নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের ভিতরের যোগ্যতাকে কখনো দেখাতে না পারা ব্যক্তিটাই অযোগ্য বলে গণ্য হয়। তবে আমি যোগ্য অযোগ্যর মাঝামাঝি একটা দড়ি ধরে ঝুলছি।

সজিব আহমেদ আরিয়ান

অতীত আর ভবিষ্যত নিয়ে কখনো ভাবি না। অতীত নিয়ে ভেবে কোন লাভ নেই কারণ সেটা আর ফিরে আসবে না আর ভবিষ্যত নিয়ে ভাবি না কারণ সেটা আমার জীবনে আসবে কিনা তা কেউ জানে না, তাই যা করবো আজই। সর্বদা যা করবো বর্তমান পরিস্থিতি দেখে।

সজিব আহমেদ আরিয়ান › বিস্তারিত পোস্টঃ

১০ হাজার রান কিছু না লক্ষ্য বহুদূর!

২৪ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:২৩

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে ২৫ রান করার মধ্য দিয়ে এই মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশ দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান।

বুধবারের আগে ওয়ানডে ক্রিকেটে ১৯৩ ম্যাচ খেলে ৫ হাজার ১৪৫ রান করেছেন মুশফিক। টেস্ট ক্রিকেটে ৬২ ম্যাচ খেলে করেছেন ৩ হাজার ৬৯৯ রান। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফর্মেটে করেছেন ১ হাজার ১৩১ রান। বুধবারের আগে তিন ফর্মেটের ক্রিকেটে সবমিলিয়ে মুশফিকের সংগ্রহ ছিল ৯৯৭৫ রান। আজ ২৫ রান করে ১০ হাজারি ক্লাবের সদস্য পদ লাভ করেন মুশফিক।
বাংলাদেশ দলের এই তারকা ক্রিকেটার ১২ বছর ক্রিকেটে খেলে তিন ফর্মেটে করেছেন ১০ হাজার রান। অথচ তার চেয়ে দুই বছর কম খেলে বুধবারই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫৭ রানের ইনিংস গড়ার পথে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি।

শুধু ১০ হাজার রান করাই নয়, এদিন ‍জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজা এবং শেন উইলিয়ামসকে গ্লাভস বন্দি করার মধ্য দিয়ে ২০০টি ডিসমিসালের মালিক হয়ে নতুন রেকর্ড গড়েন মুশফিক। আর মাত্র ৫টি ডিসমিসাল হলেই মুশফিক উঠে আসবেন শীর্ষ ১০ উইকেটরক্ষকের তালিকায়।

ওয়ানডে ক্রিকেটে ৪০৪ ম্যাচে ৪৮২টি ডিসমিসাল নিয়ে শীর্ষে রয়েছেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।
এই প্রথম বাঙ্গালী যে ১০ হাজার রান ও আর মাত্র ৫ টি ডিসমিসাল পর ১০ জন শীর্ষ উইকেটরক্ষকের খাতায় নাম লেখাবে। সত্যি এটা অনেক বড় একটা গর্বের বিষয়। কিন্তু মুসফিক এতেই দমে থাকবে না তার ইচ্ছে আরো অনেক দূর আর ২০ কোটি মানুষের ভালোই তাকে এগিয়ে নিয়ে যাবে।

মুসফিক ভাইয়ের জন্য থাকবে অনেক ভালোবাসা ও অভিনন্দন। এভাবেই এগিয়ে যাক বহুদূরে তৈরি হোক এক নতুন বিশ্ব রের্কড। বাংলাদেশ ক্রিকেটের এক কিংবদন্তিও বলা যায় কাকে বিনা দ্বিধায়। সত্যিই এক গর্বের বিষয় আমাদের জন্য।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.