নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে একা রাখতেই বেশি পছন্দ করি, তারপরও মাঝে মাঝে এক অদৃশ্য অস্তিতকে উপলদ্ধি করি।

বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ, হারিয়েছি আবেগ।

বিবর্ন সভ্যতা

বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ, কেড়ে নিয়েছে আবেগ, আমরা প্রতিনিয়ত প্রবেশ করছি এক বিবর্ন সভ্যতায় ।

বিবর্ন সভ্যতা › বিস্তারিত পোস্টঃ

আজব নিউজের গজব লিংক !!

১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৮:৫৫

হায় হায় এ কি কর‌লেন প্রধানম‌ন্ত্রি !! (দেখুন ভি‌ডিও সহ)

ব্যস্ হ‌য়ে গেল রি‌পোর্ট। এখন ম্যাং‌গো জনতা সব হুম‌রি খে‌য়ে পর‌বে ঘটনার বিস্তা‌রিত জানার জন্য। অনলাইন নিউজ পোর্টালগু‌লোর বি‌ভিন্ন লিংকে গুতাগু‌তি শুরু হ‌য়ে যা‌বে শিশু থে‌কে বৃদ্ধ, পুরুষ থে‌কে নারী, আওয়া‌মি‌লিগ থে‌কে বি এন পি পর্যন্ত সব শ্রে‌নীর কৌতূহলপ্রিয় জনতার। সবার কৌতুহল শুধু "‌কি কর‌লেন প্রধানম‌ন্ত্রি" এর রহস্য উৎঘাট‌নে। যতটা না রহস্য নিউ‌জের লিং‌কের ভিত‌রে লু‌কি‌য়ে আ‌ছে তার অ‌ধিক রহস্যের জাল পাব‌লিকের নি‌জের ম‌নের গ‌হি‌নে বাসা বে‌ধে আ‌ছে। সবার ম‌নেই একটা আশা অস্বাভা‌বিক/‌বির্ত‌কিত কিছু একটা য‌দি পাই, অম‌নি ধ‌রে গাপুস গুপুস খাই।

অব‌শে‌ষে সবার কৌতুহলের সমাপ্তি ঘটা‌তে নিউ‌জের এক কোনায় দেখা যা‌বে যে "প্রধানম‌ন্ত্রির বহনকা‌রি বিমানে স্ত্রু ঢিলা থাকায় যাত্রা বিল‌ম্বে প্রধানমন্ত্রি বিরক্ত হ‌য়ে ও‌য়ে‌টিং রু‌মে ব‌সে পেপার পর‌ছেন"। অথচ এতক্ষ‌নে ‌কৌতুহল মেটা‌তে আমজনতা জামবাগা‌নে কাঠাল পাতার খু‌জে নি‌জেই ‌নি‌জেদের স্ত্রু ঢিলা ক‌রে ফে‌লে‌ছে। অার ম‌নে ম‌নে নিউজকা‌রি সাংবা‌দি‌কের উ‌দ্দে‌শ্যে গাই‌তে থা‌কে " মধু হই হই বিষ খাওয়াইলা"।

বিষন্ন ম‌নে আবারও ব্রাউজ কর‌তে কর‌তে একটু পর অন্য সাই‌টে দেখ‌তে পেল...
"ধর্ষ‌নের দ্বা‌য়ে সা‌কিব খানের যাবৎ জিবন কারাদন্ড"!!

এখন তো মাথা পুরাই নষ্ট, কেমনে কি? এত্ত বড় ঘটনা অথচ আ‌মি জা‌নি না। চো‌খের পল‌কেই লিং‌কের উপর ক্লিক, ভিত‌রে ঢু‌কে দেখা গেল পরব‌র্তি ছ‌বি‌তে সা‌কিব খান কারাদন্ড প্রাপ্ত নায়‌কের ভূ‌মিকায় অ‌ভিনয় কর‌বেন। এবারও ছ্যাকা খাই‌তে হইল। ক‌বিগুরুর "যাহা চাই তাহা পাই না" গা‌নের ক‌লি ম‌নে ম‌নে আওড়া‌তে আওড়া‌তে আজ‌কের মত নেট থে‌কে বিদায়।

এভা‌বেই পাব‌লিক‌কে দি‌নের পর দিন গোলক ধাধায় বোকা বানায় কিছু অনলাইন প‌ত্রিকা। আর বোকা পাব‌লিকও নি‌ষিদ্ধ ও বির্ত‌কিত কিছু দেখার আশায় এসব শি‌রোনাম দেখ‌া মাত্রই "আ‌মি পাইলাম, আ‌মি ইহা‌কে পাইলাম" ব‌লে খু‌শি‌তে লা‌ফি‌য়ে উ‌ঠে। এরপর যথা‌রি‌তি আশানুরূপ কিছু না পে‌য়ে সেই পু‌রো‌নো গান " মধু হই হই বিষ খাওয়াইলা"।।

আর এভা‌বেই চল‌তে থা‌কে এই ডি‌জিটাল দে‌শের ডি‌জিটাল নিউজ। এই দে‌শে শিক্ষার গুনগত মা‌নের যত‌দিন উন্নয়ন না হ‌বে, যত‌দিন মানু‌ষ তার বি‌বেক, প্রজ্ঞা দ্বারা বিচার কর‌তে সক্ষম না হ‌বে তত‌দিন আমরা যতই GP‌A-5 প্রজা‌তি গঠন ক‌রি না ‌কেন গরু ছাগ‌লের মত সংখ্যা বৃ‌দ্ধি ছাড়া আর কোন কাজই হ‌বে না। এসব হ‌বে জে‌নেই বোধহয় ক‌বি নজরুল লি‌খে‌ছি‌লেন...

বাহিরের দিকে যত মরিয়াছি
ভিতরের দিকে তত,
গুনতিতে মোরা বাড়িয়া চলেছি
গরু ছাগলের মত।।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.