নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য আর মিথ্যাকে এক করি না। যারা অসত্য দিয়ে সত্যকে ঢাকতে চায়; তাদের সঙ্গ ধরি না। নতুন যে কোন কিছু শিখতে ভালো লাগে। কেউ কিছু শিখতে চাইলে সম্ভব সাধ্যমতো চেষ্ঠা করি। প্রযুক্তির উৎকর্ষতাকে কাজে লাগিয়ে আধুনিক জ্ঞানে দক্ষতা অর্জন করতে চাই।

মোঃ মঈনুদ্দিন

নিঃসঙ্কোচে গাহিব সত্য ন্যায়ের গান। সত্য আর সুন্দরের সেবক। মা, মাটি আর দেশকে ভালবাসি।

মোঃ মঈনুদ্দিন › বিস্তারিত পোস্টঃ

বেসরকারী শিক্ষক-কর্মচারীদের ঈদ বোনাস????!!!!! এর টাকাটা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা করা হোক। আমরা বেসরকারীরা ঈদ করবো তবে, এই ভিক্ষা চাইনা।

২৪ শে জুন, ২০১৬ রাত ৮:২৯

ঈদ মোবারক?? ঈদ মোবারক?? ঈদ মোবারক হো!!!!
বেসরকারী শিক্ষকবৃন্দ আমাদের দেশের জন্যে এক বিরাট কলংক আর বেদনার নাম। যেখানে দেশের এমপিও ভুক্ত ২৬ হাজার প্রতিষ্ঠানের ৫ লক্ষ শিক্ষক-কর্মচারী এ দেশের ৯০% শিক্ষার দায়ভার নিয়ে বসে আছে সেখানে তাদের দুঃখের কথা নাই বললাম।
*** আমাদের দেশের সরকার নাকী খুবই শিক্ষা বান্ধব? শিক্ষার জন্যে একাডেমিক ইনফ্রাস্ট্রাকচার তৈরিতে ব্যয় করেন বেশীর ভাগ টাকা!!
?? লাভ?
*** ঠিকাদারীর মাধ্যমে পকেট পুরণ!!
?? ট্রেইনিং আমদানী!! খুবই জরুরী( এতে আমার কোন দ্বিমত নেই)
*** কিন্তু এ থেকেও নগদ নারায়ণের ব্যবস্থা হয়!!!
*********************************
নাহ! আজ আর কিছু বলবোনা।।
দেখুন কতটুকু নির্লজ্জ বেহায়া আমাদের সরকার আর তেনাদের আমলা যন্ত্র এবং মন্ত্রণালয় (অর্থ ও শিক্ষা)!!
শিক্ষকরা একেতো শুধুমাত্র বেতনের টাকাটা পায় তাও বেসিকটুকু। সেই টাকাটাও তাঁরা পাবেনা কারণ, জুনের বেতন যে পাওয়া যাবেনা তা এক রকম নিশ্চিত!!!??
এরপর বোনাস!!!!!????
বেসিকের ২৫% ?? জানেন কত টাকা? ধরুন ৮০০০ স্কেলে ২০০০টাকাহহহহহহহহ!!!!!!!
এই টাকাটাও পাওয়া যাবে কিনা বাংলাদেশ বেদরকারী শিক্ষকবৃন্দ জানেনা।।
আর, আমাদের চেতনা ব্যাপারীরা? উনারা আজ কোথায়, কোন গর্তে লুকালেন লুকাবেন, জানেন?
উনারা এসবের খোঁজ ও রাখেনা।
স্বয়ং দেশনেত্রী!!!!!!!!মাননিয় প্রধানমন্ত্রী? উনিও জানেন না???
উনাকে কেউ এইসব বেদরকারী লোকেদের কথা জানাতে পারেননা?
তাহলে, উনি কোথায় কোন দেশ চালান?


যাক অনেক বলে ফেলেছি। এবার বিভিন্ন স্যারেরা কি কি ভাবেন বা বলেন দেখেন?
** দৈনিক শিক্ষা অনলাইন পত্রিকা হতে পাঠকের মতামত গুলো তুলে এনেছি।।
**Md. Zamal :
ইলিয়াছ সাহেব দেখেনতো কোন শিক্ষককে 519 কোটি টাকা বেতন দেওয়া যায় কিনা । তাহলে টাকাটা শেষ হয়ে যাবে ।।।।
**মূুহাম্মদ জসিম উদ্দিন প্রভাষক।
ইয়ার্কির একটা সীমা থাকা উচিৎ!
** হাদিউল ইসলাম :
মানুষ গড়ার কারিগররা এইসব কী বানিয়েছে ! নতুন স্কেলে বেতন দিয়ে আবার পুরনো স্কেলে বোনাস দেবার মতো এমন উদ্ভট চিন্তা যাদের মাথায় আসে, সত্যিই তাদের শিক্ষার অভাব আছে। এর জন্য দায় ঐসব শিক্ষকরা এড়াতে পারেন না।
**mizan :
বে-সরকারি শিক্ষকদের নিয়ে আপনারা তামাশা করেন। বেতন নতুন স্কেলে,উৎসব বোনাস পুরাতন স্কেলের কথা আসছে কেন? জগৎতের মানুষ বুঝি আপনারাই আমরা কেউ নই।
**zamil :
achha sochib,porichalok r montree hole bujhi sob kulanger hoye jay?
**আলমগীর হোসাইন :
ধিক্কার জানাই
**Nazrul Islam :
What a strange matter it is!
**Md.Jamal prodan :
batpari chere diye akhono somoy ache valo hoye Jan.
**noman :
শিক্ষক দের কে অপমান করা হচ্ছে
**ডালিম আহাম্মেদ :
শিক্ষা মন্ত্রনালয় আর শিক্ষা অধিদপ্তর কি বেসরকারী শিক্ষকদের কে মানুষ মনে করেন না?এত অপনান।বেসরকারী শিক্ষকদের ক্ষেত্রেই কি শুধু টাকার অভাব।আজ ব্যাংক থেকে হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে।।নিজেদের ভাল টা না বুঝে অন্যদের দিকে নজর দিয়েন।আপনারা ও কিন্তু এই মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে লেখা পরা করে গেছেন।
**Md.Jamal prodan :
বেতন নতুন আৱ বোনাস পুৱান কেন?
**মোঃ হাফিজুুর রহমান :
ঈদ বোনাস ঈদের আগে না দিয়ে ঈদের পরে দিলে ভালো হয়………………..।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এবং শিক্ষামন্ত্রনালয়ে কিছু পাগোল নিয়োগ দিয়ে সরকার পাগলামী করছে।
গণিতে এতো কাচা লোকদের সরকার নিয়োগ দিলো কিভাবে? সামান্য ঈদ বোনাসের টাকা নতুনভাবে না পুরাতনভাবে হবে এ হিসাব মেলাতে পারে না ?
**মোঃ হাফিজুুর রহমান :
ঈদ বোনাস ঈদের আগে না দিয়ে পরে দিলে ভালো হয়——–?
**kabir :
বে-সরকরি শিক্ষকরা ঈদ করে না। কারন এরা মানুষ না দেবতা ! দেবতাদেরতো কোন টাকার প্রয়োজন হয় না । বেতন বোনাস না দিলেও চলেব। এরাতো মানুষ গড়ার কারিগর এদের অনেক সম্মান আছে । এরা টাকা দিয়ে কি করবে ?
**মোঃ মাসুদুর রহমান :
ধিক্কারও জানাই না। সরকারিদের সব দেয়া হোক বেসরকারিরা তো আর মানুষ না। ঈদ তাদের নেই। বোনাসও লাগবে না। একটা প্রশ্ন- সরকারি চাকুরিজীবিদের কোন স্কেলে বোনাস দেয়া হবে?
** kamal bagaichari :
আধুিনক যুগে চিঠি কেন, বেতন দিবার আগে চিঠি কেন আগে কি করেছেন,, তালগোল না পাকান, আমরাও মানুষ
** কতক :
আমি মনে করি এসব কিছুর মূলে দায়ী শিক্ষা মন্ত্রনালয় ও এর কর্মকর্তারা। তাদের কারনেই নতুন স্কেলে বেতন পেতে যতসব নাটক করা হলো। এবার বোনাস দিতেও তাদের আপত্তি!! এখানে অর্থ মন্ত্রনালয়ের আপত্তির বিষয় তুলে আনা অপ্রাসঙ্গিক। এরা চায় এমপিওভুক্ত শিক্ষকরা না খেয়ে রোজা রাখুক। তাদের ছেলে মেয়েরা ঈদে নতুন কাপড় ছাড়া ঈদ করুক। মুখে বড় বড় কথা বলেন শিক্ষামন্ত্রী মহোদয়। কিন্তু এসব নাটক তিনি চোখে দেখেননা। ৩/৪ হাজার টাকা বোনাস দিতে পারেন না, আবার আমাদের লাখ টাকা বেতন দিবেন। সবই হাস্যকর ব্যাপার।
**মোহাম্মদ রাসেল খান :
যারা এমন কেরে তাদের রিমান্ডে নেআ উচিৎ
**Avro dev :
৯৫% এর বেশি শিক্ষার্থী যেখানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করে সেখানে বেসরকারি শিক্ষকদের নিয়ে তামাসা করা আসলে কি ঠিক
** মোঃ ছাইফুল ইসলাম সোনার
নতুন স্কেলে বেতন দিয়ে আবার পুরনো স্কেলে বোনাস দেবার মতো এমন উদ্ভট চিন্তা যাদের মাথায় আসে, সত্যিই তাদের শিক্ষার অভাব আছে।
** MD. GOLZAR HOSSAIN :
assa ar ekta chithhi deya jay na esob faltu lokder beton bondh kora hobe na eder beton chlu rakha hobe —-ei morme.
**মোঃ ছাইফুল ইসলাম সোনার অধ্যক্ষ, দুপচাঁচিয়া কারিগরি কলেজ,বগুড়া। :
হায় রে দেশ !!! নতুন স্কেলে বেতন দিয়ে আবার পুরনো স্কেলে বোনাস দেবার মতো এমন উদ্ভট চিন্তা যাদের মাথায় আসে, সত্যিই তাদের শিক্ষার অভাব আছে।
আপনার অভিমত
**narayan chandra bose.
শিক্ষকনেতারা আপনারা কি ঘুমিয়ে আছেন?আযাদের হক প্রদান করতে বারবার টালবাহনা করবে আর আমাদের ভোগান্তির শিকার হতে হবে।আন্দোলনে যান আর একবারে দাবি না হওয়া পয’ন্ত ক্লাসে যাব না।জাতীয়করন হবেই।
**Md.Nurul islam bulbul.Lecturer(computer).T b m college,Singra,Natore. :
বেসরকারী স্কুল/কলেজের বেতন সংশ্লিষ্ট পদ গুলো থেকে সরকারী কলেজের আঁতেলদের সরানো জরুরী।
**Abusama সহকরি শিক্ষক :
বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত সকল শিক্ষক কর্মচারি যদি সরকারের বোঝা হয়ে থাকে তবে সকল বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ করে দিলেই পারে মানণীয় সরকার বাহাদুর৷
মো. সোহেল রানা ; আইসিটি শিক্ষক। :
** নতুন স্কেলে ঈদ বোনাস ও জুন মাসের বেতন চাই।
** Rubel , Lecturer in English,
The more the education system of a country is developed, the more the economical condition is developed. But sorry to say, our country is aldifferent. The authority concerned of our country want to develop her economy ignoring the participation of the teachers. They seem that teachers have no role in this regard. So, they always try to ignore them repeatedly in various ways.
** anwar :
এম,পি,ও, শিক্ষকরা কি সরকারের কাছে মানুষ না! শিক্ষা বান্ধব সরকার শিক্ষকদের সাথে এমন তামাশা করছে কেনো???

**মো মাসুক আহমদ :

**এই সব ডিজিটাল শিক্ষিতদের উচিৎ আবার মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে সুশিক্ষা গ্রহন করা।নতুন স্কেলে বেতন যদি হয় তাহলে পুরাতন স্কেলে বোনাসের চিন্তা করা বোকামি ছাড়া বই কী?**

উপরিউক্ত মন্তব্য ছাড়াও আরো লক্ষ কমেন্টস ও গালিগালাজ প্রতি সেকেন্ডে সেকেন্ডে করছে বেসরকারী শিক্ষকবৃন্দ তাদেরকে এভাবে অবহেলা করার জন্য।
কেন এই প্রহসন? কেন এই হঠকারিতা? সবাই বলে দেশরত্ন! সেই আমাদের সকলের প্রিয় প্রধানমন্ত্রী জানেওনা এই বিষয়ে? না কী জেনেও এই হিউমিলিয়েশন মিশনে নিজেও ভাগ নিচ্ছেন?

- See more at: Click This Link

বিঃদ্রঃ- এই পোস্টের বিরাট একটা অংশ "দৈনিক শিক্ষা" অনলাইন পত্রিকার সংবাদের পাবলিক কমেন্টের অংশ হতে নেয়া। পাবলিক রিয়াকশন অংশটি পত্রিকাটি হতে ধার নেয়ায় ধন্যবাদ জানাচ্ছি।
ছবিঃ ইন্টারনেট।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুন, ২০১৬ বিকাল ৫:২৬

কল্লোল পথিক বলেছেন:


বে-সরকরি শিক্ষকরা ঈদ করে না। কারন এরা মানুষ না দেবতা ! দেবতাদেরতো কোন টাকার প্রয়োজন হয় না । বেতন বোনাস না দিলেও চলেব। এরাতো মানুষ গড়ার কারিগর এদের অনেক সম্মান আছে । এরা টাকা দিয়ে কি করবে?




২৫ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৬:০২

মোঃ মঈনুদ্দিন বলেছেন: একদম ঠিক কথাই বলেছেন, "বে-সরকরি শিক্ষকরা ঈদ করে না। কারন এরা মানুষ না দেবতা ! দেবতাদেরতো কোন টাকার প্রয়োজন হয় না ।" ধন্যবাদ সমব্যাথি হওয়ার জন্যে।
তবে, মনে হয় সরকারী স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষকগণ দেবতা হওয়ার হিসাবের বাইরে থেকে গেলেন। সরকারের আমলারা যেন একেকটা ধেঁড়ে শয়তান! পিশাচ! অর্থ ঘৃধনু!(সবাই নয় যদিও) সব সময় খাই খাই করে। ঈদ যেন তাদের জন্যেই। তাদেরই সন্তান-সন্ততি, পরিবার-পরিজন আছে। আর দেশের কোন কাহারো নাই। তাই, সব সময় দেখি এই ঈদ-পার্বণে বেসরকারী শিক্ষক-কর্মচারীদের নিয়ে মশকরায় মেতে উঠেন। বিশেষ করে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাগুলি কোন কাজই ঠিক মতো করতে পারেন না। ওদেরকে ওখানে কেন পোষা হচ্ছে? কেউ কি বলতে পারে?

দেশের অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী সর্বোপরী প্রধানমন্ত্রী যিনি না কী ১৭ কোটি মানুষের নেত্রী তিনিও জানেন না!!!?? যদি না জানেন তাহলে মনে হয় নিজেকে দেবতা জ্ঞান করার কিছুই নাই। আফসোস!

২| ২৬ শে জুন, ২০১৬ সকাল ৭:৫৩

কালনী নদী বলেছেন: স্যারেরা মহান, সহজ ও সরল। বাংলাদেশের রাজনীতি সর্বদা তাদেরকে অবহেলা করে যাচ্ছে।

গুরুত্বপূর্ন বিষয় ভাই। পোস্ট পড়ে অনেক কিছু অনুদাবনের বিষয় আছে।

২৬ শে জুন, ২০১৬ বিকাল ৪:৫১

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ ভাই আপনার আন্তরিক মতামতের জন্যে। ভালোয়-মন্দেই মানুষ। তবে, শিক্ষকতা পেশায় যারা আসে তারা অনেকটা ডেডিকেটেড হয়েই আসেন। এবং সাধারণ ও সরল মনের মানুষ গুলোই এ পেশাতে বেশীদিন টিকে থাকে। কারণ, এখানে সম্মাননা পেলেও সম্মানী মিলেনা। এটা সবচেয়ে বেশী প্রযোজ্য বে-সরকারী শিক্ষক-কর্মচারীদের বেলায়। তাঁদের জন্যে শুধু অপমান আর অবহেলাই বাস্তবতা।
বাংলাদেশের রাজনীতি নিয়েতো বেশী কিছু বলার নাই কারণ, এটারেতো মরণ ক্ষয়ে ধরেছে। ধ্বংস না হয়ে থামবেনা।
অনেক অনেক শুভেচ্ছা বেসরকারী শিক্ষকদের দুখ-বেদনায় শেয়ার করার জন্যে। ভালো থাকবেন।

৩| ২৬ শে জুন, ২০১৬ সকাল ৭:৫৫

কালনী নদী বলেছেন: আপনার প্রদত্ত লিঙ্কে গিয়েছিলাম, বিষয়টা অতি গুরুত্বপূর্ন।

২৬ শে জুন, ২০১৬ বিকাল ৪:৫৫

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ লিঙ্ক থেকে পত্রিকাটি ভিজিট করে দুঃখময় পরিস্থিতি বুঝার জন্যে। ওটাই একমাত্র প্ল্যাটফর্ম বেসরকারী শিক্ষকদের জন্যে ওখানে ওনারা একটু আধটু ক্ষোভ আর শ্লেষ ঝারেন আর ব্যাথা-বেদনা ভুলার চেষ্ঠা করেন। ভালো থাকুন নিরন্তর।

৪| ২৭ শে জুন, ২০১৬ রাত ১২:১১

কালনী নদী বলেছেন: thank you for being there for us! (broken keyboard)

২৭ শে জুন, ২০১৬ দুপুর ২:০৮

মোঃ মঈনুদ্দিন বলেছেন: Thank you too brother. But, what's broken keyboard?

৫| ২৭ শে জুন, ২০১৬ রাত ২:৪২

মহা সমন্বয় বলেছেন: এটা খুব খারাপ, সবাইকে বেশি বেশি বেতন দিতে হবে না হলে অনশন করতে হবে।

২৭ শে জুন, ২০১৬ দুপুর ২:১৮

মোঃ মঈনুদ্দিন বলেছেন: খারাপতো অবশ্যই। সবাইকে বেশী বেশী বেতন দিতে হবে? এই সবাই কারা ভাইজান? নিশ্চয়ই বে-সরকারীরা নয়? সরকারী সব চাকুরেই মাসের ২৬ তারিখের মধ্যে শতভাগ বোনাস সহ বেতন পেয়েছে। আর, অন্যদিকে বেহায়া নির্লজ্জ বিবেকহীন প্রশাসন বেসরকারীদের সাথে প্রহসন করলো। অনেক ধানাই পানাই করে অবশেষে বলেছে চলতি মাসের ৩০ তারিখের মধ্যে বোনাস উঠানো যাবে। যেখানে কোন মাসের বেতন-ভাতার টাকা স্থানীয় ব্যাংকে পৌঁছতে সময় লাগে কমপক্ষে ১০ দিন সেখানে এই চারদিন কর্মদিবসে কীভাবে তা পাবে? তাছারা, ১ তারিখ থেকে বন্ধ কার্যকর এবং তা ৯ তারিখ পর্যন্ত বহাল থাকবে। তো, বেসরকারী লোক গুলো কী দিয়ে ঈদ করবে? বলতে পারেন?
অনশন কী দরকার? এই আমলে অনশন নয় সব শিক্ষক মরে গেলেও মাছের মায়ের পুত্র শোকের মতো হবে। আশা করি বুঝেছেন। ধন্যবাদ আপনার মতামতের জন্যে। ভালো থাকবেন। সরকারী চাকুরে হলে আনন্দে ঈদ করেন আর, বেসরকারী শিক্ষক হলে বুকে পাথর বাঁধুন। অন্য পেশার হলে সামর্থ অনুযায়ী ঈদ আনন্দ শেয়ার করুন। ঈদ মোবারক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.