নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

সুবিধাবদীদের ঠাই নাই, যুদ্ধাপরাধীদের ফাসিঁ চাই।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৬

ব্লগার ও অনলাইন এক্টিভিস্টদের আমন্ত্রণে যুদ্ধপরাধীদের ফাঁসির দাবীতে হাজার হাজার সাধারন জনগণ শাহবাগ স্কয়ারে আজ একত্রিত হয়েছে। এই স্বতস্ফুর্ত আন্দোলনের সাথে একত্বতা প্রকাশ করেছে বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এর মধ্যে উদিচী শিল্পী গোষ্ঠী, ঋষিজ শিল্পী গোষ্ঠী, ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রি, জাতীয় বাম মোর্চা, একতা ছাত্র সংঘ, প্রজন্ম একাত্তর,একতা যুব ফোরাম, স্বেচ্ছাসেবকলীগ, ব্যাংক অফিসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বোয়াব) আরো বিভিন্ন নাম না জানা সংগঠন সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে একাত্বরের যুদ্ধপরাধী ও মানবতা বিরোধীদের ফাঁসির দাবীতে সোচ্চার রয়েছে। এর মাঝে কিছু সুবিধাবাদীরা ভিড় করছে। আমাদের সকলকে এ ব্যাপারে সচেতন থাকতে হবে। এত লোকের ভিড়ে মূল আন্দোলন কারীরা যেন জায়গা পাচ্ছে না।গতকাল শাহবাগ পাবলিক লাইব্রেরীর সামনে অন লাইন এক্টিভিস্টদের এক সমাবেশে যখন বক্তৃতা করছিলেন যুব সমাজের প্রতিনিধি তরুন সাংবাদিক ফারুক ওয়াছিফ তখন মাইক্রোফোন কেড়ে নেয় এক সুবিধা বাদী। অখ্যাত এই ভুইফোঁড় সংগঠন এর মাইক্রোফোন এতক্ষন অব্যবহৃত ছিল । যখন এই মাইক্রোফোনের সহযোগীতায় তরুন সমাজকে আন্দোলিত করা শুরু হলো তেল নেই অযুহাতে জেনারেটর বন্ধ করে মাক্রোফোন কেড়ে নিল। শত বুঝানের চেষ্টা করলাম আপনার ও আমাদের উদ্দেশ্য এক তবে কেন এই চলমান সভা থেকে মাইক্রোফোন নিয়ে নেবেন । আমি তাকে বোঝাতে সক্ষম হলাম না। এ ধরনের আরো অনেক সুযোগ সন্ধানী আছে যারা এই সুন্দর সুসংগঠিত জাতীয় আন্দোলনে বিশৃংখলা তৈরি বা আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে পারে । তাই আমাদের যেমন যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে সোচ্চার থাকতে হবে তেমনি সাবধান থাকতে হবে ভুইঁফোড় সুবিধাবাদী সংগঠন থেকে।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১০

এস্কিমো বলেছেন: এই বিষয়গুলো কি মিটমাট করা যায় না - অনলাইনে এসে প্রচার করলে কারা লাভবান হচ্ছে?

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৯

মহা ব্লগার বলেছেন: আসুন সকল অপরাজনীতি বর্জিত তরুণদের একটি রাজনীতি গড়ে তুলি। শাহবাগ কে করে তুলি সত্তিকারের তাহেরীর স্কয়ার

জীবনে এত খুশীর একটি দিন আসবে কখনও কল্পনা ও করিনি। আজ আমরা প্রমান করতে পেরেছি আমরা শুধু লাইক কমেন্ট করার নয় প্রয়োজনে মাঠেও নামতে পারি। মুখে নয় দেশের জন্য প্রয়োজনে আমরা ও আর একটি মুক্তি যুদ্ধ করতে পারি। আমাদের মাঝেই আছে লুকিয়ে মাহাথির, গান্ধী, লিংকন। আমরা তরুণ, আমরা সবই পারি। আমাদের দের দিকেই আজ তাকিয়ে আজ সারা দেশবাসী একটু সুবিচার পাওয়ার আশাই। জমাত, লীগ, বি এন পি সবাই আমাদের কে নিয়েই খেলা করে। আমরাই তাদের প্রধান আস্ত্র। ৪২ বছর কেটে গেল কেও কথা রাখিনি। আমরাই পারি দেশকে সত্যিকারের স্বাধীন করতে। জমাত, লীগ, বি এন পি নয় বরং সকল অপরাজনীতি বর্জিত তরুণদের একটি রাজনীতি গড়ে তুলি। শাহবাগ কে করে তুলি সত্তিকারের তাহেরীর স্কয়ার। শাহবাগ থেকেই আমরা আজ সত্যিকারের স্বাধীনতার ডাক দেব। আমরা আর কোনও দলের হাতিয়ার হতে চাই না। আমরা আজ সত্যিকারের একাত্তর এর হাতিয়ার। যাদের গর্জন শুনে সকল দুরনিতিবাজ দের ঘুম হারাম হয়ে যাবে। এই দেশ আমার দেশ। ৩০ লক্ষ শহীদ কারো বাপ, কারো বর এর জন্য হইনি। হয়েছিল দেশটাকে সোনার বাংলা করার জন্য। সেদিনও আমরা তরুণরাই স্বাধীন করেছি এই দেশ। আমরাই পারি কোনও অপশক্তির কাছে মাথা নত না করে দেশটাকে সত্যিকারের স্বাধীন করতে। জানি আমরা এক হলে সমস্ত অপরাজনীতি এক হয়ে যাবে। এত ভেদাভেদ ভুলে তারা অস্তিত্ব রক্ষাই এক হয়ে আমাদের বিরুদ্ধে তাদের হায়েনা বাহিনী লেলিয়ে দিবে। আমরা ভঁয় পাই না। সারা দেশ আজ মুক্তি চাই, সত্যিকারের মুক্তি। সকল সন্ত্রাস, রাজাকার, ধর্ষণ, হত্যা, গুম, লীগ, বি এন পি, জামত থেকে তারা মুক্তি চায়। আমরাই পারি এনে দিতে পারি তাদের সেই মুক্তি। আসুন শাহবাগ থেকেই গড়ে তুলি এমন একটি মুক্তি বাহিনী যারা কারো বাপ, কারো বর এর জন্য নয় বরং দেশের মানুষের জন্য , দেশের উন্নয়ন এর জন্য কাজ করবে।

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:০৬

খুব সাধারন একজন বলেছেন: সবাই কান পেতে শোন!


এটা লীগ-দল-জাপা-বামের আন্দোলন না!
এটা দেশের আন্দোলন।

এখানে রাজনৈতিক দল করার জন্য আসিনি। সরকার পতনের জন্য আসিনি।


কুত্তা মারার শপথে এসেছি। কুত্তার দল বিনাশে এসেছি।

এই লক্ষ্য থেকে সরে আমি আমার টাকায় পোষা পুলিশের সাথে যুদ্ধ করব না।

কুত্তা মারার আন্দোলনে শত্রু বাড়াবো না। শত্রু মাত্র একটা। জাশি।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:১৪

খুব সাধারন একজন বলেছেন: এস্কিমো বলেছেন: এই বিষয়গুলো কি মিটমাট করা যায় না - অনলাইনে এসে প্রচার করলে কারা লাভবান হচ্ছে?

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩২

রবিন.হুড বলেছেন: কুকুর ও শিবির হতে সাবধান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.