নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

অসম্ভব সুন্দর কন্ঠের অধিকারী কয়েকজন ক্কারী, যাদের কুরআন তিলাওয়াতে মুগ্ধ বিশ্ববাসী

০৩ রা জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৫১



আলহামদুলিল্লাহ। সকল প্রশংসা, সকল শুকরিয়া, সকল সুজূদ, ছানা একমাত্র মহান মালিক আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার জন্য, যিনি আমাদের কুরআনের মত এমন অমর প্রিয় গ্রন্থ দিয়ে সম্মানিত করেছেন। পৃথিবীর বুকে মানুষের জন্য আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার পক্ষ থেকে সর্বশ্রেষ্ঠ উপহার হচ্ছে কুরআনুল কারিম। কুরআন তিলাওয়াত শোনার মানে হলো শ্রেষ্ঠ বাণী শোনা। কুরআন হচ্ছে কাওসারের পানির মতো স্বচ্ছ ঝর্নাধারা। শুনলে ভালো লাগে। তন্ময় হয়ে যাই। বেচাইন হয়ে হৃদয় দিয়ে শুনি। তখন আরও অবাক হই। রাত দিনের ব্যবধান ভু্লে যাই। সময়ের সংকীর্নতা হারিয়ে যায়। চোখের সামনের সকল পর্দা একে একে সরে যায়। লওহে মাহফূজের সোনালী জগত যেন চলে আসে চোখের তারায়। হৃদয় আপ্লুত হয়। চক্ষু শীতল হয়। নয়ন বারিসিক্ত হয়। আরও শুনতে ইচ্ছে হয়। আরও শুনি। আরও আবেগ বাড়ে। আগ্রহ বৃদ্ধি পায়। কুরআনের প্রতি মমতা, টান, হৃদ্যতা বহুগুনে বৃদ্ধি পেতে থাকে।

কুরআনুল কারিমের তিলাওয়াত স্বয়ং একটি ইবাদত। তবে কুরআন তিলাওয়াতই উম্মতের জন্য চূড়ান্ত লক্ষ্য নয় বরং তিলাওয়াতের মাধ্যমে আল্লাহ জাল্লা জালালুহুর আদেশ-নিষেধগুলোর সঙ্গে পরিচিত হওয়া এবং সে অনুযায়ী আমল করাই হচ্ছে মূল অভিষ্ট লক্ষ্য। ক্বারি হিসেবে খ্যাতি লাভ করার উদ্দেশ্যে কুরআন তিলাওয়াত করা ঠিক নয়। দুনিয়াবি স্বার্থ সিদ্ধির লক্ষ্যেও কুরআন তিলাওয়াত নয়। এমন তিলাওয়াতে কোনোরকম কল্যাণ নেই। কুরআন তিলাওয়াতের শিষ্টতাপূর্ণ কিছু নিয়ম কানুন রয়েছে। এগুলোর কোনোটা বাহ্যিক আবার কোনো কোনোটা অভ্যন্তরীণ।

তিলাওয়াতের সব শর্ত অক্ষুন্ন রেখে কুরআন তিলাওয়াতের মাধ্যমে বিশ্বে বিখ্যাত হয়েছেন অনেকেই। যাদের তিলাওয়াত আমরা মন্ত্রমুগ্ধের ন্যায় শুনি। আমাদের তাপিত হৃদয়ে প্রশান্তির পরশ বুলিয়ে দেয় যাদের মধুর তিলাওয়াত। সে সব বিখ্যাত ক্বারীদের কয়েকজনকে স্মরন করেই আজকের সংক্ষিপ্ত আলোচনা। তারা হলেন-

আবদুর রহমান আস সুদাইস: শায়খ আবদুর রহমান বিন আবদুল আযিয বিন আবদুল্লাহ বিন মুহাম্মদ আস সুদাইস। তিনি মক্কাতুল মুকাররমাহর মসজিদে হারামের প্রধান ইমাম ও খতিব। সৌদি আরবের রাজধানী বিয়াদে ১৩৮২ হিজরি সালে জন্মগ্রহণকারী সুদাইস ১৯৯৫ উম্মুল ক্বুরা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামি শরিয়া বিষয়ে ডক্টরেট ডিগ্রী লাভ করেন।

আবদুর রহমান আস সুদাইস এর কন্ঠে পুরো ৩০ পারা কুরআন অডিও/ এমপি থ্রি ফরমেটে:
MP3 Tilawat Full Quran of Abdur Rahman As Sudais

তাঁর আরও কিছু হৃদয় জুড়ানো তিলাওয়াতের ভিডিও:
Al- Quran By Abdul Rahman Al Sudais Part 1/2
شيخ عبدالرحمن السّديس
https://www.youtube.com/watch?v=R_gMcGALqHM
إسمع كيف قرأ الشيخ السديس - كل من عليها فان - تلاوة تهز القلوب عشاء 1438-12-22
وجاءت سكرت الموت بالحق ،، تلاوة تهز قلوب المصلين في الحرم المكي بصوت الشيخ السديس
صلاة الجمعة للشيخ عبدالرحمن السديس في دبي
تلاوة خاشعة من سورة ق من صلاة المغرب للشيخ عبدالرحمن السديس 2 ذو القعدة 1432هـ

আহমদ বিন আলি আল আজমি: শায়খ আহমদ আলি মুহাম্মদ আলু সোলায়মান আল আজমি। ১৯৬৮ সালের ২৪ ফেব্রুয়ারি জন্ম নেওয়া এই ক্বারী ইমাম মুহাম্মদ বিন সউদ ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী লাভ করেন।

আহমদ বিন আলি আল আজমি -এর কন্ঠে পুরো ৩০ পারা কুরআন অডিও/ এমপি থ্রি ফরমেটে:
MP3 Tilawat Full Quran of Ahmad bin Ali Al-Ajmi

তাঁর তিলাওয়াতের কিছু ভিডিও চিত্র:
sheikh ahmad bin ali al ajmy surah ar-ahman rear clip
Ahmad al-Ajmi emotional Isha 16.10.2011
Ruqyah by Sheikh Ahmad Bin Ali Al Ajmy 720
Ali Al Ajmi complete Quran

আবদুল বাসিত বিন মুহাম্মাদ আব্দুস সামাদ: শায়খ আবদুল বাসেত বিন মুহাম্মদ বিন আবদুস সামাদ বিন সালিম। মিসরের দক্ষিণে অবস্থিত ক্বিনা জেলায় ১৯২৭ সালে জন্মগ্রহণ নেওয়া এই ক্বারী বিশ্বে একজন খ্যাতিমান ক্বারী হিসেবে পরিচিত। এ বরেণ্য ক্বারী ৩০ নভেম্বর ১৯৮৮ সালে মৃত্যুবরণ করেন। বিশ্ববাসীর সামনে কোরআন তেলাওয়াতকে তিনি ভিন্ন ধারায় উপস্থাপন করে স্মরণীয় হয়ে আছেন।

আবদুল বাসিত বিন মুহাম্মাদ আব্দুস সামাদ -এর কন্ঠে পুরো ৩০ পারা কুরআন অডিও/ এমপি থ্রি ফরমেটে:
Listen or Download Quran MP3 Recited by Qari Abdul Basit

তাঁর আরও কিছু হৃদয় জুড়ানো তিলাওয়াতের ভিডিও:
Qari Abdul Basit Tilawat
Non-Muslim Reacts To Best Quran Recitation By Sheikh Abdul Basit
Hafız Abdulbasit Abdüssamed Duha ve İnşirah Sureleri
Heart Soothing By ABDULBASIT ABDUSSAMAD
Surah Al-Qiyamah & Al-Qadr
لم اجد قارئ يتلوسورة التكويركما تلاها صاحب الحنجرة الذهبية تلاوة دمعت منها العيون وخشعت لها القلوب

মাহির আল মুআইক্বিলি: মাহির হামদ মুআইক্বিল আল মুআইক্বিলি। তিনি হাফস বিন আছিমের অনুকরণে কোরআন তেলাওয়াত করে থাকেন। সৌদি আরবের মক্কায় ১৩৮৮ হিজরি সালে জন্ম নেওয়া বিখ্যাত এই ক্বারী ১৪২৯ হিজরি সাল থেকে মসজিদে হারামে ইমামতির দায়িত্ব পালন শুরু করেন। তিনি উম্মুল ক্বুরা বিশ্ববিদ্যালয় থেকে ইমাম আহমদ বিন হাম্বল-এর ফিকহের ওপর মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

মাহির আল মুআইক্বিলি -এর কন্ঠে পুরো ৩০ পারা কুরআন অডিও/ এমপি থ্রি ফরমেটে:
মাহির আল মুআইক্বিলি -এর কন্ঠে পুরো ৩০ পারা কুরআন অডিও

তাঁর আরও কিছু হৃদয় জুড়ানো তিলাওয়াতের ভিডিও:
Beautiful Quran Recitation By Maher Al-Muaiqly - Surah Yusuf
Sheikh Maher Mauiqaly suratal fatihah and baqarah complete
Sourate Ar Rahman par Maher al Muaiqly

মিশারি আল আফাসি: মিশারি বিন রাশিদ বিন গারিব বিন মুহাম্মদ বিন রাশিদ আল আফাসি আল মুতায়ারি। তিনি একাধারে ক্বারী ও ইসলামি গানের শিল্পী। ১৯৭৬ সালের ৫ সেপ্টেম্বের মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে জন্মগ্রহণ করেন তিনি। মদিনা ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে তাফসির বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জন কারী এই ক্বারী আবু রশিদ নামে বেশি পরিচিত।

মিশারি আল আফাসি -এর কন্ঠে পুরো ৩০ পারা কুরআন অডিও/ এমপি থ্রি ফরমেটে:
Full MP3 Tilawat of Holy Quran By Mishary Rashid Alafasy

তাঁর আরও কিছু হৃদয় জুড়ানো তিলাওয়াতের ভিডিও:
Surah Rahman Mishary Al Afasy - سورة الرحمن - العفاسي
Surah Mulk
Emotional recitation by Mishary Rashid Al Afasy (مشاري راشد العفاسي) - Surah Hud (سورة هود)
AWAZ
Surah Al-Fatihah Syeikh Masyari
ما تيسر من سورة هود من عام 1426هـ نادر - مشاري العفاسي

মুহাম্মদ সিদ্দিক আল মিনশাবি: মুহাম্মদ সিদ্দিক আল মিনশাবি ১৯২০ সালে মিশরের সূহাজ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ৮ বছর বয়সে কোরআনে কারিম মুখস্ত করে চমক সৃষ্টি করেন। কোরআন তেলাওয়াতে সুমিষ্ট সুরের কারণে বিশ্বে বিশেষ খ্যাতি রয়েছে এই ক্বারীর। তিনি ১৯৬৯ সালে মৃত্যুবরণ করেন।

সাদ আল গমিদি: শায়খ সাদ আল গমিদি ১৩৮৭ হিজরি সালে জন্মগ্রহণ করেন। তিনি সৌদি আরবের বিখ্যাত আলেম ও ইমাম। ভিন্ন ধাঁচে ও কন্ঠে কোরআন তেলাওয়াতের জন্য খ্যাতি অর্জনকারী এই ক্বারী ইমাম মুহাম্মদ বিন সউদ ইসলামি বিশ্ববিদ্যালয়ের শরিয়া অনুষদ থেকে ডিগ্রী অর্জনের পাশাপাশি ‘উসূলুদ দ্দীন’ বিষয়ে বিশেষ ডিগ্রী লাভ করেন।

ইদরিস আবকার: ইদরিস বিন মুহাম্মদ আবকর ১৩৯৫ হিজরি সালে জেদ্দায় জন্মগ্রহণ করেন। বাল্যকালে তিনি মসজিদুত তাওহিদে কোরআন শিক্ষা শুরু করেন। আর কোরআন হেফজ করেন মসজিদ জামে আল ফাত্তানি থেকে। জেদ্দার বিখ্যাত কয়েকটি মসজিদে ইমামতি করার পর বর্তমানে তিনি আবু ধাবীর শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে ইমামতির দায়িত্ব পালন করছেন।

ফারিস আব্বাদ: শায়খ ফারিস আবদ রব্বিহি মুহাম্মদ আব্বাদ। ১৯৮০ সালে ইয়েমেনে জন্মগ্রহণ করেন। তিনি কোরআন তেলাওয়াতে মর্মস্পর্শী আওয়াজের জন্য বিখ্যাত। বর্তমানে সৌদি আরবের ঐতিহাসিক মসজিদ ‘মসজিদে আলি ইবনে আবি তালেব’-এ সহযোগী ইমামের দায়িত্ব পালন করছেন।

ইয়াসির আদ দূসরি: ইয়াসির বিন রশিদ আদ-দূসরি। সৌদি আরবের খারজ শহরে জন্মগ্রহণ করেন। তিনি ইমাম মুহাম্মদ বিন সউদ ইসলামি বিশ্ববিদ্যালয়ের শরিয়া অনুষদ থেকে অনার্স ডিগ্রী লাভ করেন।

সউদ আশ-শারীম: শাইখ সউদ বিন ইবরাহীম বিন মুহাম্মদ আলে শারীম, ১৩৮৬ হিজরী সালে জন্মগ্রহণ করেন। তিনি উম্মুল ক্বুরা বিশ্ববিদ্যালয় হতে ডক্টরেট ডিগ্রী অর্জন করেন। তিনি সৌদি আরবের বাদশা কর্তৃক ১৪১২ হিজরী সালে আল-মসজিদুল হারামের ইমাম ও খতীব হিসেবে নিয়োগ পেয়ে আজ পর্যন্ত কর্মরত আছেন।

মুহাম্মদ জিবরীল: মুহাম্মদ মুহাম্মদ সাইয়্যিদ হুসাইন জিবরীল, মিশরের বিখ্যাত ক্বারী। ৯ বছর বয়সের পূর্বে আল-কুরআন মুখস্ত করেন। তিনি আল-আযহার বিশ্ববিদ্যালয় থেকে আইন ও শরিয়া বিষয়ে লিসান্স ডিগ্রী লাভ করেন।

শিরজাদ আবদুর রহমান তাহির: শিরজাদ বিন আবদুর রহমান বিন তাহির বিন হাসান আল কূফি আল-কুরদি আশ শাফিঈ। তিনি ১৯৬৮ সালে ইরাকের উত্তরের শহর মসুলে জন্মগ্রহণ করেন। মসুল বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শেষে বর্তমানে দুবাইয়ের মুহাম্মদ হাসান আশ শায়খ মসজিদে ইমাম হিসেবে কর্মরত। তার তেলাওয়াতও হৃদয়গ্রাহী।

সলাহ আল বাদির: সলাহ বিন মুহাম্মদ আল-বাদির সৌদি আরবের বিখ্যাত একজর ক্বারী। ১৯৭০ সালের ৭ জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেন। ইমাম মুহাম্মদ বিন সউদ ইসলামি বিশ্ববিদ্যালয়ের শরিয়া অনুষদ থেকে অনার্স ডিগ্রী লাভ করেন। আইনশাস্ত্রেও রয়েছে তার উচ্চতর ডিগ্রী। তিনি মসজিদে হারামের সাবেক ইমাম। বর্তমানে মদিনার মসজিদে নববীতে ইমামের দায়িত্ব পালনের পাশাপাশি মদিনার হাইকোর্টের বিচারপতির দায়িত্ব পালন করছেন।

তাওফিক আস-সয়িগ: তাওফিক বিন সাঈদ আস-সয়িগ। আফ্রিকা মহাদেশের ইরিত্রিয়ায় জন্মগ্রহণ করেন। তিনি মক্কার উম্মুল ক্বুরা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করেন। মনোমুগ্ধকর আওয়াজে কোরআন তেলাওয়াতের জন্য মুসলিম বিশ্বে বিশেষ খ্যাতি অর্জন করেছেন তিনি।

ইয়াসির আল ফিলকাবি: ইয়াসির আহমদ নাসির আল ফিলকাবি। কুয়েতের বিখ্যাত ক্বারী ও ইমাম। তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত।

আহমাদ বিন ইউসুফ আল-আযহারী: আরব বিশ্বের সংগঠন আরব লীগ কর্তৃক পরিচালিত সারা পৃথিবীর কারীদের সংগঠন ‘ইত্তেহাদুল কুররা আল আলামিয়া’র পক্ষ থেকে বাংলাদেশের কৃতি সন্তান, বিশ্ববিখ্যাত কারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীকে বাংলাদেশের প্রধান কারী তথা শাইখুল কুররা মনোনীত করা হয়েছে।

শাইখ আহমাদ ইউসুফ ২০০১ সালে বাংলাদেশে দাওরায়ে হাদিস পাশ করেন এবং পরবর্তীতে মিসরের আল-আযহারের মা’হাদুল ক্বিরাত থেকে দীর্ঘ ৮ বছর পড়াশুনা করে ১০ ক্বিরাতের উপর প্রথম বাংলাদেশী হিসেবে সর্বোচ্চ সনদ অর্জন করেন। শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী বিশ্বের বিভিন্ন দেশের রাজপ্রাসাদ ও আন্তর্জাতিক সম্মেলনে কুরআনের তিলাওয়াত করা এবং বিশ্ব বিখ্যাত আন্তর্জাতিক প্রতিযোগিতায় একমাত্র বাংলাদেশী বিচারক হিসেবে কাজ করার গৌরব অর্জন করেছেন।

আহমাদ বিন ইউসুফ আল-আযহারীর কিছু হৃদয় জুড়ানো তিলাওয়াতের ভিডিও:
quran tilawat beautiful voice Qari Sheikh Ahmad Bin Yusuf Al Azhari
আহা ! কি সুন্দর তেলাওয়াত Qari Sheikh Ahmad Bin Yusuf Al Azhari quran telawat
Sheikh Qari Ahmad Bin Yusuf Al Azhari Reciting in Moroccan Royal Palace
Toronto International Qur'an & Unity Conference 2017
Sheikh Qari Ahmad Bin Yusuf Al Azhari Reciting in front of Brunei King Sultan Hassanal Bolkiah
Sheikh Qari Ahmad Bin Yusuf Al Azhari Reciting in Moroccan Royal Palace-2014
Darul Qurra and IRC
Sheikh Ahmad Bin Yusuf Al Azhari in 17th International Qirat Conference Feni,Bangladesh-2017
Shekh Ahmad Bin Yousuf Al Ajhari
Australia سورة الأحزاب
Esho Quran shikhi Qerat sommelon 2018, shaikh ahmad bin yusuf al azhari.
Beautiful Qur'an Tilawat sheikh Ahmad Bin yusuf Al Azhari.
Heart touching Tilawat by World famous Qari Sheikh Ahmad bin Yusuf Al Azhari.
Sheikh Ahmad Bin Yusuf Al Azhari in 16th International Quran Recitation Conference Bangladesh 2016
Beautiful and Heart Trembling Quran Recitation by Qari Sheikh Ahmad Bin Yusuf Al Azhari.

তার তিলাওয়াত শুনে মনের আশা মেটে না। যতই শুনি আরও কেবল শুনতেই মনে চায়। তিনি বাংলাদেশের গর্ব। বাংলাদেশের গৌরব। উপভোগ করুন, শায়েখের আরও অসাধারন কিছু তিলাওয়াত:
Beautiful Quran Tilawat By sheikh Qari Ahmed Bin Yusuf Al Azhari.
Beautiful Tilawat Sheikh Qari Ahmed bin Yusuf al Azhari .
Quran Recitation 2018 !! Sheikh Qari Ahmad Bin Yusuf Al Azhari !!Moroccan Royal Palace
Shahadat-E-Karbala Mahfil Qari Sheikh Ahmad Bin Yusuf Al Azhari-3
Sayak Ahmed bin Yusuf Al-Azhari Dhaka Bangladesh
Sheikh Ahmed Bin Yusuf Al Azhari world best Qirat.
23:51 Sheikh Ahmad Bin Yusuf Al Azhari in 17th International Qirat Conference,Cox's Bazar,Bangladesh-2017

আহমাদ বিন ইউসুফ আল-আযহারীর কন্ঠে সুমধুর আজান:
Sheikh Ahmad Bin Yusuf at LIC May 4 2018 Adhan Isha

বস্তুত কুরআনুল কারিম মানবজাতির পথপ্রদর্শক, সামগ্রিক জীবন পরিচালনার সংবিধান। পবিত্র কুরআনুল কারিমের পাঠ, আমল ও শ্রবণই পারে সমাজে শান্তি ফিরিয়ে আনতে। তাই আসুন, বেশি বেশি কুরআন পড়ি। কুরআনের তিলাওয়াত শুনি। কুরআনের আলো ছড়িয়ে দেই সমাজের সর্বস্তরে। জাহিলিয়্যাতের অন্ধকার দূরিভূত করে মহিমান্বিত এই কুরআন দেড় হাজার বছর পূর্বে একটি আলোকিত জাতি উপহার দিয়েছিল বিশ্বকে, আজও কুরআনের ছায়াতলে আশ্রয় নিলে কুরআন বদলে দিতে সক্ষম পুরো বিশ্বের চেহারা। ক্ষুধা, দারিদ্র্য, অন্যায় অবিচার রুখে দেয়ার শপথে মহান প্রতিপালকের দেয়া সংবিধান আল কুরআনের রাজ কায়েম হোক বিশ্বজুড়ে।

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৩০

বিজন রয় বলেছেন: এই পোস্ট দেখে একটি ঘটনার কথা মনে পড়ল...

আমি তখন হোস্টেলে থাকতাম। আমার রুমমেটের আব্বা মারা গেলে সে বাড়ি গেল, ৩/৪ দিন পর ফিরে এলো। যে দিন এলো তার পরের ভোরে সে তার আব্বার উদ্দেশ্যে মিষ্টি সুরে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করছিল। সেই মিষ্টি সুরে আমার ঘুম ভেঙে গেল।
এমনিতেই তার কণ্ঠ মিষ্টি ছিল, আমার এত ভাল লাগল যে আমি বললাম সূর্য না ওঠা পর্যন্ত ওটা চালিয়ে যেতে। পরে তাকে আমি বলেছিলাম কেন আমি তাকে বলেছিলাম ওটা চালিয়ে যেতে, সে কিছুটা অবাক হয়েছিল।

ভোরে আজানের ধ্বনিও আমার ভাল লাগে।

++++

০৩ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৫

নতুন নকিব বলেছেন:



অসাধারন একটি স্মৃতিচারন করে যাওয়ায় কৃতজ্ঞতা।

কথায় বলে না, লতাপাতার আড়ালে থাকলেও গোলাপ তার স্বাভাবিক সৌন্দর্য্য হারায় না।

আপনার সৌন্দর্য্যপ্রীতি সহজাত, আপনার সুরের প্রতি টান দেখে আপ্লুত না হয়ে পারি না।

শেষের লাইনটি পড়ে হৃদয়ে দোলা লেগে গেল। আহ, কি অদ্ভূত সুরপ্রেম! কি অসাধারন গীতিপ্রীতি! শ্রদ্ধা অনি:শেষ। অবারিত কল্যান আপনাকে আচ্ছাদিত করে রাখুক সারাক্ষন, দাদা।

২| ০৩ রা জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৩৮

রাজীব নুর বলেছেন: আমি সকালে ঘুম থেকে উঠেই কোরআন তেলায়াত শুনি মাঝে মাঝে। তাতে আমার মন শান্ত হয়।

০৩ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৬

নতুন নকিব বলেছেন:



খু্বই ভালো কাজ এটা। নিজেও পড়ার অভ্যাস করতে পারলে মনের তৃপ্তি পরিতৃপ্তি ইনশাআল্লাহ আরও বৃদ্ধি পাবে।

কৃতজ্ঞতাসহ অভিনন্দন।

৩| ০৩ রা জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৫০

হাবিব স্যার বলেছেন:





মাশাআল্লাহ.......

আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিবেন......
প্রিয়তে নিলাম, পোস্টে লাইক এবং +++

০৩ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৭

নতুন নকিব বলেছেন:



শুকরিয়া। জাজাকুমুল্লাহু তাআ'লা আহসানাল জাজা।

৪| ০৫ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:০৩

হাবিব স্যার বলেছেন: নকীব ভাই, নতুন কি লিখছেন?

০৬ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৪৩

নতুন নকিব বলেছেন:



অগোছালো কয়েকটি বিষয় চিন্তায় রয়েছে। পারিবারিক কাজকর্মে কিছুটা ব্যস্ত থাকায় লেখালেখিতে তেমন সময় দিতে পারছি না এই মুহূর্তে। একটু ফ্রি হয়ে ইনশাআল্লাহ মনযোগী হওয়ার ইচ্ছে।

খোঁজ নেয়ায় কৃতজ্ঞতা অশেষ। অনেক ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.