নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখালিখি নিয়ে এগিয়ে যাওয়ার স্বপ্ন। আমার ভাব টুকু সহজে বুঝুক সকলে, এটাই চাই। প্রশংসা, সমালোচনা দুই বিষয়ের প্রতি শ্রদ্ধাশীল। ফেসবুকে আমাকে পেতেঃ https://www.facebook.com/thinker.sifat

মুনাওয়ার সিফাত

এখনো ছাত্র। শিখছি প্রতিদিন। লিখতে পছন্দ করি।

মুনাওয়ার সিফাত › বিস্তারিত পোস্টঃ

বঙ্গদেশীয় বাঙ্গু সেলিব্রেটি পূজা

১৭ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:২৯



এই বঙ্গদেশে আপনারাই বাঙ্গুদের সেলিব্রেটি বানান। সেলিব্রেটি জানে কিভাবে তিলকে তাল আর তালকে তিল বানালে আপনারা খাবেন। সে অনুযায়ী তারা কন্টেন্ট, ইভেন্ট, পোস্ট, আর্টিকেল লিখে; তৈরী করে। ভিডিওর শুরুতে সেই বাঙ্গু সেলিব্রিটি শুধু "I love my fans/ I never hurt my fans emotion" বললে আপনারা খুশিতে গদগদ হয়ে তাদের পীর বানায় ফেলতে দেরী করেন না। তার পোস্টের নীচে 'ভাই, আপনার বিগ ফ্যান। একটা রিপ্লাই চাই।' লিখে নিজেরে আবুল বানান। ভাইয়ায়ায়া ভাইয়ায়ায়া বলে লালা শুকায় ফেলে কত জনে। অথচ হোগার নিচে ত্যানা নাই।

আপনি প্রতিটা ইস্যুতে খেয়াল করে দেখেন না আপনার বাঙ্গু সেলিব্রেটি নিন্দা জানাইসে কিনা। বলতে পারেন এটা তার ব্যক্তিস্বাধীনতা। আরে ভাই যে বাঙ্গুর পুতে হাগতে যাওয়ার আগে ভিডিও কইরা ভ্লগ বানায়/পোস্টায় সে আবার এসব দিনে ব্যক্তিস্বাধীনতা চো*দায় কেম্নে?

আপনার বাঙ্গু সেলিব্রেটি যদি আসলেই আপনার ভালো চায় তাইলে তারে বইলেন আপনার বাপে যে বাজার করতে গিয়া চড়া দামের জন্য খালি হাতে ফেরে এটা নিয়ে নিন্দা জানাতে। বানাইসে কোনোদিন? ক্রিকেট প্লেয়ার, যাদের নিয়া খাইতে নাইতে পোস্টান ঐ হালার পুতে কি ঐদিন জলাবদ্ধতায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মইরা গেল কতজন এর মধ্যে ওর পাগলা ফ্যান ছিল সেটা ভাবছে? এটা নিয়া লেখসে বা বলসে?

পূজার মন্ডপে কাদের অপতৎপরতায় মূর্তি ভাঙ্গা হয় আপনার বাঙ্গু সেলিব্রেটি ঠিকই বুঝে, বায়তুল মোকাররমে কারা গুলি চালাইসে সেটাও জানে কিন্তু এসব নিয়া কথা কইবো না কোনো দিন। আবরার হত্যায় কারা নিরব ছিল, মানবাধিকার নিয়ে চিল্লানো কোনো বাঙ্গু বিরোধী দলের উপর হামলাকে কেন মানবাধিকার লঙ্ঘন মনে করেনা ভাবেন নাই?

১৮ সালের ছাত্র আন্দোলনে প্রথমে কেউ কথা বলতে চায় নাই। যখন দেখলো কথা না বললে কোর্স কিনবেনা পোলাপান, ভাইয়া ভাইয়া করবেনা, ভিডিও দেখবেনা তখন চুতিয়ারা মিষ্টি সুরে ভিডিও বানিয়ে সিম্প্যাথি কুড়াইছে। ভুইলা গেলেন বুঝি?

সরকারি ইস্যু, নির্বাচন, ইসলামোফোব এসবে দেখবেন আপনার বাঙ্গু সেলিব্রেটি কোনোদিন টুঁ শব্দও করে নাই। অথচ আপনার ইসলামী সিম্প্যাথী পাইতে ঐ হালার পুত নিজেরে 'আমি খারাপ মুসলিম নই/ সম্রান্ত মুসলিম পরিবার থেকে বিলং করি' বলে কাজ করে।

আপনার বাঙ্গু সেলিব্রেটি সিস্টেমে আপনাকে ভিডিও দেখাবে, কোর্স বেঁচবে, এঙ্গেজ রাখবে। এবং আপনারাও ঠিক নাচবেন কিন্তু আপনাদের সার্বিক কল্যাণে তারে পাবেন না। নিজের বেলায় যখন পটকা ফুটবে, ওয় তখন বোমা ফাটাবে। তার আগে না!

ইসলামিস্ট থেকে শুরু করে শাহবাগী সেক্যুলার সেলিব্রেটি সবাইকে নজরে রাখেন একটু। ভাবেন ভাই ভাবেন! কেন কাদের আপনি মাথায় তুলে নাচেন!

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই অক্টোবর, ২০২৩ রাত ১:০৫

রানার ব্লগ বলেছেন: চিল্লায়ে লাভ আছে?!

১৭ ই অক্টোবর, ২০২৩ রাত ১:০৯

মুনাওয়ার সিফাত বলেছেন: অনেক লাভ। মাথা খাটান। বাঙ্গু থাইকেন না আজীবন ।

২| ১৭ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:৩০

কাঁউটাল বলেছেন: বাংগু পোগোতিশীল
পাংগু বোগোতিশীল
চাংগু হোগোতিশীল
হাংগু চোগোতিশীল
পোগোতিশীল, পোগোতিশীল, পোগোতিশীল
আমরা বাংগু আমরা পাংগু
আমরা পোগোতিশীল
আমরা চাংগু আমরা হাংগু
আমরা চোগোতিশীল

৩| ১৭ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:০৩

আমি নই বলেছেন: কথা খারাপ বলেন নাই।

৪| ১৭ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:১৪

রূপক বিধৌত সাধু বলেছেন: ভিডিও-ফিডিও করে সেলিব্রিটিদের লাভ আছে। টাকা আসে, নামও আসে। দর্শকদের লাভ তারা আনন্দ পায়।

১৭ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:১১

মুনাওয়ার সিফাত বলেছেন: রুচি পরিবর্তন দরকার। আনন্দ নয় শুধু তাদের ফেইম থেকে অধিকার আদায়ের কথাও আসতে হবে।

৫| ১৭ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫১

শূন্য সারমর্ম বলেছেন:


ইসলামীক সেলেব্রিটি কারা?

১৭ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:০৯

মুনাওয়ার সিফাত বলেছেন: যাদের আপনারা দেখতে পারেন না।

৬| ১৮ ই অক্টোবর, ২০২৩ রাত ২:০৩

রাজীব নুর বলেছেন: পড়লাম।
কিন্তু মন্তব্য করবো না।
ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.