নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগবাড়িতে সুস্বাগতম !!! যখন যা ঘটে, যা ভাবি তা নিয়ে লিখি। লেখার বিষয়বস্তু একান্তই আমার। তাই ব্লগ কপি করে নিজের নামে চালিয়ে দেওয়ার আগে একবার ভাবুন এই লেখা আপনার নিজের মস্তিস্কপ্রসূত নয়।

মিজানুর রহমান মিলন

জয় হোক মানবতার ও মুক্তিকামী মানষের যারা নব্য উপনিবেশবাদের বলির পাঠা হতে চায় না ।

মিজানুর রহমান মিলন › বিস্তারিত পোস্টঃ

রাজনীতিক নয়, রাজনীতির মাফিয়া ট্রাম্প !

০২ রা মে, ২০১৭ বিকাল ৩:৩০

উত্তর কোরিয়ার প্রতি ট্রাম্পের হম্বি তম্বি দেখে অনেকেই মনে করছেন উত্তর কোরিয়ার সাথে আমেরিকার এই বুঝি যুদ্ধ শুরু হল ! কিন্তু ঘটনা তা নয় । ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট হলেও তিনি কিন্তু নিজেকে আমেরিকার প্রেসিডেন্ট নয় বরং আমেরিকা নামক একটা কোম্পানির এক্সিকিউটিভ ডিরেক্টর মনে করেন ! কারণ ট্রাম্প একজন ঝানু ব্যবসায়ী। তিনি রাজনীতি নন, রাজনীতিকে পরিমাপ করেন ব্যবসার দ্বারা।
ঘটনা হল উত্তর কোরিয়ার কথিত হামলা থেকে দক্ষিণ কোরিয়াকে রক্ষার জন্য ট্রাম্প দক্ষিণ কোরিয়ায় মিসাইল ডিফেন্স সিস্টেম থার্ড স্থাপন করে দক্ষিণ কোরিয়াকে বলছে-তোমাকে রক্ষার জন্য তোমার দেশে মিসাইল সিস্টেম বসালাম। এখন একশত কোটি ডলার দাও !
মেক্সিকো-আমেরিকা সীমান্তে ট্রাম্প যে দেয়াল তৈরি করত চেয়েছিলেন তার সমুদয় খরচ তিনি মেক্সিকোর কাছ থেকে আদায় করবেন বলেছিলেন এবং মেক্সিকোকে সে কথা বলেছিলেন! মেক্সিকো কোনো টাকা দিবে না বলে সরাসরি নাকচ করে দিয়েছে।

সিরিয়ায় তথাকথিত সেইফ জোন প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন ট্রাম্প কিন্তু তার খরচ তিনি সৌদি আরব, তুর্কি ও কাতারকে দিতে বলেছিলেন কিন্তু রাশিয়ার চরম বিরোধীতায় সেটার বাস্তবায়ন হয়নি।

কিছুদিন আগে সিরিয়ার একটি বিমান ঘাটিতে ট্রাম্প ২৩ টা ক্রুজ ক্ষেপণাস্ত নিক্ষেপ করে সৌদির কাছে ৫৯ টার ভাউচার ধরিয়ে দিয়ে ডলার আদায় করেছে। আবার গত পরশু ট্রাম্প সৌদিকে বলেছে, তোমার রাজত্বকে আমরা রক্ষা করছি।কিন্তু তোমরা সে অনুযায়ী আমাদেরকে ডলার দিচ্ছ না। এর আগে ট্রাম্প সৌদি আরবকে বলেছিলেন, তোমাদের তেলের ভাগ আমাদের দিতে হবে !

জাপান আর দক্ষিণ কোরিয়া থেকে কোনো অর্থ আদায়ের নিশ্চিৎ প্রতিশ্রুতি না পেলে ( পাবে না তো বটেই) উত্তর কোরিয়াকে সামরিক হামলার মাধ্যমে সামান্য একটা আঁচড়ও দেবে না ট্রাম্প ! উত্তর কোরিয়ার সাথে সম্ভাব্য যুদ্ধের ক্ষয় ক্ষতি নিয়ে বিশ্লেষণ করতেই থাকেন :)

উত্তর কোরিয়ার প্রতি এত্তসব হম্বিতম্বির ও সমর সজ্জার পর ট্রাম্প এখন বলছেন, কিম জং উন খুবই একজন বুদ্ধিমান মানুষ। আমি যদি তাঁর সাথে সাক্ষাৎ করতে পারি তাহলে নিজেকে সম্মানিত ও গর্ববোধ অনুভব করব !!!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা মে, ২০১৭ বিকাল ৩:৪৯

জোয়ান অব আর্ক বলেছেন: আমেরিকা উত্তর কোরিয়াকে মোটেই শত্রু ভাবেনা। আমেরিকার প্রকৃত শত্রু হল মুসলিম জাতির প্রাণকেন্দ্র সৌদি আরব (এখানে আক্রমণ পেট্রো ডলার দিয়ে ঠেকিয়ে রাখা হয়েছে), আঞ্চলিক ক্ষমতাধর ইরান (জিতবে না - এই শঙ্কায় আক্রমণ করছেনা) আর পরমাণু শক্তিধর দেশ পাকিস্তান (চীনের সাথে লেগে যেতে পারে - এই ভয়ে আক্রমণ করছেনা)

কিন্তু আমেরিকার অস্ত্র শস্ত্র নিয়ে আক্রমণ করার মুরোদ আছে কেবল সারা বছর না খেয়ে থাকা আফগানিস্তান আর জাতিসঙ্ঘের অবরোধের যাঁতাকলে পিষ্ট ইরাকে। এসব দেশে তার চামচাদের (ব্রিটেন, অস্ট্রেলিয়া) নিয়ে আক্রমণ করে নিজের বীরত্ব জাহির করে।

ঊত্তর কোরিয়ায় আক্রমণ করার ইচ্ছা বা সাহস কোনটাই আমেরিকার নেই।

০২ রা মে, ২০১৭ বিকাল ৫:২৩

মিজানুর রহমান মিলন বলেছেন: তবে সৌদি আরব তো আমেরিকার শত্রু নয় বরং আমেরিকার দাস ! সৌদি পররাস্ট্রমন্ত্রী আল জুবায়ের বলেছেন, আমেরিকায় হামলা করা মানে সৌদিতে হামলা করা ! আমেরিকাকে বিলিয়ন ট্রিলিয়ন পেট্রোডলার দিয়ে সৌদি আরবকে রক্ষা নয় বরং সৌদি আরব তার রাজতন্ত্রকে রক্ষা করছে। সৌদি আরব চাইলেই মধ্যপ্রাচ্য ও মুসলিম বিশ্বের জন্য গঠনমূলক ভূমিকা নিতে পারত। ফিলিস্তিনিদের জন্য অনেক কিছুই করতে পারত। ইরান, উত্তর কোরিয়া আমেরিকার বিরোধীতা করে টিকে থাকতে পারলে সৌদিও পারত কিন্তু সৌদি রাজতন্ত্রের জন্মই তো আমেরিকা ও ব্রিটেনের গোলামি করে !

২| ০২ রা মে, ২০১৭ বিকাল ৩:৫৩

মাথাবযাথা বলেছেন: "অতি চলাকের গলায় দড়ি" এটা কিন্তু পুরান উক্তি লোকটা যে শেষমেশ কি করে.....!

৩| ০২ রা মে, ২০১৭ বিকাল ৩:৫৬

আমি চির-দুরন্ত বলেছেন: লাফালাফি যাই করুক তলে তলে সব এক। আসল উদ্দেশ্য খনিজ সম্পদশালী মুসলিম দেশ গুলা আক্রমন করা আর গিরিঙ্গিবাজি করে অন্যদের মধ্যে যুদ্ধ বাধিয়ে দিয়ে অস্ত্র বিক্রি করা।

৪| ০২ রা মে, ২০১৭ বিকাল ৪:৩৭

চাঁদগাজী বলেছেন:


উত্তর কোরিয়া এটম বোমার মালিক ও তারা চেস্টা করছে দুর পাল্লার মিসাইল( আমেরিকা অবধি) বানাতে, এটুকু ঠিক আছে তো?

০২ রা মে, ২০১৭ বিকাল ৫:২৪

মিজানুর রহমান মিলন বলেছেন: উত্তর কোরিয়া এটম বোমার মালিক এবং আমেরিকার ভূ-খণ্ডে হামলার করার মত মিসাইলও উত্তর কোরিয়ার হাতে আছে তবে পুরো আমেরিকায় নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.