নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশা ব্যবসা ও চাকুরি। জ্ঞানভিত্তিক জীবনদর্শনে বিশ্বাসী। নির্জনে ও নীরবে প্রকৃতির নৈসর্গিক রূপ উপভোগ করতে ভালোবাসি। বই পড়তে, ভ্রমণ করতে, একলা চলতে এবং জটিল চরিত্রের মানুষ থেকে দূরে থাকতে পছন্দ করি। –এম. জেড. ফারুক

এমজেডএফ

কথায় নয় কাজে বিশ্বাস

এমজেডএফ › বিস্তারিত পোস্টঃ

জনতার রায় বনাম ঈমানদার মুসলমানদের দোয়া

২৩ শে মে, ২০১৯ সন্ধ্যা ৭:৪৫


গতকালের ইত্তেফাকে একটি খবর: বুথফেরত জরিপে হিন্দু জাতীয়তাবাদী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জয়ের আভাসে আতঙ্কিত হয়ে পড়ছেন ভারতের মুসলিমরা। এমতাবস্থায় অনুকূল ফলের জন্য অনুসারীদের বিশেষ প্রার্থনার আহ্বান জানিয়েছেন দেশটির ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেউবন্দ মাদ্রাসার মুফতি মেহমুদ হাসান বুলান্দশাহরি। এই পরামর্শ মেনে চলতে দেউবন্দ শহরের অন্য আলেমরাও অনুরোধ জানিয়েছেন।

আজকের খবর: আরও পাঁচ বছরের জন্য ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হাতে দেশের শাসনভার রেখে দেওয়ার পক্ষে রায় দিল ভারতের জনগণ। আজ বৃহস্পতিবার ভোটের ফলাফলে এমনটাই দেখা গেছে। বিজেপির এই জয়ের একক কৃতিত্ব সবাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দিচ্ছেন। দলের জয়ে মোদিকে নিয়ে গেরুয়া হোলিতে মেতেছেন কর্মী-সমর্থকেরা।

ভারতীয় উপমহাদেশের ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেউবন্দ মাদ্রাসার মুফতি এবং তাঁহার ঈমানদার
অনুসারীরা শেষ মুহুর্তে আল্লাহর কাছে দোয়া-মোনাজাত করেছিলেন যাতে মোদী জিততে না পারে। কিন্তু আল্লাহ তাঁদের কথা শোনেন নাই অথবা জনগণের রায় পরিবর্তনের ক্ষমতা আল্লাহর নাই!। আমরা যারা এখনো অল্প-স্বল্প বিশ্বাস আল্লাহর ওপর রাখি এমতাবস্থায় মনে হয় তাও আর বেশিদিন রাখা যাবে না!

এই একবিংশ শতাব্দীতে যেসব মানুষ/ধর্ম/জাতি সব সমস্যার সমাধানের জন্য ঈশ্বর/প্রভু/ভগবান/আল্লাহর কাছে দোয়া চাই তাদের কপালে আরো দুঃখ আছে।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে মে, ২০১৯ সন্ধ্যা ৭:৫৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মোদী জিতবেন-এটা বুঝাই যাচ্ছিল।

২| ২৩ শে মে, ২০১৯ রাত ৮:১৫

রাজীব নুর বলেছেন: মোদী একজন ধর্মীয় উন্মাদ।

৩| ২৩ শে মে, ২০১৯ রাত ৮:৪৪

চাঁদগাজী বলেছেন:


এই ধরণের স্পেশাল দোয়া মোয়া ইত্যাদি কুসংস্কারে-বিশ্বাসী হিন্দুদেরকে উত্তেজিত করবে; মাদ্রাসার মোল্লাদের মগজ নেই বললেই চলে; ওদের দরকার ছিলো মোদীকে অভিনন্দন জানিয়ে, জাতির মতামতকে সমুন্নত রাখার ইচ্ছা প্রকাশ করা; এই বেকুবগুলোর কারণে, অনেক সাধারণ মানুষের জীবন কষ্টকর হয়ে যাবে।

২৩ শে মে, ২০১৯ রাত ৯:৫৩

এমজেডএফ বলেছেন: নির্বাচন সম্পন্ন হওয়ার পর বুথফেরত জরিপের খবরে আতঙ্কিত হয়ে উপমহাদেশের এই তথাকথিত শ্রেষ্ঠ আলেমরা যদি এ ধরনের বেকুবি করে আর আমাদের তেতুল হুজুরের দোষ দিয়ে লাভ কী! এরা সবকিছুতে ইসলাম ধর্মকে অযৌক্তিকভাবে জড়ায়ে মুসলমানদের লাভের চেয়ে ক্ষতি করতেছে বেশি।

৪| ২৩ শে মে, ২০১৯ রাত ৯:৫৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: বেকুবের মত কথা বললে তো হবে না MZF,

আমি যতদুর জানি দারুল উলুম দেওবন্দ একটা অরাজনৈতিক প্রতিষ্ঠান। বাংলাদেশের সংখ্যালঘুরা যে কারণে আওয়ামী লীগকে সমর্থন করে, ভারতের মুসলিমরাও সেই কারণে কংগ্রেসকে সাপোর্ট করে।


৮৯কোটি ৮৮লাখ ভোটারের দেশে ১২-১৩কোটি মুসলিম ভোটার কিবা করতে পারে? এটা সত্যি মোদি জিতেছে, সাথে এটাও সত্যি আমাদের উপমহাদেশের অর্ধেক ভোটার মগজহীন।

২৩ শে মে, ২০১৯ রাত ১০:৪৭

এমজেডএফ বলেছেন: কংগ্রেসকে সাপোর্ট করে তাই মুসলমানদেরকে কংগ্রেসে ভোট দেওয়ার আহবান করুক, মোদীর বিরুদ্ধে ওয়াস-মাহফিল করুক। কিন্তু মোদীর নিশ্চিত জয়কে রাতারাতি উল্টে দেওয়ার জন্য সব মুসলমানদেরকে বিশেষ দোয়া করার নির্দেশ প্রদান চরম বোকামী ও হাস্যকর। উল্লেখ্য, প্যালেস্টাইনের মুসলমানদের মুক্তির জন্য সারা বিশ্বের মুসলমানেরা জুমার নামাজ থেকে শুরু করে ঈদের নামাজ পর্যন্ত যত দোয়া-মোনাজাত করেছে তা গ্রিনিজ রেকর্ড। ফলাফল - হিতে বিপরীত! প্যালেস্টাইনের শেষ অস্তিত্বও এখন নিশ্চিহ্ন হওয়ার পথে।

৫| ২৩ শে মে, ২০১৯ রাত ১০:১৯

পথিক প্রত্যয় বলেছেন: স্পেশাল দুআ অকার্যকর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.