নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখালিখি, বই পড়া, খেলাধুলা, ঘুম এইসব কিছুই ভালোবাসি ।

সাফাত আহমদ চৌধুরী

স্বপ্নতে বেঁচে থাকার নিশ্বাস খুঁজি

সাফাত আহমদ চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

আমাদের প্রিন্সিপাল নিয়ে কিছু কথা

১৯ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:৫৪

আমার আশেপাশের কোন মানুষের প্রিন্সিপাল নাই । প্রকৃতির স্বাভাবিক নিয়মে, যখন যেটা প্রয়োজন সেটা হবে, সেটা রোদ/বৃষ্টি হোক । কিন্তু মানুষ না রোদ না বৃষ্টি, কোনটাই পছন্দ করে না, তাহলে ওরা চায় কি? সেটাই তারা জানে না । বৃষ্টি হলে বলে, বের হতে বিরক্ত লাগে আবার রোদ হলে বলে এত গরম, বৃষ্টি কবে হবে? আমি তো সব পছন্দ করি ।


অসহনীয় গরম আমার অনেক পছন্দ, কষ্ট হলে ও মনের মধ্যে তৃপ্তি পাই, কারণ এই অভিযোজনের মাধ্যমে আমি শক্তিশালী হচ্ছি । আমার জীবনে সুখের চাইতে স্ট্যাবল অবস্থা বেশী পছন্দের । কারণ তাতে কোন কষ্ট নাই, কিন্তু সুখের নামে ওভার এক্সাইটমেন্ট আমার পছন্দ না, কারণ এটা রিয়েলিটি না, এটা খুব বেশীক্ষণ স্টে করবে না ।


আবার কষ্ট আমি পছন্দ করি এইজন্যে যে, এটা আমাকে তৈরি করছে, ভবিষ্যতে আরো বড় কষ্টগুলো মোকাবিলা করার জন্যে, এবং এই সময় কেটে গেলে অথবা এই দুশ্চিন্তা কেটে গেলে আমি অন্যরকম শান্তি পাবো, যেটা উত্তেজনার চাইতে বেশী আরামপ্রদ ।



সর্বোপরি, নিজের যেকোন অবস্থা নিয়ে আমার কোন অভিযোগ নাই, কারণ আমি খুব স্বাভাবিকভাবে সবকিছু বাস্তবতা বলে চালিয়ে নিতে পারি। একজন মুমিন এইজন্যে বলবে "আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল" ।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫১

ঋণাত্মক শূণ্য বলেছেন: কথা অগোছালো। শিরোনামে "আমাদের" থাকলেও লেখায় "আমাদের" বিষয়টা ফুটে উঠে নি।

শেষ লাইনটায় স্টিকি হয়ে থাকা কষ্টের। কিন্তু পেরে গেলে জীবন সুন্দর।

২| ২০ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:০২

অক্পটে বলেছেন: ভালোই লিখেছেন। সবকিছুর সাথে শরীর ও মনকে মানিয়ে নিতে পারলে যে কোন পরিস্থিতি মোকাবেলা করা সহজ হয়। এটা জীবনের সর্বক্ষেত্রেই প্রয়োজনে আসে। এমন হতে পারলে অসহ্য বলে কিছু থাকেনা। ভালো।

৩| ২০ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৪৩

রাজীব নুর বলেছেন: মুমিন্সদের আমি ভয় পাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.