নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাবতে ভীষণ রকম ভালোবাসি

সাহিনুর

আমার মনের আকাশে কেনো মেঘ আসে বারে বার ! সে মেঘ সাদা নই কালো রং মাখে বারে বার !

সাহিনুর › বিস্তারিত পোস্টঃ

হেনা-আরাধনা

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৩২


ঘুম জড়ানো বন্ধ চোখ আমার - কান শুনত আমার মায়ের আরাধনা আর নিঃশ্বাসের সাথে প্রবেশ করতো আমার বাড়ির পাশে থাকা হেনা ফুলের সুগন্ধি ! এ ভবেই কাটতো পতিটি সকাল আমার ..
এখনো স্পষ্ট মনে আছে আমার.., কত গুজেছি হেনা ফুলের তোরা আমার দিদির চুলের খোপায় ! মায়েরও নাকি হেনা ফুল খুব পছন্দ.। তাইতো মা দিদির নাম রেখেছিল হেনা ।
আমার সারাটা দিন কাটত এই দুটির মাঝে হেনা আর মায়ের আরাধনা ! হইতো অজান্তেই মিশে গিয়েছিল আমার পতিটি শিরায়-উপশিরায় ....তাইতো
আজ ৩০ বছর পর ও ভুলতে পারিনি কুছুতেই । আজ কাল কেমন যেন খালি খালি মনে হই বাড়ির চার পাশ টা .। দিদির বিয়ে হয়েছে আজ অনেক দিন হলো আর বাড়ির পাশের হেনা ফুলের গাছ গুলি আর নেই আমার মায়ের মতো ..!
মা যাওয়ার কিছু দিনের মধ্যে গাছ গুলি শুকিয়ে মারা গিয়েছিল ,, হইতো ওই ফুলেই ছিল আমার মায়ের জীবন ,,। এখন বুঝি কেনো পতিদিন ফুলের গন্ধে আমি বিরক্ত হতাম না .!
আজকাল নিশ্বাস নিতেও যেন কষ্ট হই ,,বুকের কোনো এক পাশে ব্যথা জেগে ওটে .. রোজ সময় মতো গুম থেকে উটে অফিস যাওয়া আর অফিস থেকে বাড়ি ফেরা ,, জীবন টা দিন দিন বিরক্তিকর এক্গঘেয়েমি মনে হই .. জীবনে চারিদিক থেকে হতাশা যেনো আমাকে মুচড়ে ফেলতে চাই .. আমাকে যেনো তারা এ পৃথিবীর ডায়রী থেকে মুছে দিতে চাই !

হটাত ই কোথা থেকে যেনো রোদ উটলো আমার মেঘলা আকাশের বুকে .. হটাত করেই যেনো সব হারিয়ে ফেলা সুখের ফিরার হাত ছানি ....।.মনে হচ্ছিল আজ আমার চারিদিকে যেনো আবার বেজে উটবে আমার মায়ের পুজোর আরাধনা ,,!
আবার যেনো মায়ের সাথে ফিরবে চলে যাওয়া হেনার সুগন্ধি ..!
আজ আমার আর মিতা সংসারে একটি cute অতিথি এসেছে ..মিতা ফোন বললো সে যেনো অবিকল আমার মায়ের মতো ...তাইতো সব ভুলে এক ছুটে দৌড়ে বেরিয়েছি অফিস থেকে কিছু হেনা ফুলের চারা কিনবো বলে ...সব হতাশা আজ আমার পিছনে ফেলে আমি আবার ফিরবো আমার মায়ের কাছে .. আমর মায়ের সুগন্ধির কাছে !
আমাদের মেয়েটির নাম রেখেছি আরাধনা ...!
আজ ৩৭ বছর পর আবারও ঘুম থেকে উটে ফিরে ফেলাম.... আমার হারিয়ে ফেলা সুগন্ধি হেনা - আরাধনা মায়ের ...
ধন্যবাদ ..।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:০৮

সনেট কবি বলেছেন: বেশ

০৫ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:২৭

সাহিনুর বলেছেন: আমার লেখা গুলে পরে আমাকে অনুপেরণা দেয়ার জন্য অসন্খ্য় ধন্যবাদ আপনাকে

২| ০৬ ই অক্টোবর, ২০১৮ রাত ১২:২৪

আরোগ্য বলেছেন: ভালো লিখেছেন।

০৯ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৩৬

সাহিনুর বলেছেন: আপনাকে অসংখ্য ধন্যবাদ

৩| ০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: পড়লাম।

০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৪

সাহিনুর বলেছেন: আপানকে ভাইয়া প্রথমে জানায় আন্তরিক শুভেচ্ছা । অপামকে যে কি করে ধন্যবাদ জানাবো সেটা বুঝতে পারছি না । আল্লাহ যেন আপানকে সর্বদায় ভালো রাখে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.