নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নাফি ইমতি

সকল নতুন নতুন ভৌতিক কাহিনী পাবেন

নাফি ইমতি › বিস্তারিত পোস্টঃ

অভিশপ্ত এবং রহস্যময় দ্বীপ : পোভেলিয়া, ইতালি।

১৬ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:০৬

ভেনিস এবং লিডোর মধ্যবর্তী একটি ছোট পরিত্যক্ত দ্বীপ পোভেলিয়া। অভিশপ্ত এবং রহস্যময় দ্বীপ হিসেবে পরিচিত এই পোভেলিয়া দ্বীপটি।

জায়গাটি বুবোনিক প্লেগে আক্রান্ত ব্যক্তিদের জন্য কোয়ারেন্টাইন স্টেশন এবং পরে ১৯২২ সালে মানসিক রোগীদের চিকিৎসালয় হিসাবে ব্যবহৃত হয়েছিল।

বলা হয়ে থাকে বুবোনিক প্লেগের সময় ১৬০০০০ এরও বেশি মানুষ পোভেলিয়া দ্বীপে যন্ত্রণায় মারা গিয়েছিল। দ্বীপের রাস্তায় রাস্তায় মৃতদেহগুলি পচে যাওয়ার জন্য ফেলে রাখা হয়েছিল। তারপর, তাদের পুড়িয়ে দেওয়া হয় এবং তাদের ছাই গণকবরে নিক্ষেপ করা হয়েছিল।

পোভেলিয়ার মানসিক রোগীরা সর্বপ্রথম প্যারানরমাল একটিভিটির কথা ডাক্তারদের জানিয়েছিল। অনেকেই অদ্ভুত ছায়া দেখেছিল, কেউ কান্নার আওয়াজ শুনেছিল, আবার অনেকে রাতে ঘুমাতে পারছিল না। কিন্তু ডাক্তাররা তাদের কথা একদমই বিশ্বাস করেনি। পরবর্তীতে একজন ডাক্তার ক্লক টাওয়ার থেকে লাফ দিয়ে সেখানে আত্মহত্যা করেছিল। মৃত্যুর প্রধান কারণ হিসেবে জানা যায় কোন কিছুর সাথে ফাঁস লেগে দম বন্ধ হয়ে যাওয়া।

২০১৬ সালে কলোরাডো থেকে আসা একদল আমেরিকানকে অগ্নিনির্বাপক কর্মীরা পোভেলিয়া দ্বীপ থেকে উদ্ধার করেছিল হতভম্ব এবং আতঙ্কিত অবস্থায়। নরমাল হওয়ার পর , ওই দলটি চিৎকার, বিলাপ এবং অদ্ভুত শব্দের কথা অথোরিটিকে জানিয়েছিল।

একদল গবেষক বিদ্যুতের উৎস না থাকা সত্ত্বেও দ্বীপের পুরো পরিধির মধ্যে একটি অদ্ভুত তড়িৎচুম্বকীয় ক্ষেত্র রেকর্ড করেছিলেন।

দ্বীপটি জনসাধারণের জন্য একেবারেই উন্মুক্ত নয়, তবে বিশেষ অনুমতি নিয়ে সেখানে যাওয়া যায়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.