নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতায় ব্যাপক বিশ্বাসী। তবে অন্যকে অনৈতিক ভাবে হেয় করে কখনও স্বাধীনতা প্রয়োগে বিশ্বাসী নই।

ফারুক আহাম্মেদ

আমি ভাল থাকতে ভালবাসি।

ফারুক আহাম্মেদ › বিস্তারিত পোস্টঃ

ইন্ডিয়ান মিডিয়া বনাম বাস্তবতা!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩৪

ভারত প্রথমে বলেছিল পাকিস্তানের আশি কিলোমিটার ভেতরে ঢুকে ৩৫০ জন জঙ্গিকে হত্যা করেছে। ঘুড়িয়ে দেয়া হয়েছে জঙ্গি ঘাঁটি। মজার ব্যাপার হচ্ছে, ভিডিও গেমসকে নিজেদের সার্জিক্যাল স্ট্যাইক বলে প্রচার করেছিল। পাশাপাশি ভারতের কিছু অনলাইন মিডিয়া দাবী করেছিল পাকিস্তানের বিমান ভূপাতিত করে আটক করা হয়েছে পাইলটকেও! ভারত আর বাংলাদেশের বেশ কিছু মিডিয়া যৌথভাবে ঐ বয়ান প্রচারে লিপ্ত হয়!! এ খবর শুনে পুরো ভারতবাসী আনন্দে আটখানা। বলিউডের কেউ কেউ তো অভিনন্দন জানাচ্ছিল ভারতীয় বায়ু সেনাদের। এমনকি পাকিস্তান যখন দাবী করেছিল যুদ্ধ বিমান ভূপাতিত করে ভারতের অভিনন্দন (পাইলট)কে আটক করেছিল। ভারতবাসীর আনন্দ মিছিল তখনও থামেনি। বরং ভারত দাবী করেছে ওদের বায়ু সেনার হিসাব ঠিক আছে। ভারতবাসীর আনন্দ তখনও থামেনি!!! বায়ু সেনা... :-P

বাস্তবতা- ভারতের বায়ু সেনার দুইটি যুদ্ধ বিমান যখন পাকিস্তানের সাত কিলোমিটারের মধ্যে প্রবেশ করে তখন পাকিস্তানি এয়ারফোর্সের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে ভুলে জঙ্গলে ১০০০ কেজি ওজনের বোমা ফেলে পালাতে গিয়ে কট খেয়ে যায়। ঐ জঙ্গলকেই ভারত জঙ্গি ঘাঁটি হিসাবে প্রচার করেছে! ৩৫০ জন জঙ্গিকে হত্যার কোন প্রমাণ তো আরো দূরে থাক। আর হ্যা, আরেকজন বায়ু সেনাকে পাকিস্তান সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। কি অদ্ভূত না? অথচ ভারতীয় বন্দি বায়ু সেনার ভিডিও প্রচার হয়। :D এখন অভিনন্দন কে পেয়েছে? বায়ু সেনা... :-P

এখন পুনারয় কান্নাকাটি করছে সেনাদের ফেরত আনতে। বায়ু সেনা আরমচে চা পান করতে করতে মুগ্ধ! তাহলে ভারতের উপরোল্লেখিত আনন্দ উল্লাসের এখন কি হবে! কি হলো আর ইন্দো-বাংলা মিডিয়া কি দেখালো!! শুধুমাত্র বিবিসিকে দেখলাম বস্তুনিষ্ঠ খবর প্রচার করেছিল।

পরিশেষে বলতে চাই, যুদ্ধ নয় শান্তি চাই। এ শান্তি এনে দিতে পারে ভারত আর বাংলাদেশী মিডিয়ার ভুয়া নিউজ বন্ধ করার মাধ্যমে। আর ভারত খুবই ছোট জাতের মিথ্যূক রাষ্ট্র। এদের বন্ধু বানানো বাংলাদেশের জন্য খুবই ক্ষতিকর।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৫৭

উম্মু আবদুল্লাহ বলেছেন: ভারতকে বন্ধু না বানিয়ে উপায় নেই - এটা আমাদের সবার বোঝা দরকার। তিনদিক দিয়ে ঘেরা বাংলাদেশ। সুতরাং নিজের স্বার্থেই ভারতের সাথে ভাল সম্পর্ক রাখতে হবে। আলোচনার মাধ্যমে অমীমাংসিত ইস্যু গুলো মেটাতে হবে।

০১ লা মার্চ, ২০১৯ সকাল ৯:৫০

ফারুক আহাম্মেদ বলেছেন: বাংলাদেশ যদি নিজ স্বার্থের কারণে বন্ধু বানিয়ে রাখতো তাহলে কোন কথাই ছিল না। উম্মু আবদুল্লাহ ভাই।

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৫৮

উম্মু আবদুল্লাহ বলেছেন: প্রাথমিক যুদ্ধে ভারতের হার হয়েছে - এটা খুব প্রশান্তিদায়ক। আলোচনা প্রত্যাখ্যান করে আগ বাড়িয়ে হামলার এই পরিনতি হওয়াটাই ছিল উচিত।

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:১১

মাহমুদুর রহমান বলেছেন: সুবোধ কবে ফিরবে?

০১ লা মার্চ, ২০১৯ সকাল ৯:৫১

ফারুক আহাম্মেদ বলেছেন: সুবোধ ফিরে আসবে বলে মনে হচ্ছে না।

৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৪২

ঢাবিয়ান বলেছেন: কে মিথ্যা বলছে আর কে সত্য বলছে জানি না। তবে প্রতিটি বিবেকবান মানুষের অবস্থান নেয়া উচিৎ যুদ্ধের বিরুদ্ধে। কিছু ভারতীয় ক্রিকেটার এবং বলিউড তারকা যেভাবে বাহবা দিচ্ছে এই যুদ্ধে তা খুবই দুঃখজনক।

০১ লা মার্চ, ২০১৯ সকাল ৯:৫২

ফারুক আহাম্মেদ বলেছেন: বলিউডেরৈ ঐ সব কথিত তারকারা সিনেমা করে হয়তো সাহস করছে। বাস্তবতা তো আর সিনেমায় হবে না।

৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫৩

ইফতেখার ভূইয়া বলেছেন: মিথ্যাচারের ব্যাপারে ভারতীয় মিডিয়ার জুড়ি মেলা ভার। সবকিছুতেই বলিউডি চিন্তা চেতনার বহিঃপ্রকাশ। মোদীর মিথ্যে আর উগ্র জাতীয়তাবাদী ভাবনাকে নিন্দা জানাই। এই প্রথমবারের মতো আমি পাকিস্তানকে সাধুবাদ জানাতে চাই সংযম প্রদর্শন করার জন্য। দক্ষিণ এশিয়ার প্রতিটি দেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে এ অঞ্চলের মানুষের জীবন-যাত্রা উন্নত করুক এটাই প্রত্যাশা করি।

০১ লা মার্চ, ২০১৯ সকাল ৯:৫৩

ফারুক আহাম্মেদ বলেছেন: মোদীরা উচ্চমাত্রায় মিথ্যূকের ছোট জাত।

৬| ০১ লা মার্চ, ২০১৯ দুপুর ১:৫৪

রাজীব নুর বলেছেন: এই আধুনিক যুগে এসেও মানূষ কেন যুদ্ধ করার চিন্তা করে!!!

৭| ০৫ ই মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:০৩

অরিন্দম চক্রবত্রী বলেছেন: যুদ্ধ হলেই ভালো হোত।খেলা ভালো লাগে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.