নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

শুধুমাত্র ধর্মীয় বিশ্বাসে মত-পার্থক্যের কারণেই হত্যা করা হল পাকিস্থানী কার্ডিওলজিস্ট ড. মেহেদি আলি কামারকে !!!

৩১ শে মে, ২০১৪ রাত ৯:১৪



নিহত ড. মেহেদি আলি কামার।



শুধুমাত্র ধর্মীয় বিশ্বাসের কারণেই পাকিস্থানী বংশদ্ভুত একজন আমেরিকান-কানাডিয়ান ডাক্তারকে হত্যা করল পাকিস্থানের উগ্রপন্থীরা ! ড. মেহেদি আলি কামার, যিনি একজন উচু মাপের কার্ডিওলজিস্ট, তিনি চিরতরে দেশে ফেরার পরিকল্পনা করেছেন যাতে পাকিস্থানের আর্ত মনবতার সেবায় নিজেকে কাজে লাগাতে পারেণ। এলক্ষ্যে তিনি পাকিস্থানের পান্জাবের চেনাব নগরে অবস্থিত তাহির হার্ট ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দিয়েছেন যাতে তিনি তার বিশেষ ছুটির দিনগুলিতে এখান থেকে বিনামূল্যে মানুষের চিকিৎসা করতে পারেণ।শুধু তাই নয় স্থানীয় নবীন ডাক্তারদের প্রশিক্ষণের দায়িত্বও তিনি নিয়েছেন ! তাই তিনি প্রায় দু’তিন সপ্তাহে যখন ছুটি পান সুদূর কানাডা-যুক্তরাস্ট্র থেকে ছুটে আসেন পাকিস্থানে ! উদ্দেশ্য আর কিছু নয়-নিজ এলাকার মানুষদের বিনামূল্যে চিকিৎসা যা মানবতার অন্যতম দাবি ও জন্মভূমির দর্শন লাভ ! কিন্তু তিনি জানতেনই না যে তার জন্মভূমির মানুষদের কাছে তার ভালবাসা ও বিনামূল্যে চিকিৎসা সেবার কোনো কিছুরই মূল্যই নেই!



জন্মভূমির মানুষের প্রতি অগাধ ভালবাসা ও বিশ্বাস থেকেই তিনি শত কাজ ফেলে রেখে ছুটে আসতেন পাকিস্থানে। নি:শঙ্কচিত্তে ঘুরে বেড়াতেন ও খোঁজ খবর নিতেন তার এলাকার লোকজনের। বিশ্বাস করতেন ও ভালবাসতেনও তাই তো গত ২৬ মে ভোর বেলা প্রার্থনাকর্ম সেরে স্ত্রী পূত্র নিয়ে হাটতে বের হলেন পূর্ব পুরুষদের কবর দেখতে ! আর তখনই মোটর বাইক আরোহিত দুজন ঘাতক তার সামনে এসে স্ত্রী পুত্রের সামনেই তাকে লক্ষ্য করে গুলি ছুড়লো ! যখন তিনি পড়ে গেলেন তখনও তার বুক লক্ষ্য করে ১০ রাউন্ডেরও অধিক গুলি ছুড়লো তারা ! মৃত্যু নিশ্চিৎ জেনেই ড. মেহেদি আলি কামারের রক্ত ভেজা পোশাকে সন্ত্রাসীরা তার একটি ছবিও ফেলে যায় !



ড. মেহেদি আলী কামারের অপরাধ কি ? অপরাধ আর কিছুই নয় -তিনি একজন আহমাদি মুসলিম যা পাকিস্থান রাস্ট্রীয়ভাবে তাদের মুসলিম হিসাবে স্বীকার করে না । শুধু মেহেদি আলি কামার নয় এর আগেও আহমাদি সম্প্রদায়ের শত শত হাজার লোককে পাকিস্থানে হত্যা করা হয়েছে শুধু মাত্র আহমাদি বিশ্বাসী হওয়ার কারণে ! এইতো কিছুদিন আগেও এরকম আর একজন উচ্চ শিক্ষিত ও পদস্থ আহমাদিকে হত্যা করল উগ্রপন্থীরা ! নোবেল বিজয়ী পাকিস্থানী একমাত্র বিজ্ঞানী ড. আব্দুস সালামের কবর পাকিস্থানের মাটিতে হয়নি শুধুমাত্র আহমাদি তথা কাদিয়ানি বিশ্বাসী হওয়ার কারণেই ! ড. মেহেদি আলি কামারের লাশও দাফন করার জন্য পাকিস্থান থেকে কানাডায় নিয়ে যাওয়া হয়েছে! শুধু আহমাদি নয় এমনকি শিয়া মুসলিমরাও পাকিস্থানে মোটেই নিরাপদ নয়। প্রতিদিন কোনো না কোনো শিয়া মুসলিমকে হত্যা করা হচ্ছে পাকিস্থানে শুধু শিয়া বিশ্বাসের কারণে ! শুধুমাত্র পাকিস্তানে ১৯৬৩ সাল থেকে ২০১৩ সালের ডিসেম্বর পর্যন্ত এই পঞ্চাশ বছরে মোট ২২ ২৮৯ জন শিয়া মুসলমান কে হত্যা করেছেন সুন্নি মুসলমানেরা। এর মধ্যে প্রায় ৬ ০৮৭ জন ছিল শিশু। শুধুমাত্র ২০১৩ সালে ইরাক, ইরান, বাহরাইন, পাকিস্তান, মিশর ও সিরিয়া এই ছয় টী দেশে মোট ১০ ০৩১ জন শিয়া মুসলিম কে খুন করা হয়েছে। এই দেশ গুলো তে গড়ে প্রতিদিন ২৭ জনের ও বেশী করে শিয়া মুসলিম হত্যা করা হয়েছে ।নতুন বছরের (২০১৪) মার্চ পর্যন্ত মাত্র এই তিন মাসে ১ ৫৫৬ জন শিয়া মুসলিম কে হত্যা করা হয়েছে উপরোক্ত ছয় টি দেশে।



আসলে ধর্ম বা ধামির্ক নয় সমস্যা হলো কিছু মানুষ যারা ধর্মের বানীকে ব্যাখ্যা বা অপব্যাখ্যা করে দর্শন দাড় করিয়েছে । সেই দর্শনের অনুসারীরাই ধর্মের নামে মানুষ হত্যা করতেছে। ইসলামে যতসব জঙ্গী, জেহাদী দল পাবেন সব ওহাবি/সালাফির যা সৌদি কর্তৃক সরাসরি অর্থায়িত ! সৌদি আরব নিজেই ওহাবি/সালাফি দর্শনে চলে । আল কায়েদা, তালেবান, বোকো হারাম, সেপাহে সাহাবা, আল শাবাব, বাংলাদেশের জেএমবি হিজবুত তাহরিরসহ যতসব জঙ্গী দল আছে এই ওহাবি/সালাফি দর্শনের ! আফগানিস্থানে তালেবান শাসনের কথা আমরা জানি যারা ইসলামের নামে নারী শিক্ষা হারাম করেছিল, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় ধ্বংস করেছিল ! এখনও সৌদি আরবে নারীদের জন্য গাড়ি চালানো হারাম ! যাইহোক, এরা শুধু হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ বা ইহুদি নয় এরা ওহাবি/সালাফি দর্শনের বাইরে আর কাউকেই মুসলিম বলে মনেই করে না ! এমনকি ইসলামের অন্যান্য সেক্টদেরকেও এরা মুসলিম বলে স্বীকার করে না, বরং কাফের ঘোষণা করে হত্যার ফতোয়া জারি করেছে ! তারই প্রতিফলন মেহেদি আলি কামারের হত্যা !



শুধু ইসলামে যে এরকম জঙ্গী দল আছে তা না, মোটামুটি সব ধর্মেই আছে। ইহুদিদের আছে জায়নিস্ট, এদেরও আছে বিভিন্ন গ্রুপ ও্র উপগ্রুপ হাগানাহ, ইরগুন ও স্ট্যার্ন গ্যাং যারা হত্যা, সন্ত্রাস, ধর্ষণ আর ধ্বংসযজ্ঞ সৃষ্টির মাধ্যমে নিরীহ ফিলিস্তিনিদের বাধ্য করত নিজ মাতৃভূমি ছেড়ে চলে যেতে৷ ! তেমনি খ্রিস্টানদেরও প্রচুর আছে। কেকেকের নাম তো সবার জানা আছে। আরো আছে অনেক যারা খ্রিস্টান ছাড়া কাউকে সহ্যই করতে পারে না ! এই তো সেন্ট্রাল আফ্রিকায় কয়েকমাস ধরে মুসলিম নিধন চলছে ! মায়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা এখনও চলছে ! অথচ বৌদ্ধ ধর্মে বলা আছে জীব হত্যা মহাপাপ ! রোহিঙ্গা হত্যা শান্তিপ্রিয় বৌদ্ধ ভিক্ষুরাও অংশগ্রহন করেছিল !! ভারতের কথা নাইবা বললাম, সেখানে তো বজরং, শিবসেনা, আরএসএস এর জয়জয়কার ! আর সাম্প্রদায়িক দাঙ্গা লেগেই আছে। এই তো কিছুদিন আগে আসামেও হয়ে গেল !



কথা হচ্ছে তাহলে কি সব ধর্ম ও সব ধার্মিকরাই জঙ্গী ? কথাটা আসলেই ঠিক না । এটা যদি হত তাহলে আমি আপনি আজকে বেঁচে থাকতাম না । ভারতের সব হিন্দু যেমন জঙ্গী না তেমনি বাংলাদেশের সব মুসলমানও জঙ্গী না তেমনি পাকিস্থানেরও না । যদি তাই হত তাহলে পাকিস্থানে এখন পর্যন্ত একজন আহমাদিও টিকতে পারত না ! আসলে কিছু মানুষ জঙ্গী হয়ে গেছে দর্শনের ভিন্নতার কারণে । কিন্তু সমাজে তারাই প্রভাবশালী ! কারণ তাদের যেমন অর্থের উৎস দাতা, পৃষ্ঠপোষকতা নিজ দেশেই যেমন আছে তেমনি বাইরে থেকেই তার চেয়ে বেশি আছে। সব ধর্মের এই ক্ষুদ্র গোষ্ঠীই আজকে সবার অশান্তির মূল কারণ ! এজন্য শুধু ধর্মকে দোষারোপ করলে এর সমাধান হবে না বরং ধার্মিক, নাস্তিক, মানবতাবাদী সবাইকে সোচ্চার হতে হবে, এগিয়ে আসতে হবে। ধর্মকে ব্যবহার করে ঐ সব জঙ্গীরা যা করতেছে তা যে প্রকৃত ধর্ম নয় তা মানুষকে বোঝানোর দায়িত্ব নিতে হবে ধার্মিকদের।



যাইহোক, আহমাদিরা মুসলিম হোক বা না হোক বেঁচে থাকার অধিকার সবার আছে।অধিকার আছে সবার শান্তিপূর্ণভাবে জীবন যাপনের। এই উগ্রপন্থী সন্ত্রাসীরা মনে করে স্রষ্টার সৃষ্টিকে হত্যা করতে পারলেই স্রষ্টা খুশি হয়ে তাদের বর দিবেন তাই এরা মেতে উঠেছে নর হত্যায় ! তাই পৃথিবীকে মরীচিকা মনে করে এই সুন্দর পৃথিবীকে তারা অশান্তি ও সহিংসতার কুরুক্ষেত্র বানিয়ে নিজেদের স্বর্গবাসের নিশ্চয়তা আদায় করতে চাচ্ছে, কিন্তু তারা বুঝতে পারে না তারাও শুধু শুধু মরীচিকার পিছনে ছুটছে।



মন্তব্য ১৫ টি রেটিং +২/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:২৫

সত্য৭৮৬ বলেছেন: ড. মেহেদি আলি কামার যদি একজন ইমানদার মানুষ হয়ে থাকেন, তাহলে আল্লাহতায়ালা তাকে নিশ্চয় ক্ষমা করবেন ও পরমশান্তি দান করবেন।
আমি এই ধরনের হত্যাকাণ্ডের ঘোর বিরোধীতা করছি-

০১ লা জুন, ২০১৪ রাত ১২:৩১

মিজানুর রহমান মিলন বলেছেন: অবশ্যই । আপনার ব্লগটি পড়লাম কমেন্টও পড়েছি। ধন্যবাদ।

২| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:২৬

রোকসানা লেইস বলেছেন: পৃথিবীতে ভালো মানুষের জায়গা নেই।

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৫৯

মিজানুর রহমান মিলন বলেছেন: সহমত ! অনেক ধন্যবাদ আপু ।

৩| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:৩৪

যুবায়ের বলেছেন: পোষ্টে ভাললাগা+

০৩ রা জুন, ২০১৪ দুপুর ১২:১২

মিজানুর রহমান মিলন বলেছেন: ধন্যবাদ ভাই ।

৪| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:৫০

সাঈফ শেরিফ বলেছেন: হত্যা কান্ডের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই । এই সাথে এটাও জানি যে শুধু পাকিস্তান নয়, পৃথিবীর কোনো মুসলিম সম্প্রদায় কাদিয়ানীদের মুসলিম বলে স্বীকার করেনা । যেমন আপনারা নিজামীকে বাঙালি বলে স্বীকার করেন না ।

২০ শে জুন, ২০১৪ রাত ১০:৫৭

মিজানুর রহমান মিলন বলেছেন: হত্যা কান্ডের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই । ধন্যবাদ।

৫| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:৫৩

যুবায়ের বলেছেন: পৃথিবীতে যত জাতী আছে তার মধ্য সবচে বেশি উন্মাদ জাতী হচ্ছে পাকিরা! এদের মত বলদ আর কোথাও নেই।

০৬ ই জুলাই, ২০১৪ বিকাল ৫:৩২

মিজানুর রহমান মিলন বলেছেন: ধন্যবাদ ভাই ।

৬| ৩১ শে মে, ২০১৪ রাত ১০:০৩

একজন ঘূণপোকা বলেছেন:
একটা প্রতিভার কি নিদারুন বিদায়

০৫ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৩৫

মিজানুর রহমান মিলন বলেছেন: সেটাই বাট মৌলবাদি ও জঙ্গীদের কাছে এসবের কোনো মূল্য নেই । ধন্যবাদ।

৭| ০১ লা জুন, ২০১৪ সকাল ১০:১৬

আমি সাজিদ বলেছেন: পাকিস্তানী বলদের দল, তারা কি মনে করে এভাবে কাপুরুষের মতো কাউকে মারলেই তারা বেহেস্তে চলে যাবে?

১২ ই অক্টোবর, ২০১৪ সন্ধ্যা ৭:২৪

মিজানুর রহমান মিলন বলেছেন: সুন্দর বলেছেন ।

৮| ০১ লা জুন, ২০১৪ সকাল ১০:৫৫

মাথা ঠান্ডা বলেছেন: ধর্মীয় ভিন্ন মতাবলম্বীর বিচার করার দায়ীত্ব তো আল্লাহ কাউকে দেয়নি। ওরা নিজেরা যেভাবে বিচারের নামে হত্যা করছে তার মানে বিচার করছে তাহলে তো ওরা নিজেকে আল্লাহ মনে করছে এবং শিরক করছে।

আল্লাহ সবাইকে হেদায়েত করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.