নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের ভিতরের যোগ্যতাকে কখনো দেখাতে না পারা ব্যক্তিটাই অযোগ্য বলে গণ্য হয়। তবে আমি যোগ্য অযোগ্যর মাঝামাঝি একটা দড়ি ধরে ঝুলছি।

সজিব আহমেদ আরিয়ান

অতীত আর ভবিষ্যত নিয়ে কখনো ভাবি না। অতীত নিয়ে ভেবে কোন লাভ নেই কারণ সেটা আর ফিরে আসবে না আর ভবিষ্যত নিয়ে ভাবি না কারণ সেটা আমার জীবনে আসবে কিনা তা কেউ জানে না, তাই যা করবো আজই। সর্বদা যা করবো বর্তমান পরিস্থিতি দেখে।

সজিব আহমেদ আরিয়ান › বিস্তারিত পোস্টঃ

শান্তিতে ঘুমাক মা-বোন ও স্ত্রী-রা ; রাত জেতে পাহারা দিচ্ছে মহিপুরের ভাইরা।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৭

স্ত্রী-মেয়ে ও মা-বোনদের ইজ্জত বাঁচাতে এবং চোর-ডাকাতের হাত থেকে রেহাই পেতে রাত জেগে পাহারা দিচ্ছেন পটুয়াখালীর কুয়াকাটার মহিপুর এলাকার পুরুষরা।
প্রায় রাতেই চুরি-ডাকাতি ও ধর্ষণের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন মহিপুর, আলীপুর, সেরাজপুর, গঙ্গামতি, মিশ্রীপাড়া, কাউয়ার চর, চর চাপলির নারী-পুরুষ ও শিশু-কিশোর।
ভীতিগ্রস্ত এলাকাবাসী রাত জেগে পাহারা দিলেও পুলিশ বলছে এসব নিছকই গুজব, এর কোনও সত্যতা মিলছে না। ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগীদের দাবি, অভিযোগ দিতে গেলেও তা আমলে নিচ্ছে না থানা পুলিশ। তাই স্ত্রী-মেয়ে ও মা-বোনদের ইজ্জত বাঁচাতে এবং চোর-ডাকাতের হাত থেকে রেহাই পেতে তারা বাধ্য হয়ে রাত জেগে এই পাহারার ব্যবস্থা করেছেন।

এলাকাবাসী জানায়, গেলো এক মাসে অন্তত ৪৫টি চুরি-ডাকাতি ও ধর্ষণের ঘটনা ঘটেছে। কিন্তু লজ্জার ভয়ে কেউ মুখ খুলে কিছু বলছেন না কিংবা আইনের আশ্রয় নিচ্ছেন না। তবে ওই এলাকায় সর্বশেষ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গত ১৪ আগস্ট। এ দিন সেরাজপুরে ইভা (১১) নামের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে হাত-পা বেধে ধর্ষণ শেষে শ্বাসরোধ করে হত্যা করে একদল দুর্বৃত্তরা। এ ঘটনার পর ওই এলাকার মানুষেরা আরও আতঙ্কিত হয়ে পরেন। স্থানীয়রা কোনও উপায় না পেয়ে নিজেদের স্ত্রী-কন্যা ও মা-বোনের ইজ্জত বাঁচাতে রাত জেগে পাহারার ব্যবস্থা করেন।

টর্চ লাইট আর লাঠি হাতে রাত জেগে রাস্তায় পাহারা দেয়ার এমন দৃশ্য চোখে পড়ে পটুয়াখালীর পর্যটন নগরী কুয়াকাটার মহিপুর এলাকার প্রতিটি গ্রামে। এলাকাবাসীর অভিযোগ, শিশু ইভা ধর্ষণ ও হত্যার ঘটনার মত আগেও অনেক ঘটনা ঘটেছে এই এলাকায়। মহিপুর, সেরাজপুর, গঙ্গামতি, আলীপুর, মিশ্রীপাড়া, কাউয়ার চর, চর চাপলিসহ অন্যান্য গ্রামে গত এক মাসে অন্তত ৪৫টি চুরি-ডাকাতি ও ধর্ষণের মত ঘটনা ঘটেছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার কয়েকজন পুরুষ বলেন, প্রায় রাতেই চুরি-ডাকাতি ও ধর্ষণের ঘটনা ঘটছে। তাই আমাদের স্ত্রী-কন্যা ও মা-বোনদের ইজ্জত বাঁচাতে রাত জেগে পাহারা দিচ্ছি।
নাম প্রকাশ না করার শর্তে এলাকার কয়েকজন নারী বলেন, ধর্ষণ আতঙ্কে রাতে আমরা ঘুমাতে পারছি না। ৪/৫ ঘরের মহিলারা একত্রিত হয়ে রাত কাটাচ্ছি। ওরা শুধু টাকা-পয়সা নিতেই আসে না। ওদের লক্ষ্যই হচ্ছে নারীদের ধর্ষণ করা। আমরা এর সুষ্ঠু বিচার চাই ও নিরাপত্তা চাই প্রশাসনের কাছে, যাতে আমরা ইজ্জত নিয়ে বাঁচতে পারি।
এ ব্যাপারে মহিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মিজানুর রহমান আরটিভি অনলাইনকে জানান, চোর-ডাকাতদের হানা দেয়ার ঘটনা সঠিক নয়, বিচ্ছিন্ন কিছু ঘটনার কথা শোনা গেলেও এর সত্যতা পাওয়া যাচ্ছে না। তারপরও ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে পাহারার ব্যবস্থাও করা হয়েছে|

অতিরিক্ত পুলিশ সুপার (কলাপাড়া সার্কেল) মো. জালাল আহমেদ জানান, এসব অভিযোগ সঠিক নয়, একটি মহল এলাকার মানুষের মধ্যে গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা করছিল। পুলিশ প্রশাসন তাৎক্ষণিকভাবে স্থানীয় হাট-বাজারসহ জনবসতি এলাকায় মানুষদের মধ্যে ঘটনাটি বুঝিয়ে বলার পর তারা এখন বুঝতে পেরেছেন। এলাকায় এখন কোনও আতঙ্ক নেই। আর যে শিশুটিকে হত্যা করা হয়েছে, ওই বিষয়ে তদন্ত করা হচ্ছে। আশা করি প্রকৃত হত্যাকারীকেও অচিরেই চিহ্নিত করা সম্ভব হবে।
গুজব হোক, আর সত্যিই হোক এ বিতর্কে না গিয়ে ওই এলাকার নারীরা যাতে নির্বিঘ্নে জীবন-যাপন করতে পারে এবং পুরুষরা যাতে নির্বিঘ্নে স্বাভাবিক কাজ-কর্ম করতে পারে এমনটাই প্রত্যাশা সকলের।

ঘটনাটি বেশিদিন আগের না এই তো ১৯ আগষ্ট এর ঘটনা। বলা হয়ে থাকে শোকের মাস আগষ্ট। তা সত্যি স্বাধীনতার এতো বছর পরও মা বোনের ইচ্ছত রক্ষার্থে জেগে ছিলো বাংলার দামাল যুবক ভাইরা। আমরা এমনই এক দেশে বাস করি যেখানে সন্ত্রাসীদের ভয়ে রাতের ঘুম হারাম করতে হয় আর প্রশাসন বলবে, 'আমরা ব্যবস্থা নিচ্ছি'।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৭

কে ত ন বলেছেন: আপনি একটা ভালো খবর দিলেন, খুব ভালো লাগল জেনে, কিন্তু ধর্ষিতার নাম ঠিকানা দিলেন কি মনে করে? এদেশে ধর্ষণের কোন বিচার আছে? ধর্ষণ দূরে থাক, এদেশে যুদ্ধাপরাধ আর গ্রেনেড হামলা ছাড়া কোন অপরাধের বিচার আছে? আপনার ট্যাক্সের পয়সা দিয়ে সরকার কতগুলো ঠোলা পালবে, আর নিজেদের নিরাপত্তার জন্য ঘুম বাদ দিয়ে গ্রাম টহল দিতে হবে।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:১২

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: ধর্ষিতার নাম ঠিকানা অনেক আগেই অনেকে অনলাইনে প্রকাশ করেছে। আর হ্যাঁ বিচার সেদিনই হবে যেদিন দেশের কোন রাজনীতিক দলের মধ্যে দ্বন্দ্ব থাকবে না সবাই এক হয়ে কাজ করবে। আমরা শুধু অপেক্ষায়ই থাকতে পারি যে কবে সেই দিন আসবে। ☺

২| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৯

রাজীব নুর বলেছেন: পত্রিকাতে তো এই নিউজ দেখলাম না।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৬

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: সব তো আর পত্রিকাতে দেয় না। আর ওই একালায় আমার বাড়ি, গ্রামের যাওয়ার পর কিছু দিন আমিও দেখেছি যে আমার খালুও রাতে বাজারে পাহারা দেয়।

৩| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

কে ত ন ভাই,
খবরটি মোটেই ভালো খবর নয়।
আমরা উদ্বিঘ্ন।

৪| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২৮

নাহিদ০৯ বলেছেন: এসব নিছকই গুজব।

তার চেয়ে বরং রাস্তা, ব্রীজ, কালভার্ট বিষয়ক কিছু লিখুন।

৫| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩৭

চাঁদগাজী বলেছেন:


এলাকার অনেক লোকজন কি খুবই গরীব?

৬| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৪

বিজন রয় বলেছেন: জনগন আইন হাতে তুলে নিচ্ছে, এটার মানে হলো প্রশাসন ভাল অবস্থায়ম নেই।

৭| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:৪৭

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: সব তো আর পত্রিকাতে দেয় না। আর ওই একালায় আমার বাড়ি, গ্রামের যাওয়ার পর কিছু দিন আমিও দেখেছি যে আমার খালুও রাতে বাজারে পাহারা দেয়।

ধন্যবাদ আপনাকে ঘটনাটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:০৩

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: আপনার ফেসবুক আইডি লিংকটা পেতে পারি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.