নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

বিজয় দিবসে শহীদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা ও কিছু কথা ।

১৬ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৩:০৯

স্বাধীনতা, সে তো আমার প্রিয় মানুষের এক সাগর রক্তের বিনিময়ে কেনা !



আজ শুভ জন্মদিন বাংলাদেশের ! সবাইকে আমাদের মহান বিজয় দিবসের রক্তিম শুভেচ্ছা । এ মহান বিজয়ে সাথে মিশে আছে লাখো শহীদের রক্ত ও আত্মত্যাগ ।এ আত্মত্যাগ আমাদের অনুপ্রেরণা, আমাদের চলার পাথেয়, আমাদের চেতনা ।শহীদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা । উপনিবেশবাদ থেকে মুক্ত করে তোমাদের রক্তের বিনিময়ে তোমরা আমাদের দিয়েছ স্বাধীনতা, কিন্তু আমরা এখনো নব্য উপনিবেশবাদের অন্তর্জালে বন্দী ! তোমরা আমাদের মুক্ত করেছ পাকিস্থানী নামক নরপিশাচদের নিষ্ঠুর যাতাকল থেকে , কিন্তু আমরা এখনো মুক্ত হইনি সাম্রাজ্যবাদের কড়াল থাবা থেকে।



আমাদের অভ্যন্তরীণ বিষয়ে-কি পররাস্ট্র, কি স্বরাস্ট্র সবখানেই সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদীদের ভয়াল থাবা ও নগ্ন হস্তক্ষেপ ! তোমরা চুপিসারে দেখে যাও বাংলা মায়ের আজ করুণ আর্তনাদ ! তোমাদের উত্তরসুরি নবপ্রজন্ম গভীর ঘুমে আচ্ছন্ন ! এ ব্যর্থতা আমাদের, এ ব্যর্থতা আমাদের রাজনীতিকদের! তোমরা যে পাকিস্থানী জান্তার বিরুদ্ধে অস্ত্র ধরেছিলে, যুদ্ধ করেছিলে সেই জান্তাও নতুন খোলসে, নতুন পোশাকে, গণতন্ত্রের ছদ্মাবরণে পালাক্রমে ধর্ষণ করে যাচ্ছে তোমাদের চেতনাকে, তোমাদের স্বপ্নকে। তোমরা যে দেশীয় পিশাচদের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল সেই পিশাচরাই এখনো নবরুপে নতুন নামে , নতুন পোশাকে সারা বাংলা মায়ের উপর দাপিয়ে বেড়াচ্ছে, তারা যেমনি নরপিশাচ তেমনি নরখাদক, তারা আগুনে ঝলসে দিচ্ছে, বোমায় ক্ষত-বিক্ষত করছে আমাদের প্রিয় বাংলা মায়ের শরীর !



এর মূল কারণ-তোমরা রক্ত দিয়েছ, কিন্তু তোমাদের রক্তের মূল্য ও আত্মত্যাগ বোঝার সাধ্য এপ্রজন্মেরও নেই ! তাই নব্য উপনিবেশবাদ কুড়ে কুড়ে খাচ্ছে এ বাংলা মাকে, সাথে হিপনোটাইজ করেছে নতুন প্রজন্মকেও। তোমাদের রক্তের শপথ-তোমাদের আত্মত্যাগ কখনো বৃথা যাবে না । কবির কন্ঠের সাথে গাহিতে চাই-আসিতেছে শুভদিন, দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা, শুধিতে হইবে ঋণ ।



জয় হোক মানবতার ও মুক্তিকামী মানুষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.