নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগে ঘুরতে আসায় আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি । আশা করছি আমার লেখালেখি, ফটোগ্রাফি আপনার ভালো লাগবে । ফেসবুকে আমার সাথে যুক্ত হতে পারেন— https://www.facebook.com/SA.Sabbir666

সাব্বির আহমেদ সাকিল

আমাকে যাচাই করার পূর্বে নিজেকে যাচাই করুন ।

সাব্বির আহমেদ সাকিল › বিস্তারিত পোস্টঃ

উত্তরবঙ্গের আলো কি তবে নিরাপত্তাহীনতার কারণে উত্তরবঙ্গের অন্ধকারের দিকে এগোচ্ছে...

২৯ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:৩৬


ঢাবি, বুয়েটে মারামারি হলেও সেটার বেশীরভাগ ঘটনাই দিনের বেলাতে ঘটতে দেখা যায় । অথচ উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিঠখ্যাত সরকারি আজিজুল হক কলেজে দিন নাই, রাত নাই যখন-তখন মারামারি, কোপাকুপি চলে ।

দিন দিন একটা নিরাপত্তাহীন ক্যাম্পাস, সন্ত্রাসীদের অভয়ারণ্যে হয়ে উঠছে প্রিয় ক্যাম্পাসটা । কারোর লাইফের সিকিউরিটি নাই । নাই পর্যাপ্ত সিকিউরিটি গার্ড । রাতের বেলা গার্ড আলাল ভাই ছাড়া আর বোধহয় কেউ নাই!

গতকাল একটি ভিডিও ভাইরাল হয়েছে যেটাতে দেখা যাচ্ছে কামারগাড়ী গেটে আপেলের চায়ের দোকানের সামনে কয়েকজন মিলে একজনকে পেটাচ্ছে । পরে নিউজ পড়ে দেখি সেই ছেলেটাকে ছুরিকাঘাতও করা হয়েছে ।

ঘটনার পর ছেলেটা সদর থানায় মামলা করলে পুলিশ রাতারাতি একজনকে আটক করেছে ।

ক্যাম্পাস চত্ত্বরে বিশু হত্যার পর সিকিউরিটি জোরদার, পুলিশ বক্স বসানোর দাবী থাকলেও কতটা নিরাপত্তা পেয়েছে সাধারণ শিক্ষার্থীরা তা গতকালের সিসিটিভির ভিডিও ফুটেজটিই প্রমাণ করে ।

একটা বিশাল আতঙ্ক নিয়ে শিক্ষার্থীরা এখানে পড়াশোনা করে । রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, দিনাজপুর, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোরসহ বিভিন্ন জেলা থেকে এখানে শিক্ষার্থীরা পড়তে আসে । যেই ক্যাম্পাসকে ‘উত্তরবঙ্গের আলো’ বলা হয় সেই ক্যাম্পাস এখন ‘অন্ধকারের আলো’তে পরিগনিত হচ্ছে ।

ক্যাম্পাস নিরাপত্তাহীনতা এই দায়ভার, এই ব্যর্থতা আমাদের সাধারণ শিক্ষার্থীদের ব্যথিত করে, পীড়া দেয় । আতঙ্কের এই নগরীর সমস্ত আগাছাগুলোকে স্বমূলে উৎপাটন করতে, প্রতিহত করতে না পারলে বগুড়া অচিরেই অন্ধকারের ভয়ানক নগরী হিসেবে সার্টিফিকেট পাবে ।

পারিবারিকভাবে কাউন্সিলিং, ক্যাম্পাসে পুলিশ বক্স স্থাপন, শহরের মধ্যে পুলিশি টহল বাড়ানো, ক্যাম্পাসের প্রতিটি মোড়ে সিসিটিভি ক্যামেরা স্থাপন, রাজনৈতিক দলের নেতা-কর্মীদের এ ধরনের ঘটনা ঘটালে কঠোর ব্যবস্থা গ্রহণ না করলে এই মারামারি, হানাহানি, রক্তপাত বন্ধ হবেনা বগুড়াতে...

সাব্বির আহমেদ সাকিল
১৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, শরৎকাল | শুক্রবার | ২৯ জুলাই ২০২২ ইং | পূর্বধলা, নেত্রকোনা

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুলাই, ২০২২ রাত ১০:১১

সাড়ে চুয়াত্তর বলেছেন: শিক্ষাঙ্গন থেকে রাজনীতিকে অপসারণ করতে হবে। পৃথিবীর আর কোন দেশে শিক্ষাঙ্গনে শিক্ষার্থীরা লেখাপড়া বাদ দিয়ে এই সব করে।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১২:১৩

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: সুস্থ ধারার রাজনীতি প্রতিষ্ঠিত না হলে এইরূপ রাজনীতি বন্ধ করাই উচিত ।

২| ৩০ শে জুলাই, ২০২২ রাত ১:৫২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
দেশের সব শিক্ষাঙ্গনে
একই চিত্র! সব গেছে
নষ্টদের দখলে।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১২:১৪

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: রাইট ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.