নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

অর্থই সকল অনর্থের মূল

২১ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:৩৬


প্রবাদ সর্বদা সত্য বলে বা যুগ যুগ ধরে সংঘঠিত সত্যাশ্রিত কথা ও কাজকে প্রবাদ বলে। তেমনি "অর্থ সকল অনর্থের মূল "প্রবাদের সত্যতা খুঁজে পাই আমাদের দৈনন্দিন কাজে।এ কথা কেউ মানি কেউ মানি না। কিন্তু কথাটি চিরন্তন সত্য। আপনি রাস্তা দিয়ে হেটে যাচ্ছেন আপনার কাছে টাকা নাই কোন চিন্তা নাই। যদি পকেট ভর্তি টাকা থাকে ছিনতাইকারী আক্রমণ করতে পারে, পুলিশে অর্থের উৎস জানতে হয়রানি করতে পারে বা টাকার গরমে আপনি কারও সাথে খারাপ আচরণ করতে পারেন। বাসায় অতিরিক্ত টাকা থাকলে ঘুম হবে না কখন চুরি হয়ে যায় বা ডাকাতে আক্রমন করে। টাকার লোভেই আপনার বিরুদ্ধে কেউ ষড়যন্ত্র করতে পারে। টাকা থাকার পর যখন আত্মীয় স্বজন ভাই ব্রাদারদের চাহিদা মোতাবেক টাকা দিতে ব্যর্থ হবেন তখন একান্ত আপনজনও শত্রু হয়ে যাবে। অর্থের কারনে পিতাপূত্র ভাই বোনের মধ্যে সম্পর্ক নষ্ট হয়। অনেকেই দাবী করে অর্থ ছাড়া জীবন অচল। এটা ভুল ধারনা। আল্লাহ্ তাওয়ালা স‍ৃষ্টির শুরু থেকেই একটা অটোমেটিক সিস্টেমের(স্বয়ংক্রিয় ব্যবস্থা) মাধ্যমে সকলের জীবনধারনের ব্যবস্থা করেছেন। নিজস্ব শ্রম বিনিয়োগের মাধ্যমে ব্যবসা বা চাকরির বিনিময়ে প্রয়োজনী অর্থের সংস্থান আল্লাহ করেছেন যা দৈনন্দিন চাহিদা পূরণে সমর্থ। কিন্তু যদি কেউ অবৈধ ব্যবসা, পন্যে ভেজাল দিয়ে বা চাকুরীতে ঘুস খেয়ে অতিরিক্ত অর্থ আয় করে তখন তা অনর্থের সৃষ্টি করে। অতিরিক্ত অর্থ আপনার বিলাসিতা করতে সহায়তা করে। বিলাসিতার কারনে নিউ ব্রান্ডের একাধিক গাড়ি ব্যবহার করবেন যা পরিবেশের দূষণ বাড়াবে, রাস্তার জ্যাম বৃদ্ধি করবে যা আপনার সময়, শরীর ও মন নষ্ট করবে। অতিরিক্ত অর্থ খরচ করে বাসায় অতিরিক্ত এসি লাগাবেন যা পরিবেশের এবং শরীরের মারাত্মক ক্ষতি করবে। অতিরিক্ত টাকা থাকলে মদ গাঁজাসহ দাবি ব্রান্ডের ড্রিংকস করবেন শপিং এর নামে টাকা উড়াবেন। অবৈধ বা অতিরিক্ত টাকা খরচ করে সমাজের অস্থিতিশীল কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতা করবেন। তাই নির্দিধায় বলা যায় অর্থই সকল অনর্থের মূল।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:১০

রাজীব নুর বলেছেন: অর্থই সকল অনর্থের মূল একদম সঠিক কথা।
আমার অর্থ নেই, কোনো ঝামেলাও নেই।

২| ২২ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১:২৭

মা.হাসান বলেছেন: এত অনর্থ করে কোনো লাভ নাই। আপনার যা আছে আপাতত আমাকে বিকাশ করে পাঠিয়ে দেন। B-))

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১:০৯

রবিন.হুড বলেছেন: হাসান আপনার বিকাশ নম্বর বলেন আমার অপ্রয়োজনীয় অর্থ আপনাকে পাঠিয়ে দিচ্ছি তবে আপনাকে প্রমান করতে হবে যে ঐ অর্থ আপনার সত্যিই দরকার এবং অর্থ সকল অনর্থের মূল এই সত্য কথা প্রচার করতে হবে।

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৩:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: ৯০% সমস্যার অর্থ দিয়ে সমাধান করা যায়।

৫| ০১ লা অক্টোবর, ২০২০ দুপুর ১:১৮

নাসরিন ইসলাম বলেছেন: সাবলীল উপস্থাপনা। বেশ ভালো লাগল। সামু পরিবারের নতুন সদস্যের পক্ষ থেকে শুভকামনা জানবেন। আমার ব্লগেও আপনাকে স্বাগত জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.