নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগে ঘুরতে আসায় আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি । আশা করছি আমার লেখালেখি, ফটোগ্রাফি আপনার ভালো লাগবে । ফেসবুকে আমার সাথে যুক্ত হতে পারেন— https://www.facebook.com/SA.Sabbir666

সাব্বির আহমেদ সাকিল

আমাকে যাচাই করার পূর্বে নিজেকে যাচাই করুন ।

সাব্বির আহমেদ সাকিল › বিস্তারিত পোস্টঃ

‘ম্যালেনা’ ছাড়া শহর চলেনা, দেশ চলেনা

১১ ই আগস্ট, ২০২২ রাত ১০:০০



প্রতিটি শহরে, প্রতিটি দেশেই এক বা একাধিক ‘ম্যালেনা’ থাকে । ম্যালেনা না থাকলে প্রচার মাধ্যমগুলোকে কাউকে না কাউকে ম্যালেনা তৈরি করে দেয় । ম্যালেনাকে 'পন্য' বানিয়ে ব্যবসায় প্রসারতা বাড়ায় মিডিয়া, ভোগবাদী কোম্পানিগুলো ।

এই ম্যালেনাগুলো একটি শহরকে, একটি দেশের যৌবনদীপ্ত মানুষদের কাছে স্বপ্নের নারী হয়ে থাকে । পুরো একটি শহরের মানুষ, পুরো একটি দেশের মানুষ যেই ম্যালেনাকে দেখে কামভাবে মুষড়ে পড়ে ।

এই ম্যালেনা হলো ধর্নাঢ্য ব্যবসায়ী, রাজনীতিক, বড় আমলাদের রাতের মনোরঞ্জনের খোরাক । কাম মেটানোর বাহক । আর গরীবদের জন্য স্বপ্নের দেবী । যে স্বপ্নে এসে স্বপ্নদোষ ঘটানোর সক্ষমতা রাখে ।

শহরের মানুষ তাক লাগিয়ে তাকে দেখে । সেক্ষেত্রে ম্যালেনাকে অবশ্যই সুন্দরী হতে হয়, শারীরিক কাঠামো ঠিক হতে হয়, আবেদনময়ী হতে হয় ।

ম্যালেনা তাঁর সৌন্দর্যকে কাজে লাগিয়ে অর্থ বানায় । আর ধনাঢ্যরা পায় স্বর্গীয় সুখ ।

ম্যালেনা তৈরি কিংবা ম্যালেনা হয়ে ওঠার এই প্র্যাক্টিস বহু পুরোনো, নতুন নয় । প্রতিটি শহরেই দেখা মেলে । অঞ্চলভেদে তৈরি হয় এমন ম্যালেনা ।

আমার ব্যক্তিগত জীবনে যতগুলো স্থানে ঘুরেছি, থেকেছি তাঁর অধিকাংশ অঞ্চলেই এরকম ম্যালেনার দেখা পেয়েছি । বিভিন্ন দেশের খবর পড়ে, অনলাইনের মাধ্যমে এই ম্যালেনাদের দেখতে পেরেছি ।

ম্যালেনা হলো একটি শহরের সুশোভিত ফুল, যেই ফুল দিন-রাত সুবাস ছড়িয়ে দেয় । যেই ফুলের গন্ধে মানুষ বিভোর হয়ে থাকে । রুটির দোকানী রুটি বেলতে বেলতে ম্যালেনাকে দেখে, মুদি দোকানী গ্রাহকের পন্যের ওজন করতে করতে ম্যালেনাকে দেখে, অফিসগামী কর্পোরেটের ম্যানরা বেশভূষা নিয়ে দাঁড়িয়ে থাকে, কিশোর-যুবকরা কামুকী ইঙ্গিত দেয় ।

এক ম্যালেনা চলে যায়(বৃদ্ধ কিংবা মৃত্যু) তো আরেক ম্যালেনার সৃষ্টি হয় শহরে, দেশে । এভাবেই ম্যালেনার পালাবদলে চলতে থাকে শহর, দেশ...

আপনার শহরের ম্যালেনা কে, আপনার দেশে ম্যালেনা কে সেটা একটু মাথা খাটালেই বের করতে পারবেন আশা করি!

সাব্বির আহমেদ সাকিল
২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, বর্ষাকাল | বৃহস্পতিবার | ১১ আগস্ট ২০২২ ইং | কলমাকান্দা, নেত্রকোনা

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০২২ রাত ১০:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: বেশ্যা তো সে নয়,
যে তার পেটের ক্ষুধা মিটানোর জন্য
নিজের পরিবার চালানোর জন্য
মানুষের মনোরঞ্জন করে।
বেশ্যা হলো সে পুরুষ
যে তাকে গালি দেয়
অপমান করে
অর্থের বিনিময়ে ভোগ করে।

২| ১১ ই আগস্ট, ২০২২ রাত ১১:১৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমি কোন ম্যালেনা, ফেলেনাকে চিনিনা।
আমি চিনি মেলানিয়াকে।
যিনি একজন (স্লোভেনীয়-মার্কিন)
সাবেক মডেল। তিনি মার্কিন
ব্যবসায়ী এবং মার্কিন
যুক্তরাষ্ট্রের ৪৫ তম
রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী।

৩| ১২ ই আগস্ট, ২০২২ ভোর ৬:৪১

কামাল৮০ বলেছেন:


নিচের হাদিসটি দেখুন।যখন এই অবস্থা হবে তখন কি করতে হবে।


সহিহ মুসলিম, হাদিসঃ ৩২৯৮, সহিহ হাদিস, জাবির (রাযিঃ) থেকে বর্ণিতঃরসূলুল্লাহ সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম এক মহিলাকে দেখলেন। তখন তিনি তাঁর স্ত্রী যায়নাব –এর নিকট আসলেন। তিনি তখন তার একটি চামড়া পাকা করায় ব্যস্ত ছিলেন এবং রসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) নিজের প্রয়োজন পূরণ করলেন। অতঃপর বের হয়ে সাহাবীগণের নিকট এসে তিনি বললেনঃ স্ত্রীলোক সামনে আসে শায়ত্বানের বেশে এবং ফিরে যায় শায়ত্বানের বেশে। অতএব তোমাদের কেউ কোন স্ত্রীলোক দেখতে পেলে সে যেন তার স্ত্রীর নিকট আসে। কারণ তা তার মনের ভেতর যা রয়েছে তা দূর করে দেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.