নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এক প্রব্রজ্যা , আয়ু ভ্রমণ শেষে আমাকে পরম সত্যের কাছে ভ্রমণবৃত্তান্ত পেশ করতেই হবে । তাই এই দুর্দশায় পর্যদুস্ত পৃথিবীতে আমি ভ্রমণ করি আমার অহম দিয়ে । পরম সত্যের সৃষ্টি আমি , আমি তাই পরম সত্যের সৃষ্ট সত্য !!

নিবর্হণ নির্ঘোষ

স্বাগতম আপনাকে এক প্রব্রজ্যার প্রবচন রাজ্যে !

নিবর্হণ নির্ঘোষ › বিস্তারিত পোস্টঃ

সাড়ে চুয়াত্তরের জন্য গান ও শেহরিন এবং একান্ত আমি ................।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪৯

প্রথমে গানের পেছনের ঘটনা

এই বৃহস্পতিবার বিকেলে

কাজির দেউরির দিকে হেঁটে যাচ্ছি লালখান বাজার থেকে । মাথার ওপর তেতে থাকা সূর্যটার রোদ থেকে বাঁচবার জন্য দালান আর অশ্বত্থের ছায়ার নিচ দিয়ে আমি হাঁটছি । তবুও কাজির দেউরির কাছাকাছি আসতেই রাস্তার পিচের গরমে আর কোন উপায় আমাকে সেদ্ধ হওয়া থেকে বাঁচাতে পারল না । কী আর করা , গরম আর ঘামকে সঙ্গী করে হাঁটছি । আউটডোর স্টেডিয়ামের কাছ ঘেঁষে যে ফুটপাত গেছে সেই ফুটপাত ধরে হাঁটছি । হাঁটতে হাঁটতে লক্ষ্য করলাম এই গরমেও কিছু কপোত-কপোতিকে তপ্ত রাস্তায় প্রেম বিলাস করতে দেখা যাচ্ছে । এদের দেখে রাস্তার মানুষ হয় মুখ ভেংচাচ্ছে না হয় তো কটমটে দৃষ্টি দিয়ে ঘৃণাভরা ভাব নিয়ে হেঁটে যাচ্ছে । আচমকা মনে হলো েদের দেখে কেবল রাস্তার মানুষগুলো নয় , সূর্যও কিছুটা ক্ষেপে আছে । ভাবা যায় প্রেম নামক একটা আবেগের বশে এরা সূর্যের প্রতাপকে বুড়ো আঙুল দেখাচ্ছে ! এটা কী সূর্যের সইবে ? মনে হয় না । আহা প্রেম কী ক্ষমতা তোমার কত কিছুকেই না তুমি ডিঙিয়ে দিতে পারো নিজের আবহ দিয়ে !



গরম , কপোত-কপোতিদের প্রেম, আর নাগরিক মানুষদের ব্যস্ততাকে এড়িয়ে আমি যখন রাস্তা পাড় হতে যাব ঠিক তখনই সামনে এসে দাঁড়াল শেহরিন । সবুজ রঙের একটা শাড়ি পরে আছে সে । শ্যামল বরণের শরীরে ভাঁজ নিয়ে পেঁচিয়ে থাকা সুতির শাড়িটা মনে হচ্ছে এক অনন্য আবেদন পেয়েছে সেটা কী আমার দৃষ্টির জন্য নাকি শেহরিনের আবেদনময়তার জন্য নাকি সূর্যের আগুনরঙা রোদের জন্য তা জানি না। মাঝারি গড়নের ছিপছিপে শরীরে সব সময় এক কাব্যিক ছন্দ নিয়ে ঘোরে সে । এমনিতেও সে আবৃত্তিশিল্পী তার ওপর আবার সাংস্কৃতিক জগতে তার নাম আছে । তাই সবসময় তার ব্যক্তিত্বের মধ্যে একটা পরিপাটি ভাব থাকে , আর যা আমাকে আর দশটা মেয়েদের থেকে তাকে আলাদা করতে সাহায্য করে ।


গরমে শেহরিনের অবস্থা আমার মতই তবুও পোশাকে সে ছাপ দেখা যাচ্ছে না এমনকি চাঁছাছোলা কপোলদ্বয় তার ঘামে চকচকে হয়ে গেছে । কিন্তু মনে হয় না তাতে তার ঔজ্বল্যতা কোন ক্রমে কমে গিয়েছে উল্টো মনে হচ্ছে কবি হাফিজ যদি তাকে এই অবস্থায় দেখতো তবে এই কপোলদ্বয়ের জন্য পারলে পুরো পৃথিবীকে নিলামে তুলে দিত । আহ্ শেহরিন , যাকে আমি দৃপ্রনিশা বলে ডাকি হরদম । যার সাথে সময় কাটানোটা আমার কাছে স্বর্গসামিল সে এখন আমার সামনেই দাঁড়িয়ে আছে স্বর্গীয় প্রেয়সীর বেশে !


বুকের কাছে হাতদুটো ভাঁজ করে স্বভাবসুলভ উচ্ছ্বল হাসি দিয়ে সে বলল , “ কেমন আছো ব্লগার ? ”


আমাকে বলার সুযোগ না দিয়ে সে বলল , “ ও আচ্ছা আচ্ছা তুমি তো উত্তর দেবে এটাই যে তুমি জানোই না তুমি কেমন আছো ! তাই তো ?”

আমিও হেসে উত্তর দিলাম , “ ঠিক ধরেছো , তুমি এখানে আর কোত্থেকে আসা হচ্ছে ? ”


“ এইতো জিইসি থেকে আসছি , জামাল খানে যাবো তুমিও কী সেদিকে যাবে ? ”

গন্তব্য বদলে নিলাম । শেহরিনের সাথে সময় কাটানোর সুযোগ হাতছাড়া করা যাবে না । যে কাজে এসেছি সেটাও খুব একটা বড় কিছু না । তাই সঙ্গে সঙ্গে সায় দিলাম , “ হ্যাঁ সেদিকেই যাচ্ছি ! ”


“ বেশ তো চল তবে এক সাথে যাওয়া যাক ! ”


আমরা শহরের দুই যুবা-যুবতি শহুরে তেতে ওঠা রাস্তা ধরে হাঁটছি , আমাদের মুখে খই ফুঁটছে মধ্যবিত্তের ছাপোষা সাংসারিক কথায় , হাল আমলের পরিস্থিতি , চাকরির অনুসন্ধান,মধ্যবিত্তের একমাত্র অবলম্বন শিক্ষা আর মধ্যবিত্ত দুঃখ ভুলে থাকবার জন্য নিজের শখ লেখালেখি, দর্শন আর গান নিয়ে !



হাঁটতে হাঁটতে আমরা যখন জামাল খান চত্বরে এসে পৌঁছালাম ঠিক তখন আমাদের কথা থামল। শেহরিন প্রশ্ন ছুড়ে দিল , “ তুমি কী কিছু খাবে ?” প্রশ্নটা করে কিছুক্ষণ চুপ থেকে, মাথা নিচু করে তার বাম অনামিকায় থাকা আংটিটা ঘোরাতে ঘোরাতে বলল , “ তবে বুঝতেই পারছো , মাসের শেষ , সামনেই একটা ইদ গেল .............. ”


বুঝি আমি এসব । আমারও পকেটের অবস্থা তেমন ভালো না , গাড়ি ভাড়া বাঁচাতেই এত হাঁটছি , শেহরিনও তাই । সেজন্য আমি হেসে বললাম , “ এখন হাওয়া খেতে ইচ্ছে করছে । চল কোথাও বসে দুজনে হাওয়া খাই !


আমার কথাতে শেহরিন আবার হাসল । মাঝে মাঝে মনে হয় মেয়েটিকে হাসাতে পারলেই বোধহয় আমার এই অকর্মণ্য জীবনে কিছু একটা অর্জন হয়েছে ।


এরপর আমরা জামাল খানের ফুটপাতে থাকা বসার বেদিতে বসে আলাপ চালালাম । আমার ব্লগিং নিয়ে কিছুক্ষণ আলাপ হলো আর সেই আলাপের দড়ি ধরেই শেহরিন বলল , “ আচ্ছা ইদের আগে ব্লগে দেখলাম তোমাকে নিয়ে এক ব্লগার বিয়ের বিজ্ঞাপন দিয়েছিল । কী যেন নাম ওনার ? মনে পড়ছে না !”


আমিই নামটা ধরিয়ে দিলাম , “ সাড়ে চুয়াত্তর !”

“ হ্যাঁ হ্যাঁ , সাড়ে চুয়াত্তর ! সেখানে সবাই তোমাকে নিয়ে যা শুরু করেছিল না । বিশেষ করে সাড়ে চুয়াত্তর আর দুজন নারী ব্লগার তাদের নামগুলোও ভুলে গেছি !”


আমি আবার ধরিয়ে দিলাম , “ মিরোরডডল আর দেয়ালিকা বিপাশা ! ”


“ হ্যাঁ হ্যাঁ তাই , আচ্ছা ব্যাপার কী বলতো ! ”


খুলে বললাম তাকে সব । কোত্থেকে সাচু আমার পেছনে লাগলো কেন লাগলো সব আমি তাকে এক এক করে বললাম । এবং এইও বাড়িয়ে বললাম সাচু যদি কোন পাত্রীকে বিয়ে দিতে না পারে তো তিনি নিজের ছেলের জন্য তাকে নির্বাচন করে রাখে । এবং এই নিয়ে তিনি ছেলের জন্য ৩৬ জন নির্বাচন করে রেখেছে । কেন রেখেছে ? কারণ সিনিয়র মেয়ে বউ হলে অনেক সওয়াব !


আমার থেকে বিস্তারিত শুনে সে বেদম হাসি হাসল । তার হাসি দেখে ফুটপাতে হাঁটতে থাকা মানুষ একবার হলেও ফিরে চাইল । কিছু কিছু যুবক তো আমার দিকে হিংসের চোখেও চাইল । আমার অবশ্য বেশ ভালোই লাগছিল , ঐ যে বললাম তাকে হাসাতে পারাটা আমার অনেক বড় পাওয়া ।


হাসির দমক একটু থামতে সে বলল, “ সত্যিই কী উনি ঘটকালি করেন ? ”

“ হ্যাঁ , কেন তোমার কোন দরকার ! ”


একটু থেমে বলল , “ কেন দরকার পড়তে পারে না ? আচ্ছা বল তো আমার জন্য তিনি পাত্র ঠিক করতে পারবে কিনা ! ”

“ কী লাভ ? খুঁজে না পেলে তো তোমাকে পুত্র বধু বানিয়ে নেবে । সেটা কী ভালো হবে ? ”


শেহরিন আবার তার অনামিকার আঙটিটা ঘোরাতে ঘোরাতে চোখে দুষ্টুমি নিয়ে বলল , “ তাই যদি হয় তুমি কী আবার রেগে যাবে নাকি ? ব্লগে যেমনটা করেছিলে ? ”


আমি থ হয়ে গেলাম । এমন একটা শুনতে হবে আগে ভাবিনি । কী বলা যায় ? বলার মত তো কিছু পাচ্ছি না । কিন্তু বলতে তো আমাকে হবেই না হলে সাচুর কথা সত্য হয়ে যাবে আমি মেয়েদের সাথে কথা বলতে জানি না । চুপ হয়ে ভাবলাম কিছুক্ষণ । এরপর শেহরিনের দুষ্টুমি ভরা চোখে চোখ রেখে বললাম , “ শোন শেহরিন, সাচু যদি পুরো পৃথিবীর সব মেয়েদের নিজের পুত্রবধু বানায় তবে আমার কিচ্ছু যায় আসবে না । তবে সাচুর নজর যদি তোমার ওপর পড়ে তো আমি সাচুর সাথে যুদ্ধ বাধিয়ে দেব । আর সেই যুদ্ধ ইতিহাস শ্রেষ্ঠ না হোক , অন্তত কিংবদন্তি হয়ে থাকবে মহাকাল জুড়ে ! ”



আমার কথাতে কতটা কি ছিল আমার জানা নেই । তব এ এই কথা কতটি শুনে শেহরিনের চোখের দুষ্টুমি ভাবটা চলে গেল । সেখানে ভেসে উঠল নিশ্চুপ বিস্ময় ! আমার চোখে চোখ রেখে সে যেন তার বিস্ময়কে সামাল দেবার চেষ্টা করে যাচ্ছে কিন্তু পারছে না ।


আমি হাসিমুখে তাকে বললাম , “ মাথায় কিছু গিজ গিজ করছে তোমার কাছে কাগজ কলম হবে ? ”


শেহরিন কেমন যেন যন্ত্রচালিতের মত আমার দিকে বাড়িয়ে দিল তার শান্তি নিকেতনি ব্যাগ থেকে বের করা কাগজ কলম । আমি সেসব নিয়ে লিখতে বসে পড়লাম !


খুব দ্রুতই লিখলাম আর যা লিখলাম তা হলো এই :

শোন বলি শোন তুমি
শোন প্রিয়তমা
সাচু নামের এক ঘটক আছে
দিলে নেই তার ক্ষমা ।

পাটকাঠি কী ঢঙি মেয়ে
জোয়ান কিংবা বুড়ি
বিয়ে দিতে চায় সবাইকে
দিয়ে জবর তুড়ি ।


সাচু হলো এমন ভিলেন
ডাকু গোফরান ফেল
আমি যদি ন্যাড়া তবে
সাচু বেলতলার বেল ।

সাচু হলো কনে শিকারি
চোখ রাখে টেলিস্কোপে
খুঁজে দেখ পাবে তাকে
বাড়ির ঝোঁপে ঝাঁপে ।


খোদার দোহাই পা দিও না
সাচুর পাতা ফাঁদে
খোলা চুলে আর যেও না
বাড়ির খোলা ছাদে ।


বিকেল হলে আর পরো না
সবুজ রঙা শাড়ি
সাচুর যদি নজর কাড়ো
আমার মাথায় বাড়ি !



খবর পেলাম সাচু নাকি
বলেছে তোমার বাবাকে
সে নাকি আজ ছেলে খুঁজছে
কাজের ফাঁকে ফাঁকে ।


বলে দিও তোমার বাবাকে
করতে একটু কসুর
ভাগ্যে যদি শিঁকে ছিঁড়ে
বানাব তাকে শ্বশুর ।

খুঁজে যদি সে না পায়
তোমার জন্য কেউ
সাচু তবে বানিয়ে নেবে
তোমায় ছেলের বউ ।।


ঘোড়ায় চড়ে আসব আমি
এক পায়ে থেকো খাড়া
সাচু তোমায় যতই দিক না
বিয়ে করবার তাড়া !!



লিখা শেষ হতে মুখ তুলে তাকিয়ে দেখি শেহরিন আমার দিকে চেয়ে আছে । বিস্ময় বোধহয় তার এখনও কাটেনি । তাকে ধাতস্থ করতে বললাম , “ তোমার কাজের সময় হয়ে গেছে অনেক সময় নষ্ট করলাম তোমার । আজ তবে যাই ? পরে কোন একদিন দেখা হবে । ”


শেহরিন কেবল মাথা নাড়ল । কোন কথাই বলল না । আমি উঠে পড়লাম । শেহরিনও উঠে পড়ল । তাকে তার কলমটা ফিরিয়ে দিয়ে কাগজটা ভাঁজ করে বুক পকেটে নিয়ে বিদায় জানালাম তবে জায়গা থেকে নড়লাম না । কিন্তু শেহরিন বিদায় জানিয়ে হাঁটা লাগাল । কিন্তু একটু গিয়েই আবার পেছনে ফিরে তাকাল । আমি এক দৃষ্টিতে তাকিয়ে আছি , ভেবেছিল আমি হয়তো তার দিক থেকে পেছনে ফিরে হাঁটতে থাকব কিন্তু আমাকে দাঁড়িয়ে থাকতে দেখে ইতস্তত করে আবার হাঁটা লাগাল । আবার কিছু দূর গিয়ে সে আবার ফিরে তাকাল । আবার সেই ইতস্তত ভাব , আবার হাঁটতে থাকা আবার ফিরে চাওয়া আবার হাঁটতে থাকা । আমার চোখের দৃষ্টি অত ভালো না , আল্লাহ’তাআলা আমার চোখে অত জ্যোতি না দিলেও অনুভব করবার ক্ষমতা দিয়েছেন , অনুভবের পরিধি তো সেই পর্যন্ত যেখানে দৃষ্টি পৌঁছায় না । আমি স্পষ্ট অনুভব করতে পারছিলাম তার চকচকে কপোল বেয়ে নোনাজল গড়িয়ে পড়ছে ! সেটা একই সাথে এক আস্থা , কষ্ট , আশ্বাস এবং না পাওয়ার বেদনা !



আর দাঁড়ালাম না আমি । আমিও আমার গন্তব্যের দিকে ছুটলাম ! আর যেতে যেতে অনুভব করলাম ও আবিষ্কার করলাম এক নতুন আমিকে !



তো এই ছিল গানের পেছনের ঘটনা । সাড়ে চুয়াত্তরকে নিয়ে আমার লিখা এই গানটা আপনাদের শোনালাম দেখুন কেমন লাগে শুনতে । এটা অবশ্য সাচুর প্রতি আমার প্রতিশোধমূলক গান যদিও তবুও অন্তত কটাক্ষের বাসনা নিয়ে নয় , হাস্যরসের বশে এই গান শুনুন !


আর হ্যাঁ সাচু ভাই গানের প্রেক্ষাপটকে দয়া করে গল্প ভাবলে ভাবুন , তব না ভাবলেও চলবে হাহাহাহা...........................

গান:সাচুকে নিয়ে গান
কথা:নিবর্হণ নির্ঘোষ
সুর ও কণ্ঠ: নিবর্হণ নির্ঘোষ
গিটার: নিবর্হণ নির্ঘোষ

গানের কথা উপরেই আছে !


বিশেষ ধন্যবাদ: আমার গুর্বী ও জননী শ্রদ্ধেয়া লুবনা আমিন ও ব্লগার বন্ধু অধীতিকে !


মন্তব্য ১০৬ টি রেটিং +১৩/-০

মন্তব্য (১০৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: হা হা পোস্ট পড়িনি।

কিন্তু গান এক্সসেলেন্টো হয়েছে!!!!!!!!!!!!!


হা হা হা হা হা সত্যিই এক্সসেলেন্টো!!!!!!!!!!!

আর ওভারঅল কম্পোজিশন আরও আরও এক্সসেলেন্টো!!!!!!!!!

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: পোস্টটা পড়ে দেখো আপা । ভালো লাগবে ।

তোমার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগছে । আর লাইক ও প্রথম মন্তব্যের জন্য ধন্যবাদ আপা !

২| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০২

শায়মা বলেছেন: মানতেই হচ্ছে অনেকদিন পর একখান জিনিয়াস পাইলাম ব্লগে। :)

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এভাবে বইল না গর্বে বুকটা ফুলে যায় । ছাতি ফেটে গেলে তো সমস্যা । হাহাহাহাহাহা !

ধন্যবাদ আপা এই স্নেহের জন্য !!

৩| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১৩

মিরোরডডল বলেছেন:




হা হা হা ........................
পোষ্ট আর গান দুটোই দারুণ!!!!
ম্যান ইউ আর রক!

সাচু কোথায়? সাচুকে এখনই চাই এই পোষ্টে।
তারপর শুরু হোক দুজনে যুদ্ধ।
আর আমরা একটু আনন্দ পাই :)

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ধন্যবাদ আপা । আপনাকে শেহরিন একটা নাম দিয়েছে নামটা হলো আয়নাবিবি !!


আর সাচু ভাই আসবে । এটা তো তাকে নিয়েই ! অনেক অনেক ধন্যবাদ পোস্ট পড়বার ও গান শুনবার জন্য !

৪| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২১

দেয়ালিকা বিপাশা বলেছেন: বাহ দারুন লিখেছেন!! লেখা এবং গান দুটোই বেশ হয়েছে!! স্পেশালিক গানের শেষের অংশটা তো অসাধারণ ছিল!! তবে মিরোরডডল আপুর সাথে আমি একমত সাচুকে ছাড়া এই পোস্টটা এখনো জমে ওঠেনি এখন উনার আসার অপেক্ষা!!! :)

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ধন্যবাদ ।

হ্যাঁ শেষের অংশটা আপনার তো বিশেষ করে ভালো লাগবেই । ঐ যে ঐ সাচু বলেছে না .........................।


সাচু ভাই আসবে হয়তো , উনি না আসলে আমার প্রতিশোধ পূর্ণ হবে না ! ধন্যবাদ কষ্ট করে পড়বার ও শুনবার জন্য !‍

৫| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২২

শায়মা বলেছেন: মিররমনি আমাদের আহলাদ নির্বহন বহন না করিতে পারিলে কিন্তুক আমরাই দায়ী থাকিবোক।


ছাতি নাকি ফেটে যাচ্ছে। হায় হায় বৃষ্টি হচ্ছে তো!

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: না না তোমরা দায়ী থাকবে না । আমার আহ্লাদ দরকার যাতে করে ব্লগের সবাই হিংসায় জ্বলে পুড়ে খাক হয়ে যায় ।

ছাতি ফাটুক , তোমরা আহ্লাদ দেখিয়ে যাও প্লিজ !!!

৬| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৪

মিরোরডডল বলেছেন:



আমার চোখে অত জ্যোতি না দিলেও অনুভব করবার ক্ষমতা দিয়েছেন , অনুভবের পরিধি তো সেই পর্যন্ত যেখানে দৃষ্টি পৌঁছায় না । আমি স্পষ্ট অনুভব করতে পারছিলাম তার চকচকে কপোল বেয়ে নোনাজল গড়িয়ে পড়ছে ! সেটা একই সাথে এক আস্থা , কষ্ট , আশ্বাস এবং না পাওয়ার বেদনা !

গল্পে রম্যের ছোঁয়া থাকলেও এই অংশটা কিন্তু সেইরকম হৃদয়স্পর্শী হয়েছে।
এই যে চলে না গিয়ে দাঁড়িয়ে থাকা, যদি সে আরেকবার পেছন ফিরে তাকায়, অথবা যদি সে আবার আমায় খোঁজে, তার অপেক্ষা, এটা সত্যি একটা দারুণ অনুভূতি। ভালো লেগেছে।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: রম্যের ছোঁয়া খুব কম দিয়েছি । এসবই বেশি ছিল । আর আপনি চুম্বক অংশটা ধরতে পেরেছেন ! গ্রেট ম্যান !

আচ্ছা আপনি কিন্তু খুব ভালো ভাবে চুম্বক অংশটা অনুভব করতে পারেন । নাহ্ আপনি আসলেই নিজেকে লুকিয়ে রাখেন !! যাইহোক এই নিয়ে সাচুর সাথে একটা দ্বিপক্ষীয় আলোচনা সভা করতে হবে :-P

৭| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩০

মিরোরডডল বলেছেন:




অনেকদিন পর পাশা, শায়মাপু আমরা একসাথে এক পোষ্টে, শুধু সাচুটা মিসিং।
সেই নিস্পাপ ঝুলন্ত শিশুর পর আর হয়নি :)
পাশাতো মাঝে মাঝেই ডুব মারে।

নির্বংশ শেহরিনকে বলে দিবে তার দেয়া নাম পছন্দ হয়েছে।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: পাশার জন্য দোয়া করবেন তিনদিন পর তার পরীক্ষা !!

আর সাচু ভাই মনে হয় এখন ঘটকালিতেই ব্যস্ত :P

তিনি মনে হয় সময় পাচ্ছেন না প্রেমিকের মাথায় বাড়ি দিতে দিতে !!

আর হ্যাঁ শেহরিন বলেছিল আপনার নামটা পছন্দ হবে !! ঠিক আছে জানিয়ে দেব !!

৮| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪১

ডার্ক ম্যান বলেছেন: স্টেডিয়ামের ঐখানে আমি মাঝে মাঝে যায় তবে সন্ধ্যার পর।
শেহরিন কি আসলেই এক্সিস্ট করে নাকি গল্পের প্রয়োজনে এসেছে।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: কী মনে হয় ভাই ?

আপনাকে একটা কথা বলি , আমার ব্লগে দৃপ্রনিশা বলে একটা কবিতা আছে ওটা এই শেহরিনকে নিয়ে । বাকীটা নাহয় সেই থেকে বুঝে নেবেন !!

৯| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: হা হা দেয়ালিকা বিপাশা কেমনে পাশা লুডু হয়ে গেলো!!!!!!!!!!!!

হা হা হা হা


শুনো একটা গোপন কথা বলি মিররমনি। সাচু ভাইয়া এত তাড়াতাড়ি আসতে পারবেনা। ব্লু ড্রিংকস খেতে দিয়েছি না আজকে?

সেই ড্রিংকসে ঘুমের ওষুধ মিশিয়ে দিয়েছিলাম তাই এখন নাক ডেকে ঘুমাচ্ছে রাত ১২ টার আগে উঠিবেক লাই।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: জানতাম । মাইনষে স্বাদ না বুঝতে বেশি করে ঝাল দেয় আর তুমি দাও ঘুমের ঔষধ । তাই তো আমি তোমার হাতের ঐ মকটেইলস জীবনেও খাবো না বলে ঠিক করেছি !!

আচ্ছা ঘুমের ঔষধ কী নিজ হাতে বানানো ??

১০| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: গানের কথা, সুর আর কম্পোজিশন খুব ভালো লেগেছে। আমি মুগ্ধ হয়েছি আপনার এই গান শুনে। আপনার গান শুনে আমার নাচতে ইচ্ছে করছে।

সবার আগে জানতে হবে এটা গল্প নাকি সত্যি ঘটনা নাকি অর্ধেক গল্প আর অর্ধেক সত্যি। আপনি তো সত্যি কথা বলবেন না। তাই ধরে নিলাম এটা সত্য ঘটনা।
আগে শেহরিনের মেক আপ ছাড়া ফুল সাইজের ছবি পাঠান। শাড়ি পড়ে বেগানা পুরুষের সাথে ঘুরে বেড়ায় দুপুর রোদ্দুরে তাই এই মেয়ের বিয়ে দিতে হবে এখুনি। শুধু ঘুরে বেড়ায় না তপ্ত দুপুরে এক চিরকুমারের সাথে ঢলাঢলি করতে দেখা গেছে তাকে। কাজেই আর দেরী করা যাবে না। ওর বাবার ফোন নাম্বারও দিবেন। মেয়ে কি করে কোনই খবর রাখে না। তবে ছিঁচকাঁদুনে এই মেয়ের বিয়ে দিলে এই সব ঘোড়া রোগ ঠিক হয়ে যাবে। তখন নির্বংশ নামের কোন চিরকুমারকে সে চিনবে না যতই গান গাওয়া আর কবিতা লেখা হোক না কেন।

চট্টগ্রামের ‘ক্কণন’ (শুদ্ধতম আবৃত্তি অঙ্গন) এর নাম শুনেছেন। আমি এই আবৃত্তি ক্লাবের সদস্যদের আবৃত্তি শুনেছিলাম ১ বছর আগে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে। একক আবৃত্তি এবং সমবেত আবৃত্তি দুটাই খুব ভালো লেগেছিল। আমি প্রায় ৩ ঘণ্টা ছিলাম সেখানে। কবি আসাদ চৌধুরী প্রধান অতিথি ছিলেন। শেহরিনকে বলবেন ভালো আবৃত্তি শিল্পী হতে হলে এখানে গিয়ে যেন ক্লাস করে। এই ক্লাবের আবৃত্তির শিক্ষক আমাকে তাদের এই অনুষ্ঠানে দাওয়াত দিয়েছিলেন। উনি নিজেও চমৎকার আবৃত্তি করেন। আবৃত্তির জন্য এই ক্লাবটার খ্যাতি আছে চট্টগ্রামে। শেহরিনকে বলবেন ছেলে পটাতে হলে শুধু চোখের জল না ভালো অভিনয় আর আবৃত্তি জানা প্রয়োজন। তবে অভিনয় সে ভালোই পারে মনে হোল। একবার চলে যায় আবার ফিরে তাকায়। বাহ বাহ বাহ। অনেকটা বাংলা সিনেমার মত। গ্লিসারিন ছাড়াই কপল ভিজিয়েছে চোখের জলে।

যুদ্ধ বাধিয়ে দেয়ার কথা শুনে শেহরিন খুব খুশি হয়েছে নিশ্চয়ই। চির কুমার ‘নির্বংশ’ শেহরিনের মায়ার জালে ধরা পড়লে বংশের বাতি বছর বছর একটার পর একটা জ্বলবে বোঝা যাচ্ছে।

তবে দার্শনিক আর ভাবুক এই কবির সাথে শেহরিনের বিয়ে দেয়া যাবে না। চোখের আর নাকের জল যতই এক করুক না কেন এই মেয়ে। এই মেয়ের জন্য উপযুক্ত পাত্র আমার হাতের মুঠোর মধ্যেই আছে। আর নির্বংশের জন্য উপযুক্ত পাত্রী আমি পেয়ে গেছি ইতিমধ্যে। সেও কবিতা, গল্প এইসব লেখে। দুজনে মিলবে ভালো।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: গানের কথা, সুর আর কম্পোজিশন খুব ভালো লেগেছে। আমি মুগ্ধ হয়েছি আপনার এই গান শুনে। আপনার গান শুনে আমার নাচতে ইচ্ছে করছে।


বলেছিলাম না প্রতিশোধ মধুর হবে !
সবার আগে জানতে হবে এটা গল্প নাকি সত্যি ঘটনা নাকি অর্ধেক গল্প আর অর্ধেক সত্যি। আপনি তো সত্যি কথা বলবেন না। তাই ধরে নিলাম এটা সত্য ঘটনা।
আগে শেহরিনের মেক আপ ছাড়া ফুল সাইজের ছবি পাঠান। শাড়ি পড়ে বেগানা পুরুষের সাথে ঘুরে বেড়ায় দুপুর রোদ্দুরে তাই এই মেয়ের বিয়ে দিতে হবে এখুনি। শুধু ঘুরে বেড়ায় না তপ্ত দুপুরে এক চিরকুমারের সাথে ঢলাঢলি করতে দেখা গেছে তাকে। কাজেই আর দেরী করা যাবে না। ওর বাবার ফোন নাম্বারও দিবেন। মেয়ে কি করে কোনই খবর রাখে না। তবে ছিঁচকাঁদুনে এই মেয়ের বিয়ে দিলে এই সব ঘোড়া রোগ ঠিক হয়ে যাবে। তখন নির্বংশ নামের কোন চিরকুমারকে সে চিনবে না যতই গান গাওয়া আর কবিতা লেখা হোক না কেন।


সাধে আর গানটা ওভাবে গেয়েছি । আপনি যে ওর দিকে হাত বাড়াবেন তা আমি জানি । আপনার কাছে ছবি পাঠাব কেন ? শেয়ালের কাছে মুর্গি কেউ বন্ধক রাখে মিয়া । মাথা খারাপ আমার ! আর শেহরিন এভাবে বিয়ে করবার মত মেয়ে না । ছেলেদের মধ্যে আমার সাথেই সে বেশি কথা বলে । মানে বুঝতেই পারছেন । আপনাকে বলে রাখি একমাত্র তাকে যে ছেলের সাথে একই রিকশায় চরতে দেখা গেছে সেটাও আমি হেহেহে ।

চট্টগ্রামের ‘ক্কণন’ (শুদ্ধতম আবৃত্তি অঙ্গন) এর নাম শুনেছেন। আমি এই আবৃত্তি ক্লাবের সদস্যদের আবৃত্তি শুনেছিলাম ১ বছর আগে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে। একক আবৃত্তি এবং সমবেত আবৃত্তি দুটাই খুব ভালো লেগেছিল। আমি প্রায় ৩ ঘণ্টা ছিলাম সেখানে। কবি আসাদ চৌধুরী প্রধান অতিথি ছিলেন। শেহরিনকে বলবেন ভালো আবৃত্তি শিল্পী হতে হলে এখানে গিয়ে যেন ক্লাস করে। এই ক্লাবের আবৃত্তির শিক্ষক আমাকে তাদের এই অনুষ্ঠানে দাওয়াত দিয়েছিলেন। উনি নিজেও চমৎকার আবৃত্তি করেন। আবৃত্তির জন্য এই ক্লাবটার খ্যাতি আছে চট্টগ্রামে। শেহরিনকে বলবেন ছেলে পটাতে হলে শুধু চোখের জল না ভালো অভিনয় আর আবৃত্তি জানা প্রয়োজন। তবে অভিনয় সে ভালোই পারে মনে হোল। একবার চলে যায় আবার ফিরে তাকায়। বাহ বাহ বাহ। অনেকটা বাংলা সিনেমার মত। গ্লিসারিন ছাড়াই কপল ভিজিয়েছে চোখের জলে।


ও সেখান থেকেই শিখেছে । আমার দুজন শিক্ষক ক্বণনের সাথে যুক্ত ছিল সেই থেকে শেখা । যাকগে , সে মোটেও অভিনয় করবার মত মেয়ে না । ছলাকলা এসব ওর মধ্যে নেই । একদম নিপাট ফুল সে । তার মধ্যে মনে হয় না অত পাপ আছে !! তাই ওসব বললে চলবে না বস !

যুদ্ধ বাধিয়ে দেয়ার কথা শুনে শেহরিন খুব খুশি হয়েছে নিশ্চয়ই। চির কুমার ‘নির্বংশ’ শেহরিনের মায়ার জালে ধরা পড়লে বংশের বাতি বছর বছর একটার পর একটা জ্বলবে বোঝা যাচ্ছে।


হলে ভালো হবে না ?

তবে দার্শনিক আর ভাবুক এই কবির সাথে শেহরিনের বিয়ে দেয়া যাবে না। চোখের আর নাকের জল যতই এক করুক না কেন এই মেয়ে। এই মেয়ের জন্য উপযুক্ত পাত্র আমার হাতের মুঠোর মধ্যেই আছে। আর নির্বংশের জন্য উপযুক্ত পাত্রী আমি পেয়ে গেছি ইতিমধ্যে। সেও কবিতা, গল্প এইসব লেখে। দুজনে মিলবে ভালো।

কে সে বলুন না প্লিজ ! প্লিজ ভাই বলুন । শুনি একটু সে কোথায় থাকে !

১১| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৭

শায়মা বলেছেন: লেখক বলেছেন: না না তোমরা দায়ী থাকবে না । আমার আহ্লাদ দরকার যাতে করে ব্লগের সবাই হিংসায় জ্বলে পুড়ে খাক হয়ে যায় ।

ছাতি ফাটুক , তোমরা আহ্লাদ দেখিয়ে যাও প্লিজ !!!



হা হা হা তোমার মালটি তোমারে হিংসা করলে জানিনা কিন্তু!!!

তাইলে শোনো। অনেকদিন ধরে আমরা জিনিয়াস খুঁজে পাচ্ছিলাম না। আজ পেয়েছি!!!

পাশা লুডুও পেয়েছি ......

আজ পাশা খেলবো রে শ্যাম...... হা হা হা

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: দেখলে কতদিন আমার অপেক্ষায় ছিলে তোমরা আজ তোমাদের অপেক্ষার অবসান হল ।

ইয়ে মানে এর মধ্যে আবার পাশা কেন ? কেমন যেন আমার প্রতিদ্বন্দ্বী হয়ে গেল না !!

আর আমার মাল্টি হিংসেয় জ্বলে যাক আমার কী !!

১২| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৮

শায়মা বলেছেন: হায় হায় আমার ঘুমের ওষুধে ভেজাল ছিলো সাড়ে ভাইয়া!!!!!!!!!!!!!! :((

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: মেয়াদ উত্তীর্ণ ছিল

১৩| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৫২

শেরজা তপন বলেছেন: চলতি পথের গল্পটা চমৎকার! গানটা শোনা হোল না এখন- শুনে জানাব

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনি মনে হয় না একবার ছাড়া আর আমার গান শুনেছেন ভাই !!

১৪| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০২

সাড়ে চুয়াত্তর বলেছেন: শায়মা আপু, ঘুমের অসুধে না ব্লু লেগুন ড্রিঙ্কসের মধ্যেই ভেজাল ছিল। আমার বউকে এই ড্রিঙ্কস দেয়া যাবে না। :)

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ক্যান ক্যান !

আপনার জারিজুরি ফাঁস হয়ে যাবে বলে !!!

১৫| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:১৭

শূন্য সারমর্ম বলেছেন:


বিয়ের আগে যৌতুক দিয়ে দেয়া ঠিক হলো কি।

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ঠিক বুঝলাম না ।

ও আচ্ছা শ্বশুড়কে কসুরের কথা বলছেন ??

১৬| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:২৩

মিরোরডডল বলেছেন:



দেয়ালিকা ডে ওয়ান থেকেই আমার কাছে পাশা :)

লুক শায়মাপু, তোমার দেয়া মেডিসিনে ভেজাল ছিলো।
সাচু চলে আসছে।

সাচুর মন্তব্য থেকে বোঝা গেছে সাচুকে ঘটক পাখি তালিকা থেকে বাদ দিতে হবে।
ঐযে বলেছিলাম, ঠিক হওয়া বিয়েও ভেঙ্গে যাবে সাচুকে ইনভল্ভ করলে :)

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: পাশা মানে কী ?

নামটার মধ্যে একটা ভিলেন ভিলেন গন্ধ আছে !

আর সাচু ভাই যে কী বলেন উনিই জানেন !! উনি আমার মান সম্মান খাবেন !!

১৭| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:২৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: @শায়মা আপু @মিরোরডডল আপু এবং @ সাচু ,

ওয়েলকাম টু দি কনভারসেশন :) আই এম ব্যাক বাট আই হ্যাভ টু গো :) বেশি না আর মাত্র তিনদিন পর ফাইনাল পরীক্ষা আপনারা সকলেই দোয়া করবেন :) আর হ্যাঁ মিরোরডডল আপু তোমার পাশা আর হারিয়ে যাবে না!! পরীক্ষার মধ্যে হয়তো কোন পোস্ট করতে পারবো না কিন্তু ব্লগে আসবো!! তোমার লেখা কতদিন ধরে পড়ছি না, যদি সময় করে উঠতে পারি তাহলে তোমার ব্লগেও একটু ডু মেরে আসবো!;; @সায়মা আপু এবং মিরোরড ডল আপু পাশা কে এতটা স্নেহ এবং ভালোবাসা দিয়ে মনে রাখার জন্য অনেক অনেক ভালোবাসা জানাচ্ছি. .

- তোমাদের নিষ্পাপ ঝুলন্ত শিশু পাশা :)

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: সাচুকে নিয়ে তো কিছুই বললেন না । মানে এভাবে এড়িয়ে গেলেন যে উনি তো মান করবে তাই না !!

১৮| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:২৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: দেয়ালিকা ডে ওয়ান থেকেই আমার কাছে পাশা :)

একদম বরাবর বলেছ আপু :) আমি ডে ওয়ান থেকে তোমার সেই স্নেহের পাশা. . অনেক ভালোবাসা আপুনি!!!

২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আইচ্ছা !!

১৯| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:২৬

মিরোরডডল বলেছেন:



লেখক বলেছেন:
ছাতি ফাটুক , তোমরা আহ্লাদ দেখিয়ে যাও প্লিজ !!!


শায়মাপু কাণ্ডটা দেখেছো!
কত ঢং দেখালে সখা অম্লে দিয়েছো আদা............
8-|

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ওমা একটু ঢং না দেখালে জাত থাকবে ?


বাকীটা লিখুন না শুনতে ভালো লাগছে !!

২০| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:২৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: শেহরিনের কপল চাঁছাছোলা বলেছেন। চাঁছাছোলা মানে কি? গালে মেক আপ ঘষে গাল ছিলে ফেলেছে এটা বুঝাতে চাচ্ছেন? ঘটকালির জন্য এই খুঁটিনাটি তথ্যগুলি খুব দরকার।

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ঘটক হয়েও এর মানে বুঝলেন না !

মানে গালে মেদ নেই !!

২১| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৩১

মিরোরডডল বলেছেন:



তোমাদের নিষ্পাপ ঝুলন্ত শিশু পাশা :)

হা হা হা :)
শুধু এই কারণে হলেও আমি পাশাকে অলওয়েজ মনে রাখবো।
দশটা না পাঁচটা না, আমাদের ওয়ান এন্ড অনলি নিষ্পাপ ঝুলন্ত শিশু =p~


২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এভাবে বললে তো এই মেয়ে সারাজীবনের জন্য ঝুলে থাকবে ।

জানেন , এর নিক দেখে আমার প্রথম মুখ দিয়ে বেরিয়ে গিয়েছিল । টিকটিকি বিপাশা । দেয়ালিকা নামটা শুনলেই কেমন যেন দেয়ালে ঝুলে আছে বলে মনে হয় !

২২| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৩৫

মিরোরডডল বলেছেন:



সাড়ে চুয়াত্তর বলেছেন: শেহরিনের কপল চাঁছাছোলা বলেছেন। চাঁছাছোলা মানে কি? গালে মেক আপ ঘষে গাল ছিলে ফেলেছে এটা বুঝাতে চাচ্ছেন?

হা হা হা সাচু :)
সি… নির্ব, বলেছিলাম এই ঘটক থেকে দূরে থাকতে!

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এই লোক ঘটক হলো কেমনে ? সেটাই ভেবে পাই না !

২৩| ২৯ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেয়ালিকা বিপাশার জন্য দোয়া করবেন যেন ফাইনাল পরীক্ষায় ফেল না করে। আপনার গান আর এই তপ্ত দুপুরের ঘামে ভেজা চাঁছাছোলা প্রেম কাহিনীর কারণে দেয়ালিকার লেখাপড়া শিকেয় উঠবে এটা আপনার বোঝা উচিত ছিল।

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আরেহ না এই মেয়ে বুদ্ধিমান আছে !

এই মেয়ে অনেক চালাক । ঝাড়ু দিতে দিতেও পড়ে ! এই মেয়ে আল্লাহ দিলে ফেল করবে না !!


আর আমার জন্য কোন পাত্রী ঠিক করলেন বললেন না তো ভাই ! বলেন না সে কে ?

২৪| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৩

শায়মা বলেছেন: সাড়ে চুয়াত্তর বলেছেন: শায়মা আপু, ঘুমের অসুধে না ব্লু লেগুন ড্রিঙ্কসের মধ্যেই ভেজাল ছিল। আমার বউকে এই ড্রিঙ্কস দেয়া যাবে না।


এহ রে দেওয়া যাবে না। কি জন্য দেওয়া যাবে না শুনি? X((
জানোনা ননদিনী রায় বাঘিনী! দাঁড়াও আমি নিজেই আসছি এক গ্লাস ব্লাক লেগুন লইয়া। X((



মিরোরডডল বলেছেন:



দেয়ালিকা ডে ওয়ান থেকেই আমার কাছে পাশা :)

লুক শায়মাপু, তোমার দেয়া মেডিসিনে ভেজাল ছিলো।
সাচু চলে আসছে।


তোমার দেওয়া পাশা হলে আমার দেওয়া লুডু আপু! :) আর ব্লাক মেডিসিনে ভেজাল থাকবে না।


ঝুলন্ত শিশু লুডুআপু!!!!!!!! হা হা হা

মিররমনি নির্বহনকে এখন ছুড়ে ফেলতে হবে। নইলে আহলাদে পরীক্ষায় ফেইল করবে। মানে জিনিয়াস হবার পরীক্ষায়।

ঐ নির্বহণ ! যা পড়তে বস। আরেকটা গান লেখ। পরীক্ষা হবে জিনিয়াস পরীক্ষা।

ফেইল করলে খবর আছে!



:P

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপা আমি প্রেমে না পড়লে গান লিখতে পারি না । পারলে তুমি আমাকে প্রেমের উপাদান দাও আমি প্রেমে পড়ে লিখে দিই !

প্রেমে পড়ার চেয়ে মজার কিছু আর এই দুনিয়ায় নাই আপা !! আর আমাকে ছুড়ে ফেলতে পারবে না আমি গোধূলীর মত রাঙা হয়ে থাকবো তোমাদের স্মৃতিতে !!

২৫| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১১

শায়মা বলেছেন: প্রেম থেকে কি উঠে গেছো?? মানে শেহরিনের প্রেম থেকে?

দাঁড়াও শেহরিনকে এক বাটি তেল আনতে বলি। ফেলে রাখুক তোমার সামনে। আবার পড়ো। পপাৎ ধরনীতল! :)

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: প্রেম তো উঠতে হয় না প্রেম হলো বাতাসের মত । গায়ে না লাগলে অনুভব করা যায় না তাই বলছিলাম আরকি !! তেল দিলে সয়াবিন দিও । পারলে ৫ লিটার দিয়ো

২৬| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৩৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: শেহরিন আপনার সাথে রিক্সায় করে ঘুরেছে রিক্সা ভাড়া বাঁচানোর জন্য। মেয়েরা সাধারণত রিকশা ভাড়া বাঁচানোর জন্য রিকশায় ঘোরে। আর ছেলেরা ভাবে মেয়ে প্রেমে পড়েছে। আমার কাছে এই মেয়ের চেয়ে ভালো পাত্রী আছে। গাল চাঁছাছোলা না। ছিঁচকাঁদুনে স্বভাব নাই। ছেলে পটানোর জন্য বাংলা সিনেমার মত ঢং করে চলে যায় আবার পিছনে ফিরে ফিরে বারবার সজল চোখে দেখার স্বভাব নাই। আপনার প্রিয় দেইবাদ, ইখওয়ান আল সাফা, ইবনে রুশদ, আল কিন্দি, মাজদাক এগুলি শরবতের মত গুলে খেয়েছে। আপনার পছন্দ হবে। কিন্তু আপনার আম্মাকে আগে মেয়ে দেখাতে হবে। আপনি তো আবার ওনার পছন্দের বাইরে বিয়ে করবেন না। আর তাছাড়া আমাদের দেশে বউ শাশুড়ির মিল হওয়াটা বেশী জরুরী।

শেহরিন আপনার সাথে রিক্সায় ঘোরে এটা আপনার আম্মা জানে? এই মেয়ের কবিতা আবৃত্তি করা আর বেগানা পুরুষের সাথে রিক্সায় ঘোরা ছাড়া আর কোন কাজ কাম নাই মনে হচ্ছে। আপনি কয় নাম্বার?

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: হেহেহে । রিক্সার ভাড়া সে নিজেই দিয়েছিল আমি না । তাই আপনার অপবাদ আর টিকবে না ।


আপনি না একটু আগে বললেন গল্প কবিতা লেখে এমন মেয়ে আছে । আগে বলেন সে কে ! এখন পিছলে যাচ্ছেন কেন ? আর আপনি কী বুঝবেন মিয়া প্রেয়সীর চোখের জলের কী মূল্য ! আপনি তো নিরস মানুষ খালি বিয়ে আর সংসার বাদে আর কিছুই জানেন না !

আম্মা শেহরিন সম্পর্কে সব জানে । আর জানে বলেই এই মেয়ের সাথে মিশতে পারি না হল জাহান্নাম হয়ে যেত এই জীবন ! আর শেহরিনের প্রেমিক এখনও হইনি হলে আমিই প্রথম হবো !!

আপনি কিন্তু এখনও বলেননি কে সে , যে কবিতা গল্প লিখতে পারে । বলে দিন , আমি জানি এসব আপনার ভন্ডামি !!

২৭| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

মিরোরডডল বলেছেন:



প্রেমে পড়ার চেয়ে মজার কিছু আর এই দুনিয়ায় নাই আপা !! আর আমাকে ছুড়ে ফেলতে পারবে না আমি গোধূলীর মত রাঙা হয়ে থাকবো তোমাদের স্মৃতিতে !!

শায়মাপু আমরা হাসবো না কাঁদবো এখন ??? :) :((

এটা অবশ্য সত্যি প্রেমের শুরুতে যে ভালোলাগা মোহাচ্ছন্ন অনুভূতিটা থাকে, সেটার স্থায়িত্ব খুবই কম তারপরও
that's the best feelings ever.

আর এই ফিলিংস যেন বার বার ফিরে আসে তাই প্রেমের মাঝেই থাকতে হয়।
প্রেমকে পরিণতিতে নেয়া যাবে না।
জীবন হবে শুধুই প্রেমময় =p~

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপা !

আমি সত্যিই অবাক হচ্ছি আপনি আমার দর্শন ধরে ফেলেছেন !

এমন বিষয়টা এর আগে কাউকে অনুভব করতে শুনিনি ।

সত্যি বলতে প্রেম কেবল প্রেম থাকাই উচিত পরিণয় হলে সেখানে আর প্রণয় থাকে না ।

কে বলেছে আপনি প্রেমের ক্ষেত্রে লাজুক !

আপনি হচ্ছেন দৃপ্রপ্রেয়সী হবার যোগ্য ব্যক্তি !!

২৮| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৮

মিরোরডডল বলেছেন:



জানেন , এর নিক দেখে আমার প্রথম মুখ দিয়ে বেরিয়ে গিয়েছিল । টিকটিকি বিপাশা । দেয়ালিকা নামটা শুনলেই কেমন যেন দেয়ালে ঝুলে আছে বলে মনে হয় !

হা হা হা
পাশার রিঅ্যাকশন জানতে চাই।

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: সে আর এই দুনিয়ায় আছে ? সামনেই পরীক্ষা !

এখন তো সে এক্সাম গার্ল !!

২৯| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০২

শায়মা বলেছেন: মিরোরডডল বলেছেন:



প্রেমে পড়ার চেয়ে মজার কিছু আর এই দুনিয়ায় নাই আপা !! আর আমাকে ছুড়ে ফেলতে পারবে না আমি গোধূলীর মত রাঙা হয়ে থাকবো তোমাদের স্মৃতিতে !!

শায়মাপু আমরা হাসবো না কাঁদবো এখন ??? :) :((


নির্বহণ জানে না কত স্মৃতি এলো গেলো। রাঙ্গা থেকে কালো হলো...... বাচ্চা মানুষ হাসি ছাড়া কাঁদার টাইম আছে???





মিরোরডডল বলেছেন:



জানেন , এর নিক দেখে আমার প্রথম মুখ দিয়ে বেরিয়ে গিয়েছিল । টিকটিকি বিপাশা । দেয়ালিকা নামটা শুনলেই কেমন যেন দেয়ালে ঝুলে আছে বলে মনে হয় !

হা হা হা
পাশার রিঅ্যাকশন জানতে চাই।


হা হা হা হা মরে গেছি হাসতে হাসতে!!!!!!!!!

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ধুর ধুর আমি ওসবের কথা বলিনি । আমি সত্যিই স্মৃতি হয়ে থাকবো দেখো এটাকে বলতে পারো আমার আমিত্ব !

সে যাকগে , তুমি আগে এটা বল যে আয়নাবিবি যে এত্ত বড় প্রেমবিশারদ সেই নিয়ে তোমার বক্তব্য কী ?

৩০| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০৬

দেয়ালিকা বিপাশা বলেছেন:
জানেন , এর নিক দেখে আমার প্রথম মুখ দিয়ে বেরিয়ে গিয়েছিল । টিকটিকি বিপাশা । দেয়ালিকা নামটা শুনলেই কেমন যেন দেয়ালে ঝুলে আছে বলে মনে হয় !
.

ও আচ্ছা তাই না??? পিটুনি কি কুরিয়ার করে পাঠাবো নাকি নগদে!! :) ;)

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: কী রে ভাই আপনার না এখন পড়বার কথা ! এখন ব্লগে কী হ্যাঁ ? এত ফাঁকিবাজি হলে চলবে ?

আর আমি হলাম কামেল মানুষ বলা যায় না শাপ একটা দিলে কিন্তু কেল্লাফতে !! B-)

৩১| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:১০

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধুর মিয়া ইফতার করে মাত্র রেস্ট করতেছি এখনই পড়বার কথা বলতেছেন

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আহা !

সাচু এখন খুশি হয়ে যাবে জেনে । এই মেয়ের এক মাস রোজাতেও মন ভরে না কত্ত ধার্মিক , চ্যালচ্যালায়া বেহেশতে নেবে পুরা গুষ্টিকে ।

৩২| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:২২

মিরোরডডল বলেছেন:


ও আচ্ছা তাই না??? পিটুনি কি কুরিয়ার করে পাঠাবো নাকি নগদে!! :) ;)

হা হা হা হা :)
পাশা কুরিয়ার নগদ কোনটাই না ।
একদম সাক্ষাতে পিটুনি ।
একটা পিটুনিও যদি মাটিতে পরে, ওটাকে কুরিয়ে তুলে আবার দাও।
হেল্প লাগলে বোলো, আমি আর শায়মাপু আছিতো :)

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:২৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এইজন্য মানুষে বলে । সহমত জানাতে নেই । কীভাবে এমন বদলে গেলেন আপা !

নাহ্ ! ভুল সবই ভুল ......

নিন দুঃখের চোটে আপনার জন্য একটা গান দিলাম !!

৩৩| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:২৪

মিরোরডডল বলেছেন:



সাচু এখন খুশি হয়ে যাবে জেনে । এই মেয়ের এক মাস রোজাতেও মন ভরে না কত্ত ধার্মিক , চ্যালচ্যালায়া বেহেশতে নেবে পুরা গুষ্টিকে ।

=p~ =p~ =p~
উফ! গাল ব্যথা করছে হাসতে হাসতে :)


২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৩০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: সাচু অবশ্য বিনয়ে, লজ্জায় এসব বলবে না ! তবে মনে মনে খুশি হবে এই ভেবে , " যাক ঘটকালি করে সফল হই আর না হই নিজের ছেলের জন্য একখান বেহেশতি বধু পাইছি ! "

৩৪| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেয়ালিকা বিপাশা মনে হয় বাসার লোকদের রোজা রাখতে দেয় না। নিজেই সবারটা রেখে দেয়। এটা খুব ভালো একটা গুণ। এটা নিয়ে আপনার হাসাহাসি করা ঠিক হচ্ছে না। নিজে তো রোজা রেখে শেহরিনের সাথে রিক্সায় করে ঘোরেন। রিক্সা ভাড়াটাও নিজে দেন না।

সারা জীবন শেহরিনকে নিয়ে রিক্সায় রিকশা ভাড়া ছাড়া খালি পকেটে ঘুরলেও বিয়ের মজা বুঝবেন না।

শেহরিনকে নিয়ে রিক্সায় ঘোরা ছাড়া তারচেয়ে বেশী কিছু চিন্তা করবেন না। সে আর কয়জনের রিকশা ভাড়া দেয় সেইটার খোঁজ নেয়ার চেষ্টা করেন আগে।

আপনি যেভাবে শেহরিনের চাঁছাছোলা কপল আর চোখের জলের প্রশংসা করছেন তারপরে আর অন্য পাত্রীর কথা আপনাকে কি করে বলি। শেহরিনের ভুত আগে আপনার মাথা থেকে নামুক তারপরে অন্য পাত্রীর কথা বলবো।

আর দেয়ালিকা পিটুনি পাঠাক বা না পাঠাক আপনি ওর জন্য দোয়া করেন যেন ফাইনাল পরীক্ষায় ফেল না করে। ফেল করলে আপনার কারণে করবে।

২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৪৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমি কোথায় রোজা রেখে শেহরিনের সাথে রিক্সায় ঘুরলাম । ওর সাথে আমার পরিচয় ৬ বছরের বেশি !! তো রোজায় কেন ঘুরতে হবে !! আর বিপাশা তো বিরাট মাপের রোজদার মেয়ে আপনি চাইলে তাকে আপনারটাও রাখতে বলতে পারেন সে ঠিক ঠিক রাজি হয়ে যাবে !!


আচ্ছা যান আমি শেহরিনকে ভুলে গেলাম এবং মাথা থেকে নামালাম এবার বলেন মেয়েটি কে ! তবুও বলেন !!

আরেহ নাহ ও ফেল করলে আপনার জন্য করবে । আপনি তো ওর মাথায় বিয়ের মন্ত্রণা দিয়ে দিছেন তাই !!

যাকগে বলেন মেয়েটা কে ! নাহলে ইমেইল দেন ওখানে বলেন !!

৩৫| ২৯ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: নির্বহন তো আচ্ছা পাঁজী!

দমানোই যাচ্ছে না!!!!!!!!!! :|


মিররমনি কুরিয়ারে নগদে সব উপায়েই চ্যালা চামুন্ডা ষন্ডা গন্ডা লাঠি সোটা নিয়ে নিজেদেরকেই কুরিয়ারের সাথে পাঠাইতে হইবেক মনে কয়! #:-S

২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:০৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আগে এটা দেখ !

তোমাদের দিলে মায়া দয়া বলে কিচ্ছু নাই , আমার মত এক গোবেচারা নিপাট নিষ্পাপ এক ছেলেকে তোমরা মেরে মারিয়া বানাবার জন্য মরিয়া হয়ে গেলে !

কাকে বিশ্বাস করা যায় ? কী কনফার্ম জান্নাতি বিপাশাকে বিশ্বাস করব নাকি দূরদ্বীপবাসিনী আয়নাবিবিকে বিশ্বাস করবো নাকি তুমি শরাবান শায়মাকে বিশ্বাস করব ? কারও দিলে দয়া মায়া নাই !!

হতাশ হলুম

৩৬| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:১১

শায়মা বলেছেন: ঐ শরাবান কিরে???
আমি কি শরাব খাই!!!!!!!!

নাউজুবিল্লাহ ইন্নিনিল্লাহ তওবাস তাগফিরুল্লা! ( আর কি কি আছে সাচু ভাইয়ু বলে দিক :(( )

২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:১৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: তুমি যা বানাও তার কী যেন নাম ? মকটেইল !

মানে একবার ভাবো শুনলেই তো কেমন ম তে মাতাল বলে মনে হয় ! তাই সেই নাম দিলাম ! তাছাড়া শরাব মানে তো পানীয় তাই আরকি !

সাচু ভাই আর কিছু বলবে না ওনার ভন্ডামি ধরা পড়ে গেছে তো তাই !!

৩৭| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:১৮

মিরোরডডল বলেছেন:



কারও দিলে দয়া মায়া নাই !!

কারণ মায়া এখন মিউজিয়ামে আছে।

মানুষের হৃদয়ে মায়া
ছিলো হয়তো এককালে
প্রণয়ের ছলনার ছলে
সে পথ গেছে ভুলে


২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন:

মায়া কী তবে প্রাগৈতিহাসিক হে দ্বীপবাসীনি
তবে বল , মায়াহীন এই জগত কেন মরেও মরেনি ?
বানভাসি এই জীবনে তোমার কাছে স্নেহ যেখানে একটি আশা
সেখানে মায়া নেই এই মিথ্যাকে নিয়ে তুমি বাদে আর কেউ ভাবেনি !!


আহা আয়নাবিবির ধীরে ধীরে মেধা প্রকাশ পাচ্ছে । আরও দরকার এমন পোস্ট তাতে যদি আয়নাবিবি প্রকাশিত হয় !!

৩৮| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: শায়মা আপু হালাল শরাব বানান। ইহাকে বেহেশতের শরাবান তহুরার ইহলৌকিক ভার্শন বলা যাইতে পারে। তবে উহাতে উনি ভাং মিশাইয়া দেন বলিয়া অভিযোগ আছে। :)

২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এসব রাখেন মিয়া আগে বলেন কোন পাত্রীকে আপনি ঠিক করছেন আমার জন্য ! আপনাকে আমি ছাড়ছি না !! আপনার ভন্ডামি তো মিয়া এখন এক্সপোজ হলো বলে !!

৩৯| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৯:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিবাহের জন্য এতো উতলা হইলে চলিবে? আপনি বিবাহের যোগ্য হইয়াছেন কি না সেই ব্যাপারে আমার মনে সন্দেহ সৃষ্টি হইয়াছে। এই পোস্টে অনেক প্রেম, বিয়ে এবং ভালোবাসা বিশেষজ্ঞ আছেন। যেমন মিরোরডডল এবং শায়মা হক। ওনারা যদি বলেন যে আপনি বিয়ের লায়েক হইয়াছেন তাহা হইলে আমি আর দেরী করিব না। কিন্তু শুনিতে পাইলাম ওনারা নাকি আপনাকে ভাড়া করা ষণ্ডা গণ্ডা দ্বারা পিটুনি দিতে বদ্ধপরিকর। ওনাদের সুপারিশ ছাড়া আপনাকে কিছুতেই বিবাহ দেয়া যাইবে না।

আর তাছাড়া পাত্রী আপনাকে পছন্দ করিবে কি না সেই ব্যাপারেও সন্দেহ আছে। মায়ের আচলের নীচে থেকে পাত্রকে ধরিয়া আনিয়া বিবাহ পড়াইয়া দিলে বিবাহের পরে আপনি যে বউয়ের আচলের নীচে আশ্রয় নিবেন না তার বা কি নিশ্চয়তা আছে।

২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৫৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: প্রশ্ন হইলো পাত্র বিবাহযোগ্য কিনা তা না জানিয়া আপনি কী নিমিত্তে পাত্রী নির্বাচন করিতে গেলেন ? এইদিকে বলিতেছেন আপনি পাত্রী নির্ধারণ করিয়া রাখিয়াছেন আবার যখন পাত্রীর নাম ধাম জানিতে চাইতেছি অমনি আপনি নিজের লাঙ্গুল তুলিয়া ভোল পাল্টাইয়া বলিতেছেন , " নৈবচ নৈবচ ! "

এ কী পরিহাস ভ্রাতা !

আপনি যেসব ইঙ্গিত দেন তা যে কী পরিমাণ খোঁচাজনক তাহা যদি আপনাকে বোঝাইতে পারিতাম ভ্রাতা তবে মনে শান্তি আসিত !

পাত্রী আমাকে পছন্দ করিবার প্রশ্ন তো পড়ে আগে তো আমাকে জানিতে হইবে পাত্রী আমার কাছে তুল্য কি না ! আপনি তো আমাকে সেই সুযোগই দিতেছেন না ! ইহা অত্যন্ত অন্যায় বিশেষ করিয়া এক প্রেমিকের প্রতি B-)

৪০| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৯:৪৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: এগুলি সবই ফান। সিরিয়াস ভাবে নেয়ার কোন কারণ নাই। ব্লগে অনেক কিছু বলা যায় না। :) বলতে হয় না।

২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৯:৫২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: বেশ তো আপনার ইমেইলটা দেন সেখানেই কথা বলি আসলেই আমি আপনার ইমেইল চাইছি কথা আছে আপনার সাথে !!

আর এই তো এবার লাইনে চলে আসলেন !! :)

৪১| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৯:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার ই মেইল হোল [email protected]

২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:০২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: মেইলটা চেক করিয়েন !!

৪২| ২৯ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:৫৯

মরুভূমির জলদস্যু বলেছেন:
- গানটি চমৎকার গেয়েছেন। পোস্টে প্লাস রইলো।

৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: অনেক দিন পর আপনাকে আমার ব্লগাস্তানায় পেলাম ভাই !!

অনেক ধন্যবাদ !!

৪৩| ৩০ শে এপ্রিল, ২০২৩ রাত ১:০৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


দারুণ!!! অসাধারণ হয়েছে গানটি।

ব্লগে আজ আসাটাই সার্থক।

৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আহা কী মধুর মন্তব্য !

ধন্যবাদ শাইয়্যান ভাই !

৪৪| ৩০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৩১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সুন্দর হয়েছে। ব্লগ বেশ জমজমাট দেখছি। +++

৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনি যদি আগে আসতেন আরও জমত !!

আর সাচু ভাইকে কেমন তুলে ধরলাম তা তো বললেন না !!

৪৫| ৩০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৪৬

মিরোরডডল বলেছেন:




নির্বংশকে আরেকটি কথা বলার ছিলো।
গানের ভেতর প্রথম অন্তরার পর, আবার শেষে যে কিছু কথা বললো, সেই কণ্ঠ আর গানের কণ্ঠ কিন্তু ভিন্ন শোনায়।
গানের কণ্ঠ অফকোর্স নট ব্যাড কিন্তু কথার কণ্ঠ বেশি ভালো। কখনও কি সেই কণ্ঠে গানের ট্রাই করা হয়েছে, যদি না হয়ে থাকে নেক্সট কোন গান কি এই ভোকালে রেখে করবে। অ্যাই'ম সিওর শুনতে অনেক বেশি শ্রুতিমধুর হবে।

৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: করা যেত যদি মাইক্রোফোন দিয়েই আমার গিটার সাউন্ড ক্যাচ করা না লাগত !!

আর কন্ডেন্সার মাইক্রোফোন খুব নিচু গলার স্বরও ভালোভাবে নেয় কিন্তু আমার মাইক্রোফোনের একফুট দুরের সাউন্ড ভালোভাবে ক্যাচ করে না ফলাফল আমাকে হাই ভয়েসে গাইতে হয় !! তবে আমিও ভেবেছি এই ভয়েসে গাইলে দারুণ হবে ।

আপনি আমাকে অবাক করলেন আবার । ধন্যবাদ এই মন্তব্যের জন্য , এটা আমাকে নতুন করে জানতে সাহায্য করবে !

ধন্যবাদ আয়নাবিবি !!

৪৬| ৩০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:৪৬

অধীতি বলেছেন: মেধাবী বন্ধু আমার। আমি মুগ্ধ হওয়া ছাড়া আর কি করতে পারি। মুগ্ধ হলাম আর অনেক অনেক ভাললাগা নিয়ে গানটা অনেকবার শুনলাম। শেহরিনের ঘটকালিটা এবার সাচু ভাই জোরেশোরেই শুরু করবে হয়ত। ট্রয়ের যুদ্ধ লাগুক ব্লগে। আপনার এমন গান আর সাচুর রম্য ঘটকালি চলুক। ব্লগে বসন্ত নামুক।

৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৫০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এত সুন্দর মন্তব্য আসলে স্থবির করে দেয় আমাকে !

কিছু বলার আর থাকে না শেষমেশ । আপনার শেষ কথাটার সমর্থক আমি , "ব্লগে বসন্ত আসুক" ! হ্যাঁ আসুক বসন্ত , যত ঝগড়া হবে হোক আমরা ব্লগার আমরাই একটা সমাজ এটা উচ্চারিত হোক সবখানে !

আমি ব্লগে এই কথা খুব কম বলেছি হয়তো বলিইনি , আপনাকেই বললাম , " ভালোবাসা নেবেন বন্ধু আমার ! "

৪৭| ৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪১

রাজীব নুর বলেছেন: ওকে।
ভালো।
গুড।

৩০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৪৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আচ্ছা !

বেশ

ধন্যবাদ ;)

৪৮| ০৩ রা মে, ২০২৩ ভোর ৪:৪২

জটিল ভাই বলেছেন:
আপনিতো মনে হচ্ছে শ্যাম্পু ভাইরাসে আক্রান্ত!!! গানের পেছনের গল্প লেখা শুরু করেছেন! =p~
এনিওয়ে, গান এ লেখা দুটাই ঐতিহাসিক। দেরিতে মন্তব্যে যোগদানের জন্যে ক্ষমাপ্রার্থী। কারণ, ব্লগে এসব লিখা নাকি ব্লগিং-এর পর্যায়ে পরে না? =p~
তাই এখন ব্লগিংটাকে খুঁজে চলেছি :P

০৩ রা মে, ২০২৩ বিকাল ৪:০১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমি তো এহন ওনারে পীর বইলা মাইনা নিছি । এখন আবার পীর না মানলে ভালো ব্লগিং হয় না !!

গান ও লিখা শুনছেন ও পড়ছেন বইলা অশেষ কৃতজ্ঞতা জানবেন । আপনি তো আমার মাল্টি তাই ধন্যবাদ একটু বেশি । আর ব্লগিং এর পর্যায় জানলে মেহেরবানি করে জানাইয়েন । মাল্টি হিসেবে আপনার একটা দায়িত্ব আছে না আপনার !!!

৪৯| ০৪ ঠা মে, ২০২৩ রাত ৩:৪৮

জটিল ভাই বলেছেন:
আপনি মিয়া যেমতে মাল্টি-মাল্টি শুরু করছেন, কোন সময় জানি পল্টি খাইয়া আবার আমার আপনার কোন সর্বনাশ ডাইকা আনেন! :P
যাউগ্যা, আপনার গরু থুক্কু গুরুর খবর কন। উনি নতুন আর কি কি আইন জারি করলেন??? =p~

০৪ ঠা মে, ২০২৩ বিকাল ৫:৫৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমি নিজেই এখন নিজেরে চিনি না ! প্রতিদিন সকালে উঠে আয়নায় নিজেকে দেখে নিজেই প্রশ্ন করি । এখন আপনি কোনজন , তখন মনে হয় শায়মাপাকে জিগাইতে হবে ! কিন্তু তখন তিনি এই ভবে থাকেন না !!

৫০| ০৪ ঠা মে, ২০২৩ রাত ৮:০২

শায়মা বলেছেন: হা হা তুমি কে??

০৪ ঠা মে, ২০২৩ রাত ৮:০৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এই ব্যাটার এই গানটা একদম অযৌক্তিক । ব্যাটা জানেই না সে কে আবার তার জন্য এত কিছু করবে !! পাগল নাকি !! এইসব পচা গান তুমি শোন ! ছিঃঃ

৫১| ০৪ ঠা মে, ২০২৩ রাত ৮:০৯

শায়মা বলেছেন: তুমিও তো জানোনা তুমি কে!!! :-/

লেখক বলেছেন: আমি নিজেই এখন নিজেরে চিনি না ! প্রতিদিন সকালে উঠে আয়নায় নিজেকে দেখে নিজেই প্রশ্ন করি । এখন আপনি কোনজন , তখন মনে হয় শায়মাপাকে জিগাইতে হবে ! কিন্তু তখন তিনি এই ভবে থাকেন না !!

০৪ ঠা মে, ২০২৩ রাত ৮:১১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আরে আমি তো জানি না ব্লগে আমি কোন জন ! এর জন্য তো তুমি দায়ী আফা !!

৫২| ০৪ ঠা মে, ২০২৩ রাত ৮:১৪

শায়মা বলেছেন: তাইলে উচ্চমার্গের গান শোনো হে খোকা

০৪ ঠা মে, ২০২৩ রাত ৮:৪৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এবার তুমি শোন উচ্চাঙ্গের ধাতব সঙ্গীত ‍‍!!

৫৩| ০৪ ঠা মে, ২০২৩ রাত ৯:২৯

শায়মা বলেছেন: আল্লাহ!!

এইগুলার গলা সাধা লাগবে!!!!!!!! :-/

গলা বসা গাতক!!!!!!!!!!!


হায় হায় হায় !!!

ওকে কৌশিকির রাগ ভৈরব প্রাকটিস করতে দাও। রোজ সকালে সারগাম উইথ এক গ্লাস গরম পানি গলগলা।:)

০৪ ঠা মে, ২০২৩ রাত ১০:০০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এসবে গলা সাধা লাগে না মানে তথাকথিত গলা সাধা দিয়ে এসব চলে না । এখানে গ্রোউল করতে হয় স্ক্রিমিং করতে হয় । আর এসব তো ধাতব সঙ্গীত জগতে সবচেয়ে সাধারণ গান এর চাইতেও চরম জান্তব গানও আছে । শুনবে ? একটা দিলাম !!


আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.