নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

অব্যক্ত ভালোবাসা পর্ব-৩

১৪ ই জুলাই, ২০২০ দুপুর ১:৫১

আকাশ সপ্তম শ্রেণীর ক্লাসরুমে সহপাঠীদের সাথে অবস্থান করছে। এই স্কুলের জনপ্রিয় ইংরেজীর শিক্ষক ছিলেন আকাশের বাবা। বাবার অকাল মৃত্যুতে আকাশের পরিবার অর্থনৈতি কষ্টে থাকলেও মা বিচক্ষনতার সাথে সংসার চালিয়ে নিচ্ছেন। আকাশ ছোট্ট বেলা থেকেই মেধাবী এবং প্রতিকূল পরিবেশে নিজেকে খাপ খাইয়ে সামনে এগিয়ে যাচ্ছে। আকাশের সহপাঠিদের মধ্যে সুমন , জাহাঙ্গীর, মাহফুজ, শহীদুল, এরশাদ অন্যতম।এছাড়া দীপক , প্রবীর ও জানে আলম বিরু ক্লাসরুম ছড়া/কৌতুক/গান করে আনন্দময় করে রাখতো।

শহীদুল শুদ্ধ ভাষায় কথা বলতো আর সুমন বান্ধবীদের সাথে বেশি বেশি সময় কাটাতো। সুমন-চম্পা প্রেমকাহিনী তো বেশ কিছুদিন আকাশে বাতাসে ছড়িয়ে ছিল। জাহাঙ্গীর পড়ালেখা নিয়ে ব্যস্ত এবং এরশাদের বাবা এই স্কুলের শিক্ষক হওয়ায় একটু দাপুটে ভাব নিত। সপ্তম শ্রেণীর ক্লাস টিচার ছিলেন মোছাম্মৎ কোহিনুর আক্তার আকাশের বড় ভাইয়ের ক্লাসমেট। তাই আকাশের সাথে কোহিনুর ম্যাডামের ভালো একটা বোঝাপড়া ছিল। ক্লাসে পড়ালেখার সাথে দুষ্টুমিও চলতো সমানতালে। আবার এই স্কুলে মিল্লাত নামে এক বিএসসি শিক্ষক ছিলেন। তাই দুষ্টুমির ছলে অনেক ছাত্র বলতো কোহিনুর কেমিক্যাল এর তৈরি মিল্লাত ঘামাচি পাউডার। আকাশ ক্লাসের সেকেন্ড বয় হলে মেধার বিবেচনায় ফার্ষ্ট বয় এর উপরে প্রমান হিসেবে বলা যায় একবার পরীক্ষায় জাহাঙ্গীর উপপাদ্যের উত্তর দিতে পারে নাই কারন না বুঝে মুখস্থ করেছে আর রবিন বুঝে সেই উপপাদ্যের সঠিক উত্তর দিয়েছে। আকাশ নিজে নিজেই সব কিছু আয়ত্ব করতে পারে। ক্লাস সেভেনে বীজগণিত নতুন সংযুক্ত হলে কারও কাছে শেখার সুযোগ না পেয়ে এক পরীক্ষায় বীজগণিত ছাড়া যত নম্বরের উত্তর করেছিলো ততো নম্বর পেয়েছিল।পরবর্তীতে নিজে নিজে গনিতের সব শাখায় দক্ষ হয়ে উঠেছিল।

সফলতার সাথে সপ্তম শ্রেণীর পরীক্ষা শেষ করে অষ্টম শ্রেণীতে ভর্তি হয় একই স্কুলে যদিও সহপাঠীদের অনেকে আকাশদের গ্রামে প্রতিষ্ঠিত নতুন স্কুলে ভর্তি হয়েছে। নতুন স্কুলে ভর্তি হবে না মর্মে সিদ্ধান্ত নিয়ে আকাশ এই স্কুলে ক্লাস শুরু করেছে। হঠাৎ একদিন সুমন বলে দোস্ত আকাশ চল তোমার গ্রামের স্কুল দেখে আসি।


চলবে চলবে

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০২০ দুপুর ২:১৬

আলমগীর সরকার লিটন বলেছেন: চমৎকার স্মৃতিময় রবিন দা

২| ১৪ ই জুলাই, ২০২০ দুপুর ২:২১

নেওয়াজ আলি বলেছেন: অনন্য , ভালো লাগলো।

৩| ১৪ ই জুলাই, ২০২০ বিকাল ৩:৫২

রাজীব নুর বলেছেন: চলুক----

স্প্রেস দিয়ে দিয়ে প্যারা করে লিখুন আরো ভালো লাগবে তাহলে।

১৪ ই জুলাই, ২০২০ বিকাল ৩:৫৮

রবিন.হুড বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.