নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পাখির চোখে পৃথিবী দেখতে ভালোবাসি।

সাইফুল আজীম

পেশা ও নেশা ড্রোন, জি.আই.এস এবং রিমোট সেনসিং নিয়ে কাজ করা। সেটাই করে চলছি, সেই সাথে আছি সামুর সাথে।

সাইফুল আজীম › বিস্তারিত পোস্টঃ

আমার বন্ধুরা: (কিছুটা ঠোট কাঁটা)

০৪ ঠা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

আমার আদি বন্ধু: ছোট্টবেলা থেকে সহপাঠীদেরই বন্ধু ভাবতাম তবে যখন বুঝলাম বন্ধু মানে কাছের কেউ তখন দেখলাম আমি বন্ধুহারা। অবশেষে একসময় সবুজ এল আমার বন্ধু হয়ে। বুঝলাম বন্ধু কি। বন্ধুটি আমার বন্ধু হয়েই আছে। মান-অভিমান, দূরত্ব, ভুল ধারনা কিছুই আমাদের আলাদা করেনি। সে আমার আদি বন্ধু।



বন্ধু বড়ভাই: বিশ্ববিদ্যালয় জীবন শুরুর এক মাসের মধ্যেই অন্যায়ের প্রতিবাদ করায়, স্রোতের বিপরীতে চলায় একা হয়ে গেলাম। তখন পাশে পেলাম বাপ্পি ভাই, নাঈম ভাই, নয়ন ভাই, রানা ভাইকে। ভাই থেকে বন্ধু পেলাম। বাপ্পি ভাইতো আমার অভিভাবকও। জব, স্কলারশিপ, পাবলিকেশন সবকিছুতেই তার সহযোগিতা। এইতো কিছুক্ষণ আগেও দুজন আড্ডা দিলাম জমপেশ। তিনি ও তারা আমার বড়ভাই বন্ধু।



অর্জিত বন্ধু: অর্জিত বন্ধু আমার অনেক। অর্জিত বলছি কারন অন্যায়ের প্রতিবাদে একা হয়েছিলাম। অবশেষে সত্য উন্মোচিত হল, বন্ধুদের পেলাম। সুজন, রাশেদ, তুষার, মানিক, শাওন, রাইয়ান, রেফা, রাব্বি, অনুপা, নিশা আমার অর্জিত বন্ধুরা। কারন-অকারন যাই হোক এই বন্ধুদের আমি মিস করি নানা সময়ে।



মিথ্যা বন্ধু: নাম নিব আমি। সবার সামনেই নিব। রাজীব তুই আমার মিথ্যা বন্ধু। আমি ভাবতাম তুই আমার শ্রেষ্ঠ বন্ধু, আমার ভাই।তোর জন্য যেন নতুন ভাবে বেঁচেছিলাম। ৪ বছরের বন্ধুত্ব যে তোর কাছে ফায়দা হাসিল আর মজা লুটা বই আর কিছু ছিলনা তা যেদিন জেনেছি সেদিনই তোকে কোনদিন ক্ষমা করবনা পণ করেছি। তুই অনেক নাম কর, বড় হ তবে জানিস পৃথিবীতে একজন আছে যার কাছে তুই প্রতারক, হিংসুটে, বন্ধু নামের কলংক। তুই আমার মিথ্যা বন্ধু।



মনের বন্ধু: সে আমার মনের বন্ধু, প্রানের বন্ধু। আমার হৃদয়া। শেষের কবিতা, আমার মনের বন্ধু। ভালবাসি তোমায়।



শুধুই বন্ধু: আমার বাবা-মা, আমার শুধুই বন্ধু। সবকিছুতেই পাশে আমার তা সে যাই হোকনা কেন। আমার প্রতিটা চেষ্টা থাকবে তোমাদের মুখে হাসি আনার।



এছাড়াও আমার অনেক বন্ধু। দেশে, বিদেশে, এখানে, ওখানে। তবে আমার উপরের এই বন্ধুরা আমার সাথে সবসময় থাকে। করো জন্য মন পোড়ে, কারো জন্য রাগ হয় নিজের প্রতি আর কারও জন্য জমাট ঘৃণা মন জুড়ে।



আমি ঠোট কাটা না তবে আজ কিছুটা হলাম ইচ্ছে করেই.....বন্ধুদের সবাইকে শুভেচ্ছা।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :D :D

০৪ ঠা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

সাইফুল আজীম বলেছেন: :)

২| ০৪ ঠা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:১৮

টুম্পা মনি বলেছেন: :-B :-B :-B :-B

০৪ ঠা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

সাইফুল আজীম বলেছেন: জবাবে ইমো কিভাবে দেয়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.