নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

life is a game . lets make a highscore

প্রফেসর সাহেব

প্রফেসর সাহেব › বিস্তারিত পোস্টঃ

দিল্লি ক্রাইসিস এবং সুবিধাবাদীদের নীরবতা।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩২

কালীর ডেরায় লাগলে আগুন তখন কেবল ডাকো,
রহিম-করিম মরলে তখন কোথায় তুমি থাকো
আখতারুজ্জামান আজাদ

"হিন্দু বর্ণাশ্রম প্রথাই এ দেশের সাম্প্রদায়িকতার আদিমতম উৎস'"(আহমদ ছফা - বাঙালী মুসলমানের মন),যেখানে নিজ ধর্মের অনুসারীদেরকেই তারা সহ্য করতে পারেনা, নিচু জাত উঁচু জাত এই মাপকাঠিতে মাপে, সেখানে অন্য ধর্মের মানুষ তাদের কাছে কতটা নিরাপদ তা সহজেই অনুমেয়। তারউপর যদি মৌলবাদী এক সরকার তাদের পক্ষে পায় তাহলে তো চেরি অন দ্য কেক৷

একেবারে সুপরিকল্পিতভাবে(পড়ুন কুপরিকল্পিতভাবে) দাংগার সৃষ্টি করে ভারত থেকে মুসলমানদেরকে (ভবিষ্যতে অন্য ধর্মালম্বীদেরকেও) তাড়িয়ে দিয়ে শুধুমাত্র হিন্দুদেরকে নিয়ে এবং একেবারে শেষে শুধুমাত্র গো ভক্ত হিন্দুদের নিয়ে এক রাষ্ট্র গঠনের জন্য যে ম্যানুফাকচারিং চলছে তা থেকে যে "ওয়েস্ট" বের হবে সব ডাম্পিং হবে বাংলাদেশ সহ আশেপাশের দেশগুলোতে।

বাংলাদেশ থেকে চিল্লাচিল্লি করে আমরা এই বিপর্যয় এড়াতে পারবোনা,যা করার ভারতবাসীদেরকেই করতে হবে, তবুও আমাদের নৈতিক দায়িত্ব হচ্ছে এর প্রতিবাদ করা,যেভাবেই সম্ভব। কিন্তু বিভিন্ন সময়ে দেশ বিদেশের সকল ইস্যুতে মন্তব্য করা, পোস্ট দেওয়া অনেক হিন্দুধর্মালম্বী ফেবু বন্ধুদের এই বিষয়ে কোন পোস্ট নাই দেখে অবাক-ই হলাম। প্রতিবাদ তো তাদেরও জানানো উচিত নয় কি? মুসলিম সংখ্যাগরিষ্ঠ একটা দেশে আরাম আয়েশ আর প্রতাপের সহিত প্রায় কোনরকম সংঘাত ছাড়া বসবাস করছেন (যেখানে বর্ডারের ওপারেই সংখ্যালঘুদেরকে কুকুরের মতো পিটিয়ে মারা হচ্ছে) তার শুকরিয়া স্বরুপ না হলেও নৈতিকতার দিক দিয়ে হলেও দুয়েকটা স্টেটাস তো তাদেরও প্রসব করা উচিত।

আর অনেককেই দেখলাম এই ঘটনার বিরোধিতা করতে গিয়ে ইন্ডিয়াকে রেন্ডিয়া, হিন্দুদেরকে মালু/মালাউন সহ নানা বিশেষনে বিশেষিত করছেন যা আমাদের জন্য মোটেও ভালো কিছু বয়ে আনবেনা। বরং এর থেকে উসকানি পেয়ে যদি কেউ এদেশেও এই রকম অস্থিরতার সৃষ্টি করতে উৎসাহি হয় তাহলে ক্ষতি কিন্তু আমাদেরই,এদেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে তা যাতে অটুট থাকে তা-ই কাম্য । অবশ্যই হিন্দু ধর্ম আদেশ করে না যে তুমি মসজিদ ভেংগে দাও, মুসলমানদেরকে পেটাও (নিষেধ করে কি-না জানিনা)। কিন্তু চোর না শুনে ধর্মের কাহিনী৷চৌকিদার চোর হ্যায়।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৪

একাল-সেকাল বলেছেন:
মিয়ানমার রোহিঙ্গা হত্যা নির্যাতনের খেসারত দিচ্ছে বাংলাদেশ।

"কাশ্মীর থেকে শুরু, এখন সারা ভারতে মুসলিম নিধন চলছে"
-ইমরান খান।

ভারত থেকে এক ছাত্রীকে বাংলাদেশে ফেরত আসতে ১ দিনের নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ।

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫২

নেওয়াজ আলি বলেছেন: সুপাঠ্য লেখা।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫৬

প্রফেসর সাহেব বলেছেন: ধন্যবাদ।

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:১৪

ঢাবিয়ান বলেছেন: সুবিধাবাদীরা জঙ্গী , জামাত শিবির ইত্যাদি ট্যাগ খাইতে চায় না

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:১৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: এক অনশ্চিয়ত অন্ধকারে যাত্র সভ্যতার!

দু:খজনক।

৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:৪২

রাজীব নুর বলেছেন: ধর্মীয় অনুভূতি ' একটু পাকাপোক্ত হওয়া উচিত, যাতে সামান্য আঘাতে ভেঙে না পড়ে ।

৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৭:২৯

ইমরান আশফাক বলেছেন: খুবই সত্য কথা, সম্পূর্ন একমত। আপনার ভাষার চয়নও দেখবার মত, খুবই অল্প কথায় অনেক গভীরভাবে বিষয়টি তুলে ধরেছেন।

২৯ শে ফেব্রুয়ারি, ২০২০ ভোর ৬:৪৪

প্রফেসর সাহেব বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে

৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৪

রাজীব নুর বলেছেন: মুসলমানদের মার খাওয়া দরকার। মার না খেলে সোজা হবে না। ইহুদীরা প্রায় ২০০০ বৎসর ভবঘুরে থাকার পর বুঝতে পেরেছিলো যে একতাবদ্ধ না হলে ওরা টিকে থাকতে পারবে না, এখন দেখুন কত অল্প সংখ্যক ইহুদী একতাবদ্ধ থাকার দরুন বিশ্বে কত প্রভাবশালী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.