নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

কোথায় কিভাবে চলছে শিল্পী সুলতান পাঠশালা?

০৯ ই আগস্ট, ২০২১ দুপুর ১২:৩৪

আহমদ ছফার অমর কীর্তি হিসেবে খ্যাত শিল্পী সুলতান পাঠলাশা। কিছুদিন আগে প্রখ্যাত বক্তা সলিমুল্লাহ খান তাঁর এক বক্তৃতায় স্মরণ করেন শিল্পী সুলতান পাঠশালা তৈরীতে আহমদ ছফার ভুমিকাকে।



১৯৭৯ সালে এক বিদেশী লেখকের বই পড়ে অনুপ্রাণিত হয়ে তৎকালীন ইত্তেফাকের সাংবাদিক এবং ২০০৩ সালে একুশে পদকপ্রাপ্ত মোঃ নাজিম উদ্দিন মোস্তান ও আহমদ ছফা পরিবাগে একটি স্কুল প্রতিষ্ঠা করেন সুবিধা বঞ্চিত বস্তির ছেলেমেয়েদের প্রাথমিক শিক্ষা প্রদানের লক্ষ্যে।


বর্তমানে স্কুলের সার্বিক অবস্থা জানার জন্য আগ্রহী হয়ে গুগল বাবার বদৌলতে জানতে পারলাম বাস্তব নামে একটা এনজিও এর মাধ্যমে ঢাকায় পাঁচটি ও কক্সবাজারে তিনটি শাখার মাধ্যমে সুলতান-ছফা পাঠশালা নামে সুবিধাবঞ্চিত শিশুদের প্রাক প্রাথমিক শিক্ষা প্রদান করা হচ্ছে।
স্কুলটির প্রকৃত অবস্থা জানার জন্য বাস্তবের (এনজিও) অফিসে ফোন দিয়ে জানতে পারি তাদের ওয়েবসাইটে তথ্য থাকলেও সুলতান-ছফা পাঠশালার বাস্তব অস্তিত্ব তাদের জানা নাই।

কৌতুহলী এই মন জানতে চায় আহমদ ছফার অমরকীর্তি সুলতান-ছফা পাঠশালা কোথায় কিভাবে শিক্ষাদান করছে? যদি কোন স্বহ্রদয়বান ব্যক্তি আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করেন তবে আমি চিরকৃতজ্ঞ থাকব।
অতিরিক্ত চাওয়াঃ যদি পাঠশালা খুঁজে পাওয়া যায় তবে তার পাঠদানে গতিশীলতা আনতে এবং অস্তিস্ব বিলীন হলে পূনঃপ্রতিষ্ঠার জন্য সমাজ সচেতন নাগরিকগণ এগিয়ে আসলে এই অভাগাকে পাশে পাবেন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই আগস্ট, ২০২১ দুপুর ২:৩৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: মৌলবি হজরত আহমেদ ছফাকে এই জন্য অভিনন্দন। আপনাকেও এই ব্যাপারে লেখার জন্য অভিনন্দন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.