নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল › বিস্তারিত পোস্টঃ

Astral Projection কী? দেহ ছাড়া আত্মার ভ্রমণকাহিনী!

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:৫৪



Astral Projection কী? দেহ ছাড়া আত্মার ভ্রমণকাহিনী!
[ Recently, Netflix Presents "Behind Her Eyes(Series)" ]

• Astral Projection হচ্ছে, দেহ ছাড়াই (আত্মার) ভ্রমণ। এটি এক ধরণের প্যারানরমাল ইন্টারপ্রিটেশান। গভীর আধ্যাত্মিক ধ্যান, স্বচ্ছ বা নির্মল ও তীক্ষ্ণ স্বপ্ন মানুষকে তার দেহ থেকে বের হয়ে বাহিরে ভ্রমণ করবার অনুমতি দেয়। এই কনসেপ্ট অনুযায়ী, "আউট অব বডি এক্সপেরিয়েন্স" এক প্রকার ভ্রমণ ঘটাতে পারে এবং মোটেই সেখানে শারীরিক উপস্থিতির প্রয়োজন নেই। সাধারণত এই প্রজেকশন কে অ্যাস্ট্রাল, ইথেরিক বা আধ্যাত্মিক বলা হয়ে থাকে। পাশাপাশি বুঝবার ক্ষেত্রে এটিকে টেলিপ্যাথি বা জাদু হিসেবে বিবেচনায় নেওয়া যেতে পারে।

উদাহরণস্বরূপ কিছু মুভির নাম নেওয়া যেতে পারে,
১। Doctor Strange
২। Ancient One
৩। Professor X
৪। Trance(এটি আমার বেশ পছন্দের মুভি)
৫। Behind Her Eyes(Series)
ইত্যাদি

লিংকঃ Click This Link

• Astral Projection সত্য না কি মিথ্যা?
প্রথমেই মাথায় রাখতে হবে এটি একটি পুরনো বিশ্বাস। বর্তমান সময়ে অনেক মানুষ বিশ্বাস করতে শুরু করেছেন যে, এটি সম্ভব এবং দেহ থেকে বাহিরে গিয়ে কসমিক ইন্টেলিজেন্সের সাথে সম্পৃক্ত হওয়াও সম্ভব। একটি জরীপে দেখা যায়, শতাংশে ৮%-২০% মানুষ দাবী করছেন তাদের সাথে জীবনের কোনো না কোনো পর্যায়ে এটা হয়েছে মানে "আউট অব বডি এক্সপেরিয়েন্স" এর স্বাদ তারা পেয়েছেন। এর উপর ভিত্তি করে বহু রকমের মুভি, বই বা ডিভিডি ইত্যাদি মুক্তি পাচ্ছে এবং তারা দাবী করছেন এটি সম্ভব। কিন্তু এর পেছনে কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই। অবশ্য কিছু ধর্ম আবার দাবী করছেন (অন্য নামে বা বিভিন্ন নামে) যে, এটি সম্ভব।

যদিও বিজ্ঞান বলছে, আত্মা আছে না নেই সেটা বড় বিষয় নয় কিন্তু এই ধরণের ভ্রমণ(দেহ ছাড়া আত্মার ভ্রমণ) গ্রহণযোগ্য নয়। মানে বিজ্ঞান এটাকে "না" করে দিয়েছে। কেউ কেউ দাবী করছেন, "আউট অব বডি এক্সপেরিয়েন্স" - এই অভিজ্ঞতা কিছু অংশ জুড়ে হলেও বা সমস্তটাই বাস্তব হতে পারে কিন্তু এর সাথে Astral Projection শব্দ জুড়ে দেওয়া তারা(বিজ্ঞানীরা) মানতে চাইছেন না। পাল্টাপাল্টি এই দ্বন্দ্বে বিজ্ঞান একেবারে অবশ্য "না" বলেনি বরং পুরস্কৃত করেছেন। অন্যদিকে Astral Projection যে সম্ভব সেই দাবী নিয়ে চর্চা এবং প্রমাণ খুঁজে বের করার চেষ্টা চলছে যেটা বিজ্ঞানকে কনভিন্স বা মানাতে সক্ষম হয়। এদের মতে, কিছু বিজ্ঞানী খুব গোঁড়া তাই তারা ভেতরের প্যাচ খুলতে চাইছেন না। অন্যদিকে বিজ্ঞানীরা টেনেছেন একটি সুন্দর উদাহরণ।

• বিজ্ঞানীদের দেয়া Astral Projection- যে ভুল তার একটি উদাহরণ

আপনি ১০টি জিনিস ১০টি আলাদা জায়গায় লুকিয়ে রাখুন। এরপর কোন ব্যক্তিকে জিজ্ঞাসা করুন, জিনিসগুলো কোথায় আছে?
এখন সে ব্যক্তি যদি তার এই শক্তি দ্বারা সেটিকে উদ্ধার করতে পারেন তাহলে অবশ্যই এটি প্রমাণিত বলে গ্রহণ করা যাবে, নতুবা নয়।

লিংকঃ Click This Link

অ্যাস্ট্রাল প্রজেকশন অবশ্যই মানবজাতির কল্যাণে লাগতে পারে। বিশেষ করে, চোখ রাখা সম্ভব একটি রাষ্ট্রের দূর্নীতি/খুন/নৈরাজ্য/বোমাবাজি ইত্যাদি বড় রকমের সমস্যার সমাধান করতে। কিন্তু এই আশা বোধহয় আশায় থেকেই যাবে।

ধন্যবাদ

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০২১ রাত ১২:৪২

নাসরীন খান বলেছেন: মেডিটেশন অনেক ক্ষেত্রে কার্যকর।

০২ রা মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৩৫

মি. বিকেল বলেছেন: হ্যাঁ, এরকমটাই আমি জানি।

২| ০১ লা মার্চ, ২০২১ রাত ৩:৪৭

অনল চৌধুরী বলেছেন: বিজ্ঞান অনেক সমস্যার সমাধান দিলেও অনেক ক্ষেত্রে সম্পূর্ণ ব্যার্থ।
অনেক মানুষেরই অনেক অলৌকিক ক্ষমতা থাকে। আমারও কিছু আছে।
যে তাপমাত্রায় সাধারণ মানুষ মারা যায়, সেখানেও নিজের শরীরে তাপমাত্রা স্বাভাবিক রাখতে পারেন তিব্বতের অনেক যোগ গুরু, যাদের কাছ থেকে হল্যান্ডের এক লোকও সেটা শিখেছেন। Wim Hof
৩০ হাজার ফুট উপর থেকে পড়ে গিয়ে বেচে যাওয়া বিমানবালা অবারো বিমানে কাজ করেছেন।Vesna Vulović
বজ্রপাতের ফলে অন্ধ চোখে দেখেতে পেয়েছে, How a Lightning Bolt Cured a Blind Manবধির কানে শুনছে -এমন শত শত ঘটনা পৃথিবীতে ঘটেছে।

০২ রা মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৩৫

মি. বিকেল বলেছেন: অসাধারণ কিছু তথ্য পেলাম, জানলাম

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

৩| ০১ লা মার্চ, ২০২১ দুপুর ১:১৭

মেহেদি_হাসান. বলেছেন: Behind Her Eyes সিরিজটা দেখার ইচ্ছে আছে

০২ রা মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৩৭

মি. বিকেল বলেছেন: সময় পেলে দেখে নিতে পারেন

ধন্যবাদ

৪| ০১ লা মার্চ, ২০২১ দুপুর ২:৪০

রাজীব নুর বলেছেন: চুপ করে শুধু পড়ে গেলাম।

০২ রা মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৩৯

মি. বিকেল বলেছেন: আপনি আমার জন্য গুরুত্বপূর্ণ।

ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.