নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

আইএস- ই হল গ্রিক মিথলজির জলদানব হাইড্রা

২০ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:০৯






হাইড্রা হল গ্রিক মিথলজির একটি জলদানব যার কম করে হলেও নয়টি মাথা আছে। একটি মাথা কাটলে দুই খণ্ড থেকে আরো দুটি মাথা গজায় এবং জন্ম নেয় নতুন একটি হাইড্রার।গ্রিক মিথলজিতে হাইড্রা রুপকথা হিসাবে বর্ণিত হলেও হাইড্রার সদৃশ বাস্তবে একটি জলজ প্রাণীর সন্ধান পাওয়া গেছে এবং ঠিক এই কারণে সেই জলজ প্রাণীর নামকরণ হাইড্রা করা হয়েছে।যারা প্রাণিবিজ্ঞানের ছাত্র তাঁরা নিশ্চয় হাইড্রা নামক জলজ প্রাণীটির কথা পড়ে থাকবেন। গ্রিক রুপকথায় হাইড্রা গল্প হিসাবে থাকলেও বাস্তবে আইএস নামক হাইড্রার জন্ম হয়েছে ইরাক ও সিরিয়ায়। একজনকে মারলে আরো দশজন নতুন আইএস যোদ্ধার জন্ম হয়। সেই হাইড্রার জন্মদাতা হল যুক্তরাস্ট্র, মা হল সৌদি আরব ও সারোগেট মা হল তুরস্ক।

হারকিউলিসের ন্যায় হাইড্রাকে ধ্বংস করতে দৃশ্যপটে আবির্ভুত হয়েছে পুতিনের রাশিয়া।অন্যদিকে সেই হাইড্রাকে রক্ষা করতে বোরখা পড়ে দৃশ্যপটে উপস্থিত হাইড্রার জন্মদাতা মার্কিন যুক্তরাস্ট্র।বোরখা পড়েছে এজন্য যে লোকে দেখলে বুঝে যাবে হাইড্রার বাবা কে।তাই আকাশ থেকে হাইড্রার জন্য অস্ত্র ফেলে দিয়ে বলে ভুল করে পড়েছে, সিরিয়া সেনা ঘাটিতে হামলা করে বলে ভুল করে ঘটেছে। এই না হলে জন্ম দাতা বাপ !

এই তো দুই দিন আগেই সিরিয়ার সেনা ঘাটিতে বিমান হামলা করে একশত এর অধিক সিরিয় সেনা হত্যা করেছে যুক্তরাস্ট্র। বলেছে ভুল করে হয়েছে। এই ঘটনা ভুল করে হবে এটা কোনো সুস্থ মানুৃষই বিশ্বাস করতে পারে না তবে অসুস্থ মানুষের তো আর অভাব নেই। তাই রাশিয়া বলেছে ভিডিও দেখে প্রমান হয়েছে যুক্তরাস্ট্র ইচ্ছে করেই সিরিয়া সেনা ঘাটিতে হামলা করেছে।ইরান বলেছে, সিরিয়া সেনা ঘাটিতে হামলা সন্ত্রাসবাদের প্রতি যুক্তরাস্ট্রের সমর্থনেরই নগ্ন প্রকাশ। এটা তো ওপেন সিক্রেট যে বৈধ সরকারের অনুমতির তোয়াক্কা না করেই বোরখা পড়েই সিরিয়ার মাটিতে নিজের সৃষ্ট হাইড্রা দমনের নামে সিরিয়ার সরকারকে উৎখাত করার মিশনে নেমেছে যুক্তরাস্ট্র ও তার ভাঁড়বৃন্দ- ইউরোপিয়ান মিত্র, সৌদি আরব ও তুরস্ক।

আইএসকে যতই রক্ষার চেষ্টা করুক না কেন কোনো লাভ নেই। হাইড্রা অবশেষে নি:শেষ হয়েছে হারকিউলেসের হাতেই। মজার বিষয় হল বর্তমান সময়ের প্রেক্ষিতে যুক্তরাস্ট্র, সৌদি আরব ও তুরস্ক নিজেদেরই অজান্তে নিজেদের প্রাণ ভোমরা লুকিয়ে রেখেছে আইএস এর ভিতর।আইএস এর পতন সময়ের ব্যাপার মাত্র।আইএস এর পতনের সাথেই পতন হবে সৌদি গং ও মার্কিন যুক্তরাস্ট্রের।তাই আইএসকে রক্ষায় এদের এত নিরন্তর প্রচেষ্টা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:১৮

ছদ্দবেশি লৌকিক বলেছেন: সেই পতন দেখার অপেক্ষায় আছি।

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:২৪

দ্যা ফয়েজ ভাই বলেছেন: ভালো লাগলো

৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৪৬

মোটা ফ্রেমের চশমা বলেছেন: পতন হতে আরো অনেক বাকি। কেবল তো খেলা জমছে।

৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:৪২

রক্তিম দিগন্ত বলেছেন: পতন তো হবেই এই হাইড্রার। তবে তার আগে বড়সর ধ্বংসযজ্ঞ তো চালাবেই। হাইড্রা ধ্বংসকারী হারকিউলিসও তো এখনো তৈরি হয়নি সেইভাবে। সে তৈরি হোক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.