নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা প্রেমী; একটু এলোমেলো; উড়নচণ্ডী; আর বই ভালবাসি। শব্দ নিয়ে খেলা আমার বড্ড প্রিয়। গল্প-কবিতা-মুক্ত গদ্য সব লিখতেই ভালো লাগে। \"কেননা লেখার চেয়ে ভালো ফক্কিকারি কিছু জানা নেই আর।\"

শিখা রহমান

পুরনো ইমেজারির ব্যবসা করি। চিত্রকল্প সস্তায় বানাই। টান টান রিমেকশিল্প, ওপরে ঝকঝক করছে স্কাই।.........লোকে পড়ে ভাবে এ তো নতুন, আনকোরা কৌটো। কিন্তু সেই একই, সেই একই বন্দিপ্রাণ ছটফট ভ্রমর....

শিখা রহমান › বিস্তারিত পোস্টঃ

আসুন না প্রেমে পড়ি!!

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪০



আনন্দ হচ্ছে, ভয় হচ্ছে, বুক ধুকপুক....একটু রোমাঞ্চ, একটু অস্থিরতা...প্রথম বই ঠিক প্রথম প্রেমে পড়ার মতোই। লেখালেখি মলাটবন্দী হওয়া সেতো বয়ঃসন্ধিতে পা রাখাই।

বইয়ে মোট পনেরোটি গল্প আছে। বইয়ের প্রতিটা গল্পই অনন্য, কোন গল্পই ঘটনা বা নির্মানে অন্যটির মতো নয়। প্রতিটা গল্পেই বাঁক আছে, মোচড় আছে আর প্রতিটা বাঁকেই আছে শুরুর আনন্দ, ফুরানোর ক্লান্তি, আর ছেড়ে আসার কষ্ট। জীবনের সুক্ষ্ম সব অনুভূতির অনুরনণ, বেঁচে থাকার সংগ্রাম, প্রতিশোধ-ক্ষমা-অনুতাপ, বিশ্বাস-অবিশ্বাসের দোলাচল, রাজনৈতিক ও সামাজিক ঘূর্ণাবর্ত…এরই মধ্যে এগিয়েছে বিভিন্ন সম্পর্কের গল্পগুলো।

লেখক ও ব্যক্তি আমি আবেগী। এইটুকু নিশ্চিত বলতে পারি যে আমার গল্পরা আপনাকে ছুঁয়ে যাবে, আপ্লুত করবে, ভাবাবে। কথা দিতে পারি যে গল্প পড়ার অনেকক্ষণ পরেও রেশ থেকে যাবে, অনেকদিন পরে রাত্রি গহীনে, একলা দুপুরে বা ব্যস্ত কাজের ফাকেও গল্পের কোন মুখ উকি দেবে। সংবাদপত্রের কোন খবর, বা জীবনের কোন ওঠাপড়ায় কোন গল্প মনে পড়ে যাবেই।

কখনো কখনো কোন বিষন্ন মুখের দিকে তাকিয়ে সানাইয়ের করুন সুর শোনা যায়। সব নীরবতা সত্ত্বেও দুপুরের ঝলমলে রোদে মাদলের শব্দ বেজে উঠে বা বৃষ্টির শব্দে জলতরঙ্গের আওয়াজ বা মেঘলা আকাশে কারো চাপা কান্নার শব্দ। জগতের সকল প্রতিবন্ধকতার বিরুদ্ধেই এমনটা ঘটে; সম্ভব হয় এক ইন্দ্রিয় দিয়ে আরেক ইন্দ্রিয়ের বিষয়কে অনুধাবন করা। শ্রবন দিয়ে রূপকে অনুভব; দৃষ্টি দিয়ে শব্দকে; শব্দ দিয়ে স্বাদ, আর গন্ধ, আর বর্ণ, আর স্পর্শ। আমার গল্পেরা ঠিক এমনটাই ইন্দ্রিয়গ্রাহ্য।

যারা ব্যক্তি আমাকে ভালোবাসেন, আশা করছি এই গল্পদের তারা আমার মতো বা আমার চেয়েও বেশী ভালোবাসবেন। আর যারা লেখক আমাকেই চেনেন, তারা আশা করছি ইতিমধ্যেই গল্প শুনে অল্প সল্প ভালোবেসেছেন আর বই পড়ার পরে সে ভালোবাসা গভীরতা খুঁজে পাবে। আর যাদের সাথে একদমই নতুন আনকোরা দেখা, আশা করছি তারা বইটা পড়ে আচমকাই উথালপাথাল প্রেমে পড়বেন...সেই প্রথম পরিচয়ে প্রেমের মতো।

সব লেখকদের মতোই আমিও আমার গল্পদের অবিসংবাদিত ভাবে, নিঃশর্ত ভাবে ভালোবাসি। আমার ভালোবাসায় আপনাকে আমন্ত্রণ!! আসুন না প্রেমে পড়ি...প্রেমে পড়ার মতো ভয়ঙ্কর সুন্দর আর কিছুই নেই!!

'আগুনের ফুল' প্রকাশ করছে ছায়াবিথী। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই বইমেলায় ও অনলাইনে পাওয়া যাবে।

লেখালেখি করছি তিন বছর। যারা পাশে থেকে উৎসাহ যুগিয়েছেন, সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা আর অনেক অনেক ভালোবাসা। ব্লগে বিভিন্ন সময়ে অনেকেই বই প্রকাশের কথা বলেছেন। ব্লগারদের মধ্যে এও মুহূর্মতে মনে পড়ছে বিজন রয়, খায়রুল আহসান, সম্রাট ইজ দি বেস্ট, মনিরা সুলতানা, মিথী মারজান, উম্মে সায়মা, জাহিদ অনিক আর সামিয়া ইতি, যারা বই প্রকাশে উৎসাহ দিয়েছেন।

এত্তো ভালোবাসা আমার ব্লগের লেখক-কবি বন্ধুদের, যাদের কাছে আমি অনেক কিছু শিখেছি, যারা আমাকে ভালোবেসেছে আর সবসময় অনুপ্রেরণা যুগিয়েছে। মিথীমনি, জাহিদ, সায়মা মনি আর নীরা তোমরা ছাড়া যে আমি এক পাও চলতে পারি না। যারা আমাকে গাছে তুলেছেন, দয়া করে মই নিয়ে পালিয়ে যাবেন না। :P

মন্তব্য ৬৯ টি রেটিং +১৫/-০

মন্তব্য (৬৯) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৯

মলাসইলমুইনা বলেছেন: খুব খুশি হলাম প্রিয় গল্পকারের প্রথম বই বের হবার খবর শুনে।অনেক অনেক শুভেচ্ছা রইলো এই শুভ সন্ধ্যায় । সব গল্পই কি নতুন না ব্লগে লিখা কোনো গল্পও আছে এতে সেটাতো বললেন না ?

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:০৬

শিখা রহমান বলেছেন: মলাসইলমুইনা শুভ সন্ধ্যা আপনাকেও। বেশীর ভাগ গল্পই ব্লগে দেয়া হয়নি। গত তিন বছরে একশোর ওপরে গল্প জমে গেছে। আমি খুঁজে দেখবো কোন গল্পগুলো আছে ব্লগে। সেটা নিয়ে পরে একটা পোস্ট দেবার ইচ্ছে আছে।

ভালো থাকবেন। আশা করছি বইটা আপনার ভালো লাগবে। সবসময় পাশে থাকার অফুরন্ত শুভকামনা।

২| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১১

পদাতিক চৌধুরি বলেছেন: প্রকাশনার অপেক্ষায় থাকা আপনার আসন্ন গল্পগুচ্ছ 'আগুনের ফুলকে' অগ্রিম শুভেচ্ছা জানাই । অভিনন্দন জানাই আপনাকে। একুশে বইমেলায় ব্যাপক সাড়া জাগাক বা বেস্ট সেলার শিরোপা পাক- কামনা করি।

আপনার সার্বিক শুভ কামনা করি।

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩১

শিখা রহমান বলেছেন: পদাতিক আপনি আমার খুব প্রিয় একজন মানুষ ও লেখক। আপনার শুভকামনা অনেক বড় পাওয়া। "একুশে বইমেলায় ব্যাপক সাড়া জাগাক বা বেস্ট সেলার শিরোপা পাক- কামনা করি।" --- এতো বড় কিছু আশা করি না। তবে বইটি আপনাদের সবার ভালো লাগলেই লেখালেখি সার্থক মনে হবে।

ভালো থাকুন সবসময়। অফুরন্ত শুভেচ্ছা।

৩| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৩

নীল আকাশ বলেছেন: নিশ্চয় নতুন সব গল্প যা ব্লগে প্রকাশ হয় নি? আপনার বই আমি অবশ্যই কালেক্ট করব। তবে ইচ্ছে আছে এবার একুশে বই মেলায় বউ কে নিয়ে যেয়ে এবার ঘুরাঘুরি করার.......। সেখানে যেয়ে কিনব।
ভালো থাকুন আপু।
শুভ কামনা রইল।

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৪

শিখা রহমান বলেছেন: নীল অনেক ধন্যবাদ সবসময় পাশে থাকার জন্য। চেষ্টা করবো বইমেলায় যাওয়ার। গেলে আশা করি আপনার ও আপনার ভালোবাসার সাথে দেখা হবে।

বইটা আশা করছি আপনার ভালো লাগবে। আপনাকেও অফুরন্ত শুভকামনা।

৪| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৩

আর্কিওপটেরিক্স বলেছেন: প্রথম বই প্রকাশের জন্য অভিনন্দন !

বইটি সংগ্রহের চেষ্টা করবো :)

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৭

শিখা রহমান বলেছেন: আর্কিওপটেরিক্স আপনাকে ব্লগে পেলেই মন আলো হয়ে যায়। আপনি সবসময়ে মন ভালো করা মন্তব্য করেন যে!!

বইটা সংগ্রহের ইচ্ছা জানানোর জন্য অনেক ধন্যবাদ। আশা করছি আপনার ভালো লাগবে। বইমেলায় স্টল নম্বর আর অনলাইনে অর্ডারের তথ্যাবলী জানাবো অবশ্যই।

ভালো থাকুন। পাশে থাকার জন্য ভালোবাসা ও শুভকামনা রইলো।

৫| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩০

আলমগীর জনি বলেছেন: শুভকামনা রইল

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৯

শিখা রহমান বলেছেন: আলমগীর জনি আমার ব্লগে আপনাকে স্বাগতম। শুভকামনার জন্য ভালোলাগা রইলো।

আশা করি মাঝে মাঝে লেখায় আপনাকে পাবো। শুভকামনা সতত।

৬| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৫

নীল আকাশ বলেছেন: নীল অনেক ধন্যবাদ সবসময় পাশে থাকার জন্য। চেষ্টা করবো বইমেলায় যাওয়ার। গেলে আশা করি আপনার ও আপনার ভালোবাসার সাথে দেখা হবে। - ইনসাল্লাহ দেখা হবে.....

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪০

শিখা রহমান বলেছেন: নীল যদি যাওয়া হয় অবশ্যই জানাবো বইমেলায় কখন কোথায় থাকবো। ইনশাল্লাহ দেখা হবে।

ফিরে এসে আবারো মন্তব্য করার জন্য ভালোলাগা রইলো।

৭| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪৩

বিজন রয় বলেছেন: সবচেয়ে সুন্দর একটি খবর দিলেন!!
অভিনন্দন।

এই পোস্টের শিরোণাম যা দিয়েছেন সেটা না হয়ে "আগুনের ফুল" হতে পারতো!
আপনার প্রথম বই, এর চেয়ে ভালবাসার আর কি আছে!

আপনার গল্পগুলো আগুনের ফুল, আপনার কবিতাগুলো আগুনের ফুলকি, আর আপনি খরস্রোতা অগ্নিকুন্ড!!

ফলোঅাপে থাকছি..........

শুভকামনা হৃদয়ের......

২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৫

শিখা রহমান বলেছেন: বিজন আমার স্পষ্ট মনে আছে আমার দ্বিতীয় বা তৃতীয় পোষ্টে আপনি জিজ্ঞাসা করেছিলেন যে বই আছে কিনা। 'না' বলাতে অবাক হয়েছিলেন। তখন মনে হয় আমার লেখালেখির মোটে এক বছর। :)

আপনি না থাকলে কিন্তু এতোদূর পথচলাই হতো না। ঠিক বুঝিয়ে বলা কঠিন যে আপনি কিভাবে আমাকে উৎসাহ দিয়েছেন আর পাশে থেকেছেন। অবশ্য যারা কবিতার মতো মানুষ, তারা নিজেরাই জানে কোথায় ফুল ফুটেছে তাদের ছোঁয়ায়।

বুঝতেই পারছি আপনি প্রেমে পড়তে চাইছেন না। পোস্টের নামটা কেন এমন দিলাম সেটা নাহয় আরেকদিন বলবো।

"আপনার গল্পগুলো আগুনের ফুল, আপনার কবিতাগুলো আগুনের ফুলকি, আর আপনি খরস্রোতা অগ্নিকুন্ড!!" --- কথাগুলো সারাজীবন মনে থাকবে।

বইমেলায় গেলে দেখা হবে তো? আর বইটা আপনি কিনে পড়লে অনেক ভালো লাগবে। আমার কিছু একটা থাকলো আপনার কাছে, এই ব্যাপারটা ভাবতেই ভালো লাগছে।

শুভকামনা। জানাবো কখন, কোথায়, কি। পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

৮| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪৯

মোস্তফা সোহেল বলেছেন: শিখাপু,আসছে একুশে বই মেলায় আপনার বই প্রকাশ হবে জেনে অনেক ভাল লাগল।
আপনার জন্য অনেক শুভকামনা রইল।
আর বই মেলাতে না গেলেও অনলাইন থেকে বইটা সংগ্রহ করব।

২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪১

শিখা রহমান বলেছেন: সোহেল আপনি আমার বই সংগ্রহ করবেন শুনে মন আলো হয়ে গেলো।

আপনি আমার প্রিয় ব্লগারদের একজন। সবসময় পাশে থেকে অনুপ্রেরণা যোগান। আপনার কাছে আমার ঋণ অনেক। আন্তরিক কৃতজ্ঞতা আর ভালোবাসা জানবেন।

আমি অবশ্যই কোথা থেকে ও কিভাবে বইটা সংগ্রহ করবেন জানাবো। বইমেলায় যদি যাই সেটাও জানাবো। দেখা হলে অবশ্যই অনেক ভালো লাগবে।

ভালো থাকুন সবসময়। শুভকামনা নিরন্তর।

৯| ২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫৭

রানার ব্লগ বলেছেন: ২১শে বই মেলায় বই প্রকাশ হচ্ছে যেনে প্রীত !!! আপনার উত্তর উত্তর সাফল্য কামনা করছি। নিজেরও ইচ্ছা আছে সাহস নাই, কারন যা লিখি তা পঠন যগ্য কি না এটা ভেবেই পিছিয়ে যাই এবং কি ভাবে প্রকাশ করতে হয় তাই জানি না। অভিনন্দন।

২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৬

শিখা রহমান বলেছেন: রানার ব্লগ আপনাকে আমার লেখায় স্বাগতম। আপনি চেষ্টা করলেই পারবেন আশা করি। এমনটা একসময় আমিও ভাবতাম। ব্লগে সবাই পাশে থাকেন, লেখার দোষগুণ ধরিয়ে দেন আর অনুপ্রেরণা যোগান। এই ব্যাপারগুলো অনেক সাহায্য করে। অন্যদের লেখা পড়েও অনেককিছু শেখা যায়।

প্রকাশনার কথা বলি। আমি স্যাম্পল গল্প পাঠিয়েছিলাম কয়েকজনের কাছে। পড়ে ভালো লেগেছে বলে প্রকাশে রাজী হয়েছে আর তারপরেই পাণ্ডুলিপি পাঠালাম।

আরো কিছু জানতে হলে মন্তব্যে জিজ্জ্ঞাসা করবেন। সাধ্যমতো উত্তর দেবার চেষ্টা করবো।

ভালো থাকবেন। আশা করি মাঝে মাঝে লেখায় আপনাকে পাবো। শুভকামনা নিরন্তর।

১০| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৭

সম্রাট ইজ বেস্ট বলেছেন: এই তো, এতদিনে লেখিকা শিখা রহমানের পরিপূর্ণতা পাওয়া গেল। আপনাকে আমি অনেক আগে থেকেই বলে আসছিলাম যে, আপনার লেখাগুলোকে স্থায়ী অক্ষরে মলাটের ভেতর ঠাঁই দিন। যাক, এতদিনে আমার চাওয়াটা পূর্ণ হতে চলেছে। আপনাকে অভিনন্দনে সিক্ত করতে কী-বোর্ড ছাড়া আপাতত হাতের কাছে কিছু পাওয়া যাচ্ছে না। আপনার বই অবশ্যই সংগ্রহ করব। এখন তো অপেক্ষার দিনগুলোই কাটতে চাইবে না।

কাউন্টডাউন শুরু হল।

২৬ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২১

শিখা রহমান বলেছেন: সম্রাট আপনাকে যে কি বলে ধন্যবাদ দেবো। আপনি না থাকলে অনেক কিছুই করা হতো না, এতোখানি পথচলা হতো না। আপনার চাওয়াটা পূর্ণ করতে পেরে আসলেই ভালো লাগছে। আপনি কয়েকদিন আগেও বইয়ের কথা বলছিলেন।

অভিনন্দনের জন্য আপনার শব্দরাই যথেষ্ট কবিসম্রাট। :) বইটা সংগ্রহ করবেন শুনে এত্তো ভালো লাগছে। আপনার কাছে আমার কিছু থেকে যাবে ভাবতেই ভালোলাগায় ডুবছি।

বইমেলায় যদি যেতে পারি আপনার সাথে দেখা করার ইচ্ছে থাকলো, অবশ্য যদি আপনি সময় করতে পারেন। অপেক্ষায় থাকলেনই না হয় একটু। আমার সামান্য লেখাদের জন্য কোন এক কাব্যরাজ্যের সম্রাট অপেক্ষায় আছে ভাবতেও যে ভালো লাগে।

কাউন্টডাউনে আপনার সাথে আমিও আছে। ভালো থাকুন ভালোবাসায় আর কবিতায়। শুভকামনা নিরন্তর!!

১১| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৪

নজসু বলেছেন:




খুব প্রিয় একজন ব্লগার এবং লেখিকার বই!!!
সত্যি আমি অত্যন্ত অত্যন্ত আনন্দিত।
নিজের কথামালার সৃষ্টিগুলো মলাটবন্দী হচ্ছে এটা কি কম আনন্দের।
অবশ্যই প্রেমে পড়ার মতো।

আপনার এই খুশিতে নিজেকেও খুশির অংশীদার মনে করছি।
আমি নতুন হিসেব অনুভব করেছি আপনার লেখা অন্যদের মতো আমাকে অল্পদিনেই ছুঁয়ে গেছে।
আমি মিশে গেছি আপনার প্রতিটি বর্ণের সাথে।

এই যে একটা সংবাদ জানিয়ে ছোট্ট একটা পোষ্ট দিয়েছেন। নয় কবিতা, নয় গল্প।
অথচ এতো দরদ দিয়ে লিখেছেন যে প্রতিটি শব্দে মমতা জড়িয়ে আছে।

যারা আপনাকে বই প্রকাশে উত্সাহ জুগিয়েছে তাদের ধন্যবাদ জানাই।

ছায়াবিথীকেও অভিনন্দন একজন সুলেখিকাকে মূল্যায়ন করার জন্য।
ধ্রুব এষের নামটা পরিচিত রহস্যপত্রিকা, সেবা প্রকাশণী থেকে।
আমার কাছে উনি খুবই গুণী এবং শ্রদ্ধার একজন ব্যক্তি।
তিনি আপনার প্রচ্ছদপট আঁকছেন।

আমার আফসোস হচ্ছিলো বইটা আমি পাবো কিভাবে? সংগ্রহ করার কোন উপায় নেই।
বইমেলায় যাওয়া সম্ভব নয়। কিন্তু আমার সে চিন্তাটাও দূর হলো।
অনলাইনেও বইটা কিনতে পারবো জেনে ভালো লাগছে।

আরও ভালো লাগছে লেখিকা তার পাঠকদের সব দিকটা বিবেচনা করেছেন।

আগুনের ফুল আগুনের শিখার মতো দপদপ করে জ্বলে উঠুক।
শুভকামনা রইল।

২৬ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৪

শিখা রহমান বলেছেন: নজসু আপনি প্রিয় ব্লগার ও লেখকদের একজন। আমার জন্য আপনি খুব বড় পাওয়া। পাশে থাকেন, অনুপ্রেরণা দেন, আবার একই সাথে গঠনমূলক সমালোচনাও করেন। আপনি অবশ্যই আমার এই পথচলার ও খুশীর অংশীদার।

আমার লেখারা আপনার হৃদয় ছুঁয়েছে জেনে কি যে ভালো লাগলো। অনেক ধন্যবাদ এই কথাটার জন্য। যারা ব্লগে লেখার অনুপ্রেরণা জুগিয়েছে আপনিও কিন্তু তাদের মধ্যে একজন।

ছায়াবিথী আসলেই আমার লেখাকে আর আমাকে অনেকখানি সম্মান আর আত্মবিশ্বাস দিয়েছে। ভবিষ্যতে লেখালেখির সময়ে এই বই প্রকাশের ব্যপারটা অনেক অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। ধ্রুব এষের অনেকগুলো ক্ষেত্রেই নিজগুণে বিখ্যাত। উনি গল্পটা পড়ে নামের সাথে মিলিয়ে প্রচ্ছদ করেছেন। আমার নিজেরই প্রচ্ছদটা খুব ভালো লেগেছে।

অনলাইনে কিভাবে পাবেন সেটা আমি সময় এগিয়ে এলে অবশ্যই জানাবো। বইটা আপনি সংগ্রহ করলে আমার খুব ভালো লাগবে। আশাকরি বইয়ের গল্পগুলোও আপনার ভালো লাগবে।

"আগুনের ফুল আগুনের শিখার মতো দপদপ করে জ্বলে উঠুক।" --- সে আপনারা ভালোবাসার চকমকি ঠুকলেই হবে।

আপনাকে অশেষ কৃতজ্ঞতা ও শুভকামনা। ভালো থাকুন ভালোবাসায়। দেখা হবে গল্প-কবিতায়।

১২| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৯

আহমেদ জী এস বলেছেন: শিখা রহমান,




শিরোনামেই তো প্রেমে পড়ে গেলুম! "আসুন না প্রেমে পড়ি!!" এমনটা বলার প্রয়োজন ছিলোনা কারন প্রেমের গর্তে মানুষ এমনি এমনিতেই পড়ে যায়। হাত-পা ভাঙেও শুনেছি! :P আর সে গর্তে পড়ে গিয়ে যদি "আগুনের ফুল" পাওয়া যায় তবে ভাঙা হাড়ে গরম সেঁকাও দেয়া যেতে পারে!
তবে প্রেমে পড়ার আমন্ত্রন জানিয়ে যেটুকু লিখলেন তার প্রেমেই পড়ে গেছি আগে!
সন্দেহ নেই, তা যে 'আগুনফুল' হয়ে বুকে কুঁড়ি ধরাবে আর সে কুঁড়ি থেকে পরিপূর্ণ একটি ফুল পাখা মেলবে একুশের কোনও এক প্রাতে!

আপনার প্রথম বইটিও প্রথম প্রেমের মতো পাঠককে মোহগ্রস্থ করে তুলুক এমন বাসনায়.......................

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:৫৭

শিখা রহমান বলেছেন: আহমেদ জী এস আপনি আসলেই মন্তব্যের যাদুকর!! শব্দে এমন জাল বোনেন যে জালমুক্তির চাইতে জালে জড়াতেই বেশী ভালো লাগে।

"প্রেমে পড়ার আমন্ত্রন জানিয়ে যেটুকু লিখলেন তার প্রেমেই পড়ে গেছি আগে! " --- তাই বুঝি? আশাকরি হাত-পা ভাঙেনি। :P তবে যেহেতু ইতিমধ্যেই গর্তে অবস্থান করছেন সেহেতু "আগুনের ফুল" সংগ্রহ করবেন নিশ্চয়ই। :)

"সন্দেহ নেই, তা যে 'আগুনফুল' হয়ে বুকে কুঁড়ি ধরাবে আর সে কুঁড়ি থেকে পরিপূর্ণ একটি ফুল পাখা মেলবে একুশের কোনও এক প্রাতে! " --- শুভকামনার জন্য ধন্যবাদ।

আন্তরিক কৃতজ্ঞতা সবসময় পাশে থাকার জন্য। আপনার যাদুকরী মন্তব্য পদে পদে অনুপ্রেরণা যুগিয়েছে। আমার এই পথচলার আপনিও একজন অংশীদার।

ভালো থাকুন। আশা করছি বইটা আপনাকে প্রথম প্রেমের মতো মোহগ্রস্থ করবে, মুগ্ধ করবে। শুভকামনা অফুরন্ত!!

১৩| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৫

মিথী_মারজান বলেছেন: ভালোবাসি আমার জারুল ফুলের আপুকে আর উত্তেজনা বুকে চেপে অপেক্ষায় আছি 'আগুনের ফুল' বইটা নিজ হাতে স্পর্শ করার জন্য।
বইটা হাতে নিয়ে সবার আগে জড়িয়ে ধরবো আপু।
খুশিতে চিৎকার করেও উঠতে পারি আমারতো আবার কোনকিছুর ঠিক নাই!:P
দিন কাটছেনা আপু,বই মেলা কবে আসবে! আর কবে এই বইটি কিনব!
হুমায়ুন আহমেদ এর মৃত্যুর পর এই প্রথম বইমেলায় কোন বই কেনার জন্য বোধহয় এতটা অস্হির হয়ে আছি।
খুব করে চাইতাম, আপনার লেখা ছড়িয়ে পড়ুক সাধারণ পাঠকদের মনে।
বাংলা সাহিত্য এখনো জানেনা এবার বই মেলায় কি অপেক্ষা করছে আমাদের সহিত্যসম্ভারকে আরো সমৃদ্ধ করার জন্য।
সবার হৃদয়ে উত্তাপ ছড়াক 'আগুনের ফুল'।
ওহ্! আপুউউউ!!!! আমি সত্যিই খুব এক্সাইটেড!!! !:#P !:#P

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:০৩

শিখা রহমান বলেছেন: মিথীমনি তুমি না থাকলে ব্লগে এলেই এমন ভালোবাসারা এমন জারুল ফুল হাতে অপেক্ষা করে থাকতো না।

তোমার পক্ষেই সম্ভব আমার লেখাকে, বইকে এমন ভালোবাসা। তুমি যে এই আপুটাকে এত্তো এত্তো ভালোবাসো। আমার খুব খুব ভালো লাগছে ভেবে যে বইমেলায় তোমার সাথে দেখা হতে পারে। তোমার অনেকগুলো আদর পাওনা আছে। তোমাকে জড়িয়ে ধরে অনেক অনেক ক্ষণ বসে থাকবো কেমন!!

"সবার হৃদয়ে উত্তাপ ছড়াক 'আগুনের ফুল'।" --- শুভকামনার জন্য অনেক ভালোবাসা মিষ্টি মেয়েটা।

ভালো থেকো ভালোবাসায় জারুল ফুলের মালিক। দেখা হয়ে যাবে ঠিক ঠিক ছোট গল্পের স্টলে। :)

১৪| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৬

হাবিব বলেছেন: প্রিয় আপুর বই নিশ্চয়ই ভালো লাগবে..........। অসাধারন লেগেছে এই লেখার শুরু থেকে শেষ অবধি...... আরো ভালো হতো যদি বইটা থেকে একটা কবিতা দিতেন

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:০৬

শিখা রহমান বলেছেন: হাবিব ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। বইটা ছোট গল্পের আর ভবিষ্যতে বই থেকে লেখা দেবো নিশ্চয়ই।

বইটা আপনার ও অন্য পাঠকদের ভালো লাগবে আশা করছি। পাশে থাকার জন্য ভালোলাগা ও শুভকামনা।

ভালো থাকুন সবসময়।

১৫| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: নামটা লিখে রাখলাম। আগামী বইমেলাতে সংগ্রহ করে নিব।
অটোগ্রাফ কি পাবো? অথবা সেলফি?

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:০৯

শিখা রহমান বলেছেন: রাজীব বইটা বইমেলাতে সংগ্রহ করে নেবেন জেনে ভালো লাগলো। আন্তরিক ধন্যবাদ জানবেন। আপনি সবসময় মন্তব্য করে পাশে থাকেন সেজন্য ভালোলাগা জানবেন।

বইমেলায় যেতে পারলে অবশ্যই দেখা হবে। আমি জানাবো কখন আর কোথায় যদি যেতে পারি। অবশ্যই অটোগ্রাফ পাবেন আর সেলফিও। :) আমার কিন্তু সেলফি তুলতে খুব ভালো লাগে।

ভালো থাকবেন। দেখা হয়ে যাবে ছোট গল্পের স্টলে। :)

১৬| ২৬ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: নামটা লিখে রাখলাম। আগামী বইমেলাতে সংগ্রহ করে নিব।
অটোগ্রাফ কি পাবো? অথবা সেলফি?

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:১০

শিখা রহমান বলেছেন: রাজীব ওপরের মন্তব্যে বলতে ভুলে গেছি সুরভী আর আপনার জান্টুশ মেয়েটাকে নিয়ে আসবেন বই মেলাতে। সবাই মিলে সেলফি তোলা যাবে।

ভালো থকুন সবাইকে নিয়ে। শুভকামনা নিরন্তর।

১৭| ২৬ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৪

মনিরা সুলতানা বলেছেন: নিঃসন্দেহে দারুণ খবর পাঠকদের জন্য! আমাদের কে যেভাবে লেখায় আবেশিত করেছ, আমাদের কে জয় করে নিয়েছো। আশা করছি সেভাবে সকল পাঠকদের মন জয় করবে তোমার লেখা

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:১৬

শিখা রহমান বলেছেন: নীরা লেখালেখির সবচেয়ে বড় পাওয়া তোমার মতো কিছু দারুণ লেখক ও সুন্দর মনের মানুষের সাথে পরিচিত হওয়া।

তোমাকে সত্যিই জয় করেছি কি? আমার ও আমার লেখার জন্য তোমার ভালোবাসা আপ্লুত করে। শুভকামনার জন্য ও সবসময়ে পাশে থেকে উৎসাহ দেবার জন্য একরাশ ভালোবাসা। তুমি না থাকলে এতোদূর পথচলা হতো না নিশ্চিত।

আশা করছি বইটা তোমার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। শুভকামনার জন্য অশেষ কৃতজ্ঞতা।

ভালো থেকো আর ভালোবেসো আমার কবিতার মেয়ে।

১৮| ২৬ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আগুনের ফুলের জন্য লাল গোলাপ শুভেচ্ছ।

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:১৮

শিখা রহমান বলেছেন: মাইদুল আপনাকেও ফুলেল শুভেচ্ছা। পাশে থাকার জন্য অশেষ কৃতজ্ঞতা।

আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। শুভকামনা নিরন্তর!!

১৯| ২৬ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

সাইন বোর্ড বলেছেন: শুভ কামনা রইল ।

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:১৯

শিখা রহমান বলেছেন: সাইন বোর্ড ধন্যবাদ অনেক। আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। শুভকামনা নিরন্তর!!

২০| ২৬ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪০

জুন বলেছেন: শিখা রহমান, আপনার বই এর সফল আত্মপ্রকাশ ও বিপুল জনপ্রিয়তা কামনা করছি ।
প্রেমে পড়ার জন্য এমন ভাবে আহবান জানালেন যে আমার চিত্ত ও চঞ্চল হয়ে উঠলো :``>>

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:২৩

শিখা রহমান বলেছেন: জুন সুন্দর শব্দমালায় শুভেচ্ছায় সন্ধ্যাটা আলো করে দিলেন। :)

প্রেমে পড়ার জন্য চিত্ত চঞ্চল হয়েছে? :) আর মাত্র দু'মাস অপেক্ষা!! ফেব্রুয়ারী এলেই বইটা কিনে প্রেমে ডুব দেবেন। :``<<

আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। শুভকামনা নিরন্তর!!

২১| ২৬ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: আমি মন্তব্য করবো না। :(

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:২৮

শিখা রহমান বলেছেন: পাঠকের প্রতিক্রিয়া ! কেন শুনি? অন্যসময়ে লেখা দিলেই এত্তো বকবক আর এখন চুপ। X((

প্রেমে পড়তে অসুবিধা কি? নাকি বই পড়তে হবে বলে কথাই বন্ধ। জালিবেতটা আবার তেল মেখে রেডি করতেই হবে দেখছি। X((

শোন ছেলে বইটা কিনে পড়ে পরীক্ষা দেবে। পাশ না করলে খবর আছে। =p~

২২| ২৬ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: জুন বলেছেন: শিখা রহমান, আপনার বই এর সফল আত্মপ্রকাশ ও বিপুল জনপ্রিয়তা কামনা করছি ।
প্রেমে পড়ার জন্য এমন ভাবে আহবান জানালেন যে আমার চিত্ত ও চঞ্চল হয়ে উঠলো :``<<


জুনাপু'রই যদি এই হাল আমি চ্যাংরার তবে কি দশা!!

মিথীমনির জারুল আপু'র 'আগুনের ফুল' স্পর্শ করতে আমিও উদগ্রীব হয়ে আছি।
শিখাপু'র লিখাজোকা নিশ্চিত আলোড়ন তুলতে চলেছে........বাজি বাজি বাজি

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৩৪

শিখা রহমান বলেছেন: কি করি আজ ভেবে না পাই "জুনাপু'রই যদি এই হাল আমি চ্যাংরার তবে কি দশা!!" --- হুউউউ...কি দশা বলুনতো? :`> প্রেমে হাবুডুবু বুঝি? সেতো দারুণ ব্যাপার। :)

প্রেমে ইতিমধ্যেই পড়েছেন বুঝতে পারছি। এখন শুধু প্রেয়সীর জন্য অপেক্ষা...'আগুনের ফুল' এর জন্য এই অপেক্ষা মধুর হোক। :)

আপনি বাজিতে জিতে যান যেই শুভকামনা রইলো। আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। ভালোবাসা নিরন্তর!!

২৩| ২৬ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: শুভেচ্ছা...
বই ও লেখকের সাফল্য কামনা করছি।

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৩৫

শিখা রহমান বলেছেন: জুনায়েদ ধন্যবাদ অনেক। আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। শুভকামনা নিরন্তর!!

২৪| ২৬ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৮

সোহানী বলেছেন: অসাধারন শিখা!!! আপনি আদতেই অসাধারন লেখক, তাই বইটি নি:সন্দেহে ভিন্নমাত্রা আনবে এতে সন্দেহ নেই।

ইউএস এর কোন স্টেট বা কোথায় গেলে বইটি পাবো?

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৪৩

শিখা রহমান বলেছেন: সোহানী আপু অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনি সবসময় পাশে থেকে মন্তব্যে অনুপ্রাণিত করেছেন সে জন্য অশেষ কৃতজ্ঞতা।

"আপনি আদতেই অসাধারন লেখক, তাই বইটি নি:সন্দেহে ভিন্নমাত্রা আনবে এতে সন্দেহ নেই।" --- আপনার এই বিশ্বাস যেন রাখতে পারি সেই আশা করছি। বইটি ফেব্রুয়ারীর প্রথম দিন থেকেই অনলাইনে পাওয়া যাবে। আমি অবশ্যই ডিটেলস জানাবো প্রিয় আপু ও লেখক।

বইটা সংগ্রহের জন্য আগাম ধন্যবাদ ও ভালোবাসা। আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। ভালোবাসা নিরন্তর!!

২৫| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৩২

সেলিম আনোয়ার বলেছেন: শুভকামনা থাকলো।+

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৪৪

শিখা রহমান বলেছেন: সেলিম আনোয়ার ধন্যবাদ কবি। আপনি সবসময় পাশে থেকে মন্তব্যে অনুপ্রাণিত করেছেন সে জন্য অশেষ কৃতজ্ঞতা।

আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের মন জয় করতে পারবে। ভালোবাসা নিরন্তর!!

২৬| ২৬ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৮

সুমন কর বলেছেন: দারুণ খরব। অনেক অনেক শুভকামনা......... !:#P

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৪৬

শিখা রহমান বলেছেন: সুমন আপনাকে অশেষ কৃতজ্ঞতা সবসময়ে পাশে থাকার জন্য। এই পথচলার আপনিও অংশীদার অবশ্যই।

আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের ভালো লাগবে। শুভকামনা নিরন্তর!!

২৭| ২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:১১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: লেখক ও ব্যক্তি আমি আবেগী।
................................................... কার প্রেমে এই বয়সে পড়তে হবে?

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৪৮

শিখা রহমান বলেছেন: স্বপ্নের শঙ্খচিল আবেগী মানুষের সাথে প্রেম করার ঝামেলা অনেক। আপনি বরং লেখার প্রেমে পড়ে যান। 'আগুনের ফুল' বইটা সংগ্রহ করে ফেলুন। :)

আপনাকে অশেষ কৃতজ্ঞতা সবসময়ে পাশে থাকার জন্য সুন্দর মন্তব্যে ও ছবিতে। এই পথচলার আপনিও অংশীদার অবশ্যই।

আশা করছি বইটা আপনার ও অন্য পাঠকদের ভালো লাগবে। শুভকামনা নিরন্তর!!

২৮| ২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:৩৮

কাওসার চৌধুরী বলেছেন:
অভিনন্দন, অভিনন্দন এবং অভিনন্দন আপা। অনেক অনেক শুভ কামনা রইলো। +++

২৭ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৫১

শিখা রহমান বলেছেন: কাউসার আপনার মতো দুর্দান্ত আর জনপ্রিয় লেখকের শুভকামনা অনেক বড় পাওয়া। আগুন জ্বলে গেছে দেখি ইতিমধ্যেই :) বইটা সংগ্রহ করবেন আশা করছি।

আপনাকে অশেষ কৃতজ্ঞতা সবসময়ে পাশে থাকার জন্য। এই পথচলার আপনিও অংশীদার অবশ্যই।

আশা করি বইটা আপনার ও অন্য পাঠকদের ভালো লাগবে। শুভকামনা নিরন্তর!!



বইটা আপনার

২৯| ২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫৩

করুণাধারা বলেছেন: নিশ্চয়ই এই বইয়ের প্রেমে পড়বো, যদি অনলাইনে পাই!!!

অনেক শুভকামনা রইল।

২৮ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪১

শিখা রহমান বলেছেন: করুণাধারা অনেক ধন্যবাদ পাশে থাকার জন্য। অনলাইনে ও বইমেলায় পহেলা ফেব্রুয়ারী থেকে পাওয়া যাবে। সময় এগিয়ে আসলে আমি অবশ্যই অনলাইনে সংগ্রহ করার অন্যান্য তথ্য জানাবো।

প্রেমে পড়তে রাজী হওয়ার জন্য ভালোবাসা। :) শুভকামনা নিরন্তর আপনাকেও।

৩০| ২৭ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫৮

সমালোচক মন্তব্যকারী বলেছেন: যে ব্যক্তি 'সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি' প্রতিদিন ১০০ বার পাঠ করবে সমুদ্রের ফেনা পরিমাণ (সগিরা) গুনাহ থাকলেও তাকে মাফ করে দেওয়া হবে। -সহিহ বোখারি: ৭/১৬৮

৩১| ২৭ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৮

জাহিদ অনিক বলেছেন: দুর্দান্ত শিখা আপু, আপনার বই বের হচ্ছে সেটা অবশ্যই পাঠক প্রিয়তা পাবে। আমাদের মধ্যে থেকে একজনের বই সবার হাতে হাতে থাকবে এটা ভাবতেই ভালো লাগছে।
আসুন না প্রেমে পড়ি!! প্রতিটি পাঠক হৃদয়ে পৌছে যাক এই বার্তা এই আহ্বান।
আগুনের ফুল এবং প্রিয় লেখক শিখা রহমান দুই'এর প্রতিই রইলো আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা।
শুভ কামনা শিখা আপু।

২৮ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫০

শিখা রহমান বলেছেন: প্রিয় কবি যখন এমন মনছোঁয়া শুভকামনা জানায়, তখন আকশে ডানা মেলে মন।

তোমার বই বের করা কিন্তু এখন একদম জরুরী। আর কথা ছিলো আমি বই প্রকাশ করলে তারপরে তুমি করবে। মনে আছে তো কবি? কথা রেখো কিন্তু।

কবিতায় ও বন্ধুত্বে পাশে থাকার জন্য অনেক ভালোবাসা। শুভকামনা ও ভালোবাসা নিরন্তর!!

৩২| ২৮ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

ফারিহা হোসেন প্রভা বলেছেন: প্রেম ভালবাসা সম্পর্কে অনেক সুন্দর একটি পোষ্ট। ধন্যবাদ ম্যাডাম আপনাকে।

৩০ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২০

শিখা রহমান বলেছেন: প্রভামনি তুমি মনে হয় পোষ্টটি না পড়েই মন্তব্য করেছো। সময় পেলে পড়ে তারপরে আবার মন্তব্য কোর।

শুভকামনা ও ভালোবাসা থাকলো।

৩৩| ০২ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৩

সামিয়া বলেছেন: শুরুটা বেশ ভালোভাবে হয়েছে, দারুন প্রচ্ছদ আর তোমার গল্পের আকর্ষণ দুটোই আমাকে আনন্দিত করেছে। প্রাণঢালা অভিনন্দন।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩০

শিখা রহমান বলেছেন: ইতিমিতিমনি তুমি অনেকবার বলেছো বই প্রকাশের কথা। অনেক ধন্যবাদ পাশে থেকে আর ভালোবেসে উৎসাহ যোগানোর জন্য।

প্রচ্ছদ তোমার ভালো লেগেছে আর গল্পগুলো ভালো লাগতে পারে ভেবেছো জেনে মন আলো হয়ে গেলো।

ভালো থেকো আর ভালবেসো মিষ্টি মেয়েটা। অনেক অনেক আদর আর ভালোবাসা।

৩৪| ০২ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৪

সামিয়া বলেছেন: আরেকটা কথা বলতে ভুলেই গেলাম তোমার দীর্ঘ লেখক জীবন কামনা করছি।। লাভ ইউ আপু।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩২

শিখা রহমান বলেছেন: ইতিমিতিমনি এত্তো ভালোবাসি তোমাকেও। তোমারও দীর্ঘ লেখক জীবন কামনা করছি। তুমি ইতিমধ্যেই অনেকটা পথ হেঁটে ফেলেছো মেয়ে!! :)

শুভকামনার জন্য ভালোবাসা আর আদর এত্তো এত্তো।

৩৫| ১৬ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২১

ডার্ক ম্যান বলেছেন: লেখক হিসেবে আপনার পথচলা শুভ হোক ।

১৭ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৬

শিখা রহমান বলেছেন: ডার্ক ম্যান আপনার শুভকামনা হাত পেতে নিলাম।

ভালো থাকুন ভালোবাসায়। দেখা হবে গল্প-কবিতায়। শুভকামনা সতত!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.