নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

অব্যাক্ত ভালোবাসা-পর্ব-০৪

১৬ ই জুলাই, ২০২০ দুপুর ১২:৪৬

আকাশ ও সুমন দেখার উদ্দেশ্যে নতুন স্কুলে আসে। স্কুলটি এই গ্রামের এক শিল্পপতি প্রতিষ্ঠা করেছেন। শুরুটা ভালোই করেছেনে। নতুন পাকা ভবন ও ঢাকা থেকে আগত আধুনিক শিক্ষায় শিক্ষিত শিক্ষক থাকায় সবার নিকট স্কুলটি জনপ্রিয় হয়ে উঠেছে। একজন অভিজ্ঞ প্রধান শিক্ষক এর তত্বাবধানে স্কুলের আঙ্গিনায় ফুলের বাগান ও নতুন শিক্ষা কারিকুলাম ছাত্রছাত্রীদের নিকটও আকর্ষনীয় হয়ে উঠেছে। স্বাভাবিক শিক্ষা কার্যক্রমের পাশাপাশি প্রতি সপ্তাহে সধারণ জ্ঞান প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আকাশের ভালো লেগে গেল। দেখতে এসে মেমোরিয়াল স্কুলের ছাত্র হিসেবে স্থায়ী হয়ে গেল আকাশ। পড়ালেখার পাশাপাশি শারীরিক শিক্ষা ক্লাসের দায়িত্ব পালন ও সাধারন জ্ঞান প্রতিযোগিতার মজায় ডুব দিয়ে ক্লাস এইট কখন যে পার করে ফেলল আকাশ তা টেরই পেলনা।

নবম শ্রেণীতে আকাশের সহপাঠী হিসেবে অন্যান্য ছাত্রছাত্রীদের সাথে এসে ভর্তি হলো নুশরাত সুলতানা , পূর্বের স্কুলের শহীদুল ও জাহাঙ্গীর। তবে জাহাঙ্গীর মেধার প্রতিযেগিতায় আকাশকে টপকাতে না পেরে কিছুদিন পর পূর্বের স্কুলে ফিরে যায় যেখানে সে ফার্ষ্টবয়।

নুশরাতের সাথে তার ছোট বোন ইসরাত সুলতানা এই স্কুলের সপ্তম শ্রেণীতে ভর্তি হয় যে দুই বছর পূর্বে খেয়া পারের তরনীতে আকাশের হ্রদয়ে ঝড় তুলেছিল। ইশরাত নুশরাত দুই বোনই ভালো গান করে যা আকাশের ভালো লাগার একটা বিষয়। আকাশ সবসময় মেয়েদের সাথে মেলামেশার বিষয়ে একটু অন্তর্মুখী স্বভাবের।ইশরাত আকাশের গ্রামের এবং একই বংশের মেয়ে হওয়া সত্বেও তার সাথে এই স্কুলে ভর্তির পূর্বে আলাপ হয় নি। স্কুলেও যে আলাপ খুব বেশি হয় তা নয় সহপাঠীর ছোট বোন হিসেবে হায় হ্যালো আর কি। এই বয়সে সহপাঠীরা টুকটাক প্রেম করলেও আকাশ খুবই হিসাবী। ভালো ছাত্র হিসেবে নাম ডাক, পারিবারিক ঐতিহ্য যে কোন ঠুনকো প্রেমের কারনে তো আর খোয়াতে পারে না। কেই সমালোচনা করতে পারে এমন কাজ কখনও সে করবে না। প্রেম করতে পকেট ভর্তি কাচা টাকা লাগে যা আকাশের ছিল না । আধুনকি যুগে প্রেম হয় ছেলেদের মানিব্যাগের অবস্থা দেখে।সবকিছু বিবেচনায় প্রেমের বিষয়টা সাইড বেঞ্চে রেখে জীবনে মানুষের মতো মানুষ হতে হবে এই ব্রত নিয়ে পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকলেও বন্ধু বান্ধবীর প্রেম দেখে মনে মনে কাউকে খুজছিল যে অর্থ নয় ব্যক্তিত্বকে ভালো বেসে কাছে আসবে এবং ভালবাসবে।

ইশরাত দেখতে সুন্দরী,সংস্কৃতি মনা ,আকাশের দুই ক্লাশ নিচে পড়ে আবার দুই বছর আগে হ্রদয়ে দোলা লাগিয়েছিল তাই মনে মনে তাকে ভাল লাগতে শুরু করলো।ভালো লাগার গতি বৃদ্ধি পেল সপ্তাহ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে ইশরাতের কণ্ঠে দেশাত্ববোধক গান শুনে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০২০ দুপুর ২:২৪

নেওয়াজ আলি বলেছেন: ভালোবাসা দিন । ভালোবাসা নিন । ভালো থাকুন।

২| ১৭ ই জুলাই, ২০২০ রাত ১২:৫২

রাজীব নুর বলেছেন: স্বচ্ছ ও পবিত্র প্রেম ভালোবাসা বর্তমান সমাজে খুব কম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.