নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দেবার মতো তেমন কোন পরিচয় আমার নেই। আমি মানুষ, চমৎকার এই পৃথিবীর চমৎকার সব ঘটনা দেখে এখন পর্যন্ত চমৎকৃত। আর তাই লেখালিখির মাধ্যমে সেটা কিছুটা প্রকাশ করতে চেষ্টা করি।

অরুপম

সত্য সুন্দর মানবিক পৃথিবীর আকাঙ্ক্ষায়

অরুপম › বিস্তারিত পোস্টঃ

যাপিত জীবন

১৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:০৪

ব্যাংক একাউন্টে যার মিলিয়ন ডলার জমা আছে, হাত ঝাড়লে যার লাখ টাকা বের হয়, জীবন তার কাছে কী তা বলতে না পারলেও ভালোবাসা যে তার কাছে দামি কোন রেষ্টুরেন্টে একান্ত সময় পার করা তা কিন্তু বেশ বলা যায়। একদল প্রেমিক যুগল আছে যাদের কাছে ভালোবাসা মানে বড় রেষ্টুরেন্টে চাইনিজ বা থাই খেয়ে সোশ্যাল মিডিয়ায় জানান দেয়া। পার্কে বসে বাদাম চিবুতে চিবুতে, প্রেমিকার হাতে হাত রেখে যে রুপকথা বানায়, ভালোবাসা তার কাছে সেটাই। তার যাপিত জীবনের প্রতিফলনটা এমনই।

দুমুঠো খাবারের আশায় কিংবা সন্তানকে ভালো রাখতে স্বামী-স্ত্রী যখন হাতে হাত রেখে এক হয়ে খেটে যায় তা কিন্তু তারা ভালোবাসার জোরেই করে। মা যে তার সন্তানকে জোর করে খাওয়ায়, বৃষ্টিতে ভিজলে মার দেয় তা কিন্তু মায়ের ভালোবাসা থেকেই ।

ভালোবাসা যে আমাদের জন্য কত ছোট্ট জিনিসে লুকিয়ে থাকে তা হয়তো আমরা ভাবতেও পারি না। হতাশার সাগরে ডুবে থাকা মানুষটিরও মন ভালো হয়ে যায় কেবল ভালোবাসার মানুষের এক চিলতে মুচকি হাসিতে। ভালোবাসা সবার জন্য রেডিসনে কিংবা চাইনিজ রেষ্টুরেন্টে খাওয়া কিংবা দুমুঠো শাকপাতা মাখানো ভাত নয়, ভালোবাসা একেক জনের কাছে একেক রকম। জীবন যেখানে যেমন ভালোবাসা সেখানে তেমন, যাপিত জীবনটাই ভালোবাসা।
[ ছবিটা ইন্টারনেট থেকে নেয়া]

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:০৮

ফয়সাল রকি বলেছেন: ভালোবাসা ব্যাপারটা আপেক্ষিক!

১৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:১২

অরুপম বলেছেন: ঠিক তাই।

২| ১৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:১৩

বাংলার মেলা বলেছেন: একমত না। মা বাচ্চাকে জোর করে খাওয়ায় কারণ সময়মত না খেলে অসময়ে জ্বালাবে, তাই। বৃষ্টিতে ভিজলে মাইর দেয় ভালোবাসার কারণে না, বৃষ্টিতে ভিজতে নিষেধ অমান্য করার কারণে মায়ের ইগোতে আঘাত লাগে, তাই। পার্কে বসে যেসব প্রেমিকেরা প্রেমিকাকে স্বপ্নের কথা শোনায়, তারা বেশিরভাগই ফ্রড, মেয়েটাকে পাবার জন্য যা করা দরকার, তাই করে।

১৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৩

অরুপম বলেছেন: হয়তো আপনার কাছে ভালোবাসা ব্যাপারটা এমনই, তাই আপনার এমন মনে হচ্ছে। কিন্তু যার কাছে বা যাদের কাছে ব্যাপারটা এমন না তারা হয়তো অন্যভাবে দেখে। ঢালাওভাবে আমরা কাউকেই এক কাতারে ফেলে দিতে পারি না।

৩| ১৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২২

রাজীব নুর বলেছেন: জনগণ দীর্ঘদিন পর স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে: প্রধানমন্ত্রী

১৯ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৫

অরুপম বলেছেন: ঠিক সংযোগ পাচ্ছি না।

৪| ১৯ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫২

প্রামানিক বলেছেন: যাপিত জীবনটাই ভালোবাসা। সুন্দর কথা

৫| ১৯ শে জানুয়ারি, ২০১৯ রাত ৮:০৪

মাহমুদুর রহমান বলেছেন: সুন্দর বিশ্লেষন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.