নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পাখির চোখে পৃথিবী দেখতে ভালোবাসি।

সাইফুল আজীম

পেশা ও নেশা ড্রোন, জি.আই.এস এবং রিমোট সেনসিং নিয়ে কাজ করা। সেটাই করে চলছি, সেই সাথে আছি সামুর সাথে।

সাইফুল আজীম › বিস্তারিত পোস্টঃ

একজন নেশাগ্রস্থ যুবক

১৯ শে জুলাই, ২০১৩ ভোর ৪:৫৬

আমি এক নেশাগ্রস্থ যুবক। শৈশবের কোনো এক দিনে বোতল ভূত দিয়ে যে নেশার শুরু তা আর থেমে থাকেনি। শৈশব থেকে কৈশর, কৈশর থেকে যৌবন.......নেশা চলতো অবিরত। আমার সে নেশার কারিগরও সেই রকম একজন। নেশা যুগিয়ে যাচ্ছেন তো যাচ্ছেনই। কখোনো প্রেম, কখোনো বাস্তবতার হাহাকার, কখোনো জীবনবোধ, কখোনো জীবনরস.....তার কাছে যেনো নেশার সীমাহীন ভান্ডার। আমিও তাই আজলা ভরে লুটে নিলাম, নিজের অজান্তে নেশাগ্রস্থ হয়ে গেলাম।



জীবনের টানে কিছুদিনের প্রবাসী হয়ছিলাম গেলো বছর। ভেবেছিলাম নয় মাস এই নেশার সন্ধান আমি পাবোনা। তবে ফিরে এসে সুদে-আসলে লুটে নিবো সব। কিন্তু হলোনা তা। নেশার কারিগর চলে গেলেন, নেশাগ্রস্থ এই যুবককে হাহাকারে ফেলে। তার জানাও হলোনা যে জটিল এই দুনিয়ার হাজারো কষ্ট, যন্ত্রণা হাসিমুখে সইতে এই ছেলেটার তাকে প্রয়োজন, ভীষণই প্রয়োজন।



প্রিয় হুমায়ুন, আসুন, এসে দেখুন আমার টেবিলে রিমোট সেনসিং, জিআইএস নামক ভীষণ কাঠখোট্টা বিষয়ের চারিপাশে হিমু, মিছির আলির অবস্থান। হে নেশার কারিগর, আমার নেশাগ্রস্থ জীবনে আরও নেশা এনে দিতে একটিবার ফিরে আসুন প্লীজ।



জানি আবেদন ব্যর্থতায় রূপ নিবে কিন্তু নেশা কাটবেনা আমার। বোতল ভূত থেকে দেয়াল মানেই সব শেষ নয়। হুমায়ুনের সৃষ্ট নেশা একবার নয়, অসীমবার উপভোগ্য। হোক তা সে পুরোনো, তাতে নেশাতে কমতি হবেনা এটকুও।আমি নেশাগ্রস্থ ছিলাম, আছি, থাকবো। এ নেশা ছড়িয়ে দিবো আমার ভবিষ্যৎকে।



মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুলাই, ২০১৩ বিকাল ৪:৩৬

চানাচুর বলেছেন: সুন্দর লেখা।

২৪ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:০১

সাইফুল আজীম বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.