নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মেহেদি হাসান, মি. বিকেল নামে পরিচিত। আমি একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ও অ্যাপ ডেভেলপার, সম্পাদক, উপস্থাপক, রক্তদাতা, এবং নাট্য পরিচালক। মাইক্রোসফটে ডেভেলপার হিসেবে কর্মরত এবং গল্প বলা আমার প্রধান পরিচয়।

মি. বিকেল

আমি মোঃ মেহেদি হাসান, কলম নাম মি. বিকেল।

মি. বিকেল › বিস্তারিত পোস্টঃ

Rapunzel

১৭ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:৫৮


“একটা তো রাস্তা থাকবে।একটা তো উপায় থাকবে।আমি ঠিক খুঁজে বের করতাম।”
নিজেকে এই বলে আর কত প্রলুব্ধ করবো।প্রতিদিন নিজেই নিজেকে আর কত অনুপ্রেরণা দিবো ? আমি ক্লান্ত।

শুধু জানার ছিলো কোন পয়েন্টটা আমার জীবনের বার্নিং পয়েন্ট হতে যাচ্ছে।বাঁকী জীবনটা না হয় সেই পয়েন্টটা নিয়ে জ্বলতাম।ঠিকই বলেছিস- আমার এত সাহস হয় কি করে তোকে আমার জি.এফ বলার ?

যখন আমি নিজেই মানি আমার সাহস আসলেই অনেক কম।তানাহলে কাউকে খরখুটো ভেবে আঁকড়ে ধরতাম।বিশ্বাস কর- তোকে তোর থেকে আলাদা করার সাহস আমার সত্যিই নেই।আর আমি কখনো আলাদা করতেও চাইনি।আমি তো সত্যটা জানতে চাচ্ছিলাম।বাঁচার জন্য একটা , অন্তত একটা কারণ খুঁচ্ছিলাম।আর সেটা খুঁজতে খুঁজতে আমি বড্ড ক্লান্ত।তাইতো শেষ চিঠিটা চেয়েছিলাম।একটা শেষ উত্তর চেয়েছিলাম।আর আজ আমি তা পেয়ে গেছি।তাই আমার আজ পিছনে ফিরে তাকাবার আর কিছুই নেই।আমি শুধু চাইনি , আমার এই পাগলামো তোকে কোনভাবে আঘাত না করে।কোনভাবে অচেনা এই স্রোত কারো কষ্টের কারণ না হয়।
তুই আমার চিন্তা ছেড়ে দে , আমি যেভাবে পারি চালিয়ে নিবো।ঠিক চালিয়ে নিবো।বিশ্বাস কর- এর চেয়ে আর ভালো কিছু আমি ডিজার্ভ করি না।

কেউ একজন বলেছিলো , আমরা কয়দিন পৃথিবীতে বেঁচেছিলাম এটা বিষয় নয় , বিষয় হলো আমরা সেই দিনগুলোতে কতটুকু বাঁচতে পেরেছি।আর আমার মনে হয় , আমি তো মাত্র ঐ ক’টা দিন বেঁচেছিলাম।যে দিনগুলোতে তুই ছিলি।

কি ভাবছিস!!!

সত্যটা জেনে আমি আত্মহত্যা করবো ? নিজেকে শেষ করবো ?
না ইয়ার! আমি এতোটাও দুর্বল নই।আর কিছু পারিস না পারিস অন্তত এতটা দুর্বল ভাবিস না।তুই তো জানিস অভিনেতা হবার ইচ্ছে আছে , অভিনয়টুকু অন্তত ভালো জানতে হবে আমার।ভালো করে হাসিও দিবো , কেউ কেউ তা দেখে যেন ক্র্যাস খেয়ে যায়।

আমি শুধু আজ জানি , কেউ এই আমাকে বলে দিবে কিভাবে বাঁচতে হয় ? আমাকে যখন আমার মত করে মরতে হবে তো আমি আমার মতো করে বাঁচতেও পারবো।

একবেলা না খেয়ে থাকতে পারবো।ঠোঁটে নীল আলো জ্বলবেনা হয়তো এক সন্ধ্যায়।কিন্তু সন্ধ্যাটা আমি ঠিকই চালিয়ে নিবো।কেন পারবোনা ? একা একা তো অনেক সন্ধ্যা কাটিয়েছি।বাঁকী সন্ধ্যাগুলো ঠিকই চলে যাবে।তবুও আমি এই আমাকে হারাতে দিতে পারবোনা।পারিনা।
ইয়ার! আমি এতটাও দুর্বল নই।

এখন তুই বলিস- অন্য কাউকে খুঁজে নিতে ?
তাই আমি বলি- তোর এতবড় সাহস হয় কি করে ? তো্র থেকে এই আমাকে মেহেদি হাসান কে জেনে নিতে হবে কিভাবে বাঁচতে হবে ?
ভালোবাসি ! ফাজলামো নয় , ভালোবাসবো আমি যতদিন বেঁচে আছি।কি করবি করিস।

ব্যস! অনেক হয়েছে।আর সহ্য করার মত শক্তি নেই আমার।

..........................................................................................

চলে যাচ্ছে গতকাল , ভাবে আনমনা রুমাল
তুমি গুছিয়ে ঠিক কথা বলতে পারোনা।
শুধু সময় নিজের গল্প বলে যায়।
নীল স্লিপিং পীলে রাত
শুতে চাইছেনা হঠাৎ
যদি মুঠোয় ধরা হাত চলে যায় . . .


আলবিদা

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.