নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

পৃথিবী স্থির এবং সূর্য তার চারদিকে ঘুরতেছে !!!

১৫ ই মে, ২০১৫ দুপুর ২:৩৫

পৃথিবী স্থির এবং সূর্য তার চারদিকে ঘুরতেছে । এই কথা বলার মত মানুষ কি এখনও পৃথিবীতে আছে ? অবাক হতে হয় যখন এই একবিংশ শতাব্দিতে দাড়িয়ে কেউ এধরণের কথা বলে ! ঠিক একথাটিই অত্যন্ত জোর গলায় ও চরম বিশ্বাসের সহিত বলেছেন এক সৌদি আলেম। শুধু তিনি নন তার পূর্বসুরিরাও একই কথা বলেছেন বলে তিনি উল্লেখ করেছেন। তাঁর যুক্তি হল যদি পৃথিবী ঘুরত বা সুর্যের চারদিকে ঘুরত তাহলে বিমান উড়তে পারত না আর উড়ালেও বিমান নির্দিষ্ট গন্তব্যস্থলে পৌছাতে পারত না । বিমান যাত্রা করত এক স্থানের দিকে পৌছাত আর এক স্থানে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ !

সৌদি আরবের এই ওহাবি আলেম শেখ বন্দর আল খাইবারি আরব আমিরাতের এক বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উদ্দেশ্যে বক্তৃতা দেওয়ার সময় উপরে উল্লেখিত কথাগুলো বলেছেন।চাঁদে মানুষের অবতরণসহ পৃথিবী ঘুরতেছে বিষয়গুলোকে তিনি হলিউড ধাচের মিথ্যাচার বলেছেন। তিনি তার বক্তব্যের সমর্থনে কিছু ধর্মীয় উদৃতিসহ অন্যান্য ধর্মীয় নেতাদেরও উদৃতি দিয়েছেন এবং একটি এক্সপেরিমেন্টও করে দেখিয়েছেন।এক্সপেরিমেন্টটি হলঃ

তিনি একটি পানিশূন্য কাপ নিয়ে দেখিয়েছেন, ধরুণ এটা পৃথিবী। আমরা সারজা বিমানবন্দর থেকে চীনে যাব । পৃথিবী যদি ঘুরে তাহলে বিমানের উচিৎ আকাশেই থেমে থাকা কারণ চীনও ঘুরতেছে আর ঘুরতে ঘুরতে একসময় চীন বিমানের নিচে চলে আসবে । অন্যদিকে পৃথিবী যদি সত্যিই ঘুরে তাহলে গতিশীল বিমান কখনও চীনে পৌছাতে পারবে না কারণ চীনও গতিশীল !

সৌদি ওহাবি আলেমদের এরকম ফতোয়া নতুন কিছু নয়। তাঁরা প্রায় এধরণের হাস্যকর ও অদ্ভুত অদ্ভুত ফতোয়া ও বক্তব্য দিয়ে থাকেন। ধর্মান্ধতা ও জঙ্গীবাদ প্রচার ও প্রসারে মূখ্যভূমিকা পালনকারী রাস্ট্র হল সৌদি আরব ও তার ওহাবি আলেম সমাজ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.