম তাইত দেখতে পাচ্ছি।

২৭| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ৮:৪২

সোহানী বলেছেন: একটা খুব সহজ হিসেব, যে এ্যাসাইলাম কোটায় সে এসেছে তাতো জায়েজ করতে হবে। তবে নাস্তিক আর ইসলাম বিদ্বেষী এ দুয়ের যে পার্থক্য আছে তা অনেকেই মনে হয় বুঝতে পারে না।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৫২

আমিই সাইফুল বলেছেন: জ্বী। আর শাম্মী যে ইসলাম বিদ্বেষ প্রচার করছে এটা কেউ বুঝতে পারছেনা অথবা মানতে পারছেনা।

২৮| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১১:২৯

তানভির জুমার বলেছেন: হাসান কালবৈশাখী বলেছেন:
পৃথিবীর কোন সভ্য দেশে মাইকে আজান হয় না।
আজান কোন এবাদতের অংশ নয়। আজান বাদেই ১০০% নামাজ আদায় হবে। ইসলাম বিদ্বেষ আর নাস্তিকতার পাশা পাশি ইসলাম নিয়ে জ্ঞান অর্জন করেন। তখন খুঁজে পাবেন পৃথিবীর কোন কোন সভ্য দেশে মাইকে আজান হয়, আজান কেন এবাদতের অংশ। কোন পথভ্রষ্ট মানুষ কাছ থেকে ইসলাম কে না জেনে নিজে পড়ালেখা করেন।

২৯| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১১:৫২

কামাল১৮ বলেছেন: আমি অন্ধবিশ্বাসের সমালোচনা করি।আপনিতো বাকস্বাধীনতার কথা বলে অন্যের বাক স্বাধীনতা হরন করতে চান।জার্মানে আইন আছে,তারা দেখবে আইনের বিরুদ্ধে কেউ কথা বলছে কিনা।আপনি দেখার কেউ না বলারও কেউ না।

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১১:৫৬

আমিই সাইফুল বলেছেন: আপনার বাক স্বাধীনতা যদি অন্য কারো স্বাধীনতার বিপক্ষে হয় তাহলে সেটা আর স্বাভাবিক থাকেনা। তাহলেত বাংলাদেশে মুসলিমরা নাস্তিক কিংবা অন্য ধর্মের বিরুদ্ধে বলে সেটাও তাদের বাক স্বাধীনতা।

১৪ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০১

আমিই সাইফুল বলেছেন: আজানের সমালোচনা করা বাক স্বাধীনতা মানি। কিন্তু আজান নিষিদ্ধ করতে চাওয়া আর বাক স্বাধীনতার মধ্যে থাকেনা। যে যদি বলতো সব ধর্মীয় কার্যক্রম যেমনঃ চার্চের ঘন্টা, মন্দিরের কীর্তন নিষিদ্ধ হউক তাহলে আমার কিছু বলার ছিলোনা। কিন্তু সে যখন শুধু মুসলমানদের আজান নিষিদ্ধ করতে বলে তখন সেটা আর স্বাভাবিক থাকেনা।

৩০| ১৪ ই অক্টোবর, ২০২১ রাত ১২:২৮

কুশন বলেছেন: চুতিয়া হলো বাংলাদেশের সমস্ত ধার্মিকেরা।

১৫ ই অক্টোবর, ২০২১ ভোর ৬:২২

আমিই সাইফুল বলেছেন: জ্বী ঠিক বলেছেন। যে লোকগুলো আপনাদের মত কাঠ বলদ গুলাকে লাইফ থ্রেট দিয়ে জাতে তোলে। ইউরোপে এসাইলাম নেয়ার রাস্তা তৈরি করে দেয়। তারা জ্ঞানী কিনা জানিনা তবে চুতিয়াত অবশ্যই। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.