নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

কি সাংঘাতিক ! তিনি সাংবাদিক পিটিয়েছেন !

২৩ শে জুলাই, ২০১৩ রাত ২:০৪

দিন দুয়েক আগে সরকারদলীয় এমপি গোলাম মাওলা রনি ইন্ডিপেন্ডেন্ট টিভি চ্যানেলের সাংবাদিককে পিটিয়েছেন । রনি সাহেব কেন সাংবাদিককে পিটিয়েছেন এই প্রশ্নে না যেয়ে বরং প্রচার ও সমালোচনা করা হচ্ছে কি সাংঘাতিক ! তিনি সাংবাদিক পিটিয়েছেন !



গোলাম মাওলা রনি সাহেবকে সবাই ভদ্র, সজ্জন ও আওয়ামী ঘরাণার সত্যবাদী, বাক পটু নেতা হিসাবেই জানেন । আমি ব্যক্তিগতভাবে রনি সাহেবের টক শো অনুষ্ঠান প্রায় উপভোগ করি । তিনি বিশেষ করে টক শোতে প্রায় সময় কিছু অপ্রিয় সত্য কথা বলেন যা কিছু স্বার্থানেষী মহলের আঁতে ঘা লেগেছে । আর সেটাই স্বাভাবিক।



রনি সাহেব নি:সন্দেহে সাংবাদিকের গায়ে সরাসরি হাত তোলা ঠিক করেণনি আর এজন্য তিনি দু:খ প্রকাশও করেছেন কিন্তু সবচেয়ে বড় কথা এর আগেও এই দেশে অহরহ সাংবাদিক নির্যাতিত হয়েছে, খুন ও হত্যাও হয়েছে যার বিচার ও অপরাধীর শাস্তি আজ পর্যন্ত হয়নি আর মিডিয়াও সেইসব বিষয় নিয়ে মোটেই সোচ্চার নয় ! কিন্তু রনি সাহেবের ব্যাপারে এত সোচ্চার কেন ?



কারণ শেয়ার বাজার ক্যালেঙ্কারীর হোতা হিসাবে রনি সাহেব যে দরবেশের নাম প্রকাশ করেছেন তিনি যে সরকারের কতবড় একজন প্রভাবশালী ব্যক্তি তা ফুটে উঠেছে অর্থমন্ত্রী আবুল মাল মুহিতের গত বছর করা মন্তব্যে- ”শেয়ার ক্যালেঙ্কারীর হোতাদের নাম আমরা জানি কিন্তু তারা অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি তাই তাদের নাম প্রকাশ করা যাবে না “। ( !!!!)



যাইহোক, রনি সাহেব ও সংবাদ ভাষ্যে জানা যায়, এই দরবেশ বাবা তার নিজস্ব টিভি চ্যানেলের সাংবাদিককে তিনি রনি সাহেবের পিছনে লাগিয়েছিলেন ! এখন ভাবুন, মানুষের কি ব্যক্তি স্বাধীনতা বলে কিছু নেই ? একজনের পিছনে ক্যামেরা নিয়ে বিশেষ করে একজন সংসদ সদস্যের পিছনে সারাদিন ঘুর ঘুর করা এমনকি ক্যামেরা নিয়ে বাসা পর্যন্ত সাংবাদিকতার কোন নীতির পর্যায়ে পড়ে ? নাকি এটা কোন ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ নয় ? তাছাড়া, রনি সাহেব সেই তথাকথিত সাংবাদিকদ্বয়কে কোথায় পিটিয়েছেন ? তিনি তো আর তাদের রাস্তায় ধরে পিটাননি, বরং পিটিয়েছেন নিজ বাসভবনে !



যারা ক্যামেরা নিয়ে আগেই তাক করে বসেছিলেন রনি সাহেবের বাসার সিড়িতে রনি সাহেবের গতিবিধির ভিডিও ধারণ করবেন বলে তাদের রনি সাহেব পিটিয়ে দু:খ প্রকাশ করেছেন এটাই যথেষ্ট নয় কি ?



মূল কথা, যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছেন ও এই দরবেশ বাবাদের গোপনীয় কার্যক্রম প্রকাশে ভীত হয়ে পড়েছেন তারাই সাধারণত এই তুচ্ছ ঘটনাকে ফুঁলিয়ে ফাপিয়ে বড় করে প্রচার করতেছেন ! কেন থলের বিড়াল বেরিয়ে আসবে বলে ? রনি সাহেবের বিচার নয় বিচার হওয়া উচিৎ এই দরবেশ বাবাদের ও তার আশ্রয় দাতা হোতাদের যারা লাখ লাখ নিরীহ মানুষকে পথের ভিখারী বানিয়েছেন ও যাদের কারণে কেউ কেউ আত্মহত্যাও করেছেন ।



ধন্যবাদ রনি সাহেব, আপনি পথ চলা অব্যহত রাখুন । পারলে এই নোংরা রাজনীতি থেকে বেরিয়ে আসুন । এই দেশের তরুণ ও পরিবর্তনকামী প্রজন্মকে সাথে পাবেন। আজ নয় কাল, এই দেশের তরুণ প্রজন্মের জয় হবেই হবে ইনশাহআল্লাহ।



Kazi Akram নামে আমার এক ফেসবুক বন্ধু মন্তব্য করেছেন -



সবই দরবেশ বাবার লিলা-খেলা...



সবার উপর টাকা/ক্ষমতা সত্য, তাহার উপর নাই ।

মন্তব্য ১৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ২:২৫

নষ্ট ছেলে বলেছেন: দরবেশ বাবা সব সাংবাদিকদের পানি পড়া খাওয়াইয়া দিছে!

২৩ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:০৭

মিজানুর রহমান মিলন বলেছেন: হা হা হা হা......দরবেশ বাবার পক্ষে সবই সম্ভব ! অর্থমন্ত্রী তো অনেক আগেই বলেছেন তার হাত অনেক লম্বা ।

২| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ২:৩৯

*কুনোব্যাঙ* বলেছেন: সহজ ঠ্যালায় কেউ সাংবাদিক পিটায় না। সিরিয়াস কিছু না হইলে এইসব সাংঘাতিক ঝামেলার গায়ে হাত তোলে কে!

সাংবাদিকদের এখন সময় হয়েছে তাদের নিজেদের ব্যাপারে ভেবে দেখার। সাংবাদিকরা ইদানিং একটা সাংবাদিক কার্ড পেয়ে নিজেদের সর্বেসর্বা ভাবা শুরু করেছে। গায়ে হাত তোলা অবশ্যই অন্যায় কিন্তু সাংবাদিকদের ইমেজ এতটাই তলানিতে যে সাংবাদিকরা তাদের সাংবাদিক পরিচয় গোপন করে সবাইকে জিজ্ঞাসা করুক যে সাংবাদিক পিটানোটা তারা কি চোখে দেখছে। তারপর তারা নিজেরাই তাদের ইমেজ বুঝুক। আমার ধারণা প্রায় সব মানুষই বলবে যে, মাইরপিট ঠিক না তবে সাংবাদিক পিটাইছে যখন ভালো একটা কাজ করছে। তাছাড়া রণি সাহেব তো সাংবাদিক পিটায় নাই, পিটাইছে সাংবাদিক পরিচয়ধারী দরবেশ বাবার একনিষ্ঠ কর্মচারী। সাংবাদিকতার সিল ইউজ করে ওরা এটার ফায়দা তোলার চেষ্টা করছে মাত্র।


ডিএমসিতে যখন সাংবাদিকরা পিটানি খাইছিল তখন জেবতিক ভাই একটা কথা বলছিল যে এই দেশের মানুষ খুব বেশী সহনশীল বলে এই দেশের সাংবাদিকরা সকাল বিকাল রাস্তায় পড়ে মার খায়না।

২৩ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:১৮

মিজানুর রহমান মিলন বলেছেন: “রণি সাহেব তো সাংবাদিক পিটায় নাই, পিটাইছে সাংবাদিক পরিচয়ধারী দরবেশ বাবার একনিষ্ঠ কর্মচারী। সাংবাদিকতার সিল ইউজ করে ওরা এটার ফায়দা তোলার চেষ্টা করছে মাত্র ”

সুন্দর কথা বলেছেন । পুরাই সহমত প্রকাশ করেছি । ওদের শুধু পিটানি না আরো কিছু থেরাপি দেওয়া লাগতো ।

৩| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ২:৪৩

কান্ডারি অথর্ব বলেছেন:

সাংবাদিক মানে হইল সাংঘাতিক। আর এই সাংঘাতিকদের সাথে রনি সাহেব যে সাংঘাতিক কাজটি করে দেখিয়েছেন সেটা যদিও খুব খারাপ তবে আমি মনে করি সহ্যের সীমা অতিক্রম হলেই কেবল এমন কর্ম ফল হয়ে থাকে।

২৩ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫৩

মিজানুর রহমান মিলন বলেছেন: সরাসরি গায়ে হাত তোলা ঠিক হয়নি কিন্তু কোন পরিস্থিতিতে উনি তা করেছেন এবং কেন করেছেন সেটাও বুঝতে হবে । সহমত। ধন্যবাদ ।

৪| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৩:৩৭

স্টেনটোরিয়ান বলেছেন: মার একটু কম হয়ে গেছে। আরও কয়েক ঘা দেয়া দরকার ছিল।

২৩ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫৮

মিজানুর রহমান মিলন বলেছেন: হা হা হা হা.......যথার্থ বলেছেন ! ধন্যবাদ।

৫| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৩:৪০

পাইলট ভয়েচ বলেছেন: একটা সাংবাদিক কার্ড পেয়ে নিজেদের সর্বেসর্বা ভাবা শুরু করেছ

আরও বেশি কিছু ভাবে!!!!!

রনি সাহেব একজন র্নিবাচিত জনপ্রতিনিধী!! হা মানলাম সে তার ঘায়ে হাত তুলে ভুল করেছে!! কিন্তু তার কথা বলার ধরনটা কি ঠিক ছিল??? সে একজন র্নিবাচিত জনপ্রতিনিধী এর সাথে কথা বলছে চুর বা ডাকাতের সাথে না

৬| ২৩ শে জুলাই, ২০১৩ ভোর ৪:৪৯

েসাহাগ২৫কগগ বলেছেন: সবই দরবেশ বাবার লিলা-খেলা...

২৪ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:২৩

মিজানুর রহমান মিলন বলেছেন: ঠিকই বলেছেন ভাই । দরবেশের লিলা-খেলা তো মনে হয় শুরু !

৭| ২৩ শে জুলাই, ২০১৩ সকাল ১০:৪৫

মোমেরমানুষ৭১ বলেছেন: নষ্ট ছেলে বলেছেন: দরবেশ বাবা সব সাংবাদিকদের পানি পড়া খাওয়াইয়া দিছে!

২৪ শে জুলাই, ২০১৩ রাত ৯:০১

মিজানুর রহমান মিলন বলেছেন: হা হা হা হা......দরবেশ বাবার পক্ষে সবই সম্ভব ! অর্থমন্ত্রী তো অনেক আগেই বলেছেন তার হাত অনেক লম্বা

৮| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৯:৩৫

বাংলার হাসান বলেছেন: কামাল মজুমদার যখন সাংবাদিক নাদিয়া কিরনকে পেটাল তখন কই ছিল এই সাংঘাতিক ভাইয়েরা?

২৪ শে জুলাই, ২০১৩ রাত ৯:৩৫

মিজানুর রহমান মিলন বলেছেন: সেটাই তো প্রশ্ন ভাই !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.