নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাবতে ভীষণ রকম ভালোবাসি

সাহিনুর

আমার মনের আকাশে কেনো মেঘ আসে বারে বার ! সে মেঘ সাদা নই কালো রং মাখে বারে বার !

সাহিনুর › বিস্তারিত পোস্টঃ

তালিবানের উত্থানে খুশি জল্লাদ বাংলাদেশী (একশ্রেণীর মানুষ)

১৭ ই আগস্ট, ২০২১ রাত ১২:৩৯


কাঁধে ছোট বাচ্চাটাকে বেঁধে প্রাণপণ ছুটে চলেছে এক অসহায় বাবা, তার একটাই লক্ষ্য যে এই জঙ্গি তালিবানীদের হাত থেকে নিজেকে এবং নিজের শিশুকে একটা নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া ।

কাবুল এয়ারপোর্টে রাত থেকে কাবুলীওয়ালাদের ভীড় জমেছে শ'য়ে শ'য়ে কাছে কোন ভিসা নেই । কিভাবে প্ল্যানে উড়তে হয় সেটার চির পরিচিত ছবি বদলে গেল কাবুলীওয়ালাদের প্ল্যানে উঠা দেখে ।
2021 এ এসে এমন চিত্র নিজে চোখে দেখতে হবে সেটা কোনদিন ভাবা তো দূরের কথা কল্পনাও করিনি । অনেকজন প্ল্যানের ভিতরে জায়গা পায়নি বলে প্লানের চাকার ওখানে উঠে নরখাদকদের হাত থেকে বাঁচার চেষ্টা করেছে মৃত্যু ভয় উপেক্ষা করে কিন্তু শেষ রক্ষা আর হল কোথায় ? , সেখান থেকে পড়ে দুজনের মৃত্যু হয়েছে অগণিত মানুষের চোখের সামনে।

একটা মানুষ বাঁচার জন্য প্ল্যানের চাকায় উঠে পড়ছে, এটার করার জন্য কতটা ভয় কতটা দুশ্চিন্তা দরকার হয় সেটা আমার কল্পনার বাইরে ।

আফগানের রাস্তায় রক্তের দাগ, মাযের বুকে ঘুমহীন শিশু , নিরাপদ আশ্রয়ের জন্য বিরামহীন সাধারণ মানুষের দুটো পা , এসবে তোমাদের কিছু এসে যায় না ?
হাতে AK47 নিয়ে আল্লাহ'র নামে নাচ তোমাদের কাছে বিশাল বিজয়ের স্বাদ , লজ্জা করে না মস্তিষ্কহীন উন্মাদের দল । জানোয়ার গুলো সব , ঘরে বসে বসে মানুষের রক্তে উপর, তাদের কষ্টের উপর উল্লাস করতে ?

বাংলাদেশের একশ্রেণীর মানুষ আজ যে পরিমাণে খুশি হচ্ছে জঙ্গিদের উত্থানে, তাতে আমার ভয় এবং চিন্তা হয় বাংলাদেশের সাধারণ মানুষের জন্য । এরা বাংলাদেশকে একদিন শেষ করেই ছাড়বে যদি না তার আগে এদের মন থেকে এই উগ্রমানসিকতার ভূত নামানো না যায়।

ইসলামের নামে এসব উগ্র মৌলবাদী যা করছে তাতে দিনের পর দিন এদের প্রতি ঘৃণার পরিমাণ আকাশ চুম্বী হচ্ছে ।

পৃথিবীর তাবর তাবর শক্তিধর দেশের শক্তি আজ দর্শক , তারাও মজা নিচ্ছে টিভির কিংবা খবরের কাগজ পড়ে এসব বাংলাদেশী কিংবা জঙ্গি মৌলবাদীদের মতো ।

এমন শক্তির কোন দরকার নেই ,,,, এ পৃথিবীর বুকে ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০২১ রাত ২:১৬

রানার ব্লগ বলেছেন: বাংলাদেশের যে সব মানুষ খুশি হয়েছে তারা বেশির ভাগ পরাজিত শক্তির বাংশধর অথবা অনুসারী।

১৭ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:৩৯

সাহিনুর বলেছেন: একদম ঠিক বলেছেন দাদা ।

২| ১৭ ই আগস্ট, ২০২১ সকাল ৭:৩৩

সাসুম বলেছেন: ইসলামিক এমিরাত অফ আফগানিস্তান হবার কারনে আজ তালেবান জংগি টেরোরিস্ট রা দুনিয়ার সবার কাছে হুমকির কারন। আফসোস রে ভাই আফসোস।


আজ আমাদের দেশে যদি এমন শরিয়া আইন হত, তাহলে এই দেশ টা বেহেশ্ত হয়ে যেত।

১৭ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:৪১

সাহিনুর বলেছেন: এক কাজ করুন দাদাভাই আপনি আফগানিস্তান চলে যান , আশা করি সেখানে শরিয়া আইন মেনে ভালো থাকবেন । আপনাদেরকে দেখলে অনেক ভয় হয় ।

৩| ১৭ ই আগস্ট, ২০২১ সকাল ১০:৩৬

বিটপি বলেছেন: এই অবস্থার জন্য দায়ী কারা? মহাশক্তিধর আমেরিকা তো তাদের বীরত্ব যাচাই করতে আফগানিস্তানে এসেছিল ৯/১১ হামলার প্রতিশোধের উছিলায়। তখন তালিবানরা বারবার বলেছিল, এ হামলা তারা করেনি, এ হামলার সামর্থ্য তাদের নেই। তারা এমনকি আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে তৃতীয় একটি দেশের সরকারের কাছে হস্তান্তরের প্রস্তাবও দিয়েছিল। সেসময় আমেরিকার হাতে সুযোগ ছিল চাপ প্রয়োগ করে তালেবানদেরকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা।

কিন্তু মুসলমানের রক্তের নেশায় পাগল আমেরিকা তখন বীরত্ব দেখানোর জন্য অত্যাধুনিক জঙ্গী বিমান নিয়ে বর্বরের মত ঝাঁপিয়ে পড়ে আফগানিস্তানের সাধারণ মানুষের উপর। ফলে যা হবার তাই হল। তথাকথিত সুপার পাওয়ার আমেরিকার খেল আদি গুহাচারীদের হাতে খতম হল ভাবতেই ভালো লাগছে।

১৭ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:৪৪

সাহিনুর বলেছেন: আপনার মতো তালিবানী সমর্থকদের ফেইসবুকে কোন পোস্ট কিংবা কমেন্ট করলেই তা সরিয়ে নেওয়া হবে এবং সেই একাউন্টকে নিষিদ্ধ করা হবে ।

ওখানকার সাধারণ মানুষ শান্তি চাই , শরিয়া আইন চাই না ।

৪| ১৮ ই আগস্ট, ২০২১ সকাল ৮:২১

বিটপি বলেছেন: আমি কোন তালিবান সমর্থক না। তবে ২০০১ সালে বুশ প্রশাসন যেভাবে তালিবানদের সাথে সব ধরণের সমঝোতার প্রস্তাব নাকচ করে দিয়ে অত্যাধুনিক মারণাস্ত্র নিয়ে বলতে গেলে নিরস্ত্র তালেবানদের উপর জানোয়ারের মত ঝাঁপিয়ে পড়েছিল - তখন তালেবানদের অসহায়ত্ব আমি ফিল করেছি। কিন্তু এখন মনে হচ্ছে আইসিসের পতনের পর আমেরিকা তালিবানদের মাধ্যমে এখন তাদের মুসলিম বিরোধী এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.