নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

রাজাকার এর ফাঁসি চাই এই দাবির সাথে আরো একটি দাবী দয়া করে পৌছে দিন শাহবাগ মোড়ে ।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০০

কায়রোর তাহরির স্কয়ারের মতই ঢাকার শাহবাগ মোড়ে সমবেত হয়েছে হাজার হাজার মানুষ ! তবে এই মুভমেন্ট এখন শুধু শাহবাগেই সীমাবদ্ধ নেই । ক্রমেই ছড়িয়ে পড়েছে সারাদেশে, গোটা বাংলাদেশে। সেই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে জনতার দাবীর সাথে একাত্মতা পোষন করে আমি দু’টি কথা বলতে চাই । আশা করি আমার এই পোস্ট পড়ে কোন সুহৃদ শাহবাগ মোড়ে আন্দোলনকারী জনতার কাছে আমাদের এই দাবী পৌছে দিবেন ।

আইনের ২১ (২) ধারা অনুযায়ী বিবাদী বা আসামী যদি খালাসপ্রাপ্ত (Acquittal ) হন তাহলে সেই রায় পুর্নবিবেচনার জন্য রাস্ট্রপক্ষ আপিল করতে পারবেন । অর্থাৎ শুধুমাত্র অভিযুক্ত মামলায় খালাসপ্রাপ্ত হলেই রাস্ট্রপক্ষের আপিলের সুযোগ আছে।

সুতরাং ২১ (২) ধারা অনুযায়ী আলোচিত ও সমালোচিত যুদ্ধাপরাধের দায়ে (মামলা নং ১,২,৩,৫ ও ৬ ) কাদের মোল্লার যাবজ্জীবন কারাদন্ড রায়ের বিপক্ষে সরকারপক্ষের আপিলেরে কোন সুযোগ নেই । তবে কাদের মোল্লা শুধুমাত্র যে মামলায় ( মামলা নং ৪ ) খালাসপ্রাপ্ত হয়েছেন সেই মামলায় সরকারপক্ষ আপিল করতে পারবেন ।

টিভি, রেডিও ও পত্রিকায় প্রকাশিত সংবাদ ও জনমতের ভিত্তিতে কোন আইন সংশোধনের প্রয়োজন হলে ব্রিটিশ পার্লামেন্টারী রেওয়াজ অনুসারে যে কোন মাননীয় সংসদ সদস্য সংসদে সেই আইনের সংশোধনী পার্লামেন্টে উত্থাপন করতে পারেন ।

তাই আমাদের আজকের দাবি হোক , ট্রাইবুন্যালের ২১ ( ২) ধারার প্রয়োজনীয় সংশোধনী প্রস্তাব /বিল সংসদে উত্থাপন না করা পর্যন্ত জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন মুলতবী করা যাবে না ।

এই দাবী ছড়িয়ে দিন শাহবাগ মোড়ে, সমগ্র বাংলাদেশে । গর্জে উঠুক আরেকবার বাংলাদেশ ।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০১

ইফতেখার ভূইয়া বলেছেন: ধন্যবাদ। এই লিখাটাও সময় করে পড়ুন : আন্দোলনের শুরুটা এখান থেকেই হোক

২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৩

মিজানুর রহমান মিলন বলেছেন: ধন্যবাদ ভাই । অবশ্যই এখনই পড়তেছি ।

৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৭

অতুল মিত্র বলেছেন:

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৫

মিজানুর রহমান মিলন বলেছেন: আপনাকে ধন্যবাদ অতুল ভাই । আমি ধর্মভিত্তিক রাজনীতির ই বিরোধী । আমার মতে সব ইসলামিক দলকে নিষিদ্ধ করা উচিৎ তবে ইসলামের নামে অরাজনৈতিক সংগঠন থাকাতে দোষের কিছু নেই ।ইসলামকে পুজি করে মানুষের ধর্মীয় অনুভূতি ব্যবহার করে রাজনীতি কখনোই গ্রহনযোগ্য হতে পারে না ।

আজকের যে জামাতিদের ইসলাম আমরা দেখতেছি সে ইসলাম আসল ইসলাম না । তাদের ইসলাম হল মওদুদী ইসলাম, ওহাবী ইসলাম, ইবনে তাইয়েমার ইসলাম । মোদ্দাকথা সৌদি ও মার্কিনপন্থি আরব ভিত্তিক ইসলাম । এই ইসলামকে পুরোপুরি নিষিদ্ধ করতে হবে ।

৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৯

পুংটা বলেছেন: কম রেট মিলনকে লাল সালাম....

বন্ধুগণ, কাদের মোল্লার বিরুদ্ধে দেয়া রায় নিয়ে আপীল প্রসঙ্গে এখান নানা বিভক্তির চক্রান্ত শুরু হয়েছে, কেউ বলছেন রাষ্ট্রপক্ষের আপীল এর কোনো সুযোগ নাই, আবার কেউ বলছেন আপীল করলেও ফাঁসি দেয়া যাবে না, বিজ্ঞ আইনজীবী বন্ধুদের সঙ্গে কথা বলে জেনেছি দেশের সবচে বড় আইন, সংবিধানের অনুচ্ছেদ ১০৪ বলছে, পূর্ণাঙ্গ ন্যায় বিচার নিশ্চিত করতে আপীল বিভাগ যে কোনো আদেশ ও নির্দেশ দিতে পারবেন. আপীল বিভাগকে এক্স্তরা অর্ডিনারি ক্ষমতা দেয়া আছে সংবিধানে. তাই আমাদের চিন্তার কোনো কারণ নাই. এখন আমরা অপেক্ষা করব আপীল বিভাগের দিকে আর আবেদন জানাব যেন আমাদের এই সাংবিধানিক অধিকার ক্ষুন্ন না করা হয়. অনুচ্ছেদ ১০৪ আমাদের শেষ চাওয়া। B-))

৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩১

মিজানুর রহমান মিলন বলেছেন: আপনাকে ধন্যবাদ ভাই । ২১ (২) ধারা অনুযায়ী রাস্ট্রপক্ষের আপিলের সুযোগ নেই । এই ধারা পরিবর্তন করলেই আপিলের সুযোগ থাকে।

৬| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৮

যুবায়ের বলেছেন: প্লাস++
পড়ে মন্তব্য করছি

৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৯

যুবায়ের বলেছেন: বাংলার মানুষ যখন ঘর ছেড়ে রাস্তায় নেমে এসেছে তখন
দাবী আদায় না করে ঘরে ফিরবেননা।
৭১ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার।

৮| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫১

যুবায়ের বলেছেন: সব রাজাকারের ফাঁসি চাই।
সব রাজাকারের ফাঁসি চাই।
সব রাজাকারের ফাঁসি চাই।

৯| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৪

কান্ডারি অথর্ব বলেছেন:
একটাই দাবী
রাজাকারের ফাঁসি

১০| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

আমি বাঁধনহারা বলেছেন:
ভালো লাগল++++++++++


ভালো থাকবেন
মনে রাখবেন!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.