নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য আর মিথ্যাকে এক করি না। যারা অসত্য দিয়ে সত্যকে ঢাকতে চায়; তাদের সঙ্গ ধরি না। নতুন যে কোন কিছু শিখতে ভালো লাগে। কেউ কিছু শিখতে চাইলে সম্ভব সাধ্যমতো চেষ্ঠা করি। প্রযুক্তির উৎকর্ষতাকে কাজে লাগিয়ে আধুনিক জ্ঞানে দক্ষতা অর্জন করতে চাই।

মোঃ মঈনুদ্দিন

নিঃসঙ্কোচে গাহিব সত্য ন্যায়ের গান। সত্য আর সুন্দরের সেবক। মা, মাটি আর দেশকে ভালবাসি।

মোঃ মঈনুদ্দিন › বিস্তারিত পোস্টঃ

ব্লগার হবার ভাবনা এবং বাসনা ।

০৪ ঠা এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

মাতৃভাষা বাংলায় স্বাচ্ছন্দে, স্বরুপে, স্বমহীমায়, স্বাধীনভাবে লেখালেখি করার এতোবড় প্লাটফরম আর দুটি ব্লগ বাংলাদেশে কেন মনে হয় পৃথিবীর কোন প্রান্তেই নেই। অনেক দিনের স্বপ্ন লালিত ছিল কোন একদিন কোন একটা ব্লগে আমার লিখা প্রকাশ হবে।তাই খুব ভালো লাগছে এতদিন পর এতোবড় একটা ব্লগ সাইটে নিবন্ধিত হতে পেরে।এখনো আমার লিখা প্রথম পেজে প্রকাশের জন্য অনুমোদনের আরো কয়েকদিন অপেক্ষা করতে হবে। জানিনা শেষমেশ অনুমতি পাই কিনা। যদিও আমার লেখা লেখি করার তেমন হাত নেই। তবে অপটু হাতে কিছু লিখব এবং এভাবেই হাত পাকাবো এই ভাবনা সব সময় মনে কাজ করত।আগে নিতান্তই অলসতা বশতঃ যা লিখতাম তা কখনই কোথাও পোস্ট করা হতোনা। অবশ্য মনে ভয় ছিলো আমার লিখা হয়তো মনোনীত হবেনা। তাই কিছু লিখে তা আবার ফেলে রাখতাম। আর এভাবেই নিজে নিজেকেই তিলে তিলে শেষ করে দিয়েছি। এখন একটু সাহস পাচ্ছি, যদি আমার লিখা মনোনীত নাও হয়, কেউ কোন মন্তব্য নাও করে এবং কোন স্বীকৃতিও না মিললে অন্তত জ্ঞানী-গুণী, ধ্যানী, চিন্তাবিদগণের চোখের সামনে, তাঁদের উজ্জ্বল লেখালেখির সাথে আমার লেখা গুলো ও বিশ্ব ভ্রমণ করতে থাকবে এবং এভাবেই আমি নিজেকে সমুখে মেলে ধরার প্রয়াস পাব। এই চিন্তা থেকেই চ্যালেঞ্জিং মনোভাব নিয়ে নিবন্ধন করলাম। ব্লগিং মানেই যে কাউকে কষ্ট দিতে হবে, কারো ইগোতে আঘাত করতে হবে, কাউকে হুমকি দিতে হবে, নষ্টামি করতে হবে আমি তা বিশ্বাস করিনা। অনেকেরইব্লগ বিষয়ে ভ্রান্ত ধারণা রয়েছে। আমার ও ছিলো আর সেজন্য আমি অনেকগুলো ব্লগ ব্রাউজ করেছি তারমধ্যে টেকনিক্যাল বিষয়ে সাপোর্টিং দেয় এমন একটি ব্লগ হলো " পিসি হেলফ লাইন বিডি" ব্লগ। চমৎকার সব ব্লগ পোস্ট এবং ব্লগারদের বিচরণ সেখানে।ঐ ব্লগ বিচরন করার পর হতেই আমার ধারণা পালটে যায় এবং উৎসাহি হই ব্লগিং এর ব্যপারে। কিন্তু সাহিত্য ও উম্মুক্ত বিষয়ে লেখা লিখির জন্য একটা ব্লগ খুজছিলাম এবং আকষ্মিক সামহোয়্যারইন ব্লগের মত এত মশহুর ব্লগের সন্ধান পেয়ে যাই। খুব ভালো লাগছে তাই এমন একটা ব্লগের সদস্য হতে পেরে। আমি সম্মানিত এডমিন মহোদয়গণের দৃষ্টি আকর্ষণ করছি এবং আবেদন করছি যেন এই উম্মুক্ত প্লাটফর্মে লিখার অনুমোদন প্রদান করে আমার বহু আরাধ্য এ জগতে বিচরণের সুযোগ দানে বাধীত করবেন। ধন্যবাদ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৫৩

খায়রুল আহসান বলেছেন: আপনাকে এই ব্লগে সুস্বাগতম জানাচ্ছি। এর আগের লেখা কবিতা দুটো পড়ে ঠিক বুঝতে পারিনি, তাই মন্তব্য করিনি।
এখানে আপনার বিচরণ স্বচ্ছন্দ ও আনন্দময় হোক!

০৭ ই মে, ২০১৬ রাত ১১:১৫

মোঃ মঈনুদ্দিন বলেছেন: আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার মতো ক্ষুদ্রকে উৎসাহ ব্যঞ্জক মন্তব্য করে সাহস যোগানোর জন্য। ভালো থাকুন। সুখে থাকুন। আর দেরীতে রিপ্লাইয়ের জন্য দুঃখিত। আসলে আমি নোটিফিক্যাশনটি খেয়াল করিনি।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.