নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

নির্যাতিত, নিপীড়িত ও যুদ্ধ কবলিত গাজাবাসীর জন্য যারা আর্থিক সাহায্য করতেছেন তাদের উদ্দেশ্যে-আর্থিক সাহায্য পাঠাবেন কিভাবে ?

১৬ ই জুলাই, ২০১৪ রাত ৯:২৭

অনেকেই দেখি পোস্ট দিচ্ছেন-গাজাবাসীর জন্য ফিলিস্তিনের এমবাসিতে আর্থিক সাহায্যের জন্য। তাদের অবগতির জন্য জানাচ্ছি যে, ঢাকাস্ত ফিলিস্তিন দুতাবাসসহ বিশ্বের যেকোনো ফিলিস্তিন দুতাবাস মাহমুদ আব্বাসের দল ফাতহ পার্টি নিয়ন্ত্রণ করে ! এই ফাতাহ নিয়ন্ত্রণ করে পশ্চিম তীর আর হামাস নিয়ন্ত্রণ করে গাজা ! ফাতাহ দুর্নীতিতে সেরা -এরা আমেরিকা ও ইসরায়েলের দালাল !!! তথাকথিত শান্তি চুক্তির বিনিময়ে অর্থাৎ ইসরায়েলের সাথে সংঘাত না যাওয়ার শর্তে আমেরিকা, ইউরোপ ও আরব রাজা বাদশাহদের থেকে ফাতাহ মিলিয়ন মিলিয়ন ডলার মাসোহারা পায় !!! এমনকি খোদ ইসরায়েল থেকেও ওরা মাসোহারা পায় !!! এরা পশ্চিম তীর ইসরায়েলকে প্রায় দিয়ে দিয়েছে! ইসরায়েলের সাথে করা শান্তি চুক্তির কারণে ইউরোপ, আমেরিকাসহ আরব বিশ্ব ফাতাহকে প্রতি বছর মিলিয়ন মিলিযন ডলার অর্থিক সাহায্য দেওয়ার পরেও কিন্তু ফিলিস্তিনি জনগণের কোনো ভাগ্য উন্নয়ন হয়নি বিধায় গত ২০০৬ সালে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে হামাস বিপুল সংখ্যাগরিষ্ঠতায় জয়লাভ করে কিন্তু ইসরায়েল ও পশ্চিমাদের পরামর্শে ফাতাহ নেতা ও প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হামাস সরকারকে বরখাস্ত করে ! তখন থেকে গাজায় অমানবিক অবরোধ আরোপ করেছে ইসরায়েল অথচ ক্ষমতাসীন ফাতাহ নেতারা এই অবরোধ ভাঙতে কোনো পদক্ষেপই নেননি ! বাইরের বিশ্ব থেকে মাসোহারা বা মিলিয়ন মিলিয়ন ডলারের অর্থিক সাহায্যের নুন্যতম অংশও তারা গাজাবাসীর জীবন মান উন্নয়ের জন্য ব্যয় করেনি ! অরিজিনালী ফাতাহ চায় গাজাবাসী মরুক-এটাই সত্যি !কারণ গাজাবাসী ফাতাহকে নয় হামাসকে ভোট দেয় ! মাহমুদ আব্বাসের অতীত ও বর্তমান ভুমিকা পর্যালোচনা করলেই বুঝতে পারবেন। হামাস-ফাতাহ’র দ্বন্দ্ব ইসরায়েলের চেয়েও ওদের বড় সমস্যা ! শুধু তাই নয় প্রশ্ন আরো আছে। ফিলিস্তিন দুতাবাস কি আমাদের কাছে আবেদন করেছে সাহায্যের ? তারা কি সাহায্যের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ? আমার জানামতে করেনি । এটা একটা দিক। এটা সত্য যে গাজাবাসীর মত মানবেতর জীবন যাপন আর কোনো জাতি হয়তো করতেছে না ! দুর্দশাগ্রস্থ জনগোষ্ঠীকে সাহায্য ও ত্রাণ সামগ্রি দেওয়া মানবতার অলঙ্ঘণীয় বিধান ! অন্যদিক হল-ফাতাহ প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হামাস সরকারকে বরখাস্ত করার পর থেকে মানে গত ২০০৭ সাল থেকে ইসরায়েল গাজার উপর অবরোধ করেছে।সেই অবরোধ ভাঙ্গার জন্য ইউরোপের কিছু বিবেকবান ও মানবতাবাদী মানুষ যাদের মধ্যে কিছু তুর্কিও ছিল তারা এক ফ্লটিলার আয়োজন করে গাজায় ত্রাণ সামগ্রি পাঠানোর জন্য। ইসরায়েলের পানি সীমার কাছা্কাছি যখন সেই জাহাজ পৌছে তখন ইসরায়েল কমান্ডো অভিযান চালিয়ে সেই জাহাজের অধিকাংশ লোককে হত্যা করে !!! এবং জাহাজটিকে নিজেদের বন্দরে নিয়ে যায় ! আপনার সম্ভবত জানা আছে ঘটনাটি। যদি ফাতাহর দ্বারায় ত্রাণ সামগ্রি দেওয়া যেত তাহলে নিশ্চয় তারা জাহাজ নিয়ে গাজা অভিমূখে যেতেন না কারণ সারা বিশ্বের ফিলিস্তিনি দুতাবাস ফাতাহই নিয়ন্ত্রণ করে ! তাই আমার ব্যক্তিগত মতামত ফিলিস্তিনি দুতাবাসে টাকা পয়সা দেওয়া মানে গাজা নয় পশ্চিম তীরের দুর্নীতিবাজ ফাতাহ নেতাদের পকেট ভরানো !!! আমার জানামতে গাজায় ওরা একটা টাকাও দিবে না !



যেখানে ধন কুবের আরব ও তাদের রাজা বাদশাহরা নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে সেখানে এতদূর থেকে বাংলাদেশের জনগণ কিইবা করতে পারে ? ইহুদি ইসরায়েলের বর্বর হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়ার পাশাপাশি জনমত গঠন করে নিজ নিজ দেশের সরকার প্রধানকে চাপ প্রয়োগ করা যাতে গাজায় বর্বর হামলা বন্ধে বিশ্ব সমাজ এগিয়ে আসে ও সেই সাথে গাজার উপর আরোপিত অমানবিক অবরোধ প্রত্যাহার করতে বর্ণবাদী ইসরায়েলী সরকার বাধ্য হয়। গাজার উপর থেকে অবরোধ প্রত্যাহার হলে আপনার আমার কারো আর্থিক সাহায্য গাজাবাসীর লাগবে না ।



গত ১৩ জুলাইয়ে এই স্টাটাসটা আমি ফেসবুক টাইমলাইনে দেই । সেখানে Joy Bd নামে একজন ফেসবুকারের মন্তব্য হুবুহু তুলে দিচ্ছি।



আমি ও গত কাল এম্বাসির ঠিকানা সহ পোষ্ট দিয়েছিলাম। বাট আজকে দুপুরে ডিলিট করে দিয়েছি। কারন, একজন গতকাল আমাকে ইনবক্স এ একটা নেগেটিভ কথা বলেছিলেন এম্বাসির ব্যাপারে। আজকে সেখানে নিজে গিয়ে দেখলাম যাচাই করার জন্য। বিশেষ ব্যাবস্থায় ঢুকলাম। ঢুকে তো দেখি কাহিনি আসলেই সত্য। যে রাজকীয় অবস্থা রে ভাই!!! এদের এম্বাসির প্রাসাদ সিস্টেম এর আয়জন ডেকরেশন ঝাকঝমকতা দেখে আমিতো ছাগু বনে গেলাম ভাই!! যে ফিলিস্তিন ইফতারিতে কি খাবে তাঁর খোজ নেই, সে ফিলিস্তিন এর এম্বাসির এই ঝাকঝমক অবস্থা!! আই থিংক আমেরিকান এম্বাসির ও এতো টা জাকঝমক হবেনা!!! যাইহোক, অতঃপর ফিরিয়া আসিলাম অন্তরে অশ্রুক্ষরন নিয়ে!!!!!!! দয়া করে কেউ সেখানে কিছু দেবেন না!! এরা ধান্দাবাজ!! এরা ইজ্রায়েল এর দালাল সরকার ফাতাহ এর অনুসারী!!!!! ফিলিস্তিনের গাযা'ইয় কিচ্ছু যাবেনা। এটা আমি কোথাও থেকে প্রমান দিয়ে দেখাতে পারবোনা, এটা আমার অন্তরের বিশ্বাস!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.