নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল › বিস্তারিত পোস্টঃ

প্রিয় নায়ক যখনঃ শহীদ কাপুর (Shahid Kapoor)

০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১:৩৮





সমালোচকগণের মত আমি আজ কোন সমলোচনায় একদম নামছি না অথবা কোন সিনেমা হিট করেছে আর কোন সিনেমা ফ্লপ করেছে তা নিয়েও মাতামাতি আমি এখানে একদম করবোনা।বক্স অফিস এবং আওয়ার্ড নিয়ে অন্য কোন একদিন আলোচনা করবো।আমি যেটুকু জানি ঠিক সেটুকুই আপনাদের সাথে শেয়ার করতে চাই।

*একনজরে জীবন বৃত্তান্তঃ
নামঃ শহীদ কাপুর (ইংরেজীতেঃ Shahid Kapoor)
ডাকনামঃ Dodo
বাবাঃ পঙ্কজ কাপুর (Pankaj Kapoor)
মাঃ নীলিমা আজিম (Neelima AzeeAm)
সৎ মাঃ সুপ্রিয়া পাঠক (Supriya Pathak)
ভাইঃ ইশান খাট্টার এবং রুহান কাপুর (Ishaan Khattar & Ruhaan Kapoor)
বোনঃ সানাহ কাপুর (Sanah Kapoor)
উচ্চতাঃ ৫ফিট ৫ইঞ্চি (আমার মতে, এটা তার প্রকৃত উচ্চতা।অনেকের মতে এটা ৫ফিট ৭ইঞ্চি, এমনকি অনেক ওয়েবসাইটে আমরা দেখতে পাই ৫ফিট ১০ইঞ্চি যা আমার অসত্য বলে মনে হয়েছে)
চোখের রঙঃ কালো।
চুলের রঙঃ কালো।
জন্মতারিখঃ ২৫ই ফেব্রুয়ারি, ১৯৮১।
বয়সঃ ৩৫ বছর।
জন্মস্থানঃ দিল্লী, ইন্ডিয়া।
ধর্মঃ হিন্দু।
স্কুলঃ Lokhandwala, Anderi west, Mumbai
কলেজঃ Mithibai College, Mumbai
শখঃ বই পড়তে এবং নাচতে ভালোবাসেন।
পছন্দঃ ভ্রমণ, সুন্দর সুন্দর ঘড়ি সংগ্রহ করা।
অপছন্দঃ আড্ডা দেয়া এবং Non-veg. তার একদম পছন্দ নয়।
অভিষেক সিনেমাঃ Ishq Vishk
সমালোচনায় পড়ে ছিলেন যা নিয়েঃ শহীদ-কারিনা এম.এম.এস, শহীদ এবং তার এক্স-গার্লফ্রেন্ডের কিছু গোপন ভিডিও যা কারিনা কাপুর ফাঁস করে দিয়েছিলেন।
তার প্রিয় অভিনেতাঃ শাহরুখ খান এবং তার পিতা পঙ্কজ কাপুর।
প্রিয় অভিনেত্রীঃ এখনো জানা যায়নি।
প্রিয় খেলাঃ দাবা এবং ক্রিকেট।
প্রিয় রঙঃ সাদা এবং লাল।
গার্লফ্রেন্ডঃ কারিনা কাপুর, সানিয়া মির্জা(যদিও গুজব বলে ধরা হয়), প্রিয়াঙ্কা চোপড়া এবং মীরা রাজপুত(বর্তমানে তার স্ত্রী)
বৈবাহিক অবস্থাঃ বিবাহিত।
স্ত্রীঃ মীরা রাজপুত।
বিয়ে হয়েছেঃ ৭ই জুলাই ২০১৫।
কার সংগ্রহে আছেঃ Jaguar XKR-S, Range Rover
বেতনঃ প্রতি সিনেমায় তিনি প্রায় ১৫ কোটি টাকা পেয়ে থাকেন কখনো কখনো সেটা তারও বেশি।আবার অপরদিকে “Haider” মুভিটির জন্য তিনি কোন পারিশ্রমিক দাবি করেননি।

এরপরেও তার সম্পর্কে আরো অনেক কিছু জানা বাকি থেকে যাচ্ছে যা ক্রমান্বয়ে আমি লিখছি।তিনি ধূমপান করেন না, তিনি ড্রিংক্স করেন না এবং বর্তমানে একটি বই পড়ার পড় বইটি তাকে এত প্রভাবিত করেছে যে, বর্তমানে তিনি একজন ভেজিটেরিয়ান।যখন তার বয়েস তিন বছর ছিলো তখন তার বাবা-মায়ের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়।জীবনের সংগ্রামেও তিনি সত্যিই একজন হিরো।একটা সময় ছিলো যখন তিনি একটা “Pioneer Music System” কিনতে চেয়েছিলেন কিন্তু তার কাছে তখন সেটা কিনবার যথেষ্ট টাকা ছিলো না।অবশ্য এখন আবার সেই কোম্পানী তাকে চায়, শুধু তাদের প্রোডাক্টসে তার একটা স্বাক্ষর নেবার জন্য।তিনি মিডিয়া জগতে নাম পান, আরিয়ান ব্যান্ড এর একটি গানে উপস্থিতির মাধ্যমে।গানটি ছিলো “আখো মে তেরা হি চেহারা”।তিনি ব্যাকগ্রাউন্ড ড্যান্স করেছেন দুটি ফিল্মে ১।Taal(১৯৯৯) ২।Dil to Pagal Hai(১৯৯৭)।এছাড়াও তিনি কিছু বিঞাপনে কাজ করেছেন।মূলত Ishq Vishk- এই সিনেমার মাধ্যমেই বলিউড পাড়ায় তার আবির্ভাব ঘটে।

*তার অভিনীত সিনেমাসমূহ একনজরেঃ
1.Ishq Vishk (2003)
2.Fida (2004)
3.Dil Maange More (2004)
4.Vaah! Life Ho To Aisi (2005)
5.Shikhar (2005)
6.Deewane Huye paagal (2005)
7.Vivah (2006)
8.Chup Chup Ke (2006)
9.36 Chaina Town (2006)
10.Jab We Met (2007)
11.Fool n Final (2007)
12.Kismat Konnection (2008)
13.Kaminey (2009)
14.Dil Bole Hadippa! (2009)
15.Paathsala (2010)
16.Chance Pe Dance (2010)
17.Badmaash Company (2010)
18.Mausam (2011)
19.Teri Meri Kahani (2012)
20.R…Rajkumar (2013)
21.Phata Poster Nikhla Hero (2013)
22.Haider (2014)
23.Shaandaar (2015)
24.Udta Punjab (2016)

ব্যক্তিগতভাবে এইসবগুলো মুভিই আমি দেখেছি।তবে এই মূহুর্তে প্রশংসা বা কোন নিন্দায় আমি যাচ্ছিনা।

*শহীদ কাপুর এবং কারিনা কাপুর সম্পর্কঃ শহীদ কাপুর এবং কারিনা কাপুরের মধ্যে সম্পর্কটা বেশ জমেছিলো একটা সময়।শুধু তাই নয় এটা একসময় বলিউড পাড়ায় একটা মুখরোচক খবরে পরিণত হয়।টানা চারবছরের সম্পর্কে হঠাৎ ফাঁটল ধরে যা ছিলো শহীদ-কারিনা জুটি ভক্তদের জন্য অনেক বেশি অপ্রত্যাশিত।তবে এখনো ঠিকঠাকভাবে জানা যায়নি যে, কেন তাদের মধ্যে ব্রেক-আপ্ হয়েছিলো? তবে অনুমান করা হয়, শহীদ কাপুর চাইতেন না যে কারিনা কাপুর বলিউড ইন্ডাস্ট্রির আর কোন অভিনেতার সাথে অভিনয় করুক।কিন্তু কারিনা কাপুর সেটা মানতে নারাজ।তিনি নিজের জীবনকে নিজের মত করে গুছাতে চান, তার স্বাধীনতায় শহীদ কাপুর হাত দিয়েছে বলে তিনি মনে করেছিলেন এবং পরবর্তী সময়ে শহীদ কাপুরের ক্যারিয়ারে একটু বেহাল দশা নামলেও কারিনা কাপুরের ক্যারিয়ার ছিলো তুঙ্গে।আবার যখন শহীদ কাপুর নিজেকে পুনঃনির্মাণ করতে চেষ্টা করেছিলেন তখন কারিনা কাপুর আবার নতুন করে সম্পর্কে যেতে চেয়েছিলেন।কিন্তু সময় সত্যিই অনেক কথা বলে, তখন প্রিয়াঙ্কা চোপড়া কে নিয়েই মনে হয় শহীদ কাপুর একটু ব্যস্ত ছিলেন।মজার ব্যাপার হচ্ছে, শহীদ কাপুর যেমন অতীতকে ঘৃণা করেন আবার আরেক দিকে তার নতুন গার্লফ্রেন্ড হয়েছিলো তার পছন্দের অভিনেতা শাহরুখ খানের এক্স-গার্লফ্রেন্ডের সাথে।

*টার্নিং পয়েন্টঃ
হালের অন্য নায়কদের যখন হাতে কাজ নেই, কাজ খুঁজে বেড়াচ্ছেনা।আমার মনে হয় সেই তুলনায় শহীদ কাপুরের হাতে যথেষ্ট কাজ রয়েছে, আসছে সিনেমাগুলো একনজরে দেখে নেই,
1.Rangoon: Cast- Shahid Kapoor, Kangana Ranaut, Saif Ali Khan, Brendan Davis, সিনেমাটি মুক্তি পাবে ২৪ই ফেব্রুয়ারি ২০১৭ তে।
2.Padmavati: Cast- Shahid Kapoor, Ranveer Singh, Deepika Padukone, সিনেমাটি মুক্তি পাবে ১৭ই নভেম্বর ২০১৭ তে।
3.Farzi: Cast- Shahid Kapoor, Kriti Sanoon, Nawazuddin Siddiqui
4.Magadheera Remake.
5.Kismot Konnection 2: Cast- Shahid Kapoor, Ruslaan Mumtaz, Kalki Koechlin.
6.A Slumdog Millionaire Goes Dancing.
7.Prabhu Deva’s next.
8.Pocket Mar.

এছারা সাম্প্রতিক সময়ের আলোড়িত একটি খবর হচ্ছে, শহীদ কাপুর এবার ক্যাটরিনা কাইফ এর বিপরীতে একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন।Anees Bazmee’s “Aankhen 2” তে দেখা যাবে শহীদ কাপুর এবং ক্যাটরিনা কাইফ কে একসাথে।এছাড়াও সিনেমাটিতে থাকছে বাঘা বাঘা আরো দুটি অভিনেতা, অমিতাভ বচন এবং নাওয়াজউদ্দিন সিদ্দিকী।যেহেতু সিনেমাটি “Aankhen” এর সিক্যুয়েল সেহেতু অমিতাভ বচন কে থাকতেই হচ্ছে।ধরা হচ্ছে, এই সিনামটি বক্স অফিসে সত্যিই আগুন লাগিয়ে দিবে।এছাড়া আমি মনে করি ডিরেক্টর ইমতিয়াজ আলি সাহেব কেও একটু সামনে হাঁটা দরকার।তাছাড়া আজকাল কারিনা কাপুর শহীদ কাপুরের ব্যাপারে একটু বেশিই যত্নশীল দেখছি।এই যেমন শহীদ কাপুরের বিয়ে হলে তাকে কারিনা কাপুর গ্রেটিং পাঠাচ্ছে, তাছাড়া সম্প্রতি একটি মেয়ের বাবা হয়েছেন শহীদ কাপুর।এতে কারিনা কাপুর সত্যিই আনন্দিত(অবশ্য সেটা কতটা মন থেকে তা শহীদ-কারিনা জুটি ভক্তদের বেশ চিন্তায় ফেলে দিয়েছে)।সে যাইহোক, আমার মনে হয় শহীদ কাপুর বেশ প্রোফেশন্যাল মুডে ফির এসেছেন তানাহলে সাইফ আলী খানের সাথে রাঙ্গুন সিনেমাটিতে অভিনয় করতেন না।তবে তাই হোক, এক্স-গার্লফ্রেন্ডের সাথে নিজেদের হিট মুভির সিক্যুয়েল।কারণ Jab We Met 2 কে না দেখতে চাইবে?

*অর্জনঃ যদিও আওয়ার্ড নিয়ে আজ কিছুই লিখবোনা।তবে ফিল্মফেয়ার আওয়ার্ড বলিউড অভিনেতাদের মধ্যে কে চায় না? যেটা শহীদ কাপুর ইতোমধ্যেই পেয়ে গেছেন এবং “ঝালাক দিক লাজা” একটি ড্যান্স শো তে তিনি Anchor হিসেবে কাজ করে যাচ্ছেন।

পরিশিষ্টঃ আরো এগিয়ে যাক আমাদের পছন্দের অভিনেতা এই শুভকামনা রেখে আজকের মত এখানেই শেষ করছি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা জানুয়ারি, ২০১৭ সকাল ৭:৩৭

সামিউল ইসলাম বাবু বলেছেন: ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানবেন

০৩ রা জানুয়ারি, ২০১৭ রাত ১২:১৫

মি. বিকেল বলেছেন: আপনাকে ধন্যবাদ।

২| ০১ লা জানুয়ারি, ২০১৭ সকাল ৮:১৭

হাইজেনবার্গ ০৬ বলেছেন: ফাটা পোস্টার নিকলা খাজুর ;)

০৩ রা জানুয়ারি, ২০১৭ রাত ১২:১৬

মি. বিকেল বলেছেন: হা হা হা . . .

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.