নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পাখির চোখে পৃথিবী দেখতে ভালোবাসি।

সাইফুল আজীম

পেশা ও নেশা ড্রোন, জি.আই.এস এবং রিমোট সেনসিং নিয়ে কাজ করা। সেটাই করে চলছি, সেই সাথে আছি সামুর সাথে।

সাইফুল আজীম › বিস্তারিত পোস্টঃ

এলেবেলে-১৫ (আছে কিছু সুখবর)

০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩৫

১. দুই বাসের চিপায় পাঁচ মিনিট আটকে অকাল মৃত্যুকে আলিঙ্গন করার চাইতে রাস্তার পাশে পাঁচ মিনিট অপেক্ষা করে নিরাপদে রাস্তা পার হওয়াই শ্রেয়। বাস চালকের দোষ অবশ্যই আছে কারন তারা ব্যাস্ততার দোহাই দিয়ে অন্যের জীবনের পরোয়া করেনা তবে দোষী আমরাও কারন আমরা ব্যাস্ততার দোহাই দিয়ে নিজের জীবনের পরোয়া করিনা। নিজের জীবনকে অবমূল্যায়ন করার চাইতে বড় দোষ আর কি হতে পারে? জানিনা ছেলেটি কেন রাস্তা ওভাবে পার হতে গিয়েছিল তবে মনে হয় সময়ের চাইতে জীবনের মূল্য যে বেশী তা সে ভুলে গিয়েছিল।

২. ইপ্পী!!! নতুন একটা জব পেয়েছি। একটি আন্তর্জাতিক সংস্থায় জি.আই.এস এন্ড আর.এস বিশ্লেষক পদে। পুরুষের বেতন নাকি বলতে নেই তাই সংখ্যায় না গিয়ে শুধু বলছি বর্তমানের ২.৬ গুন বেশী বেতনে ও নানা রকম আর্থিক সুবিধার এক সুবিশাল প্যাকেজ নিয়ে ইনশাহল্লাহ্ রবিবার জয়েন করছি। নানাবিধ কারনেই আমার এমন কিছু একটা দরকার ছিল। বেতন ব্যাতিত আরও দুটি কারনে আমি খুশী। এক. এডভ্যান্সড্ রিমোট সেনসিং এবং জি.আই.এস এ্যাপ্লিকেশন নিয়ে কাজ করব যা  আমার বরাবরই প্রিয় এবং দুই. জুন পর্যন্ত টীম সমেত পোস্টিং আমার প্রিয় শহর বরিশালে। এখন অপেক্ষা রবিবারের। আপনাদের শুভ-কামনা কাম্য।

৩. আগের জব থেকে আজ অব্যাহতি দিলাম। ট্রেইনার হিসেবে মৃত্তিকা সম্পদ উন্নয়ন অধিদপ্তরের ৫ জন কর্মকর্তার ১২ দিন ব্যাপী জি.আই.এস প্রশিক্ষন কোর্সের সফল সমাপ্তির মাধ্যমে আমার কাজ আজ শেষ হল। একটা কথা না বললেই নয় যে সরকারী কর্মকর্তারা আজকাল নতুন কিছু জানতে চায়, নিজেকে আপগ্রেড করতে চায় এই বিষয়টি আমি এই কোর্সে দেখেছি যা বাংলাদেশের জন্য সুখবর বটে। সবাই হয়তো এমন নয় কিন্তু ৫ থেকে ৫০, তারপর ৫০০ হতে কতক্ষন!

৪. সামু ব্লগে আর আগের মত মজার পোস্ট পাইনা, চোখে পড়েনা বিখ্যাত ব্লগারদের পোস্টগুলো। এ খরা কাটবে কবে নাকি আদৌ কাটবেনা? ব্লগে স্যতিকারের ব্লগার যাদের পোস্ট আমায় অনুপ্রেরনা যুগিয়েছে ব্লগে আসতে তাদের অনুপস্থিতি আমার লিখতে চাওয়াকে স্তিমিত করে দিচ্ছে যেন প্রতিনিয়ত।

৫. প্রতি ছুটির দিনেই এদিক-ওদিক ঘুরতে যাই। কখনও পুরানো ঢাকার খাবারে, কখনও হে ফেস্টিভালে কিংবা কখনও রাস্তায় উদ্দেশ্যহীন ঘুররে ছুটির দিনটা ভালোই পার হয়ে যায়। যে কয়দিন ঢাকার বাইরে থাকব এই ব্যাপারটা খুব মিস করব।

চলবে......

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫১

মনিরা সুলতানা বলেছেন: নতুন জব মোবারক.......
সামু র খরা আপাতত কিছুটা হলেও কেটেছে

শুভ কামনা

০৪ ঠা ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৫৯

সাইফুল আজীম বলেছেন: ধন্যবাদ। অনেকদিন পর আপনার দেখা পেলাম :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.