নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতায় ব্যাপক বিশ্বাসী। তবে অন্যকে অনৈতিক ভাবে হেয় করে কখনও স্বাধীনতা প্রয়োগে বিশ্বাসী নই।

ফারুক আহাম্মেদ

আমি ভাল থাকতে ভালবাসি।

ফারুক আহাম্মেদ › বিস্তারিত পোস্টঃ

আমরা কেন পিছিয়ে!

০৮ ই নভেম্বর, ২০১৯ রাত ১০:৩৭

উন্নত বিশ্বের দেশগুলোতে শিশুদের নৈতিক শিক্ষার জন্য আলাদা সময় দেয়া হয়। যাতে করে একদিকে মানবিক অন্যদিকে দেশপ্রেমিক হয়। শিশুরা শিক্ষার মাধ্যমে কৃষ্টি কালচার ধর্ম শিখে দেশ আর সমাজ গঠনে অনন্য ভূমিকা পালন করে। তারপরও কিছু মানুষ খারাপ থেকেই যায়।

মুসলমানদের ধর্মে সর্বোচ্চ নৈতিকতা আলোকপাত করা হয়েছে। কিন্তু সেটা পবিত্র কুরআনেই বিদ্যামান। খুব সীমিত মানুষই ইসলাম ধর্ম মেনে চলেন এবং উন্নত মানসিকতা পোষন করেন। যদিও বেশির ভাগ মুসলামনই ধর্মের ভং ধরে বাস্তবে সে নিজেও নিজ ধর্মের প্রতি অনুগত নয়। বিষয়টা অপ্রিয় সত্য। সৌদি আরবের উদাহরণটা দিলাম না। একমাত্র মুসলমানরাই সবচে বেশি বিভক্ত। একজন মুসলিম আরেক জনের ক্ষতি করতে না পারলে নিজেকে অপরাধী মনে করে! সম্পদের প্রতি লোভ লালসা হিংসা অহংকার অকৃতজ্ঞা প্রকাশ করা এবং সবচে নোংরা চিন্তা করে থাকে! ভং ধরা মুসলিদের মাঝেই এসব বিদ্যামান। অথচ ইহুদীরাও নিজ ধর্মের মানুষের প্রতি এমন না বরং ঐক্যবদ্ধ!

আপনি যদি পৃথিবীর বিভিন্ন দেশ ধর্ম নিয়ে একটু পড়াশুনা কিংবা ডকুমেন্টারি দেখেন তাহলে ধারণাগুলো আরো পরিস্কার হবে। দূরে না গিয়ে যদি দেশের ভেতরে থাকা সাধু সন্নাসী চেতনাবাজ সেজে থাকা মুসলিমদের নিয়ে একটু পর্যবেক্ষন করেন। চিৎকার দিয়ে উদাহরণ বেরিয়ে আসবে। আবার কিছু ভালো মানুষ বের হবে।

পেচন থেকে টেনে ধরা জাতি আমারা। কেউ এগিয়ে গেলে মন খারাপের সাথে সাথে হিংসায় শরিরটাও অসুস্থ্য হয়ে পড়া কিউট জাতিগোষ্ঠী মোরা.....। আমরা দাবি করি আমি মুসলমান হা হা হা.....।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই নভেম্বর, ২০১৯ রাত ১১:২২

রাজীব নুর বলেছেন: আমরা পিছিয়ে কারন আমাদের দেশের মানুষ ভালো না। প্রত্যেকে যার যার জায়গা থেকে বদ। বিরাট বদ।

২| ০৯ ই নভেম্বর, ২০১৯ সকাল ১০:২২

রাশিয়া বলেছেন: মুসলিমরা এক সময় এগিয়ে ছিল। এ ব্যাপারে রাসূল (স) এর হাদিস আছে। মুসলিম যখন অস্ত্রশস্ত্রকে বিশৃঙ্খলা সৃষ্টির উপাদান মনে করে সরিয়ে রাখবে, তখন অন্যেরা তাদের উপর প্রভুত্ব করবে।

বাস্তব প্রমাণ আমরা এখন দেখতে পাচ্ছি। কয়েক কোটি ইহুদী থেকে শুরু করে নাস্তিক খ্রিস্টান এমনকি অর্ধ সভ্য হিন্দুরাও মুসলিম জাতিকে কানে ধরে চড়িয়ে বেড়াচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.