নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পাখির চোখে পৃথিবী দেখতে ভালোবাসি।

সাইফুল আজীম

পেশা ও নেশা ড্রোন, জি.আই.এস এবং রিমোট সেনসিং নিয়ে কাজ করা। সেটাই করে চলছি, সেই সাথে আছি সামুর সাথে।

সাইফুল আজীম › বিস্তারিত পোস্টঃ

হামসকলস্: তিন পাগলের তেড়ুয়া কমেডি কিংবা কিছুটা কমেডি

২১ শে জুন, ২০১৪ বিকাল ৩:২৫

কমেডি মুভি হামসকলস্ দেখতে গিয়েছিলাম আজ প্রান খুলে হাসব বলে। না, প্রান খুলে হাসতে পারিনি তবে হেসেছে কমবেশী। আড়াই ঘন্টা আহামরি না পার করলেও মজাই পেয়েছি।



বলিউডের জন্য সুসংবাদ! নায়িকা অভাবে ভুগছেন? আজই সেলিব্রেটি নায়ক কিংবা অভিনেতাদের পরিবর্তিত করে নিন নায়িকাতে। কপাল খুলে যাবে। আজ সাইফ, রিতেশ এবং রাম কাপুরকে দেখে তাই মনে হল। মুভিতে মিস্টার সাইফ, রিতেশ এবং রামের চাইতে মিস সাইফ, রিতেশ এবং রামের অভিনয়ই বেশী প্রানবন্ত ছিল। সবচাইতে বেশী হেসেছি মিসদের অভিনয় দেখেই।



কমেডি মুভি তখনই স্বার্থক হয় যখন কিনা মনের অজান্তেই দর্শকেরা হাসতে থাকে কিন্তু হামসকলস্ সে দিক দিয়ে ব্যর্থ আমার মতে কারন যতবারই হেসেছি বুঝে-শুনে হেসেছি কিংবা বলা যেতে পারে কেন হাসব তা বের করে তবেই হেসেছি।



কমেডি মুভিতে কাহিনিতে বাস্তবতা থাকে কি থাকেনা তার তর্কে না যাই তবে এই মুভির কাহিনিতে বাস্তবতা নেই বললেই চলে। ছোট্ট একটি প্লট, তাকে নানা রকম কমেডি নামের ফ্লেভারে বেলে আড়াই ঘন্টার মুভিতে পরিনত করা হয়েছে। তবে বিরতির পরের অংশটিতে ফ্লেভার বেশী ছিল তাই হেসেছি তখনই বেশী।



প্রিন্স চার্লস নিয়মিত সাজিদের মুভিতে অভিনয় করে যাচ্ছেন। হামসকলস্ মুভির শেষ অংশেও তার উপস্থিতি ছিল তবে তার ডায়ালগের চাইতে মেকাপেই আমি বেশী হেসেছি। খোদ প্রিন্স চালর্স দেখলেও হাসতেন বইকি!



মুভির শেষ অংশে তিন ডাবলস্ হুলুস্থুল করেই কাটিয়ে দিল এবং সত্যের বিজয় দিয়ে কমেডিয় ভঙ্গীতে মুভি শেষ করল। তবে শেষের দৃশ্যগুলো কেন যেন পরিচিত লাগছিল তবে মনে করতে পারছিনা কোথায় দেখেছি।



মুভির একটা বড় অংশ পাগলগারদে কেটেছে আর তার জেলারের অদ্ভুত শাস্তিগুলো আমার খুবই মজা লেগেছে। তবে জেলারের যাদের গুরু মেনে ছিব ঝুলিয়েছিল (গাদ্দাফি, সাদ্দাম, হিটলার, ইত্যাদি) তাদের চাইতে সি.আই.এ চীফের ছবি ঝুলিয়ে দিলে ভালো মানাত কারন অদ্ভুত, কষ্টকর শাস্তি প্রদানে সি.আই.এ ই সবার গুরু।



যারা কমেডি মুভি দেখতে ভালোবাসেন, তারা চাইলে মুভিটি দেখতে পারেন তবে না দেখলেও আপাতত কোন ক্ষতি নেই কারন দর্শক ক্ষরা দেখে মনে হচ্ছে খুব জলদিই মুভিটি টিভি পর্দায় চলে আসতে পারে। খামোখা মেগাবাইট নষ্ট না করলেও চলবে।



হামসকলস্ অবশ্যই মজার মুভি তবে কমেডি মুভির দিক দিয়ে পুরোপুরি সফল নয়। তারপরও মুভিটি দেখে আমার ভালো লেগেছে কারন মন খারাপের দিনগুলোতে সামান্য হাসি তা সে জেনে বুঝেই হোক না কেন, কিছুটা প্রশান্তি এনে দিল আজ।



আগামী সপ্তাহে ট্রাস্ফর্মারসের নতুন এপিসোড মুক্তি পাচ্ছে। চোখে থ্রীডি চশমা লাগিয়ে আরেকবার থ্রীলের জগতে হারিয়ে যাব এবং অবশ্যই তা নিয়ে একটি পর্ব লিখে হাজির হব দিনকয়েক বাদেই।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.