নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দেবার মতো তেমন কোন পরিচয় আমার নেই। আমি মানুষ, চমৎকার এই পৃথিবীর চমৎকার সব ঘটনা দেখে এখন পর্যন্ত চমৎকৃত। আর তাই লেখালিখির মাধ্যমে সেটা কিছুটা প্রকাশ করতে চেষ্টা করি।

অরুপম

সত্য সুন্দর মানবিক পৃথিবীর আকাঙ্ক্ষায়

অরুপম › বিস্তারিত পোস্টঃ

ভাবুন, ভাবা প্র্যাকটিস করুন

০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:৫১

যে কোন ঘটনা কিংবা দুর্ঘটনা হলেই আমরা একটা কাজ সবাই করি- সরকারের বা কোন কর্তৃপক্ষের চৌদ্দগোষ্ঠি উদ্ধার করি। তা কোন সাধারন বা অসাধারন যে কোন ঘটনাই হোক, আমরা গড়পড়তা সরকার, রাজনীতিবিদ বা সুনির্দিষ্ট কর্তৃপক্ষকে ধুয়ে ফেলি। কিন্তু, ঘটনার পেছনের কারন কি, এই ঘটনা থেকে কারা উপকৃত হলো, এটা কি কোন আইওয়াশ কি না এসব কিছু আমরা ভাবি না।

মেজর রাশেদকে খুন করা হলো না ক্রয়ফায়ারে দেয়া হলো, পরিকল্পিত হত্যাকান্ড নাকি দুর্ঘটনা এসব ভাবারও আগে একটা বিষয় ভাবা উচিত, তার মৃত্যুতে কে লাভবান হলো এবং তার মৃত্যুর সাথে যারা জড়িত বা যাদের নাম উঠে আসছে, তাদের সাথে কারা জড়ির, তারা কার স্বার্থে কাজ করে বা তাদের লিয়াঁজু কাদের সাথে। এতকিছু ভাবার পেছনে কারন- মেজর রাশেদ প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংশ্লিষ্ট সদস্য। খুব সহজ কথায় দেশের নিরাপত্তার সাথে সম্পৃক্ত। এটা কি নিছকই কোন হত্যাকান্ড নাকি সার্বভৌমত্বের প্রশ্ন এর সাথে জড়িত, তাও একবার ভাবা উচিত।

আজকে রেলের মাহবুব কবির মিলন স্যারকে ওএসডি করা হয়েছে। এজন্য সবাই মোটামুটি সমালোচনা করছে, মিডিয়াও ব্যাপারটা প্রচার করছে, তিনি নিজেও নিজের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এবং কয়েকটি বড় ফেসবুক গ্রুপে বিষয়টি পোষ্ট করেছেন। বিষয়টি কি কেবলই তাকে সরানো নাকি সাধারনের দৃষ্টি তার দিকে ঘোরানো আইওয়াশ, নাকি অন্য কিছু তা একবার ভাবতে হবে আমাদের।

একটা কথা যদি আমরা বুঝে যাই যে, সরকার বা আমলা কিংবা রাজনৈতিক মহলে যে ঘটনাগুলো ঘটে তার যে কারন আমরা বুঝি বা আমাদের বুঝানো হয়, তার বাইরেও কারন নিহীত থাকতে পারে। কারন ছাড়া, কোন পক্ষের লাভ ছাড়া উপরের দিকে কোন ঘটনা ঘটে না। কিংবা কোন কাজ করাও হয় না।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: একথা একটাই এই দেশে সুন্দরভাবে বাঁচা যাবে না।

২| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ১০:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: মেজর রাশেদ তো অবসর নিয়েছিলেন সেনা বাহিনী থেকে। তাকে হত্যা কিভাবে দেশের সার্বভৌমত্বের প্রশ্ন। তবে কোনও স্বার্থান্বেষী মহল সেনাবাহিনী ও পুলিশের মধ্যে বড় দ্বন্দ্ব সৃষ্টির উদ্দেশ্যে এধরনের ঘটনা ঘটাতে পারে। তবে আমাদের না জেনে এধরনের কিছু বলা উচিত না। তদন্ত চলছে তাই আশা করা যায় কয়েকদিনের মধ্যে আসল কারণ জানা যাবে।

৩| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ১০:৪৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: সাধারনের এতো সময় কোথায়।যার প্রয়োজন সে ঘটনার গভীরে যাবে,তবে না জেনা মন্তব্য না করাই উচিত।

৪| ০৬ ই আগস্ট, ২০২০ রাত ১১:৪১

ককচক বলেছেন: আসলে দুষ্টদের হাতে দেশ্। কে কি করছে, কেন করছে বুঝেও যেনো কিছুই বুঝতে পারছি না।

৫| ০৭ ই আগস্ট, ২০২০ রাত ৩:০৪

চাঁদগাজী বলেছেন:


মেজরের মৃত্যু নিয়ে আপনার ভাবনার ফলাফল কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.