নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তীর্থক

তীর্থক

71 আমার অস্তিত্ব, আমার স্বাধীনতা গান আমার জীবন, আমার বেঁচে থাকা কবিতা আমার inspiration, আমার পথচলা আর তুমি, আমার ভালোলাগা, আমার দীগন্ত বিস্তৃত ভালোবাসা ।

তীর্থক › বিস্তারিত পোস্টঃ

অপরাধীর শাস্তি হোক, আইছিছি নিপাত যাক!!!

৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১১:১৫

আমাদের সমস্যা হচ্ছে আমরা জেলাস, সাকিবের সাফল্য সহ্য করতে পারিনা, সাকিব কোটি কোটি টাকার মালিক তাও আমাদের অন্তরজ্বালা, বাংলাদেশের কেউ বছরের পর বছর বিশ্ব ক্রিকেটে এক নম্বর হয়ে বসে থাকবে মেনে নেয়া যায়? সাকিব খারাপ খেললে আমরা খুশি! মনে মনে ভাবি, ওকে দল থেকে বাদ দিলে আরো খুশি হতাম! কিন্তু আফসোস, সাকিবের ষ্ট্যান্ডার্ডের খেলোয়ার বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে একজনও তো নাই ই কোন কালেও ছিল না! ভারত তো সাকিবের ষ্ট্যান্ডার্ডের খেলোয়ার স্বপ্নেও দেখে :)
প্রকৃত সত্যি হচ্ছে, সাকিব শুধু বাংলাদেশের এবং সাকিব শুধু একজনই! বাংলাদেশ টিমে সাকিব নাই শুনে ভারতীয়দের পাশাপাশি খুশি হয়েছে এক শ্রেনীর মানুষ যাদের শরীরটা বাংলাদেশে পরে থাকলেও মনটা পরে থাকে ভারতে! তারা এখন আইসিসির দারুন ভক্ত এবং আরো ভক্ত পাপনের!
আমি পাপনের ব্যপারে কিছু বলতে চাই না কারন উনি সাকিবকে বহুবার শিক্ষা দিতে চেয়েছেন কিন্তু পারেননি!
তবে আইসিসির ব্যপারে আমার প্রশ্ন আছে! দীপক আগরওয়াল নামটা কিভাবে ক্রিকেটের সাথে জড়ালো, তার নাম আইসিসির কালো তালিকায় থাকার মানে কি, আইসিসি জুয়ারিদের বিরুদ্ধে কোন এ্যাকশান নেয়ার ক্ষমতা রাখে কি? সাকিবকে প্রোপোজ করার অনেক আগে থেকেই দীপক ক্রিকেট জুয়ার সাথে জরিত! আইসিসি জেনেও তার বিরুদ্ধে কোন এ্যাকশান নেয়নি! দীপক ভারতীয় এবং সেখানকার পুলিশের কালো তালিকায় তার নাম থাকা স্বত্বেও তার বিরুদ্ধে কোন এ্যাকশান হয়নি! কেন? দীপকরা যদি আইসিসি এমনকি ভারতীয় পুলিশের চাইতেও ক্ষমতা সম্পন্ন হয় তাহলে ক্রিকেটের জুয়া বন্ধ হওয়ার সম্ভাবনা কতটুকু? কোন খেলোয়ার জুয়ায় অংশ নিলে আইনের ফাঁদে তার ক্রিকেট এবং ব্যক্তিগত জীবন শেষ, কিন্তু জুয়ায় অংশ না নিয়ে আইসিসিকে জানালে আইসিসি সেই জুয়ারির বিরুদ্ধে কোন এ্যাকশান নিচ্ছে না! আবার জুয়ায় অংশ নিলেন না এবং আইসিসিকে জানালেন না তাতেও জীবন শেষ! তাহলে সর্বক্ষেত্রেই জয়ী হচ্ছে কে? জুয়ারি এবং আইসিসি! আর আইসিসির এক মোড়ল হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ডও কি জয়ী হচ্ছে না?
সাকিবের বিরুদ্ধে এ্যকশানটা কিন্তু ভারত সফরের ঠিক আগমুহূর্তেই হল!!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৯ রাত ১২:৪২

হাসান কালবৈশাখী বলেছেন:
আইসিসির নিজস্য তদন্ত সংস্থা আকসু। এদের কাজ ক্রিকেট দুর্নিতি নিয়ে।
দিপককে ধরা আকসুর কাজ না, দিপককে ধরবে সংস্লিষ্ট দেশের পুলিশ। দিপকরা ভারতে থাকেনা, থাকে দুবাই লন্ডন করাচি কুয়ালালামপুর।
ক্রিকেটার ধরা বা শাস্তি দেয়া আকসুর কাজ না।
আকসুর কাজ ক্রিকেট অপরাধি ধরতে গোয়েন্দাগিরি করা, তদন্ত করা। তদন্ত রিপোর্ট আইসিসিকে দেয়া। আইসিসি রিপোর্ট দেখে সাস্তি ধার্জ করে।

২| ০১ লা নভেম্বর, ২০১৯ রাত ১২:৫১

তীর্থক বলেছেন: আইসিসির জবাবদিহি কে করবে?
আইসিসি কখনই জুয়াড়িদের শাস্তি দেওয়া বা আটক করার বিষয়ে মনোযোগী না। সাকিবের সঙ্গে যোগাযোগ করেছিলেন আগারওয়াল নামের চিহ্নিত এক জুয়াড়ি। হতে পারে এটা ছদ্মনাম। ভারতে একবার আটক হয়ে জেলও খেটেছেন তিনি। কিন্তু এরপরও তাঁর বিরুদ্ধে আইসিসি বা ভারত কঠোর কোনো পদক্ষেপ নেয়নি। আইসিসি জুয়াড়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না, আইনগত সীমাবদ্ধতার কথা বলে। তবে আইসিসি নতুন আইন প্রণয়ন করতে পারে। সদস্য দেশগুলোকে বাধ্য করতে পারে সন্দেহভাজন ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে। ইন্টারপোলের সহায়তা নিতে পারে। প্রয়োজনে জাতিসংঘের দ্বারস্থ হতে পারে আইসিসি। আন্তর্জাতিক আদালতের কাছে যেতে পারে। মনে রাখতে হবে, আইসিসি একটি আন্তর্জাতিক সংগঠন। কিন্তু আইসিসি এসবের কিছুই করে না।

৩| ০১ লা নভেম্বর, ২০১৯ ভোর ৪:০০

কিরমানী লিটন বলেছেন: অপরাধির শাস্তি হোক - আইসিসিও নিঃস্কলুষ হোক....

৪| ০১ লা নভেম্বর, ২০১৯ দুপুর ১২:০০

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের প্রধান সমস্যা হলো যোগ্য পদে যোগ্য লোক নেই। তাই এত সমস্যা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.