নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পাখির চোখে পৃথিবী দেখতে ভালোবাসি।

সাইফুল আজীম

পেশা ও নেশা ড্রোন, জি.আই.এস এবং রিমোট সেনসিং নিয়ে কাজ করা। সেটাই করে চলছি, সেই সাথে আছি সামুর সাথে।

সাইফুল আজীম › বিস্তারিত পোস্টঃ

এলেবেলে-১৭ (জমানো কথা)

২৫ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:১৮

১. তিন মাস বা তারও বেশী সময় পরে সামুতে লিখছি আজ। কেন যেন সামু আর আগের মত নেই। কি যেন একটা হারিয়েছে সামু তার নিজস্বতা থেকে। লিখতে বা পড়তে আর আকর্ষিত হইনা এখন।

২. পুরোদস্তর ইউ.এ.ভি পাইলট হয়ে উঠেছি। আমার অর্গানাইজেশন সিমিট ইতিমধ্যেই কৃষি গবেষনায় ইউ.এ.ভি ব্যাবহার করে ব্যাপক জনপ্রিয়তা ও প্রচার পেয়েছে (দৈনিক পত্রিকা ও টিভি চ্যানেলের কল্যানে)। আমরা যারা ইউ.এ.ভি টীমে আছি তারা সবাই এখন দক্ষ। আমারতো ১৮টি ফ্লাইট হয়েছে ইতিমধ্যে। অনুকূল, প্রতিকূল যে কোন পরিবেশে টেক অফ/ল্যান্ডিংয়ে আমার দক্ষতায় আমি নিজেই মুগ্ধ। আর সেই সাথে দ্রুত এসেম্বল, ডিএসেম্বল, ক্যামেরা মাউন্টিং, মেইনটেনেন্স, ফ্লাইট প্ল্যানিং, অপারেশন ইত্যাদি সব মিলিয়ে ইউ.এ.ভি প্যাকেজের সবকিছুই এখন নখদর্পনে। জব রেসপন্সিবিলিটি যদি এমন হয় তবে আর পায় কে!

৩. ডি.এস.এল.আর কিনব ভাবছি। অনেক দেখে বাজেটের হিসেবে নাইকন ডি ৩৩০০ পছন্দ করেছি। ব্যাবহার খুবই সাধারন, শখের ফটোগ্রাফি কিংবা পারিবারিক ফটোসেশন। ফটোগ্রাফার ব্লগারদের মতামত জানতে চাইছিলাম।

৪. ১৯৯৯-২০১৫, বাংলাদেশের পাকিস্তান বধের সকল পর্বই দেখলাম। আনন্দিত হতে এক জীবনে এর থেকে আর কি ই বা বেশী চাই?

৫. শখের বশেই এক্টিভ টেলিকমের ৬৫০০ এম.এ.এইচয়ের একটি পাওয়ার ব্যাঙ্ক কিনেছিলাম। খুব যে আহামরি সার্ভিস পাব ভাবিনি কিন্তু আহামরির থেকেও বেশী কিছু পেয়ে আমু যার-পর-নাই মুগ্ধ। বাইরে থেকে আনা টি.পি লিঙ্কও হার মেনেছে এর কাছে। দেশী মোড়কে চাইনিজ প্রোডাক্ট কিনতে সমস্যা নাই যদি তার মান ভালো হয়।

৬. বৈচিত্রের সন্ধানে দুই মাস আগে কিনেছিলাম মাইক্রোসফট্ লুমিয়া ৫৩৫। এক কথায় বলা চলে মাইক্রোসফট্ রকস্। একসাথে এন্ড্রয়েড ট্যাবব, আইপ্যাড এয়ার, ব্ল্যাকবেরী এবং উইন্ডোজ ফোন ব্যাবহার করে আমি এটা বলতে পারি যে উইন্ডোজ ব্যাবহার করটা সহজতর। তেমন কোন কাস্টমাইজেশন নেই, অযথা এ্যাপসয়ের বিড়ম্বনা নেই, অফিসিয়াল/ব্যাক্তিগত ই-মেইলের সহজতর ব্যাবহারেরর সাথে অসাধারন ক্যামেরা এ্যাপস্...............আমার কাছে এই মুহুর্তে উইন্ডোজই ফোনটাই প্রিয়। সময় পেলে লুমিয়া ৫৩৫ নিয়ে একদিন বিতাং লিখব।

৭. কাজের চাপ বেড়ে চলেছে প্রতিদিনই। এর মাঝেই সামুতে আসি প্রশান্তির সন্ধানে আর ফিরে যাই বিরক্তি নিয়ে। কিন্তু কেন? সামুতে কি ফিরে আসবেনা সেই সোনালি দিনগুলি? অপেক্ষায়.......

চলবে..........

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৫ রাত ২:২১

নতুন বলেছেন: :) সময় ভাল গেলেই হয়...

২৬ শে এপ্রিল, ২০১৫ ভোর ৬:৫০

সাইফুল আজীম বলেছেন: :)

২| ২৬ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:২২

মনিরা সুলতানা বলেছেন: সত্যি সামু তে খরা চলছে..

০৯ ই জুন, ২০১৯ ভোর ৬:৫১

সাইফুল আজীম বলেছেন: ৪ বছর পর ফিরে এসে দেখছি আপনি এখনও লিখছেন। বাহ্, বেশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.