নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষের মাঝে মিশে থাকতে চাই, তবে কিভাবে শুরু করব তা ভাবতেই অনেক সময় পেরিয়ে যায়। তাই, গান কবিতা এগুলোর আশ্রয় নিয়ে চলি নিজেকে আড়াল করে।

মায়াস্পর্শ

মনের বিপরীতে পার করে এসেছি সহস্রকাল, হঠাৎ এক উদ্ভ্রান্ত অবয়বে বেঁচে থাকি এপার ওপার।

মায়াস্পর্শ › বিস্তারিত পোস্টঃ

রাস্তা থেকে নেওয়া -১

১৭ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৮

লোকাল বাসে অফিস যাতায়াত করি প্রতিদিন। আমি হেডফোন ব্যবহার করি না খুব একটা। আশেপাশের মানুষের কথা শুনি, ভালো লাগে আমার। নতুন কিছু জানতে পারি। পরিপার্শের মানুষের কিছু উদ্ভট উদ্ভট কথাও শুনতে পারি মাঝে মধ্যে। তেমন কয়েকটা কথা আজ শেয়ার করছি সবার সাথে।
১। জ্যাম নেই তবে ব্যস্ত রাস্তায় প্রকান্ড ১০ চাকার একটা ট্রাক ঘুরাতে যেয়ে বেঁধেছে লঙ্কা কান্ড। সব যানবাহন আটকে গেছে। আমাদের বাসের হেল্পার ট্রাকের ড্রাইভারের সাথে কথা কাটাকাটি লেগে গেলো। এক পর্যায়ে বাসের হেলপার ট্রাকের ড্রাইভার কে উদ্দেশ্য করে বললো ,'' এই শালা, আমি কী তোর মতো ফকিন্নির বাচ্চা? ট্রাক চালায় আমি ? আমি বাসের হেলপারি করি। সম্মান দিয়ে কথা কহ "।

২। পাশের সিট খালি , আমি জানালার ধারে বসা। এক মুরুব্বি বয়স প্রায় ৫০ হবে এসে এমন ভাবে বসলেন যে আমার ঘাঁড়ের সাথে উনার অনেক পুরোনো কিছু বোঝাপড়া ছিল সেটা মিটিয়ে দিলেন। ভদ্রতার খাতিরে কিছু না বলে একটু নড়েচড়ে চেপে বসলাম। একটু পরে উনার একটা ফোন কল এলো। কল রিসিভ করলেন। প্রথমে ভালোমতো বেশ স্বাভাবিক কথাই বলছিলেন , একটু পর বলতে লাগলেন ,
" আমি ভার্জিন, আমি ভার্জিন, আমি আব্বার সাথে কথা বলছি , তুমি চিন্তা করো না। '' আমি হাসি আটকাইতে পারিনি , পেছনের এক ভাই ও দেখি হো হো করে হেসে উঠলো। আরো অবাক করা কান্ড হচ্ছে, লোকটা নিজেও ফোন কেটে দেওয়ার পর আমার দিকে তাকিয়ে হাসছে।

৩। বাসে প্রচন্ড ভিড়, কোনোরকম বাদুড়ের মতো ঝুলে নিজের এক পায়ের ওপর আরেক পা উঠিয়ে দিয়ে দাঁড়িয়ে যাচ্ছি। আমার পাশে এক ভদ্রলোক বয়স ৪০ এর মতো হবে বা তারচেয়ে একটু বেশি। উনার সামনে এক ভদ্র মহিলা বসেছেন আর উনি মহিলার বরাবর দাঁড়িয়ে আছেন। উনি বার বার মহিলার সাথে আই কন্টাক্ট করার চেষ্টা করছেন , মহিলাও একটু একটু সম্মতি দিচ্ছেন মনে হলো , দুজনই মুচকি মুচকি হাসছেন। একসময় ভদ্রলোকটি অতি ভিড়ের ভেতর অনেক কষ্ট করে মানিব্যাগ থেকে নিজের মোবাইল নাম্বার সম্বলিত একটা কার্ড নিয়ে মহিলার দিকে এগিয়ে দিলেন হাসতে হাসতে। ভদ্র মহিলা বলে উঠলেন " খা,,,,,র পোলা কার্ড তোর মায়েরে নিয়ে যেয়ে দে ''। লোকটি মাথা নিচু করে নিয়ে বললো , '' ধুরু বা,,,,, , কী ভাবলাম আর কী হইলো "।

মন্তব্যে আপনাদের কথাও শেয়ার করতে পারেন।

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:২৯

রূপক বিধৌত সাধু বলেছেন: মহিলার এমন গালি দেওয়া ঠিক হয়নি। লোকটা তো আর উনাকে উত্ত্যক্ত করেনি।

১৭ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:১৯

মায়াস্পর্শ বলেছেন: আমিও তাই ভেবেছিলাম। উনি অন্য ভাবেও তাকে কিছু বলতে পারতেন । কি আর করার।

২| ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:২২

নয়ন বড়ুয়া বলেছেন: আমি ভার্জিন, আমি ভার্জিন বাক্যে আমার এক বন্ধুর কথা মনে পড়ে গেলো। বন্ধু যতবারই কোন কন্যাকে প্রেম নিবেদন করে, শেষে এই লাইনটা ব্যবহার করতো...

১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:৩৫

মায়াস্পর্শ বলেছেন: দাদা, অনেকদিন পর আপনার ছোয়া পেলাম মন্তব্যে। ভালো আছেন?
শুভ কামনা আপনার বন্ধুর জন্য, আপনার বন্ধুই কি ছিলো নাকি আমার লেখার লোকটা =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.