নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

অনেক ফিলিস্তিনি সউদি কারাগারে : কষ্টে আছেন হামাসের প্রতিনিধি

০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:১০



অনেক ফিলিস্তিনি সউদি কারাগারে : কষ্টে আছেন হামাসের প্রতিনিধি

সউদি আরবে নিযুক্ত হামাসের বিশেষ প্রতিনিধি মোহাম্মাদ খেদারি ও তার ছেলে হানি’কে ২০১৯ সালে আটক করে সউদি কারাগারে নিক্ষেপ করা হয়। পিতা-পুত্র বর্তমানে অপমানজনক পরিস্থিতিতে জীবন কাটাচ্ছেন এবং জেলখানায় তাদের মানবাধিকার মারাত্মকভাবে লঙ্ঘিত হচ্ছে। মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সোমবার এক বিবৃতিতে এমনটাই দাবি করেছে।

সউদি কারাগারে আটক ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতিনিধির মানবেতর জীবনযাপনের তীব্র সমালোচনা করেছে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, খেদারিকে বিনা অভিযোগে আটক করে কনডেম সেলে রেখে দেয়া হয়েছে। তাকে সব ধরনের অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে এবং এখন পর্যন্ত তাকে আইনজীবী পর্যন্ত নিয়োগ করতে দেয়া হয়নি।

সৌদি সরকার ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে খাদারিসহ আরো বহু ফিলিস্তিনিকে আটক করে রেখেছে। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বহুবার তাদের প্রতিনিধিকে মুক্ত করার আহ্বান জানালেও রিয়াদ তাতে সাড়া দিতে অস্বীকৃতি জানিয়ে এসেছে।

সম্প্রতি হামাসের পলিটব্যুরো প্রধান ও সাবেক নির্বাচিত প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া ব্যক্তিগতভাবে সউদি রাজা সালমানকে বার্তা পাঠিয়ে হামাস প্রতিনিধিসহ আটক সকল ফিলিস্তিনিকে মুক্তি দেয়ার জন্য রিয়াদের প্রতি আহ্বান জানিয়েছেন। কিন্তু সৌদির বাদশাহর কানে কি পৌঁছুবে অত্যাচারিতের এই কান্না?

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:২২

চাঁদগাজী বলেছেন:


কনডেম সেলে রাখা ঠিক হয়নি, তবে আটকিয়ে রাখা ঠিক হয়েছে; হামাসের কারণে ফিলস্তিনের স্বাধীনতা আজীবনের জন্য বন্ধ; ইসরায়েল কখনো সন্ত্রাসের হাতে স্বাধীনতা দেবে না; হামাসের কারণে ফিলিস্তিনের কোন ভবিষ্যত নেই।

০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:৪১

নতুন নকিব বলেছেন:



দখলদার সন্ত্রাসী এবং খুনি ইসরাইল ফিলিস্তিনকে স্বাধীনতা দেয়ার কেউ না। আমেরিকার মদদে এরা মধ্যপ্রাচ্যকে নরকে পরিণত করেছে। এই সন্ত্রাসীদের কোনো দেশ ছিল না। এরা ইস্ট ইন্ডিয়া কোম্পানির মত এক কাপড়ের ফড়িয়া ছিল এরা। আজ চক্রান্ত করে ফিলিস্তিনের প্রায় সাবটাই গিলে খেয়েছে। এরা বুঝি দিবে ফিলিস্তিনকে স্বাধীনতা? বানরের পিঠা ভাগ???

২| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:২৫

চাঁদগাজী বলেছেন:


হামাস পাথর ছোঁড়ে, বিনিময়ে গাজাবাসী ইসরায়েলী বোমায় প্রাণ হারায়; ২০১৪ সালে, হামাস ৩টি ইসরায়েলী বালককে হত্যা করায়, ৩০০০ ফিলিস্তিনীকে প্রাণ দিতে হয়েছে ও ২০ বিলিয়ন ডলারের বাড়ীঘর ধ্বংস হয়েছিলো; গত ৩ মাস উদ্দেশ্যহীনভাবে রকেট ও আগুনে বেলুন পাঠাচ্ছে, আবার আক্রমণ হবে।

৩| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:২৭

চাঁদগাজী বলেছেন:


হামাসের ৮০ হাজার সন্ত্রাসী কাজ না করে আরবদের থেকে বেতন পায়, ভালো থাকে; ফিলিস্তিনীরা রেডক্রসের রিলিফে বাঁচে; হামাসের লোকজনকে সৌদীরা যেন জেলে রাখে।

৪| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:০৪

রাজীব নুর বলেছেন: আপনার পোষ্ট থেকেই জানলাম।

৫| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:১৬

নতুন বলেছেন: সমস্যাটা রাজনিতিক ভাবে সমাধান না করে ধর্মীয় রং দিয়ে ঘোলাটে করে জনগনের কস্ট বাড়াচ্ছেন নেতারা। উপরে মুরুব্বির সাথে সহমত হামাসের ভুমিকায় সমস্যা বাড়াচ্ছে।

কিন্তু ইসলামের মতন একটা ফিলোসফির দেশের মানুষ কেন এমন অন্যায় কাজ করছে বিশ্বে?

তাহলে ইসলামী ফিলোসফির অনুসরন আসলে সহী ভাবে কোন সমাজ করছে?

বাংলাদেশীরা ভন্ড মুসলিম ( দূনিতি,ভ্যাজাল,সুদ,সন্ত্রাসী,ধর্ষন যোগ করলেই বুঝতে পারবেন)

৬| ০৭ ই অক্টোবর, ২০২০ সকাল ৭:০৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: সৌদীদের অন্যায় সীমা ছাছিয়ে গেছে।তাদের পতন ঘনিয়ে আসছে।ইরাকে এখন আমেরিকাই চোখে অন্ধকার দেখছে আর সৌদীরা তো তাদের পা চাটা কু—-।

৭| ০৭ ই অক্টোবর, ২০২০ সকাল ৮:১৫

নীল আকাশ বলেছেন: সৌদি রাজবংশ হচ্ছে ইয়াহুদীদের এজেন্ট।
এই ঘটনায় অবাক হবার কি আছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.